কম্পিউটার

একটি ম্যাকে হুলু ত্রুটি 5003:আপনার যা জানা উচিত

ভিজ্যুয়াল কন্টেন্ট এবং স্ট্রিমিংয়ের এই সুবর্ণ যুগে, আমাদের কাছে আগের চেয়ে আরও বেশি দেখার বিকল্প রয়েছে। আমরা বিনামূল্যে ভিডিও শেয়ারিং সাইটের মাধ্যমে আমাদের প্রিয় ফ্লিক দেখতে পারি। আমরা পিয়ার টরেন্টিংয়ের মাধ্যমেও সেগুলি ডাউনলোড করতে পারি। যাইহোক, আজকে আমাদের কাছে সবচেয়ে জনপ্রিয় এবং সম্ভবত সবচেয়ে সুবিধাজনক বিকল্প হল হুলু-এর মতো স্ট্রিমিং সাইটগুলিতে সদস্যতা নেওয়া৷

হুলু কি?

হুলু হল একটি জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং পরিষেবা যা ব্যবহারকারীদের তাদের প্রিয় মার্কিন টেলিভিশন শো দেখতে দেয়। এটি কমকাস্ট এবং ওয়াল্ট ডিজনি কোম্পানির সহ-মালিকানাধীন।

এর প্রতিযোগীদের থেকে ভিন্ন, এটি প্রাথমিকভাবে সর্বশেষ টেলিভিশন শো এবং কোম্পানির মূল বিষয়বস্তু স্ট্রিমিং এর উপর ফোকাস করে। যারা তাদের দেখার অভিজ্ঞতা কাস্টমাইজ করতে চান তাদের জন্য এটি একটি মাসিক সাবস্ক্রিপশন পরিষেবাও অফার করে৷

আরেকটি বৈশিষ্ট্য যা হুলুকে অন্যান্য সুপরিচিত স্ট্রিমিং সাইট থেকে আলাদা করে তোলে তা হল এটি ব্যবহারকারীদের সবচেয়ে জনপ্রিয় সিরিজ এবং ঐতিহ্যবাহী নেটওয়ার্ক থেকে শোতে সহজে অ্যাক্সেস দেয়। সাধারনত, হুলুতে একটি এপিসোড উপলব্ধ হওয়ার জন্য, এটি জাতীয় টিভিতে প্রচারিত হওয়ার পর আপনাকে মাত্র কয়েক দিন বা এক সপ্তাহ অপেক্ষা করতে হবে।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

যদিও Hulu আপনার প্রিয় শো দেখার একটি সুবিধাজনক উপায় বলে মনে হচ্ছে, এটির সাথে একটি সমস্যা রয়েছে। যখন এটি কাজ করে না, এটি সাধারণত একটি ত্রুটি বার্তা দেখায় যা সবসময় সহায়ক হয় না। প্রায়শই, এটি আপনাকে বলবে যে একটি ত্রুটি ঘটেছে, এবং এটিই। কেন সমস্যাটি ঘটেছে তার কোন ব্যাখ্যা নেই। এর মানে আপনি সম্পূর্ণ অন্ধকারে পড়ে আছেন।

অনেকগুলি বিভিন্ন হুলু ত্রুটি কোড রয়েছে যা রিপোর্ট করা হয়েছে। যদিও তারা আপনাকে সমস্যাটি বলার ক্ষেত্রে স্ফটিক স্পষ্ট নয়, তারা স্পষ্টতই পরামর্শ দেয় যে একটি সমস্যা বিদ্যমান। এটি আপনার ডিভাইস বা আপনার ইন্টারনেট সংযোগের সাথে হতে পারে। এটি আপনার কম্পিউটারের হার্ডওয়্যার উপাদানগুলির কারণেও হতে পারে।

ত্রুটির কারণ কী তা খুঁজে বের করতে এবং একটি সমাধান খুঁজে পেতে, আপনাকে নিজেই সমস্যা সমাধান করতে হবে৷

হুলু ত্রুটি 5003 আপনার ম্যাকে কী করে

বেশিরভাগ ক্ষেত্রে, আপনি এই ত্রুটিটি পাবেন যখন আপনি অ্যাপের মাধ্যমে দেখার চেষ্টা করছেন এমন কোনো বিষয়বস্তু, তা সিনেমা হোক, আপনার প্রিয় টিভি সিরিজের একটি পর্ব বা সংবাদ, হিমায়িত থাকে। কারণ ত্রুটিটি প্রতি মুহূর্তে প্রদর্শিত হতে থাকে, এটি সত্যিই আপনার ধৈর্য পরীক্ষা করতে পারে। এটির অধ্যবসায়ের কারণে, এটি সত্যিই আশ্চর্যজনক নয় যে কেন অনেক হুলু ব্যবহারকারী সহজেই বিরক্ত হন৷

