কম্পিউটার

অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

এখন বেছে নেওয়ার জন্য অনেকগুলি অ্যাপল সাবস্ক্রিপশন পরিষেবা রয়েছে যে এটি আপনার মানিব্যাগে একটি ডেন্ট করতে পারে। অ্যাপল ওয়ান সমাধান হওয়ার প্রতিশ্রুতি দেয়, কিন্তু এটি কি মূল্যবান?

অ্যাপল তার অ্যাপল ওয়ান সাবস্ক্রিপশন বান্ডেলের জন্য বিভিন্ন মূল্যের স্তর অফার করে, তবে সেরা মানটি বের করা কঠিন হতে পারে। আমরা পৃথক পরিষেবা উপাদানগুলিতে প্রবেশ করার আগে, আমরা দামের বিষয়টি নিয়ে কাজ করব।

অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

অ্যাপল ওয়ান মূল্য

সম্ভাব্য Apple One গ্রাহকদের জন্য তিনটি মাসিক ফি বিকল্প রয়েছে:

  • অ্যাপল ওয়ান ইনডিভিজুয়াল $14.95/মাস।
  • $19.95/মাসে অ্যাপল ওয়ান ফ্যামিলি।
  • $২৯.৯৫/মাসে অ্যাপল ওয়ান প্রিমিয়ার।

স্বতন্ত্র প্ল্যানটি ঠিক এটির মতো শোনাচ্ছে:একটি একক অ্যাপল আইডির জন্য একটি অ্যাপল ওয়ান সাবস্ক্রিপশন৷ পারিবারিক স্তর একই পরিষেবাগুলি অফার করে, তবে পরিবারের পাঁচ সদস্যের অ্যাক্সেস রয়েছে৷ এছাড়াও আপনি চারগুণ ক্লাউড স্টোরেজ পাবেন, কিন্তু যদি পাঁচটি স্লটই ব্যবহার করা হয়, তাহলে এটি ব্যক্তিগত বিকল্পের চেয়ে কম সঞ্চয়স্থান।

অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

প্রিমিয়ার প্ল্যান অ্যাপল নিউজ+ এবং অ্যাপল ফিটনেস+ নামে পরিচিত দুটি অতিরিক্ত পরিষেবা যোগ করে। এটি শেয়ার্ড স্টোরেজকেও দশগুণ বাড়িয়ে দেয়, যা iCloud এর 2TB অফার করে। যদি পাঁচটি স্লটই ব্যবহার করা হয় তাহলে এটি জনপ্রতি 400GB।

প্রিমিয়ার স্তর সেরা মূল্য এবং সবচেয়ে উল্লেখযোগ্য সঞ্চয় প্রদান করে, কিন্তু শুধুমাত্র যদি আপনি অতিরিক্ত স্টোরেজ স্পেস এবং পরিষেবাগুলিতে মূল্য খুঁজে পান। আসুন প্রতিটি পরিষেবাকে সংক্ষেপে দেখি যাতে আপনি জানেন যে আপনি আপনার অর্থের জন্য কী পাচ্ছেন।

অ্যাপল মিউজিক ($9.99/মাস ব্যক্তি, $14.99/মাস অ্যাপল মিউজিক ফ্যামিলি শেয়ারিং)

অ্যাপল মিউজিক স্পটিফাই, ইউটিউব মিউজিক এবং টাইডালের মতো পরিষেবাগুলির সাথে সরাসরি প্রতিযোগিতায় রয়েছে। অ্যাপলের মতে, ক্রমবর্ধমান ক্যাটালগ সহ 75 মিলিয়নেরও বেশি গান পরিষেবাটিতে রয়েছে। প্রকৃতপক্ষে, প্রায় সব উল্লেখযোগ্য শিল্পী উপস্থিত এবং হিসাব নিকাশ করেন।

আমাদের অভিজ্ঞতায়, আরও কিছু অস্পষ্ট শিল্পী অ্যাপল মিউজিক-এ নেই এমনকি আপনি যখন তাদের YouTube সঙ্গীতে খুঁজে পাবেন। যাইহোক, অ্যাপল মিউজিক ব্যবহারকারীদের বিশাল সংখ্যাগরিষ্ঠের নির্বাচন সম্পর্কে কোন অভিযোগ নেই।

অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

অ্যাপল মিউজিক হল একটি শিল্প-নেতৃস্থানীয় সঙ্গীত স্ট্রিমিং পরিষেবা। আমরা বিশেষ করে হ্যান্ড-কিউরেটেড তালিকা পছন্দ করি যা আপনাকে এমন শিল্পীদের ডিসকোগ্রাফির সাথে আঁকড়ে ধরতে সাহায্য করে যা আপনি আগে কখনও শোনেননি।

এই পরিষেবাটির নিজস্ব চারটি মূল্যের স্তর রয়েছে৷ উপরে উল্লিখিত দুটি ছাড়াও, স্টুডেন্ট ($4.99/mo) বিকল্প এবং ভয়েস ($4.99/mo) রয়েছে। এগুলি বিশেষ মূল্যের প্ল্যান, তাই আমরা সেগুলিকে বিবেচনায় নিচ্ছি না কারণ সবাই স্টুডেন্ট প্ল্যানের জন্য যোগ্য নয়, এবং ভয়েস প্ল্যানটি সিরিতে সীমাবদ্ধ এবং সম্পূর্ণ অভিজ্ঞতা প্রদান করে না৷

Apple Arcade ($4.99/mo, ফ্যামিলি শেয়ারিং)

মোবাইল গেমিংয়ের ক্ষেত্রে অপ্টিমাইজ করা হার্ডওয়্যার, গেমপ্যাডের মতো পেরিফেরালগুলির জন্য সমর্থন এবং প্রিমিয়াম গেমের অভিজ্ঞতার ক্ষেত্রে আইওএস সাধারণত অ্যান্ড্রয়েডের চেয়ে অনেক এগিয়ে থাকে। যাইহোক, আপনি এখনও iOS গেমগুলির সাথে একই ফ্রি-টু-প্লে এবং মাইক্রোট্রানজ্যাকশন-সংক্রান্ত সমস্যাগুলি পান যা আপনি অ্যান্ড্রয়েডে করেন৷

অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

অ্যাপল আর্কেড অনেকটা Xbox-এ গেম পাসের মতো, গেমগুলির জন্য "Netflix" হিসাবে কাজ করে। যতক্ষণ আপনি একজন গ্রাহক হন, আপনি ক্রমাগত ক্রমবর্ধমান গেমগুলির একটি কিউরেটেড সংগ্রহে সম্পূর্ণ অ্যাক্সেস পাবেন।

অ্যাপল আর্কেড গেমগুলি প্রিমিয়াম গেমগুলির গ্যারান্টিযুক্ত যেগুলিতে কোনও মাইক্রো ট্রানজেকশন নেই৷ আপনি যদি আপনার সাবস্ক্রিপশন ফি প্রদান করেন, তাহলে আপনার সবকিছুতে সম্পূর্ণ অ্যাক্সেস থাকবে। ফ্যামিলি শেয়ারিংও ডিফল্টরূপে অন্তর্ভুক্ত থাকে, তাই প্রতি মাসে প্রায় $5 এর জন্য, আপনার পুরো ফ্যামিলি গ্রুপ iPhones, Macs, iPads এবং Apple TV এ খেলতে পারে।

Apple TV+ ($4.99/mo ফ্যামিলি শেয়ারিং)

Apple TV+ হল নেটফ্লিক্স এবং অ্যামাজন প্রাইম ভিডিওতে অ্যাপলের উত্তর। এটি অ্যাপল দ্বারা উত্পাদিত প্রিমিয়ার অরিজিনাল শো অফার করে এবং একাধিক জেনার জুড়ে সিরিজ এবং চলচ্চিত্র অন্তর্ভুক্ত করে।

অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

শোগুলির নির্বাচন প্রতিযোগিতামূলক পরিষেবাগুলির দ্বারা অফার করা লাইব্রেরির তুলনায় অনেক ছোট, তবে এখানে সত্যিকারের রত্ন রয়েছে, যেমন টেড ল্যাসো, ফাউন্ডেশন এবং দ্য মর্নিং শো৷

যদিও দেখার জন্য প্রচুর সার্থক বিষয়বস্তু রয়েছে এবং আরও অনেক কিছু যোগ করা হচ্ছে, আমরা মনে করি না যে Apple TV+ নিজেই একটি স্থায়ী সদস্যতা পাওয়ার যোগ্য। এক মাসের জন্য সাবস্ক্রাইব করা, সব সেরা শো দেখা এবং তারপর আবার বাতিল করা আরও বোধগম্য।

Apple iCloud+ ($0.99/mo থেকে শুরু)

সমস্ত Apple অ্যাকাউন্ট বিনামূল্যে 5GB ক্লাউড স্টোরেজ পায় যা ফটো এবং ব্যবহারকারীর ডেটা ব্যাকআপ সংরক্ষণ করতে ব্যবহার করা যেতে পারে। আপনি যদি এই পরিমাণের চেয়ে বেশি স্থান চান তবে আপনাকে এটির জন্য অর্থ প্রদান করতে হবে।

অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

অ্যাপলের একটি বরং কৌতূহলী মূল্যের কাঠামো রয়েছে, তবে একজন একক ব্যবহারকারী মাসে এক ডলারের জন্য 50GB স্থান পেতে পারেন। তারপরে এটি 200GB এর জন্য $2.99 ​​এবং iCloud স্টোরেজের 2TB এর জন্য $9.99। 200GB এবং 2TB বিকল্পের মধ্যে রয়েছে ফ্যামিলি শেয়ারিং।

Apple-এর iCloud পরিষেবাটি এক বা একাধিক Apple ডিভাইসের জন্য সত্যই উপযোগী, যদিও আমরা চাই পেশাদার ব্যবহারকারীদের জন্য আরও মধ্যবর্তী স্তর এবং বৃহত্তর স্তর থাকত। যাইহোক, আমরা ইকোসিস্টেমের সাথে এর দুর্দান্ত একীকরণ নিয়ে তর্ক করতে পারি না এবং সুপারিশ করতে পারি যে সমস্ত Apple গ্যাজেট মালিকরা কিছু iCloud স্টোরেজে বিনিয়োগ করুন৷

Apple News+ (শুধুমাত্র অ্যাপল ওয়ান প্রিমিয়ার, $9.99/মাস ফ্যামিলি শেয়ারিং)

ইন্টারনেটে খবর খোঁজার সময় আপনি যদি পেওয়ালে দৌড়াতে অসুস্থ হয়ে পড়েন, তাহলে Apple News+ উপযুক্ত হতে পারে। এটি অ্যাপল নিউজ অ্যাপের মাধ্যমে কাজ করে। আপনার সাবস্ক্রিপশন ফি এর অংশ হিসেবে, আপনি বেশ কিছু প্রিমিয়াম পেইড নিউজ আউটলেট এবং ম্যাগাজিনে অ্যাক্সেস পাবেন।

এটি দুর্দান্ত শোনাচ্ছে, তবে আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া বা যুক্তরাজ্যে না থাকেন তবে আপনার পরিষেবাটিতে অ্যাক্সেস থাকবে না। উল্টোদিকে, ফ্যামিলি শেয়ারিং ফ্ল্যাট রেটে অন্তর্ভুক্ত। এর মানে হল অ্যাপের মাধ্যমে আপনার ফ্যামিলি গ্রুপের ছয় জন পর্যন্ত প্রিমিয়াম নিউজ অ্যাক্সেস করতে পারবে।

অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

অফারে 200 টিরও বেশি ম্যাগাজিন রয়েছে, পিছনের সমস্যাগুলি কয়েক বছর ধরে প্রসারিত। যাইহোক, আমরা যতদূর বলতে পারি আপনি অফারে কোনও পত্রিকার পুরো রান পাবেন না। এই ম্যাগাজিনগুলি বিভিন্ন বিষয়ের ক্ষেত্রগুলিকে বিস্তৃত করে, তাই প্রত্যেকে তাদের পছন্দের কিছু খুঁজে পাবে তা নিশ্চিত৷

আপনি খবরের কাগজের দিক থেকে ওয়াল স্ট্রিট জার্নাল, এলএ টাইমস এবং টরন্টো স্টারে অ্যাক্সেস পাবেন। ম্যাগাজিন এবং সংবাদপত্রের সাবস্ক্রিপশনের মূল্য বিবেচনা করে, Apple News+ বেশ দর কষাকষি। বিশেষ করে Zinio-এর মতো অ্যাপের তুলনায়, আপনি হয়ত একটি মাত্র সমস্যার জন্য অনেক বেশি অর্থ প্রদান করতে পারেন।

Apple Fitness+ (শুধুমাত্র অ্যাপল ওয়ান প্রিমিয়ার, $9.99/mo)

