কম্পিউটার

এয়ারপডগুলি কি এটির যোগ্য?

অ্যাপল বিশ্বের অন্যতম পছন্দসই প্রযুক্তি ব্র্যান্ড, এতে কোন সন্দেহ নেই। যখনই তারা একটি নতুন পণ্য প্রকাশ করে, এমনকি এমন একটি যা তারা আগে কখনও চেষ্টা করেনি, আপনি নিশ্চিত হতে পারেন যে লোকেরা এটির জন্য সারিবদ্ধ হবে।

এই আরাধনাও অযোগ্য নয়। কুপারটিনোতে উইজার্ডদের প্রচুর পণ্য রয়েছে যা আমরা পছন্দ করি। যাইহোক, এর মানে এই নয় যে অ্যাপল অস্পৃশ্য। বিশেষ করে যেহেতু তাদের পণ্যগুলি একটি মোটা দামের প্রিমিয়াম বহন করে। যখন তারা হেডফোন প্রস্তুতকারকদের র‌্যাঙ্কে যোগ দেয়, তখন প্রবেশের দাম ছিল (এবং রয়ে গেছে) বেশি।

এয়ারপডগুলি কি এটির যোগ্য?

তাহলে, এয়ারপডস কি এটির যোগ্য? আসুন এটিকে বেসিকগুলিতে ভেঙে দেওয়া যাক।

অ্যাপল পরিবারের উপকারিতা

আপনি পৃথকভাবে কিনতে পারেন এমন তিনটি এয়ারপড মডেলের প্রতিটি দেখার আগে, আপনি যে বিকল্পটি বেছে নিন তা নির্বিশেষে আপনি উপভোগ করতে পারেন এমন কিছু সর্বজনীন সুবিধা রয়েছে।

AirPods মান সমীকরণের প্রধান ফ্যাক্টর অ্যাপল ইকোসিস্টেমে আপনার বিনিয়োগের উপর নির্ভর করে। আপনি যদি এটিকে সমর্থন করে এমন কোনও Apple ডিভাইসের সাথে AirPods ব্যবহার করেন, আপনি উচ্চতর কর্মক্ষমতা এবং কার্যকারিতা পাচ্ছেন। এয়ারপডের উন্নত অডিও প্রসেসিং চিপগুলির জন্য ধন্যবাদ, তারা প্রায় তাত্ক্ষণিকভাবে অ্যাপল ডিভাইসগুলির সাথে যুক্ত হয়ে যায়।

এয়ারপডগুলি কি এটির যোগ্য?

উদাহরণস্বরূপ, আপনার Mac এবং iPhone এর মধ্যে আপনি নির্বিঘ্নে সুইচ করতে পারেন। Apple হার্ডওয়্যারের সাথে AirPods ব্যবহার করার সময় অডিও লেটেন্সির পরিমাণও খুব কম। আপনি যদি অ্যাপল নয় এমন কিছুর সাথে আপনার এয়ারপডগুলি ব্যবহার করতে চান, তাহলে আপনি সেই চকচকে বেশির ভাগই হারাবেন, অভিজ্ঞতাকে আরও মাঝারি করে তোলে৷

স্থানীয় অডিও সম্পর্কে ভুলবেন না

AirPods Pro এবং AirPods Max অ্যাপল থেকে একটি নতুন স্থানিক অডিও প্রযুক্তিও বৈশিষ্ট্যযুক্ত। বেস মডেল, দুঃখজনকভাবে, এই বৈশিষ্ট্যের অভাব আছে। আমাদের কাছে, এটি AirPods-এর সবচেয়ে উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি, তবে এটি উপভোগ করার জন্য আপনার হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের সঠিক সমন্বয় প্রয়োজন৷

এই বৈশিষ্ট্যটি AirPods এবং আপনি যে ডিভাইসটি ব্যবহার করছেন সেটি একে অপরের সাথে তাদের আপেক্ষিক অবস্থান নির্ধারণ করতে হার্ডওয়্যার ব্যবহার করে। আপনি যদি মাল্টি-চ্যানেল অডিও শুনছেন যা সাধারণত চারপাশের-সাউন্ড স্পিকারের মাধ্যমে চালানো হয়, সিস্টেমটি ভার্চুয়াল স্পিকার তৈরি করে।

এয়ারপডগুলি কি এটির যোগ্য?