হুলু ত্রুটি 5003 এর আরেকটি জিনিস হল যে এটি আপনি যে বিষয়বস্তু দেখছেন তা এলোমেলোভাবে বিরতি দেয়। এটি খুব হতাশাজনক হতে পারে, বিশেষ করে যদি আপনি ইতিমধ্যেই চলচ্চিত্রের সবচেয়ে উত্তেজনাপূর্ণ অংশে থাকেন৷

সাধারণ সমস্যা সমাধানের পদ্ধতি

সাধারণভাবে, Hulu ত্রুটিগুলি একটি দুর্বল ইন্টারনেট সংযোগ বা অ্যাপের সাথে সমস্যার কারণে ট্রিগার হয়। সুতরাং, এই মৌলিক সমস্যা সমাধানের পদ্ধতিগুলি অনুসরণ করে সেগুলি ঠিক করা যেতে পারে:

পদ্ধতি #1:আপনার স্ট্রিমিং ডিভাইস পুনরায় চালু করুন।

আপনি যদি হুলু শো স্ট্রিম করতে আপনার স্মার্টফোন ব্যবহার করেন, তাহলে এটি পুনরায় চালু করার চেষ্টা করুন। কখনও কখনও, ত্রুটি থেকে পরিত্রাণ পেতে আপনাকে যা করতে হবে।

পদ্ধতি #2:আপনার স্ট্রিমিং ডিভাইস আনপ্লাগ করুন।

অন্তত এক মিনিটের জন্য আপনার স্ট্রিমিং ডিভাইসটিকে আনপ্লাগ করে রাখুন। এবং তারপরে, এটি আবার প্লাগ ইন করুন৷

পদ্ধতি #3:একটি তারযুক্ত নেটওয়ার্ক সংযোগে স্যুইচ করুন।

একটি ওয়্যারলেস নেটওয়ার্কে ট্যাপ করার পরিবর্তে একটি তারযুক্ত নেটওয়ার্ক সংযোগে স্যুইচ করা প্রায়শই সাধারণ Hulu ত্রুটিগুলিকে ঠিক করে৷

পদ্ধতি #4:Hulu অ্যাপ আপডেট করুন।

আপনি যদি আপনার স্মার্টফোন ব্যবহার করে Hulu স্ট্রিমিং করেন, অ্যাপটি আপডেট করা হয়েছে তা নিশ্চিত করুন। অ্যাপ আপডেট না করার ফলে প্রায়ই হুলু ত্রুটির আধিক্য ঘটে।

সাধারণ হুলু ত্রুটিগুলি উপরের পদ্ধতিগুলি সম্পাদন করে ঠিক করা উচিত। যাইহোক, যদি ত্রুটিটি এখনও থেকে যায়, তাহলে আপনাকে অন্য সমাধানগুলি চেষ্টা করতে হতে পারে৷

আপনি কিভাবে একটি ম্যাকের ত্রুটি কোড 5003 সমাধান করবেন?

আজকে সবচেয়ে কুখ্যাত হুলু ত্রুটিগুলির মধ্যে একটি হল এরর কোড 5003৷ আপনি যদি আপনার ম্যাকে ত্রুটি কোড 5003 পেয়ে থাকেন, তবে কিছু সমাধান আছে যা আপনি সমাধান করার চেষ্টা করতে পারেন৷ আমরা তাদের নীচে তালিকাভুক্ত করেছি:

ফিক্স #1:একটি সম্পূর্ণ রিসেট সম্পাদন করুন।

আপনার যা করা উচিত তা হল আপনার ম্যাকটি বন্ধ করা। শুধু পাওয়ার টিপুন বোতাম এবং শাট ডাউন নির্বাচন করুন। আপনার ম্যাক বন্ধ করার পরে, আপনার রাউটার বন্ধ করুন। উভয় ডিভাইস চালু করার আগে অন্তত এক বা দুই মিনিট অপেক্ষা করুন। এখন, হুলু অ্যাপটি আবার চালু করুন এবং যেকোনো বিষয়বস্তু চালানোর চেষ্টা করুন। এখন পর্যন্ত কোন সমস্যা হবে না।

যদি সমস্যাটি থেকে যায়, নীচের পদক্ষেপগুলি সম্পাদন করুন:

