কম্পিউটার

অফিস 365 এর জন্য আপডেটগুলি কীভাবে পরিচালনা করবেন

একটি Office 365 সাবস্ক্রিপশন থাকার সুবিধাগুলির মধ্যে একটি হল সর্বদা মূল Office 365 অ্যাপগুলির আপডেট হওয়া সংস্করণগুলি পাওয়া। যাইহোক, আপনি যদি স্বয়ংক্রিয় আপডেটগুলি পাওয়ার অনুরাগী না হন তবে এটির জন্য আপনার সেটিংস বন্ধ করা বা পরিচালনা করা খুব সহজ। এই নির্দেশিকাতে, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনি এটি করতে পারেন।

যদি আপনি একটি ক্লাসিক .exe ইনস্টলারের মাধ্যমে ইনস্টল করে থাকেন

যদি আপনার পিসি Microsoft স্টোর অ্যাপ হিসাবে পূর্বে ইনস্টল করা Office 365 এর সাথে না আসে, অথবা যদি আপনাকে আপনার ওয়েব ব্রাউজারের মাধ্যমে ম্যানুয়ালি অফিস ডাউনলোড করতে হয়, তাহলে Office 365 স্বয়ংক্রিয় আপডেটগুলি অক্ষম করা একটি দীর্ঘ কাজ। আপনাকে প্রথমে যেকোনো Office 365 অ্যাপ এবং ফাইল  খুলতে হবে মেনু এবং তারপর অ্যাকাউন্ট নির্বাচন করুন। নীচের ডানদিকের কোণায়, তারপরে আপনি আপডেট বিকল্পগুলির জন্য একটি বিকল্প লক্ষ্য করবেন৷ আপনি এটি ক্লিক করতে এবং তারপর নিচের তীরটি নির্বাচন করতে চাইবেন। এখান থেকে বেছে নেওয়ার জন্য আপনার কাছে কয়েকটি বিকল্প থাকবে। আমরা নীচে আপনার জন্য সেগুলি বর্ণনা করব, তবে আপনি আপডেটগুলি অক্ষম করুন চয়ন করতে চাইবেন বিকল্প এবং তারপরে হ্যাঁ ক্লিক করুন বোতাম।

  • এখনই আপডেট করুন:  আপডেটের জন্য চেক করে
  • আপডেটগুলি অক্ষম করুন: ৷ নিরাপত্তা, কর্মক্ষমতা, এবং নির্ভরযোগ্যতা আপডেট নিষ্ক্রিয় করবে
  • আপডেট দেখুন:  আপনি ইতিমধ্যে ইনস্টল করা আপডেট দেখতে দেবেন৷

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে এই রুটে যাওয়ার মাধ্যমে, আপনি শুধুমাত্র স্বয়ংক্রিয় নিরাপত্তা কর্মক্ষমতা, এবং নির্ভরযোগ্যতা আপডেটগুলি অক্ষম করছেন৷ আপনি অফিস 2016 থেকে অফিস 2019 পর্যন্ত, আপনার সদস্যতার অধীনে কভার করা হিসাবে নতুন অফিস সংস্করণগুলিতে প্রধান আপডেটগুলি অক্ষম করছেন না। এটি করার জন্য, আপনাকে আপনার Windows Update সেটিংস এ যেতে হবে , উন্নত বিকল্প, -এ ক্লিক করুন এবং অন্যান্য Microsoft পণ্যের জন্য আপডেট প্রাপ্ত করার বিকল্পটি আনচেক করুন যখন আপনি Windows আপডেট করেন।

অফিস 365 এর জন্য আপডেটগুলি কীভাবে পরিচালনা করবেন

যদি আপনি Microsoft Store এর মাধ্যমে ইনস্টল করে থাকেন

এখন, আপনি যদি আপনার পিসিতে প্রাক-ইনস্টল করা Office 365 অ্যাপগুলির মধ্যে যেকোনও ব্যবহার করেন, যা সাধারণত মাইক্রোসফ্ট স্টোর থেকে পাওয়া যায়, তবে প্রক্রিয়াটি একটু ভিন্ন হবে। আপনাকে প্রথমে আপনার সমস্ত অফিস অ্যাপ বন্ধ করতে হবে , এবং তারপর Microsoft Store এ যান। সেখান থেকে, আপনাকে তারপর ... আইকনে ক্লিক করতে হবে৷ যেটি আপনার প্রোফাইল ছবির পাশে প্রদর্শিত হবে। এরপরে, সেটিংস  বেছে নিন এবং তারপর নিশ্চিত করুন যে অ্যাপগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন -এর জন্য টগল সুইচ বন্ধ করা হয়েছে।

অনুগ্রহ করে সচেতন থাকুন যে এই পথে যাওয়ার মাধ্যমে, আপনাকে এখন ডাউনলোড এবং আপডেট -এ গিয়ে আপনার সমস্ত অ্যাপ আপডেট ম্যানুয়ালি পরিচালনা করতে হবে। এবং আপনি আপডেট করতে চান এমন সমস্ত অ্যাপ বেছে নিন। মাইক্রোসফ্ট স্টোর থেকে স্বয়ংক্রিয় অ্যাপ আপডেটগুলি বন্ধ করা শুধুমাত্র অফিস 365 অ্যাপ নয় বরং আপনার সিস্টেমের স্টক অ্যাপগুলিকেও প্রভাবিত করে, যেমন গেম বার, ক্যালেন্ডার, আবহাওয়া অ্যাপস এবং আরও অনেক কিছু।

অফিস 365 এর জন্য আপডেটগুলি কীভাবে পরিচালনা করবেন

এই বিকল্পগুলি দেখছেন না? এখানে কেন

আপনি এই বিকল্পগুলি দেখতে পাচ্ছেন না এমন ক্ষেত্রে, এর একটি কারণ রয়েছে। আপনার অফিস 365 সংস্করণ ভলিউম লাইসেন্সিং দ্বারা আচ্ছাদিত হতে পারে, এবং আপনার কোম্পানি অফিস আপডেট করার জন্য একটি গ্রুপ নীতি ব্যবহার করছে। যদি এটি হয়, তাহলে সাধারণত, আপনি আপনার আইটি বিভাগের দ্বারা উত্থাপিত নিয়মগুলির সাথে সেট করেন। এর মানে হল যে আপনি সম্ভবত ইতিমধ্যেই স্বয়ংক্রিয় আপডেটগুলি থেকে অপ্ট আউট হয়েছেন, কারণ আপনার আইটি বিভাগ সাধারণত প্রথমে আপডেটগুলি পরীক্ষা করবে, সবার কাছে এটি রোল আউট করা হবে কিনা তা সিদ্ধান্ত নেওয়ার আগে৷ আপনার কোম্পানির অফিস 365 প্ল্যানের আওতায় থাকা প্রত্যেকের জন্য একটি গুণমানের অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য এটি সাধারণত সবচেয়ে নিরাপদ উপায়।


  1. কিভাবে আপনার অফিস 365 সাবস্ক্রিপশন পরিচালনা, বাতিল বা সংশোধন করবেন

  2. কিভাবে একটি ওয়েবসাইটে অফিস 365 নথি এম্বেড করবেন

  3. কিভাবে Microsoft 365/Office 365 সাবস্ক্রিপশনের জন্য একটি কোড রিডিম করবেন

  4. উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন?