কম্পিউটার

macOS Wi-Fi ফিক্স – “Wi-Fi- কোন হার্ডওয়্যার ইনস্টল করা ত্রুটি নেই”

একটি শক্তিশালী ইন্টারনেট সংযোগ হল অনেক মানুষের দৈনন্দিন জীবনের ভিত্তি। একটি দুর্বল বা অনুপস্থিত ইন্টারনেট সংযোগ শুধুমাত্র মানুষকে হতাশ করবে না বরং তাদের রুটিনের কিছু অংশকে জটিল করে তুলবে।

আপনার ওয়াইফাই সংযোগে ত্রুটির কারণ হতে পারে এমন অসংখ্য সমস্যা রয়েছে৷ WiFi সমস্যা নেটওয়ার্ক বা WiFi ডিভাইসের কারণে হতে পারে। আপনার সফ্টওয়্যার একটি আপডেট প্রয়োজন হতে পারে. আপনার WiFi রাউটারে তারের সংযোগ বিচ্ছিন্ন হতে পারে, অথবা আপনি আপনার ডিভাইসে ভুল সেটিংস ব্যবহার করছেন। সংযোগ সমস্যা সমাধানের চেষ্টা করার সময়, আপনি সঠিক সমস্যাটি দেখছেন তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ৷

এই নিবন্ধে, আমরা ত্রুটির বার্তাটি সমাধান করব:"ওয়াইফাই:কোন হার্ডওয়্যার ইনস্টল করা ত্রুটি নেই"। এই ত্রুটি বার্তার কারণে কয়েক জনেরও বেশি macOS ব্যবহারকারী সংযোগ সমস্যার রিপোর্ট করেছেন। এটি সাধারণত আপনার Mac রিবুট করার পরে বা একটি সফ্টওয়্যার আপডেট ইনস্টল করার পরে প্রদর্শিত হয়। এটি নির্দেশ করে যে আপনার কম্পিউটার আপনার ওয়াইফাই অ্যাডাপ্টারের সাথে সংযোগ করতে পারে না কারণ বলা হয়েছে অ্যাডাপ্টার ব্যর্থ হয়েছে বা ইনস্টল করা নেই৷

সমস্যা সমাধান পদ্ধতি 1

প্রথম, সবচেয়ে সহজ সমাধান যা প্রায়ই কম্পিউটারের অনেক সমস্যা সমাধান করতে পারে তা হল আপনার কম্পিউটার পুনরায় চালু করা। আপনার কম্পিউটার রিস্টার্ট করা আপনার রাউটারকে রিফ্রেশ করে, বিশেষ করে যদি আপনার কম্পিউটার অনেক দিন ধরে চলছে। যাইহোক, যদি এটি সমস্যার সমাধান না করে, তবে দ্বিতীয় পদ্ধতিতে যান।

সমস্যা সমাধান পদ্ধতি 2

NVRAM এবং SMC রিসেট করা ম্যাক সমস্যাগুলির জন্য সহজ মেরামতের সংগ্রহের একটি অংশ। NVRAM (নন-ভোলাটাইল র্যান্ডম অ্যাক্সেস মেমরি) হল একটি ছোট মেমরি যা নির্দিষ্ট ম্যাক সেটিংস সংরক্ষণ করে যা আপনার কম্পিউটার বুট আপ করতে সাহায্য করে, যেমন ভলিউম, ডিসপ্লে রেজোলিউশন এবং স্টার্টআপ ডিস্ক নির্বাচন। NVRAM রিসেট করলে কিছু ম্যাকের সমস্যা ঠিক হয়ে যাবে।

NVRAM পুনরায় সেট করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:আপনার Mac বন্ধ করুন, তারপর এটি চালু করুন। আপনি স্টার্টআপ সাউন্ড শোনার পরপরই, Option, Command, P, এবং R টিপুন৷ যতক্ষণ না আপনি দ্বিতীয়বার রিবুট করার শব্দটি লক্ষ্য করেন ততক্ষণ এই কীগুলি ধরে রাখুন৷ আপনার ম্যাক রিবুট করা শেষ হলে, ওয়াইফাই আইকনের স্থিতি পরীক্ষা করুন। যদি এটি এখনও একই ত্রুটি বার্তা দেয়, এটি SMC পুনরায় সেট করার সময়।

এসএমসি পাওয়ার পরিচালনা করে, যেমন পাওয়ার বোতাম প্রেস, তাপ পর্যবেক্ষণ এবং ফ্যান নিয়ন্ত্রণ, স্ট্যাটাস লাইট এবং অন্যান্য ফাংশন। SMC রিসেট করা বিভিন্ন ধরনের Mac মডেলের মধ্যে আলাদা।

অপসারণযোগ্য ব্যাটারি সহ MacBook মডেলগুলির জন্য, এই পদক্ষেপগুলি সহ SMC পুনরায় সেট করুন:

  1. আপনার ম্যাক বন্ধ করুন।
  2. কম্পিউটারটিকে ম্যাগসেফ পাওয়ার অ্যাডাপ্টারের সাথে সংযুক্ত করুন৷
  3. একসাথে শিফট, কন্ট্রোল, অপশন এবং পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন এবং আপনার ম্যাক যথারীতি চালু করুন।

অপসারণযোগ্য ব্যাটারি সহ ম্যাকবুক মডেলগুলির জন্য:

