কম্পিউটার

উইন্ডোজ মিক্সড রিয়েলিটি কী এবং কেন এটি মাইক্রোসফ্টের কাছে গুরুত্বপূর্ণ

যখন প্রযুক্তি শিল্প ভার্চুয়াল বাস্তবতা গ্রহণ করতে শুরু করে , Microsoft HoloLens এর বাইরে গেম প্ল্যানের অভাব ছিল এমন কয়েকটি কোম্পানির মধ্যে একটি। যাইহোক, মিশ্র বাস্তবতা ঘোষণার সাথে জিনিসগুলি পরিবর্তিত হয়েছে৷ , ভার্চুয়াল রিয়েলিটির মধ্যে একটি মিশ্রণ এবং প্রযুক্তি যা HoloLensকে শক্তি দেয় .

প্রতিযোগিতার সাথে তাল মিলিয়ে চলতে এবং বাজারে নতুন কিছু দেওয়ার জন্য, Microsoft তার মিশ্র বাস্তবতার ধারণাগুলিকে সারা বিশ্বে তার তৃতীয় পক্ষের অংশীদারদের কাছে ঠেলে দিচ্ছে৷ Asus থেকে পরিকল্পিত ডিভাইস এবং HP Oculus Rift এর চেয়ে কম খরচ হবে এবং HTC ভিভ। উপরন্তু, দুর্দান্ত ফলাফল পেতে একটি অতি-শক্তিশালী কম্পিউটারের প্রয়োজন নেই।

উইন্ডোজ মিক্সড রিয়েলিটি আসলে কি

উইন্ডোজ মিক্সড রিয়েলিটি কী এবং কেন এটি মাইক্রোসফ্টের কাছে গুরুত্বপূর্ণ

ভার্চুয়াল বাস্তবতা একটি নিমগ্ন ভার্চুয়াল বিশ্ব সরবরাহ করার সময় ব্যবহারকারীকে বাস্তব জগত থেকে রক্ষা করে। অগমেন্টেড রিয়ালিটি বাস্তব জগত থেকে ব্যবহারকারীদের অবরুদ্ধ করে না, তাই অভিজ্ঞতা ততটা নিমগ্ন নয়। মিশ্র বাস্তবতা অন্যদিকে, ভার্চুয়াল এবং অগমেন্টেড রিয়েলিটি উভয়েরই মিশ্রণ।

সফ্টওয়্যার জায়ান্ট মিক্সড রিয়েলিটি নামটি গ্রহণ করার আগে, এটিকে বলা হত উইন্ডোজ হলোগ্রাফিক . এটি এমন একটি প্ল্যাটফর্ম যা ভিআর এবং এআর ডিভাইসের একটি পরিসরকে পাওয়ার জন্য ডিজাইন করা হয়েছে, যার মধ্যে HoloLens অন্তর্ভুক্ত রয়েছে। মাইক্রোসফ্ট দাবি করে যে প্রযুক্তিটি ভার্চুয়াল রিয়েলিটি, হলোগ্রাফিক কম্পিউটিং এবং অগমেন্টেড রিয়েলিটি অন্তর্ভুক্ত করার কারণে এই নামটি এসেছে৷

যারা জানেন না তাদের জন্য, ভার্চুয়াল বাস্তবতা ব্যবহারকারীর মাথায় একটি হেডসেট স্থাপন করছে যা তাদের একটি ত্রিমাত্রিক ভার্চুয়াল জগতে নিয়ে আসে। ব্যবহারকারী হেডগিয়ার না সরিয়ে ফেললে বাস্তব জগৎ বন্ধ হয়ে যায়। অগমেন্টেড রিয়েলিটির জন্য, এটি ব্যবহারকারীদের প্রামাণিক অভিজ্ঞতার বাইরে না নিয়ে বাস্তব জগতে বস্তুকে একটি ওভারলে হিসাবে স্থাপন করার বিষয়ে।

