কম্পিউটার

প্রশাসক হিসাবে চালান বিকল্পটি উইন্ডোজ 11/10 এ কাজ করছে না বা অনুপস্থিত

আপনি যদি প্রশাসক হিসাবে চালান ব্যবহার করার চেষ্টা করছেন উইন্ডোজ 11/10-এ কনটেক্সট মেনু বিকল্পটি দেখুন কিন্তু এটি কাজ করছে না বা অ্যাডমিনিস্ট্রেটর বিশেষাধিকার সহ প্রোগ্রামটি খুলছে না, তাহলে আপনাকে কিছু জিনিস বহন করতে হতে পারে।

প্রশাসক হিসাবে চালান বিকল্পটি কাজ করছে না বা প্রসঙ্গ মেনু থেকে অনুপস্থিত

প্রশাসক হিসাবে চালান বিকল্পটি উইন্ডোজ 11/10 এ কাজ করছে না বা অনুপস্থিত

এটি ঠিক করতে প্রশাসক হিসাবে চালান৷ কাজ করছে না বা অনুপস্থিত সমস্যা, এই পরামর্শগুলি অনুসরণ করুন:

  1. ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ চালু করুন
  2. Contect মেনু আইটেম পরিষ্কার করুন
  3. SFC এবং DISM স্ক্যানগুলি সম্পাদন করুন
  4. গ্রুপ সদস্যপদ পরিবর্তন করুন
  5. অ্যান্টি-ম্যালওয়্যার দিয়ে সিস্টেম স্ক্যান করুন
  6. ক্লিন বুট স্টেটে সমস্যা সমাধান করুন
  7. একটি নতুন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট তৈরি করুন৷

1] ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ চালু করুন

আপনি যদি প্রশাসকের বিশেষাধিকার সহ সফ্টওয়্যার খোলার চেষ্টা করেন, UAC বা ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ প্রম্পট প্রদর্শিত হবে, যেখানে আপনাকে অনুমতি নিশ্চিত করতে হবে। যাইহোক, আপনি যদি ভুল করে UAC অক্ষম করে থাকেন বা কিছু ম্যালওয়্যার আপনার সম্মতি ছাড়াই এটি করে থাকে, তাহলে আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন। অতএব, UAC চালু আছে কি না তা যাচাই করুন। যদি না হয়, ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ সক্ষম করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা৷

2] প্রসঙ্গ মেনু আইটেম পরিষ্কার করুন

অবাঞ্ছিত প্রসঙ্গ মেনু আইটেমগুলি সরাতে এই কনটেক্সট মেনু এডিটর সফ্টওয়্যারগুলির মধ্যে একটি ব্যবহার করুন – বিশেষ করে যেগুলি সাম্প্রতিক অতীতে যোগ করা হতে পারে৷

3] SFC এবং DISM স্ক্যান করুন

যদি কিছু সিস্টেম ফাইল দূষিত হয়ে থাকে তবে এই সমস্যাটি ঘটতে পারে। তাই আপনার OS ফাইলগুলি মেরামত করতে সিস্টেম ফাইল চেকারের পাশাপাশি DISM চালান৷

4] গ্রুপ সদস্যপদ পরিবর্তন করুন

আপনার অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন বা আপনার অ্যাডমিনিস্ট্রেটরকে এটি করতে বলুন। আপনার যদি একটি স্ট্যান্ডার্ড ব্যবহারকারী অ্যাকাউন্ট থাকে, তাহলে অ্যাডমিনিস্ট্রেটর গ্রুপে আপনার অ্যাকাউন্ট যোগ করুন।

এটি করার জন্য, netplwiz অনুসন্ধান করুন টাস্কবার সার্চ বক্সে এবং ফলাফল খুলুন। এর পরে, আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্ট নির্বাচন করুন এবং বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন৷ বোতাম।

প্রশাসক হিসাবে চালান বিকল্পটি উইন্ডোজ 11/10 এ কাজ করছে না বা অনুপস্থিত

এরপর, গ্রুপ সদস্যপদ -এ যান৷ ট্যাব> প্রশাসক নির্বাচন করুন> পরিবর্তনটি সংরক্ষণ করতে প্রয়োগ করুন এবং ঠিক আছে বোতামে ক্লিক করুন।

তারপর, আপনার কম্পিউটারে পুনরায় সাইন ইন করুন এবং প্রশাসক হিসাবে চালান বিকল্পটি কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

5] অ্যান্টিম্যালওয়্যার সহ সিস্টেম স্ক্যান করুন

অনেক সময় ম্যালওয়্যারের কারণে এই সমস্যা হয়। যদি কোনো সমাধান আপনার জন্য কাজ না করে, তাহলে আপনাকে একটি অ্যান্টিম্যালওয়্যার সফ্টওয়্যার ইনস্টল করতে হবে এবং আপনার পুরো সিস্টেমটি স্ক্যান করতে হবে। অনেক বিনামূল্যের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার রয়েছে যেমন Bitdefender, Kaspersky, ইত্যাদি, উপলব্ধ যা একটি ভাল কাজ করতে পারে৷

6] ক্লিন বুট স্টেটে সমস্যা সমাধান করুন

কোন তৃতীয় পক্ষের পরিষেবা সমস্যা সৃষ্টি করতে পারে তা দেখতে আপনি ক্লিন বুট স্টেটে সমস্যা সমাধান করতে পারেন। একটি ক্লিন বুট ন্যূনতম ড্রাইভার এবং স্টার্টআপ প্রোগ্রাম সহ একটি সিস্টেম শুরু করে। আপনি যখন ক্লিন বুটে কম্পিউটার চালু করেন, তখন কম্পিউটারটি প্রাক-নির্বাচিত ন্যূনতম সেট ড্রাইভার এবং স্টার্টআপ প্রোগ্রাম ব্যবহার করে শুরু হয় এবং যেহেতু কম্পিউটারটি ন্যূনতম ড্রাইভারের সেট দিয়ে শুরু হয়, তাই কিছু প্রোগ্রাম আপনার প্রত্যাশা অনুযায়ী কাজ নাও করতে পারে।

7] একটি নতুন অ্যাডমিনিস্ট্রেটর ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন

যদি আপনার স্ট্যান্ডার্ড ব্যবহারকারী অ্যাকাউন্ট 'প্রশাসক হিসাবে চালান' কার্যকারিতা ব্যবহার করতে ব্যর্থ হয়, তাহলে একটি নতুন প্রশাসক ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করুন এবং আপনি একই ব্যবহার করতে পারেন কিনা তা পরীক্ষা করুন। আপনাকে আপনার প্রধান অ্যাডমিন অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করতে হবে এবং তারপরে অন্য অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং এটি ব্যবহার করতে হবে।

আমি আশা করি এই সমাধানগুলি আপনাকে সাহায্য করবে৷

প্রশাসক হিসাবে চালান বিকল্পটি উইন্ডোজ 11/10 এ কাজ করছে না বা অনুপস্থিত
  1. Windows 11/10 এ কীবোর্ড বা মাউস কাজ করছে না

  2. লুকানো ফাইল এবং ফোল্ডার অনুপস্থিত বা Windows 11/10 এ কাজ করছে না

  3. অটোক্যাড উইন্ডোজ 11/10 এ কাজ করছে না

  4. Cortana আমাকে জিজ্ঞাসা করুন Windows 11/10 এ কাজ করছে না এমন কিছু