অ্যাপল ওয়াচ সিরিজটি অ্যাপলের জন্য একটি চমকপ্রদ সাফল্য হয়েছে, যা প্রযুক্তিবিদ এবং ফিটনেস ভক্তদের কাছে আবেদন করে। স্মার্টওয়াচের বাজারে নিজেকে একটি প্রধান খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করার পর, অ্যাপল ফিটনেস+ পরিষেবা ঘোষণা করেছে।

অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

অ্যাপল ওয়াচ মালিকদের জন্য এই পরিষেবাটি আপনাকে যোগ্য প্রশিক্ষকদের নেতৃত্বে হোম ওয়ার্কআউটগুলিতে অ্যাক্সেস দেয়। আপনি আপনার ফিটনেস লক্ষ্যে পৌঁছেছেন তা নিশ্চিত করার জন্য নির্দেশমূলক ভিডিওগুলির সাথে আপনার Apple Watch এর ফিটনেস ট্র্যাকিংয়ের সাথে এটিকে একত্রিত করা।

যদিও Apple Fitness+ সেট আপ করার জন্য আপনার অবশ্যই একটি Apple Watch থাকতে হবে, এটি হয়ে গেলে, আপনি ঘড়ি ছাড়াই আপনার iPhone বা iPad এ ওয়ার্কআউটগুলি অনুসরণ করতে পারেন৷ অবশ্যই, আপনি যদি আপনার অ্যাপল ঘড়ি না পরে থাকেন, তাহলে আপনি অন-স্ক্রীনে কোনো লাইভ মেট্রিক দেখতে পাবেন না। এছাড়াও আপনি আপনার টিভিতে ওয়ার্কআউট করার জন্য এয়ারপ্লে ব্যবহার করতে পারেন, কিন্তু মেট্রিক্স বর্তমানে সেখানেও দেখা যাচ্ছে না।

অ্যাপল ওয়ান এর মূল্য কখন?

আপনি যদি ইতিমধ্যেই Apple One-এর স্বতন্ত্র স্তরে অন্তর্ভুক্ত চারটি পরিষেবা ব্যবহার করেন, তাহলে একই পরিষেবার জন্য $6 কম দিতে হবে৷ প্রধান সমস্যা হল এই স্তরটি শুধুমাত্র 50GB iCloud স্টোরেজ অফার করে। তাই আপনার যদি এর থেকে বেশি কিছুর প্রয়োজন হয় (এবং আমরা মনে করি 200GB আইক্লাউড স্টোরেজ হল মিষ্টি জায়গা), আপনি আলাদাভাবে অর্থ প্রদান করাই ভালো৷

200GB iCloud বরাদ্দ ভাগ করতে পারেন এমন দু'জন ব্যক্তির জন্য পারিবারিক পরিকল্পনাটি সর্বোত্তম মান অফার করে, কিন্তু আপনি যদি দুইজনের বেশি হন, তবে স্টোরেজের পরিমাণ বরং সঙ্কুচিত হয় এবং এতে News+ বা Fitness+ অন্তর্ভুক্ত থাকে না।

অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

আমাদের সুপারিশ:

  • আপনি যদি শুধুমাত্র 50GB ক্লাউড স্টোরেজ নিয়ে খুশি হন এবং Fitness+ বা News+-এ কোনো আগ্রহ ছাড়াই একা থাকেন তাহলে Apple One Individual পান৷
  • অ্যাপল ওয়ান ফ্যামিলি পান যদি আপনি সর্বোচ্চ চারজন হন এবং নিউজ+ বা ফিটনেস+ নিয়ে চিন্তা না করেন।
  • অন্য সকলের প্রিমিয়ার স্তর পাওয়া উচিত।

আপনি সমস্ত পরিষেবা ব্যবহার না করলেও প্রতিটি স্তরে প্রচুর মান রয়েছে। কিন্তু আপনার অর্থ সাশ্রয় হচ্ছে কিনা তা নিশ্চিত করার জন্য আপনি যে পরিষেবাগুলি ব্যবহার করেন না তার বিপরীতে আপনি যে পরিষেবাগুলি ব্যবহার করেন তার জন্য পৃথক সাবস্ক্রিপশনের খরচগুলিকে গণনা করতে ভুলবেন না৷


  1. OpenStreetMap কী এবং আপনার কি এটি ব্যবহার করা উচিত?

  2. NTUSER.DAT ফাইল কী এবং আপনার কি এটি অপসারণ করা উচিত?

  3. .bin ফাইল কি এবং কিভাবে আপনি একটি খুলবেন?

  4. FileRepMalware কি এবং আপনি এটি অপসারণ করা উচিত