কম্পিউটার

কীভাবে আইফোনে ফোর্টনাইট পাবেন (যদিও আপনি এটি কখনও না খেলেন)

Fortnite, বর্তমানে যেকোন প্ল্যাটফর্মে উপলব্ধ সবচেয়ে জনপ্রিয় গেমগুলির মধ্যে একটি, অ্যাপল এবং এপিক গেমসের মধ্যে মতবিরোধের কারণে 2020 সালে অ্যাপ স্টোর থেকে অপ্রত্যাশিতভাবে ডাম্প করা হয়েছিল। বিশ্বজুড়ে গেমাররা এই সিদ্ধান্তে বিস্মিত হয়েছিল, যার অর্থ স্বাভাবিক উপায়ে iPhones এবং iPads-এ Fortnite ডাউনলোড করা আর সম্ভব ছিল না৷

তবে ভয় পাবেন না, কারণ আপনার iDevice-এ Fortnite ইন্সটল করা এখনও সম্ভব, এমনকি যদি আপনি আগে কখনও গেমটি কিনেন বা না খেলেন। এই নিবন্ধে আমরা চারটি পদ্ধতির রূপরেখা দিয়েছি যা আপনি বর্তমানে iPhone বা iPad এ Fortnite খেলতে ব্যবহার করতে পারেন।

আমি সাধারণত Fortnite ইনস্টল করতে পারি না কেন?

আপনি সম্ভবত অ্যাপিক গেমসের সাথে অ্যাপলের দীর্ঘদিনের বিরোধ সম্পর্কে সব শুনেছেন। এটি সবই শুরু হয়েছিল যখন অ্যাপল অ্যাপ স্টোর থেকে 2020 সালের আগস্টে Fortnite নিষিদ্ধ করেছিল অ্যাপিক অ্যাপলের 30% কাট বাইপাস করার প্রয়াসে অ্যাপ-মধ্যস্থ পেমেন্ট সিস্টেম সেট করার পরে।

ফার্মগুলি একে অপরের বিরুদ্ধে মামলা করেছে এবং 2020 এবং 2021 সালের বেশিরভাগ সময় আদালতে লড়াই করেছে, বিচারক অবশেষে এমন একটি রায়ে পৌঁছেছেন যা মূলত অ্যাপলের পক্ষে ছিল।

এর মানে কি আমার iPhone থেকে Fortnite অদৃশ্য হয়ে যাবে?

আপনি হয়তো ভাবছেন যে আপনার আইফোন থেকে ফোর্টনাইট মুছে ফেলা হবে কিনা। উত্তর হল না:Fortnite কোথাও যাচ্ছে না। এটি আপনার আইফোনে থাকবে। শুধুমাত্র সম্ভাব্য সমস্যা হতে পারে যদি বাগগুলির কারণে অ্যাপটি ভবিষ্যতে কাজ করা বন্ধ করে দেয়।

যাদের সমস্যা আছে তারাই যারা তাদের ডিভাইসে Fortnite পাননি এবং এটি পাওয়ার জন্য তাদের একটি নতুন উপায় খুঁজে বের করতে হবে।

অ্যাপল কি ফোর্টনাইটকে অ্যাপ স্টোরে ফিরে যেতে দেবে?

আইনি ঝগড়া বেশিরভাগই শেষ হয়ে গেছে বলে মনে হচ্ছে, কিছু আপীল বাধা এবং বিচারকের শর্তাবলীর প্রতিরোধ। তবে দুটি সংস্থার মধ্যে পুনর্মিলনের সামান্য চিহ্ন রয়েছে এবং Fortnite শীঘ্রই অ্যাপ স্টোরে ফিরে আসবে বলে মনে হচ্ছে না।

1. আমার ক্রয়

থেকে Fortnite ডাউনলোড করুন
  • প্রয়োজনীয়:আপনি অতীতে Fortnite কিনেছেন/ইন্সটল করেছেন

নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও, আপনার iPhone বা iPad এ Fortnite ইনস্টল করা সহজ। চলুন শুরু করা যাক সবচেয়ে সহজ পদ্ধতিটি, যেটি আপনি ব্যবহার করতে পারেন যদি আপনি এই মুহূর্তে আপনার ডিভাইসে Fortnite-এর একটি কপি না পেয়ে থাকেন তবে থাকে অতীতে এটি কিনেছেন এবং/অথবা ইনস্টল করেছেন।