এই ভার্চুয়াল শব্দ উত্সগুলি আপনার মাথার অবস্থানের সাথে সম্পর্কিত থাকে। সুতরাং আপনি যদি আপনার মাথা ঘুরিয়ে থাকেন তবে আপনি শুনতে পাবেন চারপাশের স্পিকার চ্যানেলগুলি যেখানে আছে সেখানেই থাকে। ফলাফলটি একটি মাল্টি-স্পিকার থিয়েটার সেটআপের মতো একটি অভিজ্ঞতা।

এই মুহুর্তে এটি শুধুমাত্র iPhone 7 এবং তার উপরে কাজ করে। এটি তৃতীয় প্রজন্মের iPad Pro 12.9” এবং নতুন ট্যাবলেটের সাথেও কাজ করে। এটি 11” আইপ্যাড প্রো এবং 6ষ্ঠ-প্রজন্মের আইপ্যাড এবং নতুনটির সাথে কাজ করে। এমনকি 5ম প্রজন্মের আইপ্যাড মিনিও অন্তর্ভুক্ত।

দুঃখের বিষয় কোন বর্তমান অ্যাপল টিভি মডেল বা কোন ম্যাক বৈশিষ্ট্য সমর্থন করে না। সম্ভবত কারণ তাদের এটি কার্যকর করার জন্য অবস্থানগত প্রযুক্তির অভাব রয়েছে। শেষ অবধি, অ্যাপগুলিকে স্থানিক অডিও ফাংশন সমর্থন করতে হবে। সামঞ্জস্যপূর্ণ থার্ড-পার্টি অ্যাপের তালিকা ছোট, কিন্তু তা বাড়ছে।

এন্ট্রি লেভেল:Apple AirPods $159

এন্ট্রি-লেভেল এয়ারপডস পণ্যটি এখন তার দ্বিতীয় প্রজন্মে রয়েছে, তবে দুটি প্রজন্মের মধ্যে পার্থক্য নগণ্য। চিপ আপগ্রেডের জন্য ধন্যবাদ, বেশিরভাগ উন্নতিগুলি হুডের নীচে থাকায় এগুলি একই রকমের শব্দ এবং দেখতে একই রকম৷

নিজেরাই এয়ারপডগুলির জন্য, ভালভাবে এগুলি অ্যাপলের তৈরি সবচেয়ে জনপ্রিয় পণ্যগুলির মধ্যে একটি হিসাবে প্রমাণিত হয়েছে। লোকেরা তাদের পছন্দ করে এবং ডিজাইনটি সেখানে অন্য কিছুর মতো নয়।

এয়ারপডগুলি কি এটির যোগ্য?

প্রথম জিনিসটি আপনার জানা উচিত যে প্লেব্যাকের গুণমানটি রাস্তার খুব মাঝখানে। যেহেতু এয়ারপডগুলি আপনার কানের খালের সাথে একটি সিল তৈরি করে না, তাই আপনি আপনার চারপাশে যা ঘটছে তা শুনতে পারেন। যা নিরাপত্তার দৃষ্টিকোণ থেকে একটি ভালো বৈশিষ্ট্য৷

অবশ্যই, ওয়্যারলেস ইয়ারবাড যেমন Galaxy Buds + এবং অন্যান্য অনুরূপ পণ্য একটি স্বচ্ছতা মোড অফার করে। আপনি যখন চয়ন করেন তখন আপনার চারপাশে কী ঘটছে তা শুনতে দেয়।

এয়ারপডের ব্যাটারি লাইফ 5 ঘন্টা মাঝারি থাকে এবং এতে জল বা ঘাম প্রতিরোধের বৈশিষ্ট্য নেই। AirPods এর বেস মডেল এর মূল্য কি? আমরা তা মনে করি না।

আমাদের প্রস্তাবিত নন-অ্যাপল বিকল্প: Samsung Galaxy Buds + ($149)

রিয়েল ডিল:Apple AirPods Pro $249

এয়ারপডস প্রো হল সেই কুঁড়ি যা অ্যাপলের শুরু করা উচিত ছিল। এগুলিও বেস মডেলের কাছাকাছি মূল্য নির্ধারণ করা উচিত, তবে অন্তত এয়ারপডস প্রো এর সাথে অ্যাপল এয়ারপডের সাথে আমাদের বেশিরভাগ সমস্যার সমাধান করেছে৷

কারণ এয়ারপডস প্রো একটি আরও ঐতিহ্যগত সিলিকন-টিপ ডিজাইন ব্যবহার করে, আপনি কানের খালের সাথে একটি ভাল সীল পান। এটি নিজেই একটি আরও ভাল অডিও অভিজ্ঞতা নিশ্চিত করে। AirPods Pro-এ সক্রিয় নয়েজ বাতিলকরণ, একটি স্বচ্ছতা মোড এবং তরল প্রতিরোধের বৈশিষ্ট্য রয়েছে৷

এয়ারপডগুলি কি এটির যোগ্য?

