কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

নিরাপত্তার জন্য আপনার কোন সার্টিফিকেশন প্রয়োজন?

একটি নৈতিক হ্যাকার সফ্টওয়্যার পরীক্ষা করে তার নিরাপত্তার ছিদ্র উন্মোচন করার জন্য, এইভাবে তাদের ব্যবসার প্রযুক্তি পরিকাঠামোতে প্রবেশ করার অনুমতি দেয়। CISM হল তথ্য নিরাপত্তা ব্যবস্থাপকদের জন্য একটি স্বীকৃত সার্টিফিকেশন... Security+ হল CompTIA-এর সার্টিফিকেশন প্রোগ্রাম... এটি GIAC গ্রুপের সদস্য। নিরাপত্তা সার্টিফিকেশন:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (CCSP)

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)

কোন নিরাপত্তা শংসাপত্র সবচেয়ে ভালো?

CompTIA দ্বারা সিকিউরিটি+ সার্টিফিকেশন + PenTest+ সার্টিফাইড সাইবার সিকিউরিটি কিউরিটি অ্যানালিস্ট (CySA+) একটি CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার কোর্স সম্পন্ন করার মাধ্যমে একটি CASP+ সার্টিফিকেশন পাওয়া যায়। একটি CISM হল একটি প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক। একজন সিআইএসএসপি একজন প্রত্যয়িত তথ্য সিস্টেম নিরাপত্তা পেশাদার। জিআইএসি জিআইএসি সিকিউরিটি এসেনসিয়ালস (জিএসইসি)

এর জন্য নিরাপত্তা অপরিহার্য

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

আইটি প্রফেশনাল (সিআইএসএসপি) আমরা একটি AWS সার্টিফাইড সিকিউরিটি - স্পেশালিটি কোম্পানি। নিরাপত্তা শংসাপত্র:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (সিসিএসপি) সিআইএসএ, সিআইএসএম এবং সিআরআইএসসি - সব ছয়টি আইএসওসিএ সার্টিফিকেশন। OT নিরাপত্তা সার্টিফিকেশন প্রোগ্রাম। Palo Alto Networks এবং Palo Alto Software Engineering এর মধ্যে একটি অংশীদারিত্ব।

নেটওয়ার্কিংয়ের জন্য সেরা শংসাপত্র কী?

সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট (সিসিএনএ) শংসাপত্র হল নেটওয়ার্ক সার্টিফিকেশনের ক্ষেত্রে সবচেয়ে সুপরিচিত এবং বিবেচিত। একটি সাধারণ CCNA সার্টিফিকেশনে অনেকগুলি নেটওয়ার্কিং মৌলিক বিষয় রয়েছে, যা ডেটা নেটওয়ার্কিং, ইন্টারনেটওয়ার্কিং, রাউটিং এবং স্যুইচিং এর মত ধারণাগুলিকে কভার করে৷

আমি কীভাবে নিরাপত্তা শংসাপত্র পেতে পারি?

কোন সিকিউরিটি+ পরীক্ষা নিতে হবে তা বেছে নেওয়া হল প্রথম ধাপ। কম্পটিআইএ সিকিউরিটি+ পরীক্ষা তাদের জন্য অধ্যয়ন করে অধ্যয়ন করা যেতে পারে। আপনি যদি ইতিমধ্যে এটি না করে থাকেন তবে সিকিউরিটি+ সার্টিফিকেশন পরীক্ষার সময়সূচী পান। আপনার সিকিউরিটি+ পরীক্ষার জন্য প্রস্তুতি নিন এবং পাস করুন... আপনি সিকিউরিটি+ শিক্ষামূলক কার্যক্রমে অংশগ্রহণ করে CEU অর্জন করতে পারেন।

সার্টিফিকেশন নিরাপত্তা কি?

একটি আইটি নিরাপত্তা কর্মজীবনের মূল নিরাপত্তা ফাংশন সম্পাদন করার জন্য আপনার বেসলাইন দক্ষতা থাকা প্রয়োজন। CompTIA সিকিউরিটি+ এই দক্ষতা যাচাই করে। সমাপ্ত হওয়ার পরে, শিক্ষার্থীরা যেকোন সাইবার সিকিউরিটি অবস্থানের জন্য প্রয়োজনীয় মূল জ্ঞান অর্জন করে এবং তাদের মধ্যবর্তী স্তরে চাকরির জন্য প্রস্তুত করবে।


  1. একটি নেটওয়ার্ক নিরাপত্তা আপনার কি জানা উচিত?

  2. নেটওয়ার্ক সিকিউরিটি উইন্ডোজ 7 এর জন্য আমার কোন প্রোগ্রাম বাদ দেওয়া উচিত?

  3. নেটওয়ার্ক নিরাপত্তায় দক্ষ হতে আপনার কী শিখতে হবে?

  4. আপনি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র সঙ্গে কি কাজ পেতে পারেন?