কম্পিউটার

লুকানো ফাইল এবং ফোল্ডার অনুপস্থিত বা Windows 11/10 এ কাজ করছে না

আমরা জানি যে Windows অপারেটিং সিস্টেমে কিছু ফাইল রয়েছে এবং অন্যান্য সিস্টেম ফাইল এবং ফোল্ডার রয়েছে যা ডিফল্টরূপে লুকানো থাকে। এগুলি লুকিয়ে রাখা হয়েছে যাতে শেষ-ব্যবহারকারী দৈবক্রমে তাদের বিষয়বস্তু মুছে ফেলতে বা পরিবর্তন করতে না পারে কারণ সেগুলি সিস্টেমের দ্বারা সঠিকভাবে কাজ করার জন্য প্রয়োজনীয়। কিন্তু এমন সময় থাকতে পারে, যখন আপনাকে এই লুকানো ফাইল এবং ফোল্ডারগুলি দেখানোর প্রয়োজন হতে পারে৷

এই লুকানো ফাইল এবং ফোল্ডারগুলি দেখানোর জন্য, Windows 11/10-এ ফাইল এক্সপ্লোরার বিকল্পগুলি বা ফোল্ডার বিকল্পগুলি টাইপ করুন উইন্ডোজ 8/7 এ, অনুসন্ধান শুরু করুন এবং উইন্ডোটি খুলতে এন্টার টিপুন। ভিউ ট্যাবের অধীনে, লুকানো ফাইল, ফোল্ডার এবং ড্রাইভগুলি চেক করুন৷ চেক বক্স আপনি যদি সিস্টেম-সুরক্ষিত লুকানো ফাইল এবং ফোল্ডারগুলিও দেখাতে চান, তাহলে সুরক্ষিত অপারেটিং সিস্টেম ফাইলগুলি লুকান আনচেক করুন বিকল্প।

লুকানো ফাইল এবং ফোল্ডার অনুপস্থিত বা Windows 11/10 এ কাজ করছে না

প্রয়োগ করুন এবং প্রস্থান করুন ক্লিক করুন। লুকানো ফাইল এবং ফোল্ডারগুলি এখন দৃশ্যমান হবে৷

লুকানো ফাইল এবং ফোল্ডার অপশন অনুপস্থিত দেখান

আপনি যখন আপনার ফাইল এক্সপ্লোরার বিকল্পগুলি খোলেন তখন আপনার উইন্ডোজে সেটি খুঁজে পান আগে ফোল্ডার বিকল্প বলা হয়, Windows Explorer> Organize> Folder &Search Option> Folder Options> View> Advanced Settings এর মাধ্যমে, Show লুকানো ফাইল, ফোল্ডার এবং ড্রাইভ বিকল্পটি অনুপস্থিত , তারপর এখানে একটি রেজিস্ট্রি হ্যাক আপনি চেষ্টা করতে পারেন, এটি সক্ষম করতে।

প্রথমে একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করুন। তারপর উইন্ডোজ স্টার্ট সার্চ বক্সে regedit টাইপ করুন এবং এন্টার চাপুন। নিম্নলিখিত কীতে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Explorer\Advanced\Folder\Hidden

লুকানো ফাইল এবং ফোল্ডার অনুপস্থিত বা Windows 11/10 এ কাজ করছে না

ডান প্যানে, টাইপ-এ ডান-ক্লিক করুন এবং পরিবর্তন নির্বাচন করুন। এখানে মান ডেটা পরিবর্তন করুন “গ্রুপ ” উল্টানো কমা ছাড়া।

ঠিক আছে> প্রস্থান করুন ক্লিক করুন।

আশাকরি এটা সাহায্য করবে. যদি এটি সাহায্য না করে, তাহলে Windows 10/8.1 ব্যবহারকারীরা এই রেজিস্ট্রি ফিক্সটি ডাউনলোড এবং প্রয়োগ করতে পারে। বিকল্পভাবে Windows 7, Windows Vista ব্যবহারকারীরা এই সমস্যাটি সমাধান করতে আমাদের ফ্রিওয়্যার FixWin ব্যবহার করতে পারে। আপনি এর এক্সপ্লোরার বিভাগের অধীনে সমাধানটি পাবেন৷

লুকানো ফাইল এবং ফোল্ডার অনুপস্থিত বা Windows 11/10 এ কাজ করছে না
  1. উইন্ডোজ 11/10 এ ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে মুছবেন

  2. উইন্ডোজ 11/10 এ ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে সরানো যায়

  3. Windows 11/10 এ আপগ্রেড করার পরে ডেটা এবং ফাইলগুলি অনুপস্থিত৷

  4. অটোক্যাড উইন্ডোজ 11/10 এ কাজ করছে না