কম্পিউটার

একটি পুনর্নবীকরণ করা ম্যাক পাওয়ার সময় আপনার কী সন্ধান করা উচিত

একটি পুনর্নবীকরণ করা ম্যাক পাওয়ার সময় আপনার কী সন্ধান করা উচিত

আমি মনে করি Apple Macintosh কম্পিউটারগুলি আপনি খুঁজে পেতে পারেন এমন কিছু সেরা তৈরি হার্ডওয়্যার৷ এগুলি ছোট, ভালভাবে তৈরি এবং একইভাবে কনফিগার করা উইন্ডোজ পিসিগুলির তুলনায় এগুলি অনেক বেশি সময় ধরে থাকে। আমার পরিবারের সদস্যরা আছে যাদের ম্যাকবুক এবং ম্যাকবুক পেশাদার রয়েছে যেগুলি দশ বছর বয়সে ঠেলে দিচ্ছে, এবং তারা এখনও খুব ভাল কাজ করে৷

আপনি যদি একটি মানসম্পন্ন নোটবুক বা ডেস্কটপ কম্পিউটার খুঁজছেন, তাহলে একটি ম্যাক একটি ভাল উপায়। এগুলি শেষ পর্যন্ত, ভালভাবে তৈরি এবং যে কোনও ডেস্কটপ অপারেটিং সিস্টেম উপলব্ধ হতে পারে৷ দুর্ভাগ্যবশত, তারা বাজারে সবচেয়ে ব্যয়বহুল কম্পিউটার।

সেই খরচ কমানোর অন্যতম সেরা উপায় হল সংস্কার করা কেনা, কিন্তু এটি তার নিজস্ব সমস্যা এবং চ্যালেঞ্জ উপস্থাপন করতে পারে। এখানে, কোন নির্দিষ্ট ক্রমে, কিছু জিনিস যা আপনাকে একটি সংস্কার করা ম্যাক কেনার সময় দেখা উচিত৷

1. একটি বিশ্বস্ত উৎস থেকে কিনুন

একটি পুনর্নবীকরণ করা ম্যাক পাওয়ার সময় আপনার কী সন্ধান করা উচিত

সংস্কারকৃত ম্যাকগুলি অ্যাপল-বিশ্বস্ত অংশীদারদের থেকে পাওয়া যায় যেমন B&H ফটো বা অ্যাডোরামা বা সমস্ত ট্রেডের ম্যাক; এখানে মূল বিষয় হল একটি বিশ্বস্ত উৎস থেকে কেনা যেখানে তাদের প্রত্যয়িত ব্যবহৃত পণ্যের জন্য উচ্চ মানের মান রয়েছে।

এছাড়াও আপনি অ্যাপল থেকে সরাসরি সংস্কারকৃত পণ্য পেতে পারেন।

একটি পুনর্নবীকরণ করা ম্যাক পাওয়ার সময় আপনার কী সন্ধান করা উচিত

2. সময় ঠিক আছে

সংস্কারকৃত পণ্যের অর্ডার দেওয়া প্রায়ই সময়ের ব্যাপার। যেহেতু সবকিছু মেরামত বা পুনর্নির্মাণ করা হয়েছে, আপনি যা খুঁজছেন তার কোনও স্থির সরবরাহ নেই। আপনি যখন কিনতে চাইছেন তখন আপনার বিশ্বস্ত উত্সের স্টকে কী আছে তা আপনাকে দেখতে হবে।

আপনাকে একাধিক বিশ্বস্ত উৎস থেকে কেনার কথা বিবেচনা করতে হতে পারে, তাই ঘুরে দেখুন। তাদের পুনর্নবীকরণ করা জায় দেখুন, কারণ এটি চক্রাকার হতে পারে। বছরের নির্দিষ্ট সময়ে ইনভেন্টরি ওঠানামা করতে পারে - বড়দিন, স্কুলে ফিরে যাওয়া ইত্যাদি।

যখন আপনার বিশ্বস্ত উত্সগুলির একটিতে আপনি যে পণ্যটি খুঁজছেন তা থাকে, ট্রিগারটি টানুন। আপনি স্টকে আবার খুঁজছেন এমন পণ্যের কনফিগারেশন কখন সেই উৎসে থাকতে পারে তা বলা যাচ্ছে না।

3. যত বড় এবং যতটা পারেন নতুন কিনুন

দুর্ভাগ্যক্রমে, ম্যাকগুলি ব্যয়বহুল। এমনকি আপনি যখন ব্যবহৃত বা সংস্কার করা কিনবেন, তখনও আপনি একইভাবে কনফিগার করা Windows PC এর চেয়ে অনেক বেশি খরচ করতে পারেন। একটি ম্যাক বিবেচনা করার সময়, আমি সবসময় একই পরামর্শ দিই - আপনি যদি এত টাকা খরচ করতে যাচ্ছেন, সর্বদা আপনার সামর্থ্য অনুযায়ী কিনুন, এবং তারপরে হয়ত কিছু।

