কম্পিউটার

কিভাবে একটি ওয়েবসাইটে অফিস 365 নথি এম্বেড করবেন

এম্বেডিং হল ইন্টারনেটের উপায়। আপনি এটি টুইট, YouTube ভিডিও, লিঙ্ক এবং আরও অনেক কিছু দিয়ে করতে পারেন৷ কিন্তু আপনি কি জানেন যে আপনি একটি ওয়েবসাইট বা ব্লগেও অফিস 365 ডকুমেন্ট এম্বেড করতে পারেন? এই নির্দেশিকাতে, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনি এটি করতে পারেন।

শুরু করার জন্য, আপনাকে প্রথমে আপনার Office 365 ডকুমেন্ট OneDrive-এ রাখতে হবে। আপনি লগ ইন করে OneDrive.com এ গিয়ে এবং আপলোড ক্লিক করে এটি করতে পারেন স্ক্রিনের শীর্ষে বোতাম। একবার হয়ে গেলে, আপনি ফাইলটির জন্য আইকনে ডান-ক্লিক করতে এবং এম্বেড বলে বিকল্পটি সন্ধান করতে চাইবেন . আপনি নীল জেনারেট  এ ক্লিক করতে চাইবেন৷ বোতাম এছাড়াও আপনি এম্বেড খুঁজতে পারেন OneDrive শিরোনামের অধীনে বারের শীর্ষে বিকল্প, এটি সংস্করণ ইতিহাসের পাশে বাম দিক থেকে দ্বিতীয় আইকন হবে।

কিভাবে একটি ওয়েবসাইটে অফিস 365 নথি এম্বেড করবেন

মনে রাখবেন যে, এম্বেড করার মাধ্যমে, যে কেউ আপনার ব্লগ বা ওয়েবসাইট পরিদর্শন করবে তারা এটি দেখতে সক্ষম হবে, তাদের অফিস 365 বা OneDrive অ্যাকাউন্ট থাকা সত্ত্বেও। আপনি সেই নীল জেনারেট বোতামটি ক্লিক করার পরে, আপনি উপরে দেখানো হিসাবে স্ক্রিনের ডানদিকে একটি সাইডবারে একটি বার্তা পাবেন। আপনি নথির একটি পূর্বরূপ দেখতে পাবেন, সাথে একটি বাক্সের সাথে HTML কোড রয়েছে যা আপনাকে নথিটি এম্বেড করতে দেবে৷

শেষ করতে, আপনি সেই কোডটি অনুলিপি করতে চান এবং তারপরে যেখানে আপনি এটি এম্বেড করতে চান সেখানে যান। আমাদের ক্ষেত্রে, আমরা একটি ওয়ার্ডপ্রেস ব্লগ পোস্টে নথিটি এম্বেড করছি। আপনি "টেক্সট" ক্লিক করে এবং তারপর কোড পেস্ট করে এটি করতে পারেন। আপনি এখন আপনার ব্লগে একটি অফিস নথি পেয়েছেন! একবার আপনার ব্লগ পোস্ট বা ওয়েবসাইট লাইভ হয়ে গেলে, আপনি প্রিন্ট প্রিভিউর মতই একটি উইজেটে ডকুমেন্টটি দেখতে পাবেন। আপনার দেখার আনন্দের জন্য আমরা উপরে একটি নমুনা পেয়েছি। দস্তাবেজটিকে পূর্ণ-স্ক্রীনে আনতে, জুম স্তর পরিবর্তন করতে, বা ডাউনলোড করার অতিরিক্ত বিকল্পগুলি, PDF হিসাবে সংরক্ষণ করতে এবং আরও অনেক কিছু করার জন্য আপনার নিয়ন্ত্রণ থাকবে৷

অফিসের নথিগুলিকে এইভাবে এমবেড করা শুধুমাত্র একটি সময়-সংরক্ষণকারী নয়, তবে এটি বেশ সুবিধাজনক। আপনার পাঠকদের OneDrive-এ ফাইলটি দেখতে আলাদা লিঙ্কে ক্লিক করতে হবে না, অথবা তাদের কম্পিউটারে অফিস ইনস্টল করতে হবে না। অফিস 365 ডকুমেন্টটি সম্পূর্ণ প্রেক্ষাপটে এবং ডাউনলোড করার প্রয়োজন ছাড়াই, সরাসরি আপনার ওয়েবসাইটে থাকবে। আপনি কি মনে করেন এই আপনার জন্য দরকারী হবে? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. অফিস 365 এর জন্য আপডেটগুলি কীভাবে পরিচালনা করবেন

  2. কিভাবে আপনার অফিস 365 সাবস্ক্রিপশন পরিচালনা, বাতিল বা সংশোধন করবেন

  3. Windows 10

  4. কিভাবে Microsoft 365/Office 365 সাবস্ক্রিপশনের জন্য একটি কোড রিডিম করবেন