কম্পিউটার

একটি MacBook ব্যাটারি কতবার চার্জ করা যায়?

আপনার ম্যাকবুক ব্যাটারি প্রতিস্থাপনের সময় হওয়ার আগে কতবার চার্জ করা যেতে পারে তা জানতে আগ্রহী? ব্যাটারিগুলি শক্তির ঘনত্ব এবং দীর্ঘায়ুতে যথেষ্ট উন্নতি করেছে, কিন্তু এটি এখনও আপনার ল্যাপটপের একটি উপাদান যা সময়ের সাথে সাথে নষ্ট হয়ে যায়৷

অ্যাপল চার্জের পরিবর্তে চক্রে ব্যাটারি খরচ পরিমাপ করে। একটি চক্র সম্পূর্ণরূপে ব্যাটারি ডিসচার্জ করছে এবং ব্যাক আপ চার্জ করছে। উদাহরণ স্বরূপ; 100% পর্যন্ত ব্যাক চার্জ করার আগে আপনি যদি প্রতিদিন আপনার ব্যাটারির 50% ক্ষয় করেন, তাহলে একটি চক্র সম্পূর্ণ করতে আপনার দুই দিন সময় লাগবে।

অ্যাপল তাদের ওয়েবসাইটে একটি সমর্থন নথি রয়েছে যা ব্যাটারি প্রতিস্থাপনের প্রয়োজনের আগে প্রতিটি ম্যাকবুক মডেলের প্রত্যাশিত ব্যাটারি চক্রের প্রত্যাশিত সংখ্যার রূপরেখা রয়েছে। এই নথির মূল টেকঅ্যাওয়ে হল যে অ্যাপলের ল্যাপটপগুলি 2010 এর পরে তৈরি করা হয় তা প্রায় 1000 চক্র কাজ করবে বলে আশা করা হচ্ছে , যার মানে হল যে একটি ব্যাটারি সম্ভবত বেশিরভাগ ব্যবহারকারীর জন্য কম্পিউটারের জীবনকালের জন্য যথেষ্ট হবে৷

MacOS সিস্টেম ইনফরমেশন ইউটিলিটি ব্যবহার করে আপনার ব্যাটারির স্বাস্থ্য পরীক্ষা করুন:

  1. আপনার স্ক্রিনের উপরের বাম দিকে Apple মেনু খুলুন এবং এই ম্যাক সম্পর্কে নির্বাচন করুন .
  2. সিস্টেম রিপোর্ট-এ ক্লিক করুন সিস্টেম ইনফরমেশন ইউটিলিটি চালু করতে বোতাম। আপনার ম্যাক সম্পর্কে অনেক প্রযুক্তিগত বৈশিষ্ট্য সহ একটি নতুন উইন্ডো প্রদর্শিত হবে।
  3. পাওয়ার নির্বাচন করুন হার্ডওয়্যার তালিকার অধীনে বামদিকের মেনু থেকে।

বিকল্পভাবে, আমাদের প্রিয় ব্যাটারি মনিটরিং অ্যাপ coconutBattery ডাউনলোড করুন। এই বিনামূল্যের অ্যাপটি আপনাকে আপনার MacBook এর পাশাপাশি আপনার iOS ডিভাইসের জন্য সাইকেল কাউন্ট দেবে। এছাড়াও, আরও বিশদ ব্যাটারি স্বাস্থ্য মেট্রিক্স পাওয়া যায় যেমন মিলিঅ্যাম্প ঘন্টার ক্ষমতা এবং তাপমাত্রা, সিস্টেমের বয়স, এবং সময়ের সাথে সাথে ব্যাটারির কার্যক্ষমতার উপায়।


  1. আপনি কতবার উইন্ডোজ অ্যাক্টিভেশন কী ব্যবহার করতে পারেন?

  2. আপনার অ্যাপল পেন্সিল ব্যাটারি কিভাবে চেক করবেন

  3. 10টি সাধারণ ম্যাকবুক সমস্যা এবং সেগুলি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে ম্যাকবুকে ব্যাটারির স্বাস্থ্য পরীক্ষা করবেন