কম্পিউটার

কিভাবে আপনার উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হেডসেট সেট আপ করবেন

আপনি কি সম্প্রতি Windows মিক্সড রিয়েলিটির প্রাথমিক গ্রহণকারী হওয়ার সুযোগে ঝাঁপিয়ে পড়েছেন, নাকি আপনি এই ছুটির মরসুমে উপহার হিসাবে একটি Windows মিক্সড রিয়েলিটি হেডসেট পাওয়ার আশা করছেন? যদি তাই হয়, আপনার সচেতন হওয়া উচিত যে সেটআপ প্রক্রিয়াটি দ্রুত সহজ এবং সহজ। একবার আপনি Windows মিক্সড রিয়েলিটি পিসি চেক চালানোর মাধ্যমে আপনার পিসি সক্ষম তা নিশ্চিত করলে, আপনার নতুন হেডসেট শুরু করার জন্য মাত্র পাঁচটি ধাপ বাকি আছে, তাই সেট আপ প্রক্রিয়ার মাধ্যমে আপনাকে গাইড করার জন্য আমাদের সাথে থাকুন!

তারগুলি প্লাগ ইন করুন:

লেন্সের ভিতর থেকে প্রতিরক্ষামূলক ফিল্ম সরানোর পরে, উইন্ডোজ মিক্সড রিয়েলিটির জগতে প্রথম ধাপ হল আপনার হেডসেটটি আপনার পিসিতে প্লাগ করা। আমাদের লেনোভো এক্সপ্লোরার হেডসেট অন্যান্য হেডসেটের মতো একটি HDMI এবং USB 3.0 সংযোগকারী ব্যবহার করে। যাই হোক, নিশ্চিত হোন যে আপনি হেডসেটের USB প্রান্তটিকে USB 3.0 পোর্টে প্লাগ করছেন এবং USB 2.0 পোর্টে নয়৷ অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনার পিসিতে যদি HDMI পোর্ট না থাকে, তাহলে আপনি হেডসেট সংযোগ করতে এই প্রস্তাবিত অ্যাডাপ্টারগুলির মধ্যে একটি ব্যবহার করতে পারেন৷

কিভাবে আপনার উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হেডসেট সেট আপ করবেন

উইন্ডোজ মিক্সড রিয়েলিটি পোর্টাল চালু করুন:

আপনি হেডসেটটি প্লাগ ইন করার পরে, উইন্ডোজ মিক্সড রিয়েলিটি পোর্টালটি স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া উচিত। অনুগ্রহ করে এখনও আপনার হেডসেট লাগাবেন না এবং ধৈর্য ধরুন। হেডসেটটি পরার আগে আপনাকে অনুসরণ করতে হবে এবং কয়েকটি অতিরিক্ত পদক্ষেপ করতে হবে। মিক্সড রিয়েলিটি পোর্টাল প্রথমে কিছু পরীক্ষা চালাবে তা নিশ্চিত করতে যে আপনি আপনার পিসির সাথে হেডসেট ব্যবহার করতে পারেন, তারপরে আপনি একটি অ্যাপ চালু করবেন যা আপনার হেডসেট সম্পর্কিত।

কিভাবে আপনার উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হেডসেট সেট আপ করবেন

আপনার হেডসেট জানুন:

একবার প্লাগ ইন করা হলে, Windows 10 স্বয়ংক্রিয়ভাবে আপনার হেডসেটের জন্য নিবেদিত একটি মাধ্যমিক অ্যাপ চালু করবে। যেহেতু আমরা একটি Lenovo হেডসেট ব্যবহার করছি, আমরা Lenovo Explorer অ্যাপ পেয়েছি। এই অ্যাপটি ব্যাখ্যা করবে কিভাবে হেডসেট কাজ করে, আপনাকে তারের অবস্থান, সেন্সর এবং হেড স্ট্র্যাপ দেখায়।

কিভাবে আপনার উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হেডসেট সেট আপ করবেন

আপনার মোশন কন্ট্রোলার সেট আপ করুন:

পরবর্তীতে, আপনাকে আপনার মোশন কন্ট্রোলার বা এক্সবক্স গেমপ্যাড সেট আপ করতে হবে। কন্ট্রোলারগুলি বেশিরভাগ উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হেডসেটের সাথে একত্রিত হয় এবং উইন্ডোজ মিক্সড রিয়েলিটির বিশ্ব অন্বেষণের জন্য সেরা বিকল্প। পেয়ারিংয়ের সাথে শুরু করতে, আপনাকে আপনার পিসিতে ব্লুটুথ চালু করতে হবে। আপনার পিসিতে ব্লুটুথ বিল্ট-ইন না থাকলে, আপনি একটি ব্লুটুথ 4.0 ইউএসবি অ্যাডাপ্টার ব্যবহার করতে পারেন। অনুগ্রহ করে মনে রাখবেন কন্ট্রোলার ব্যবহার করার জন্য আপনার পিসিতে ব্লুটুথ 4.0 লাগবে।