অনেক ম্যাক আপগ্রেড করা খুব কঠিন, যদি সেগুলি একেবারে আপগ্রেড করা যায়। বড় (আরও শক্তিশালী চশমার মতো "বড়") কেনা নিশ্চিত করে যে মেশিনের বয়স বাড়ার সাথে সাথে আপনার প্রয়োজনীয় সমস্ত কম্পিউটিং শক্তি আপনার কাছে থাকবে। একইভাবে কনফিগার করা উইন্ডোজ মেশিনগুলি অনেক সস্তা হতে পারে, তবে সেগুলি প্রায় দীর্ঘস্থায়ী হবে না। আরও সস্তায় তৈরি ইলেকট্রনিক উপাদান সবসময় দ্রুত শেষ হয়ে যায়। আপনার সামর্থ্যের সেরা ম্যাক কিনলে তা নিশ্চিত করবে যে আপনার কাছে দীর্ঘ সময়ের জন্য সর্বোত্তম কনফিগারেশন থাকবে।

সহায়তা সমস্যা, পরিষেবা নোট এবং স্মরণের জন্য দেখুন

একটি পুনর্নবীকরণ করা ম্যাক পাওয়ার সময় আপনার কী সন্ধান করা উচিত

অনেক কম্পিউটার বিভিন্ন পরিষেবা এবং মেরামতের কারণে সংস্কার করা হয়। আপনি যদি সংস্কার করা কিনতে চান তবে আপনি নিশ্চিত করতে চান যে আপনি যে মডেলগুলি বিবেচনা করছেন সেগুলির কোনও অসামান্য পরিষেবা সমস্যা নেই৷ যদিও সংস্কার করা পণ্যগুলি নতুনের মতোই ভাল, সমাধান করা সমস্যাগুলি পুনরাবৃত্তি হতে পারে৷

উদাহরণস্বরূপ, 2013 সালে অ্যাপল প্রাথমিক 2011 15″ ম্যাকবুক প্রো-এর সাথে একটি গ্রাফিক্স সমস্যা স্বীকার করেছে। 2015 সালে Apple Intel Iris 6100 গ্রাফিক্স অ্যাডাপ্টারের সাথে একটি সমস্যা স্বীকার করে। এছাড়াও 2015 সালে Apple তাদের MPB-এর সাথে ব্যাটারি-জীবনের সমস্যা স্বীকার করেছে। 2018 সালে অ্যাপল 2016 এবং 2017 সালে ম্যাকবুক প্রো-এর সাথে টাচ বারে কীবোর্ডের সমস্যা স্বীকার করেছে। আপনি যে তথ্যটি খুঁজছেন তা পেয়ে গেলে, ক্রয়ের সিদ্ধান্তে আপনাকে সাহায্য করতে এটি ব্যবহার করুন। দামী কেনাকাটা করা সমস্যা।

এই ধরনের তথ্য খোঁজার সর্বোত্তম স্থান হল বেশ কয়েকটি বিশ্বস্ত ওয়েবসাইটের ফোরাম এবং সহায়তা বিভাগে। আপনি নিম্নলিখিত কিছু বিশ্বস্ত উত্স থেকে সমস্যা এবং সমস্যার জন্য পরীক্ষা করতে পারেন:

  • অ্যাপল সাপোর্ট – নোটবুক
  • অ্যাপল সাপোর্ট – ডেস্কটপ কম্পিউটার
  • অ্যাপল ইনসাইডার – বর্তমান ম্যাক হার্ডওয়্যার
  • iMore – Apple Notebooks
  • iMore – Apple Desktops
  • MacRumors ম্যাক ব্লগ আলোচনা

উপসংহার

সংস্কারকৃত ম্যাক কেনা একটি কম মূল্যে আপনি চান এমন ম্যাক পাওয়ার একটি দুর্দান্ত উপায়৷ তারা প্রায়শই নতুন ম্যাকের মতো একই ওয়ারেন্টি সহ আসে এবং এমনকি Apple কেয়ারের জন্য যোগ্য। উপরের টিপস অনুসরণ করুন, এবং আপনি কম দামে আপনার প্রিয় Mac পেতে সক্ষম হবেন।


  1. একটি VPS নির্বাচন করার সময় কি লক্ষ্য করা উচিত

  2. ম্যাকে অ্যাপল মেল অ্যাপ খুব ধীর হলে কী করবেন

  3. আপনি যখন ম্যাকে স্পিনিং হুইল দেখতে পান তখন কী করবেন?

  4. অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?