কম্পিউটার

Windows 10

-এ অফিস 365-এ ডার্ক মোড কীভাবে সক্রিয় এবং কনফিগার করবেন

ডার্ক মোড সুন্দর। বেশিরভাগ অ্যাপ এবং অপারেটিং সিস্টেমের জনপ্রিয় বৈশিষ্ট্যটি আলো এবং উজ্জ্বলতা বন্ধ করে এবং জিনিসগুলি বোঝা এবং পড়া সহজ করে তোলে। কিন্তু, আপনি কি জানেন যে প্রতিটি অফিস অ্যাপের নিজস্ব ডার্ক মোডও রয়েছে? ঠিক আছে, এই গাইডে, আমরা ব্যাখ্যা করব কিভাবে আপনি Windows 10-এ Office 365-এ ডার্ক মোড সক্ষম করতে পারেন৷

ডার্ক মোড সক্ষম করার সাথে শুরু করার জন্য, আপনাকে প্রথমে Word এ একটি নতুন নথি, পাওয়ারপয়েন্টে একটি উপস্থাপনা বা Excel এ একটি স্প্রেডশীট চালু করতে হবে। একবার হয়ে গেলে, আপনাকে ফাইল -এ ক্লিক করতে হবে৷ খোলা উইন্ডোর শীর্ষ বরাবর ট্যাব।

Windows 10

এরপরে, অ্যাকাউন্ট -এ ক্লিক করুন স্ক্রিনের নীচে বাম দিকের কোণে বিকল্পগুলি। সেখান থেকে, আপনি অফিস থিম খুঁজতে চাইবেন ড্রপ-ডাউন মেনু। বাক্সে ক্লিক করতে ভুলবেন না এবং কালো বেছে নিন তালিকা থেকে কালো বেছে নেওয়ার পর , আপনার লক্ষ্য করা উচিত যে আপনার Office 365 অ্যাপের বেশিরভাগ মেনু অন্ধকার হয়ে গেছে। এতে রিবনের আইটেমগুলি, সেইসাথে স্ক্রিনের নীচের দিকে নেভিগেশন এবং স্ট্যাটাস বার অন্তর্ভুক্ত রয়েছে৷

Windows 10

আপনি যদি চান, আপনি এই অ্যাকাউন্ট  থেকে অতিরিক্ত কাস্টমাইজেশন বিকল্পগুলি বেছে নিতে পারেন৷ তালিকা. আপনি অ্যাপটির জন্য ব্যাকগ্রাউন্ড ইমেজ পরিবর্তন করতে পারেন, যা সাধারণত স্ক্রিনের উপরের ডানদিকের কোণায় দেখা যায়। বৃত্ত এবং স্ট্রাইপস, সার্কিট, লাঞ্চবক্স এবং আরও অনেক কিছু থেকে কিছু বিকল্প রয়েছে। এছাড়াও আপনি ব্যাকগ্রাউন্ড অক্ষম করতে পারেন, এবং কোন ব্যাকগ্রাউন্ড না বেছে নিয়ে একটি বিশুদ্ধ অন্ধকার মোড পেতে পারেন বিকল্প।

আপনি দেখতে পাচ্ছেন, ডার্ক মোড সক্ষম করার জন্য কয়েকটি সহজ পদক্ষেপ নেওয়া হয়। তাহলে, আপনি কি অফিস 365-এ ডার্ক মোডের চেহারা পছন্দ করেন? নীচের মন্তব্যে আপনার চিন্তা আমাদের জানান।


  1. উইন্ডোজ 10 এ কীভাবে ডার্ক মোড বা থিম চালু বা সক্ষম করবেন

  2. মাইক্রোসফ্ট অফিসে কীভাবে ডার্ক মোড সক্ষম করবেন?

  3. উইন্ডোজ গড মোড কি এবং উইন্ডোজ 10 এ কিভাবে এটি সক্ষম করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ হাইবারনেট মোড সক্ষম করবেন