এইগুলি তখন বেতার কুঁড়ি যা প্রতিযোগিতার সাথে বৈশিষ্ট্য সমতা প্রদান করে। যাইহোক, এটি এখনও অন্যান্য ব্র্যান্ডের অন্যান্য খুব অনুরূপ ডিভাইসের তুলনায় কঠোর মূল্য প্রিমিয়াম ছেড়ে দেয়। AirPods Pro থেকে অডিও কোয়ালিটি অডিওফাইল শ্রোতাদের জন্য যথেষ্ট ভালো হবে। তবুও আমরা বেশিরভাগ প্রতিযোগী কুঁড়িগুলির জন্য একই কথা বলতে পারি। Sony WF-1000XM3s এর মতো পণ্যগুলি অনেক কম দামে আরও ভাল অডিও এবং আরও ভাল শব্দ বাতিল করার অফার করে৷

তাহলে কেন AirPods Pro কিনবেন? নিম্ন স্তরের অডিও লেটেন্সি, অ্যাপল স্থানিক অডিও এবং iOS-এর সাথে একীকরণ আমাদের জন্য সবচেয়ে বড় বিক্রির পয়েন্ট হবে। যদি এই কারণগুলি আপনার কাছে গুরুত্বপূর্ণ না হয়, তবে AirPods Pro এর মূল্য নেই।

আমাদের প্রস্তাবিত নন-অ্যাপল বিকল্প: এখনও Samsung Galaxy Buds + ($149)

লাক্সারি লিসনিং:Apple AirPods Max $550

এখন আমরা বড় কাহুনা পেতে. অ্যাপলের সম্প্রতি প্রকাশিত AirPods Max হল একটি ওভার-ইয়ার ডিজাইন যার অফারে বেশ কিছু উদ্ভাবন রয়েছে। উদাহরণস্বরূপ, কানের কাপগুলি সহজেই সরানো যেতে পারে, যেহেতু সেগুলি চুম্বক দ্বারা একসাথে থাকে। তাই নতুন ইনস্টল করতে কোনো হতাশা ছাড়াই কয়েক সেকেন্ড সময় লাগে।

সমস্ত ধাতু নকশা অপারেশন বছরের প্রতিশ্রুতি. স্পর্শকাতর ধাতু নিয়ন্ত্রণ মুকুট একটি মহান ধারণা. হেডফোনে টাচ কন্ট্রোল সাধারণত ভয়ানক হয় এবং আপনি অনুভব করে পরিচালনা করতে পারেন এমন কিছু থাকা একটি বড় বোনাস।

এয়ারপডগুলি কি এটির যোগ্য?

আমরা এয়ারপডস ম্যাক্স শোনার সুযোগ পাইনি, তবে যারা আছে তারা প্রত্যেকেই শব্দ সম্পর্কে লিরিক। এগুলি হাই-এন্ড রেফারেন্স হেডফোন নয়, তবে বেতার হেডফোন হিসাবে, তারা খুব প্রিমিয়াম স্থান দখল করে। সমস্যা হল Sony's WH-1000XM4 $200 কম দামে আশ্চর্যজনক নয়েজ বাতিলকরণ এবং তুলনাযোগ্য সাউন্ড কোয়ালিটি অফার করে৷

আমাদের প্রস্তাবিত নন-অ্যাপল বিকল্প: Sony WH-1000XM4 $349

অ্যাপল আরও ভালো করতে পারে

এটি হেডফোন তৈরিতে অ্যাপলের প্রথম প্রচেষ্টা। যদি আপনি এটি মনে রাখেন, তারা একটি চমত্কার আশ্চর্যজনক কাজ করেছে। আমরা মনে করি না যে কেউ যেকোন এয়ারপডস মডেলের পারফরম্যান্সে হতাশ হবেন, তবে তারা একটু কম ব্যয়বহুল হলে তাদের সুপারিশ করা সহজ হবে।

এটি দাঁড়িয়েছে, এয়ারপডগুলি এই অর্থে মূল্যবান নয় যে দামটি ন্যায়সঙ্গত বলে মনে হচ্ছে না। যাইহোক, যদি টাকা আপনার কাছে কোন ব্যাপার না হয় এবং আপনি Apple ইকোসিস্টেমে নিমজ্জিত থাকেন, তাহলে তারা অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে।

2021 সালে আমরা আশা করি অ্যাপল একটি নতুন প্রজন্মের এয়ারপড রোল আউট করবে। এইগুলি সম্ভবত পেতে হবে, তাই আপনি যদি চকচকে নতুন পণ্য না আসা পর্যন্ত ঝুলতে পারেন, আপনার উচিত। সর্বোপরি, ইতিহাস দেখায় যে Apple সাধারণত তাদের পণ্যগুলি দ্বিতীয়বার চেষ্টা করে এবং আমরা আশা করি AirPods একই রকম হবে৷


  1. কিভাবে Apple AirPods ম্যাকের সাথে কানেক্ট হচ্ছে না তা ঠিক করবেন

  2. উইন্ডোজ পিসিতে Apple AirPods কিভাবে ব্যবহার করবেন

  3. অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

  4. নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্য যা আপনার মনোযোগের যোগ্য