  1. আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন। এটা অপরাধী হতে পারে।
  2. আপনার Mac এ ইনস্টল করা প্রয়োজন এমন সফ্টওয়্যার আপডেটগুলি মুলতুবি আছে কিনা তা পরীক্ষা করুন৷ যদি কোন থাকে, সেগুলি ইনস্টল করতে ভুলবেন না।
  3. আপনার Mac-এ Hulu অ্যাপ থেকে জোর করে প্রস্থান করুন এবং আবার চালু করুন।
  4. আপনার Hulu অ্যাকাউন্টের সাথে সংযুক্ত অন্যান্য ডিভাইসের সংযোগ বিচ্ছিন্ন করুন।

ফিক্স #2:আপনার ব্রাউজার ক্যাশে সাফ করুন।

কিছু Hulu ব্যবহারকারীরা ব্রাউজার ক্যাশে সাফ করে Hulu ত্রুটি 5003 ঠিক করতে সফলতা পেয়েছেন বলে জানা গেছে। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. খুলুন ফাইন্ডার।
  2. যাও এ নেভিগেট করুন মেনু এবং ফোল্ডারে যান৷ নির্বাচন করুন৷
  3. ইনপুট `/লাইব্রেরি/ক্যাশ পাঠ্য ক্ষেত্রের মধ্যে।
  4. এন্টার টিপুন ক্যাশে খুলতে ফোল্ডার।
  5. প্রতিটি সাবফোল্ডারে নেভিগেট করুন এবং সবকিছু মুছে দিন। নিরাপদ থাকার জন্য, নিশ্চিত করুন যে আপনি শুধুমাত্র সাবফোল্ডারগুলির মধ্যে থাকা ফাইলগুলি সরিয়েছেন এবং সাবফোল্ডারগুলি নিজেরাই নয়৷
  6. ক্যাশে সাবফোল্ডারের অধীনে ক্যাশে ফাইলগুলি মুছে ফেলার পরে, ধাপগুলি পুনরাবৃত্তি করুন 1 কিন্তু এইবার, ইনপুট /লাইব্রেরি/ক্যাশে।
  7. আবার, শুধুমাত্র সাবফোল্ডারের অধীনে থাকা ফাইলগুলি মুছে ফেলার বিষয়টি নিশ্চিত করুন।

ফিক্স #3:একটি নির্ভরযোগ্য ম্যাক মেরামত টুল ইনস্টল করুন।

হুলু ত্রুটি কোডগুলি কখনও কখনও ম্যালওয়্যার সত্তা এবং ভাইরাস দ্বারা সৃষ্ট হয় যা আপনার সিস্টেমকে ধ্বংস করেছে৷ তাই, তারা যে সমস্যার সৃষ্টি করেছে তা ঠিক করতে, আপনাকে একটি বিশ্বস্ত ম্যাক মেরামতের টুল ইনস্টল করার পরামর্শ দেওয়া হচ্ছে।

একটি ম্যাক মেরামতের সরঞ্জামের সাহায্যে, আপনি ত্রুটিগুলি খুঁজে বের করার এবং সেগুলি ঠিক করার সম্পূর্ণ প্রক্রিয়াটিকে স্বয়ংক্রিয় করতে পারেন৷ আপনাকে কেবল অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করতে হবে এবং কয়েক মিনিট অপেক্ষা করতে হবে এবং সবকিছু ঠিকঠাক কাজ করবে।

ফিক্স #4:হুলু সমর্থনের সাথে যোগাযোগ করুন।

উপরের সংশোধনগুলি চেষ্টা করার পরেও যদি Hulu ত্রুটি কোড 5003 এখনও দেখায়, আপনার শেষ অবলম্বন হল সরাসরি Hulu সহায়তা কেন্দ্রের মাধ্যমে Hulu সহায়তার সাথে যোগাযোগ করা। .

নীচের লাইন

যদিও হুলু ত্রুটির বার্তাগুলি সাধারণত আপনাকে সমস্যার কারণ বলে না, অন্তত পরের বার আপনি যখন তাদের মুখোমুখি হবেন তখন আপনি আতঙ্কিত হবেন না কারণ আপনি ইতিমধ্যেই জানেন কী করতে হবে। তাই, ফিরে বসুন, আরাম করুন, একটি জলখাবার বা পপকর্ন নিন এবং আপনার প্রিয় হুলু মুভি উপভোগ করুন৷

আপনি কি ম্যাকের হুলু ত্রুটি কোড 5003 পরিত্রাণ পেতে অন্যান্য উপায় জানেন? কমেন্টে আমাদের জানান!


  1. আপনার কি সত্যিই একটি ম্যাক প্রো দরকার? তুমি কি জানতে চাও

  2. লিনাক্স বুট প্রক্রিয়া:আপনার যা জানা উচিত

  3. ম্যাকে পৃষ্ঠাগুলি কীভাবে ব্যবহার করবেন:আপনার যা জানা উচিত

  4. Windows 10 মে 2019 আপডেট:আপনার যা জানা উচিত