যাইহোক, কন্ট্রোলার জোড়া দিতে, প্রায় 3 সেকেন্ডের জন্য কন্ট্রোলারে উইন্ডোজ কী টিপুন। সব ঠিকঠাক থাকলে, আপনি তখন কন্ট্রোলার কম্পিত এবং চালু অনুভব করবেন। তারপরে আপনাকে অবশ্যই ব্যাটারি কম্পার্টমেন্ট খুলতে হবে এবং কন্ট্রোলারের নীচের অংশে পেয়ারিং বোতাম টিপুন। জিনিসগুলি পেয়ার করার সাথে সাথে, কন্ট্রোলারটি আপনার পিসির সাথে যুক্ত হতে শুরু করার সাথে সাথে আলো জ্বলে উঠবে। একবার পেয়ার করা হলে, Windows আপনাকে অবহিত করবে, আপনি একটি কঠিন কম্পন অনুভব করবেন এবং কন্ট্রোলারের লাইটগুলি শক্ত হয়ে যাবে।

কিভাবে আপনার উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হেডসেট সেট আপ করবেন

আপনার সীমানা নির্ধারণ করুন:

কন্ট্রোলার পেয়ার করা এবং হেডসেটের পরিচিতি সম্পূর্ণ হওয়ার সাথে সাথে, আপনি এখন সেটআপ প্রক্রিয়া প্রায় শেষ করেছেন৷ পরবর্তীতে, আপনি কীভাবে হেডসেট ব্যবহার করতে চান তা চয়ন করতে হবে৷ আপনি যদি একটি বড় খোলা ঘরে এটি ব্যবহার করার পরিকল্পনা করছেন এবং আরও নিমগ্ন অভিজ্ঞতার জন্য, আপনি "সমস্ত অভিজ্ঞতার জন্য আমাকে সেট আপ" নির্বাচন করতে পারেন। এই পথে যাওয়ার মাধ্যমে, আপনাকে আপনার নিজস্ব সীমানা তৈরি করতে হবে যাতে আপনার পিসি জানতে পারে আপনি কখন আপনার অঞ্চলে আছেন এবং কখন বাইরে আছেন।

সমস্ত অভিজ্ঞতা প্রক্রিয়ার জন্য সেট আপের অংশ হিসাবে, আপনাকে আপনার পিসিতে আপনার হেডসেট ধরে রাখতে হবে এবং একটি সীমানা তৈরি করতে আপনি যখন ঘরের চারপাশে ঘোরাফেরা করবেন তখন এটিকে কেন্দ্রীভূত রাখতে হবে। কমপক্ষে 5 (x) 7 ফুট পরিষ্কার স্থানের একটি সীমানা তৈরি করার সুপারিশ করা হয়। যদি কোনো সময়ে আপনি বিশৃঙ্খলা করেন, আপনি সর্বদা "স্টার্ট ওভার" টিপে রিসেট করতে পারেন৷

কিভাবে আপনার উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হেডসেট সেট আপ করবেন

আপনি যদি আমার মতো হন এবং সম্পূর্ণ উইন্ডোজ মিক্সড রিয়েলিটি ইমারসিভ অভিজ্ঞতার জন্য আপনার বাড়িতে পর্যাপ্ত জায়গা না থাকে তবে আপনি "বসা বা দাঁড়ানোর জন্য আমাকে সেট করুন" বিকল্পটি বেছে নিতে পারেন। এই সেটআপ প্রক্রিয়াটি আরও সহজ, এবং জিনিসগুলি শুরু করতে আপনাকে যা করতে হবে তা হল হেডসেটটিকে পয়েন্ট করা এবং আপনার পিসিতে কেন্দ্রীভূত রাখা। তবে মনে রাখবেন, এই সেটআপের সাথে আপনাকে কন্ট্রোলারের উপর বেশি নির্ভর করতে হবে এবং আপনার নিজের গতিবিধির উপর কম নির্ভর করতে হবে।

চূড়ান্ত ধাপ:

অবশেষে, উইন্ডোজ মিক্সড রিয়েলিটি পোর্টাল পর্দার আড়ালে কিছু অতিরিক্ত কাজ করবে। আপনার অ্যাপস সেট আপ করার পাশাপাশি, এটি Windows মিক্সড রিয়েলিটি হোম ভার্চুয়াল রিয়েলিটি অভিজ্ঞতার জন্য আপনার কম্পিউটারে ডেটা ডাউনলোড করবে। যেমন আমরা আমাদের সম্পূর্ণ পর্যালোচনায় আলোচনা করব, ক্লিফসাইড হাউস হল আপনার ভার্চুয়াল বাড়ি, যা আপনাকে আপনার অ্যাপগুলি খোলার, গেমগুলি চালু করতে এবং আরও অনেক কিছু করার জায়গা দেয়৷

কিভাবে আপনার উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হেডসেট সেট আপ করবেন

যে আপাতত সব সেট আপ! আপনি অবশেষে আপনার হেডসেট লাগাতে পারেন এবং উইন্ডোজ মিক্সড রিয়েলিটির জগতে নিজেকে নিমজ্জিত করতে পারেন। উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হোমের দেয়ালে কিছু প্রি-পিন করা অ্যাপগুলি নির্দ্বিধায় দেখুন, বা আরও কিছুর জন্য মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ ব্রাউজ করুন! আনন্দের অন্বেষণ, এবং আমাদের নীচে একটি মন্তব্য ড্রপ করে অভিজ্ঞতা আপনার জন্য কেমন যাচ্ছে তা আমাদের জানান!


  1. কিভাবে আপনার পিসির ডিফল্ট অবস্থান সেট করবেন

  2. Windows 10 এ আপনার ডিফল্ট প্রিন্টার কিভাবে সেট করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ আপনার ফোন সেট আপ এবং ব্যবহার করবেন

  4. Windows 10 এ কিভাবে Windows Hello সেট আপ করবেন?