  1. আপনার iPhone বা iPad এ অ্যাপ স্টোর খুলুন।
  2. অ্যাকাউন্ট আইকনে আলতো চাপুন (সাধারণত আপনার অ্যাপল আইডি প্রোফাইল ফটো বা মেমোজি দেখায়।)
  3. আপনার ডাউনলোড করা সমস্ত অ্যাপ এবং গেমগুলির একটি তালিকা অ্যাক্সেস করতে ক্রয় করা> আমার কেনাকাটাগুলিতে আলতো চাপুন৷ কীভাবে আইফোনে ফোর্টনাইট পাবেন (যদিও আপনি এটি কখনও না খেলেন)
  4. ফর্টনাইট অনুসন্ধান করুন (আপনি অনুসন্ধান বার ব্যবহার করতে পারেন)।
  5. ফর্টনাইট আবার ডাউনলোড করতে ডাউনলোড আইকনে ট্যাপ করুন (নিম্নমুখী তীর সহ একটি মেঘ)।

2. ফ্যামিলি শেয়ারিং

ব্যবহার করে Fortnite ইনস্টল করুন
  • প্রয়োজন:অন্য কেউ যিনি Fortnite কিনেছেন

সেই পদ্ধতির সমস্যা হল যে এটি শুধুমাত্র তখনই কাজ করবে যদি আপনি পূর্বে Fortnite ডাউনলোড করে থাকেন। তাহলে কি হবে যদি আপনি কখনো আপনার iPhone এ Fortnite ইন্সটল না করেন?

একটি সম্ভাব্য সমাধান হতে পারে ফ্যামিলি শেয়ারিং এর মাধ্যমে আপনার অ্যাকাউন্ট অন্য কারো সাথে লিঙ্ক করা।

যদি আপনার পরিবারের কোনো সদস্য অতীতে অ্যাপটি ডাউনলোড করে থাকে এবং আপনার অ্যাকাউন্ট ফ্যামিলি শেয়ারিং দ্বারা লিঙ্ক করা থাকে তাহলে আপনি আপনার iPhone এ অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

ফ্যামিলি শেয়ারিং সেট আপ করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস অ্যাপ খুলুন।
  2. আপনার Apple ID সেটিংস অ্যাক্সেস করতে আপনার নামের উপর আলতো চাপুন।
  3. এখন 'ফ্যামিলি শেয়ারিং সেট আপ করুন...' এ আলতো চাপুন (যদি আপনি ইতিমধ্যেই পরিষেবাটি সেট আপ করে থাকেন তবে এটি কেবল ফ্যামিলি শেয়ারিং বলবে।)
  4. পারচেজ শেয়ারিং নির্বাচন করুন এবং নিশ্চিত করুন যে এটি চালু আছে।
  5. আপনাকে একটি অর্থপ্রদানের পদ্ধতিও যোগ করতে হবে - মনে রাখবেন যে আপনি যদি ফ্যামিলি শেয়ারিং সেট আপ করেন এবং আপনার কার্ডের বিশদ লিখতে থাকেন তবে আপনি সমস্ত ফ্যামিলি শেয়ারিং অ্যাকাউন্টে সমস্ত ডাউনলোডের জন্য অর্থ প্রদান করবেন!
  6. উপরের ধাপ অনুযায়ী এখন অ্যাপ স্টোরে ফিরে যান।
  7. আপনার নামের আইকনে আলতো চাপুন।
  8. কেনা হয়েছে-তে ট্যাপ করুন।
  9. আপনার পরিবারের সদস্যের অ্যাকাউন্টে আলতো চাপুন। কীভাবে আইফোনে ফোর্টনাইট পাবেন (যদিও আপনি এটি কখনও না খেলেন)
  10. এখন অ্যাপগুলির মাধ্যমে অনুসন্ধান করুন যতক্ষণ না আপনি Fortnite খুঁজে পান৷

একটি পৃথক নিবন্ধে আমরা কীভাবে পরিবার ভাগাভাগি সেট আপ করতে হয় তা নিয়ে আলোচনা করি৷

3. GeForce Now

ব্যবহার করে Fortnite খেলুন
  • প্রয়োজন:GeForce Now সাবস্ক্রিপশন; শালীন ইন্টারনেট সংযোগ

আপনি যদি অতীতে Fortnite ডাউনলোড না করে থাকেন, এবং আপনি এমন কাউকে চেনেন না যারা আছে - বা করেছেন, কিন্তু তাদের সাথে ফ্যামিলি শেয়ারিং সেট আপ করতে ইচ্ছুক না - তাহলে আপনার সেরা বাজি হল nVidia-এর GeForce Now পরিষেবা ব্যবহার করা, যা একটি Safari ওয়েব ব্রাউজারের মাধ্যমে Fortnite খেলার অনুমতি দেওয়ার জন্য 2022 সালের জানুয়ারিতে আপডেট করা হয়েছিল। আপাতত এটি একটি বন্ধ বিটা, তবে আমরা আশা করি এটি যথাসময়ে পরিষেবার একটি স্বাভাবিক অংশ হয়ে উঠবে৷