  1. আপনার ম্যাক বন্ধ করুন এবং ব্যাটারি সরান।
  2. পাওয়ার তারের সংযোগ বিচ্ছিন্ন করুন৷
  3. পাওয়ার বোতামটি পাঁচ সেকেন্ডের জন্য টিপুন এবং ধরে রাখুন, তারপর ছেড়ে দিন।
  4. আবার ব্যাটারি কানেক্ট করুন এবং স্বাভাবিকভাবে রিবুট করুন।

iMac, MacPro, এবং MacMini-এর জন্য SMC রিসেট করতে:

  1. আপনার ম্যাক বন্ধ করুন এবং এটির পাওয়ার তার থেকে সংযোগ বিচ্ছিন্ন করুন।
  2. পাঁচ সেকেন্ডের জন্য পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন।
  3. পাওয়ার বোতামটি ছেড়ে দিন, পাওয়ার কেবলটি পুনরায় সংযোগ করুন এবং Mac পুনরায় বুট করুন৷

আদর্শভাবে, এনভিআরএএম এবং এসএমসি রিসেটের সমস্যাটি দূর করা উচিত। যদি তা না হয়, তবে আপনি চেষ্টা করতে পারেন এমন আরও কিছু জিনিস আছে।

সমস্যা সমাধান পদ্ধতি 3

ওয়াইফাই সংযোগের জন্য একটি সম্ভাব্য সমস্যা হল আপনার ম্যাকের একটি পুরানো সিস্টেম কনফিগারেশন ফাইল আছে কিনা। এটি পরীক্ষা করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Applications> Utilities> Terminal এ যান
  2. টার্মিনালে, অনুসন্ধান করুন ls -l /etc/sysctl.conf
  3. যদি আপনার অনুসন্ধানের ফলাফল "এমন কোনো ফাইল বা ডিরেক্টরি নেই" এর সাথে ফিরে আসে, তাহলে এটি নির্দেশ করে যে আপনার Wi-Fi সমস্যা অন্য কিছুর কারণে হয়েছে।
  4. যদি আপনার অনুসন্ধান ফিরে আসে:“-rw-r–r– 1 root wheel 136 24 নভেম্বর 2013 /etc/sysctl.conf " এর মানে আপনার কম্পিউটারে একটি পুরানো কনফিগারেশন ফাইল আছে৷
  5. ফাইলের নাম পরিবর্তন করুন, এই কমান্ডটি লিখুন sudo mv /etc/sysctl.conf /etc/sysctl.conf.bak এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

সমস্যা সমাধানের পদ্ধতি 4

আরেকটি পদ্ধতি হল নিরাপদ মোডে ম্যাক পুনরায় চালু করা। নিরাপদ মোডে ম্যাক পুনরায় চালু করতে, আপনার ম্যাক বন্ধ করুন, আপনার ম্যাক পুনরায় চালু করুন এবং লগইন উইন্ডোটি লক্ষ্য না হওয়া পর্যন্ত শিফট কীটি অবিলম্বে ধরে রাখুন। তারপরে, লগইন করুন এবং আপনার ওয়াইফাই সংযোগ পরীক্ষা করুন। তারপর, স্বাভাবিক হিসাবে ম্যাক পুনরায় চালু করুন৷

সমস্যা সমাধান পদ্ধতি 5

ওয়াইফাই সমস্যা সমাধানের একটি শেষ পদ্ধতি হল নেটওয়ার্ক পরিষেবা রিসেট করা। এটি করতে, সিস্টেম পছন্দ> নেটওয়ার্কে যান। নেটওয়ার্ক উইন্ডোতে, ওয়াইফাই নির্বাচন করুন। কনফিগারেশনের জন্য বিকল্পগুলি খুলুন এবং এখন আপনার ম্যাক পুনরায় চালু করার আগে "সেবা নিষ্ক্রিয় করুন" নির্বাচন করুন। আপনার ম্যাক রিবুট হয়ে গেলে, সিস্টেম পছন্দ এবং নেটওয়ার্কে ফিরে যান এবং "সেবা সক্রিয় করুন" পুনরায় নির্বাচন করুন৷

আদর্শভাবে, আপনার ওয়াইফাই সংযোগ স্থির। যদি না হয়, কম্পিউটারের সাথে একটি শারীরিক হার্ডওয়্যার সমস্যা হতে পারে। এই ক্ষেত্রে, ফোন, চ্যাট, ইমেলের মাধ্যমে Apple সহায়তার সাথে যোগাযোগ করা বা জিনিয়াস বার অ্যাপয়েন্টমেন্ট বেছে নেওয়া ভাল। যদি দেখা যায় যে আপনার ডিভাইসটির মেরামত প্রয়োজন, তাহলে আপনার অ্যাপল স্টোরে, অ্যাপলের কোনো অনুমোদিত পরিষেবা প্রদানকারীর কাছে যাওয়া উচিত অথবা আপনি আপনার ডিভাইসে মেল করতে পারেন।


  1. ফিক্স:ইউএসবি পোর্টে পাওয়ার সার্জ

  2. 7টি সহজ উপায় ম্যাকওএস ঠিক করার জন্য আপনার কম্পিউটারে ইনস্টল করা যায়নি

  3. কীভাবে ড্র্যাগ অ্যান্ড ড্রপ ম্যাকে কাজ করছে না তা ঠিক করবেন

  4. macOS (2022)