হলোগ্রাফিক কম্পিউটিংয়ের জন্য, এটি বাস্তব জগতে দেখানো হলোগ্রামের জন্য ডিজাইন করা হয়েছে। এটি কীভাবে কাজ করে সে সম্পর্কে ধারণা পেতে একজনকে শুধুমাত্র HoloLens দেখতে হবে। সফটওয়্যার জায়ান্টের মতে, ডিভাইসটি "প্রথম স্বয়ংসম্পূর্ণ, হলোগ্রাফিক কম্পিউটার।"

টিপ :Windows 10-এ মিক্সড রিয়ালিটি ভিউয়ার অ্যাপটি একবার দেখুন।

মিশ্র বাস্তবতায় আপনি যে জিনিসগুলি করতে পারবেন

মিশ্র বাস্তবতা সম্পর্কে চিত্তাকর্ষক জিনিস হল যে এটি একটি অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম হবে যা গেম, অ্যাপ এবং অন্যান্য বিষয়বস্তু ব্যবহার করতে পারে। উদাহরণ স্বরূপ, গেমস, সোশ্যাল মিডিয়া অ্যাপস, 360 ভিডিও কন্টেন্ট এবং অ্যাকশন গেম হল অনেক কন্টেন্ট যা মিক্সড রিয়েলিটির সুবিধা নিতে পারে।

মাইক্রোসফ্ট তার মিশ্র বাস্তবতা প্ল্যাটফর্মের বেশ কয়েকটি ডেমো অ্যাকশনে দেখিয়েছে এবং প্রত্যাশিত হিসাবে, এটি সত্যিই ভাল কাজ করে। তাছাড়া, সমস্ত ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম অ্যাপ হেডসেটের সাথে কাজ করবে। প্রতিযোগিতার বিপরীতে, Microsoft-এর তৃতীয় পক্ষের পণ্যের Windows Store-এর মাধ্যমে হাজার হাজার অ্যাপের অ্যাক্সেস রয়েছে।

পড়ুন৷ : কিভাবে মিশ্র বাস্তবতা সেটিংস কনফিগার করবেন।

আসন্ন মিশ্র বাস্তবতা হেডসেট

উইন্ডোজ মিক্সড রিয়েলিটি কী এবং কেন এটি মাইক্রোসফ্টের কাছে গুরুত্বপূর্ণ

সফটওয়্যার জায়ান্ট Acer-এর সাথে অংশীদারিত্ব করেছে , আসুস , ডেল , HP , লেনোভো , এবং 3গ্লাস এই বছরের শেষের দিকে বাজারে বেশ কিছু পণ্য আনার জন্য। উইন্ডোজ 10 ক্রিয়েটরস আপডেট এই ডিভাইসগুলিকে মাথায় রেখে প্রকাশ করা হয়েছিল, যার মানে, মিশ্র বাস্তবতা যা অফার করে তা উপভোগ করার আগে ব্যবহারকারীদের প্রথমে এই আপডেটটি ইনস্টল করতে হবে৷

মাইক্রোসফ্ট এবং এর অংশীদারদের মতে হেডসেটগুলি $299 থেকে শুরু হবে, যা Oculus এবং HTC যা অফার করছে তার থেকে অনেক সস্তা৷

পড়ুন৷ :মিক্সড রিয়েলিটি হেডসেট এবং মোশন কন্ট্রোলার ড্রাইভার সফটওয়্যার।

এই ডিভাইসগুলি Oculus Rift এবং HTC Vive-এর মতো একই স্তরে দাঁড়াতে পারে কিনা তা সময়ই বলে দেবে৷

সম্পর্কিত পড়া :মিশ্র বাস্তবতা সেটিং সক্ষম/অক্ষম/আনইনস্টল করুন এবং ডেস্কটপ মাইক্রোফোন সংযোগ করুন।

উইন্ডোজ মিক্সড রিয়েলিটি কী এবং কেন এটি মাইক্রোসফ্টের কাছে গুরুত্বপূর্ণ
  1. Windows 10 বৈশিষ্ট্য তালিকা - নতুন কি?

  2. কিভাবে আপনার উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হেডসেট সেট আপ করবেন

  3. Windows 10 এ Microsoft পরিষেবাগুলি কেন এবং কীভাবে নিষ্ক্রিয় করবেন

  4. Microsoft Windows PowerToys কি?