কম্পিউটার

অ্যাপলের ম্যাকবুক কীবোর্ড সমস্যা - কোন মডেলগুলি প্রভাবিত হয়?

অ্যাপলের ম্যাকবুক কীবোর্ড সমস্যা - কোন মডেলগুলি প্রভাবিত হয়?

অ্যাপলের নতুন "বাটারফ্লাই" মেকানিজম কীবোর্ড 2015 সালে রিলিজ হওয়ার পর থেকে এটি ক্রমাগত সমালোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। প্রজাপতি মেকানিজম কীবোর্ড প্রথাগত কাঁচি-কী-মেকানিজম-ভিত্তিক কীবোর্ডকে প্রতিস্থাপন করেছে, প্রকৃত হার্ড-ক্লিকিং কীগুলিকে প্রজাপতি-আকৃতির কব্জা দিয়ে প্রতিস্থাপন করেছে। নতুন কীগুলির নীচে, যা চাপলে প্রতিটি কী কম দূরত্বে চলে যায়। কীবোর্ডটি যতটা শোনাচ্ছে ততটা ভালো নেই, এটি প্রকাশের পর থেকে এটি ক্রমাগত শব্দ এবং ধুলো আটকানোর সমস্যায় জর্জরিত।

অ্যাপলের ম্যাকবুক কীবোর্ড সমস্যা - কোন মডেলগুলি প্রভাবিত হয়?

Apple প্রাথমিকভাবে Macbook এবং Macbook Pro-এর জন্য একটি কীবোর্ড পরিষেবা প্রোগ্রাম চালু করেছে যা 2015 এবং 2017-এর মধ্যে তৈরি ম্যাক ডিভাইসগুলির জন্য একটি বিনামূল্যে মেরামতের অফার করে যেগুলিতে অক্ষর বা অক্ষরগুলি অপ্রত্যাশিতভাবে পুনরাবৃত্তি হয় এবং প্রদর্শিত হয় না বা সামঞ্জস্যপূর্ণভাবে সাড়া দেয় না। এই প্রোগ্রামের অধীনে মেরামতের জন্য যোগ্য সঠিক মডেলগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে:

  • ম্যাকবুক (রেটিনা, 12-ইঞ্চি, 2015 সালের শুরুর দিকে)
  • ম্যাকবুক (রেটিনা, 12-ইঞ্চি, প্রাথমিক 2016)
  • ম্যাকবুক (রেটিনা, 12-ইঞ্চি, 2017)
  • ম্যাকবুক প্রো (13-ইঞ্চি, 2016, টু থান্ডারবোল্ট 3 পোর্ট)
  • ম্যাকবুক প্রো (13-ইঞ্চি, 2017, দুটি থান্ডারবোল্ট 3 পোর্ট)
  • ম্যাকবুক প্রো (13-ইঞ্চি, 2016, ফোর থান্ডারবোল্ট 3 পোর্ট)
  • ম্যাকবুক প্রো (13-ইঞ্চি, 2017, ফোর থান্ডারবোল্ট 3 পোর্ট)
  • ম্যাকবুক প্রো (15-ইঞ্চি, 2016)
  • ম্যাকবুক প্রো (15-ইঞ্চি, 2017)

এই মডেলগুলির মধ্যে একটি থাকা একটি সমাধানের গ্যারান্টি দেয় না, কারণ অ্যাপলকে এখনও পরীক্ষা করতে হবে এবং নির্ধারণ করতে হবে যে আপনার মেশিনের কীবোর্ড উপরে উল্লিখিত কোনও সমস্যায় ভুগছে কিনা। তবে এটি শুরু করার জন্য একটি ভাল জায়গা।

অ্যাপলের ম্যাকবুক কীবোর্ড সমস্যা - কোন মডেলগুলি প্রভাবিত হয়?

অ্যাপলের নতুন ম্যাকবুক প্রো - সমস্যাটি কি ঠিক হয়েছে?

অ্যাপলের সর্বশেষ ম্যাকবুক প্রো সমস্যাটির জন্য একটি ছোট সমাধান বৈশিষ্ট্যযুক্ত - অ্যাপল প্রতিটি কীর নীচে একটি সিলিকন ঝিল্লি চালু করেছে যাতে এটি থেকে ধ্বংসাবশেষ রোধ করা যায়। ইলাস্টিকের এই ছোট টুকরোটি চাবির শব্দকেও কমিয়ে দেয় এবং সেগুলিকে কিছুটা বাউন্সিয়ার করে। যেহেতু এটি সমস্যার সমাধান হওয়ার কথা ছিল, তাই এই ম্যাকবুকটি উপরে উল্লিখিত মেরামত প্রোগ্রামের অংশ নয় (এখনও)। যাইহোক, রিপোর্ট এসেছে যে সমস্যাটি এখনও ঠিক হয়নি, এবং এটি অন্তত বলতে হতাশাজনক।

একই কীবোর্ড মেকানিজম অ্যাপলের সর্বশেষ ম্যাকবুক এয়ারেও বৈশিষ্ট্যযুক্ত, যা একই সমস্যায় ভুগছে। অ্যাপল সম্প্রতি এই সমস্যার জন্য ক্ষমা চেয়েছে৷

আমরা সচেতন যে অল্প সংখ্যক ব্যবহারকারী তাদের তৃতীয়-প্রজন্মের প্রজাপতি কীবোর্ড নিয়ে সমস্যায় পড়েছেন এবং তার জন্য আমরা দুঃখিত, "এক অ্যাপল মুখপাত্র ওয়াল স্ট্রিট জার্নাল বলেছেন. "অধিকাংশ ম্যাক নোটবুক গ্রাহকদের নতুন কীবোর্ডের সাথে একটি ইতিবাচক অভিজ্ঞতা রয়েছে।"

আপনি যদি বর্তমানে একই সমস্যায় জর্জরিত একটি ম্যাকবুকের দখলে থাকেন তবে আপনার সেরা বাজি হল অ্যাপল স্টোরে যাওয়া এবং আপনার ম্যাক প্রোগ্রামটির জন্য যোগ্য কিনা তা দেখুন। যদি এটি একটি বিকল্প না হয় তবে আমরা আপনার ম্যাকের কীবোর্ডকে যে কোনও মূল্যে ধুলো কণা থেকে মুক্ত রাখার চেষ্টা করার পরামর্শ দিই। আপনি আরও ভাল নির্ভরযোগ্যতার জন্য একটি বহিরাগত কীবোর্ড ব্যবহার করতে পারেন, যদিও এটি স্পষ্টতই একটি স্থায়ী সমাধান নয়। স্থায়ী সমাধান না আসা পর্যন্ত, ম্যাকবুককে একটি নির্ভরযোগ্য, বিশ্বস্ত প্রিমিয়াম ল্যাপটপ হিসাবে কম-বেশি দেখা যেতে থাকবে।

আপনার কি একই সমস্যা দ্বারা প্রভাবিত একটি Macbook আছে? অথবা আপনার কি অন্য কোন ফিক্স আছে যা আপনার জন্য কাজ করেছে? নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান।


  1. এয়ারপডগুলি কি এটির যোগ্য?

  2. ম্যাকবুক সাউন্ড কাজ করছে না? এখানে সমাধান আছে!

  3. ম্যাকবুক প্রো ফ্রোজেন?

  4. আপনার ম্যাকবুক প্রো কি অতিরিক্ত গরম হচ্ছে? এটি ঠিক করার উপায় এখানে আছে!