GeForce Now একটি ক্লাউড-ভিত্তিক গেমিং পরিষেবা। এর মানে আসল গেমপ্লে স্থানীয়ভাবে না করে কোথাও একটি সার্ভারে রেন্ডার করা হয়েছে, তাই আপনি একটি সস্তা পিসি, ম্যাক, আইপ্যাড বা আইফোনে একটি উচ্চ-সম্পন্ন গেমিং পিসির পারফরম্যান্স পেতে পারেন৷ শুধু নিশ্চিত করুন যে আপনি একটি ভাল ইন্টারনেট সংযোগ পেয়েছেন:এনভিডিয়া সুপারিশ করে 25-50Mbps।

ছোট সেশন এবং সীমিত পারফরম্যান্সের জন্য নীচের অংশে একটি বিনামূল্যের স্তর (হুরে!) সহ, সাবস্ক্রিপশনের মূল্য স্তরগুলির মাধ্যমে সাজানো হয়েছে৷ অগ্রাধিকার পরিকল্পনার খরচ প্রতি মাসে £8.99/$9.99, যেখানে অভিজাত-পারফরম্যান্স RTX 3080 স্তরের ছয় মাসের অংশগুলির জন্য £89.99/$99.99 খরচ হয়৷

আপনি প্রযুক্তি উপদেষ্টার ব্যাখ্যাকারীতে সমস্ত বিবরণ পেতে পারেন:Nvidia GeForce Now কি?

কীভাবে আইফোনে ফোর্টনাইট পাবেন (যদিও আপনি এটি কখনও না খেলেন)

4. Fortnite সহ একটি iPhone কিনুন

  • প্রয়োজন:টাকা; বেপরোয়া অনুভূতি

শেষ পদ্ধতিটিও এমন একটি যা আমরা অন্তত সুপারিশ করব। আর সেটি হল ইবেতে ফোর্টনাইট সহ একটি সেকেন্ড-হ্যান্ড আইফোনের জন্য অনুসন্ধান করা৷

আমাদের পরামর্শ হল এটি একটি খারাপ ধারণা হবে। Fortnite ইনস্টল করে আইফোন বিক্রি করার জন্য, এটি এখনও অন্য কারও অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা দরকার। অন্তত এটি একটি মাথাব্যথা হতে চলেছে, কারণ আপনাকে তাদের অ্যাকাউন্ট (যেটিতে আপনার পাসওয়ার্ড থাকবে না) এবং আপনার নিজের অ্যাকাউন্টের মধ্যে বিকল্প করতে হবে, যা আপনাকে অন্যান্য অ্যাপ যোগ করতে ব্যবহার করতে হবে বা অন্যান্য পরিবর্তন করুন।

আপনি ডিভাইসটিকে একটি বিশুদ্ধ Fortnite মেশিন হিসাবে ব্যবহার করতে পারেন এবং আপনার প্রাথমিক আইফোনে অন্য সবকিছু করতে পারেন, তবে এটি এখনও একটি ব্যথা হতে পারে।

যাই হোক না কেন, নিরাপত্তা, গোপনীয়তা এবং ডেটা অ্যাক্সেসের কারণে মালিকদের মধ্যে ডিভাইসগুলি সম্পূর্ণরূপে মুছে ফেলা সর্বদা ভাল। চরম ক্ষেত্রে পুরানো মালিক আপনার আইফোন ব্যবহার করা শুরু করার পরে এবং আপনার নিজস্ব ডেটা যোগ করার বা এমনকি আপনার তথ্য অ্যাক্সেস করার পরে দূরবর্তীভাবে মুছে ফেলতে সক্ষম হতে পারে৷

এটি একটি ভাল ধারণা নয়, বিশেষ করে যখন (আমরা দেখেছি) এমন অন্যান্য পদ্ধতি রয়েছে যা অনেক কম ঝুঁকিপূর্ণ৷

আমি কি আমার iPhone এর উপর Fortnite দিয়ে বিক্রি করব?

অনুরূপ কারণে, আমরা সুপারিশ করি না যে আপনি Fortnite ইনস্টল সহ আপনার iPhone বিক্রি করে দ্রুত অর্থ উপার্জন করার চেষ্টা করুন। একটি আইফোন বা আইপ্যাড বিক্রি করার আগে আপনার সর্বদা সঠিকভাবে মুছে ফেলা উচিত অথবা আপনি কেউ আপনার ডেটা অ্যাক্সেস করার, আপনার অর্থ ব্যয় করতে বা এমনকি আপনার ছদ্মবেশী হওয়ার ঝুঁকিতে রয়েছেন৷

আপনি এটি বিক্রি করার আগে আপনার iPhone কীভাবে মুছবেন তা এখানে।


  1. কীভাবে আইফোনে বিনামূল্যে সঙ্গীত পাবেন

  2. কীভাবে ম্যাকে পাঠ্য বার্তা পাবেন

  3. কীভাবে আইফোনে ফাঁপা তীর থেকে মুক্তি পাবেন

  4. কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন