কম্পিউটার

আইফোনে ডুপ্লিকেট পরিচিতিগুলি থেকে কীভাবে মুক্তি পাবেন

ফোন বইয়ের সমস্যাগুলি সবচেয়ে জটিল। যে কাউকে পাগল করার ক্ষমতা তাদের আছে। এটি হারিয়ে যাওয়া পরিচিতি, ভুল মার্জ বা সদৃশ পরিচিতিই হোক না কেন, ব্যবহারকারীদের বিরক্ত করতে কেউ কখনও ব্যর্থ হতে পারে না।

প্রায়শই, এই ভুল এন্ট্রিগুলি ব্যবহারকারীদের তাদের নিজস্ব যোগাযোগ বইয়ের সাথে বিভ্রান্ত করে৷ অন্য সময়ে, তারা ফোনে স্থান-হগিং উপাদান হয়ে ওঠে। ধরা যাক আপনার ডুপ্লিকেট পরিচিতি আছে, একই এন্ট্রি দুইবার প্রথম স্থানে দ্বিগুণ স্থান দখল করে এবং দ্বিতীয়ত, ডাবল এন্ট্রি থাকায় তারা পুরো কলিং প্রক্রিয়াটিকে জটিল করে তোলে।

এগুলি নিখুঁত উদাহরণ হিসাবে উঠে আসে যখন সদৃশ পরিচিতিগুলি বাধা হিসাবে মনে হয়৷ তাদের আপনার ফোনের মূল্যবান মেমরিতে থাকা উচিত নয়, তাদের আপনার জন্য জিনিসগুলিকে বিশৃঙ্খলা করা উচিত নয়। এই লেখাটি আইফোনে ডুপ্লিকেট পরিচিতিগুলি থেকে কীভাবে পরিত্রাণ পেতে পারে তার সমস্ত সম্ভাব্য উপায়ের পরামর্শ দেবে৷

আইফোনে ডুপ্লিকেট পরিচিতি থেকে মুক্তি পাওয়ার উপায়:

প্রস্তাবিত পদ্ধতি:

একটি অ্যাপ ব্যবহার করুন:

আইফোনে ডুপ্লিকেট পরিচিতিগুলি মুছতে টিউনআপ পরিচিতিগুলি ব্যবহার করুন৷ Tuneup Contacts আপনার আইফোনে আপনার পক্ষ থেকে অনেক শক্তি এবং সময় না দিয়েই পরিচিতিগুলি পরিচালনা ও সংগঠিত করে। অ্যাপটি সহজেই এবং তাত্ক্ষণিকভাবে সদৃশ পরিচিতিগুলি সরিয়ে দেয়৷

আইফোনে ডুপ্লিকেট পরিচিতিগুলি থেকে কীভাবে মুক্তি পাবেন

  • অ্যাপটি কয়েকটি ক্লিকে সমস্ত সদৃশ পরিচিতি মুছে দেয়৷
  • এটি সমস্ত পরিচিতি মুছে ফেলার আগে তাদের একটি পূর্বরূপ দেয়৷
  • চলুন আপনি পরিচিতি গোষ্ঠী তৈরি করি৷
  • অ্যাপটির মাধ্যমে যোগাযোগ একত্রিত করা সহজ৷
  • জম্বি পরিচিতিগুলি স্পষ্টভাবে প্রদর্শিত হয়৷
  • সকল পরিচিতির ব্যাকআপ তৈরি করা যায়।
  • ব্যাকআপ ফাইলগুলি ইমেল করা যেতে পারে৷

টিউনআপ পরিচিতির সুবিধা এবং অসুবিধা:

সুবিধা:৷ অ্যাপটি সহজ এবং তাত্ক্ষণিকভাবে আইফোন থেকে সদৃশ পরিচিতি মুছে দেয়। সদৃশগুলি অপসারণ করা ছাড়াও এটি জম্বি পরিচিতিগুলিকে দ্রুত একত্রিত করে, ভাগ করে এবং সরিয়ে দেয়৷

কনস:৷ টিউনআপ পরিচিতিগুলি অনেক নিখুঁততার সাথে ডিজাইন করা হয়েছে, তাই আপনি অ্যাপটি ব্যবহার করতে কোনও সমস্যার মুখোমুখি হবেন না। কিন্তু আপনাকে সাবধানে অ্যাপটি ব্যবহার করতে হবে যাতে আপনার ফোন বুকের সঠিকতা বজায় থাকে।

আইফোনে ডুপ্লিকেট পরিচিতিগুলি থেকে কীভাবে মুক্তি পাবেন

অন্যান্য পদ্ধতি:

ম্যানুয়ালি ডুপ্লিকেটগুলি সরান:

ডুপ্লিকেট থেকে পরিত্রাণ পেতে এই দীর্ঘ এবং ক্লান্তিকর প্রক্রিয়া সম্পর্কে আমরা কেউই অজানা নই৷ আপনাকে আপনার ফোন বইটি সাবধানে স্ক্রোল করতে হবে, সমস্ত সদৃশ পরিচিতি বের করতে হবে এবং ম্যানুয়ালি মুছে ফেলতে হবে।

সুবিধা ও অসুবিধা ম্যানুয়াল মুছে ফেলা:

সুবিধা:৷ প্রতিটি যোগাযোগ এন্ট্রি আপনার চোখের মাধ্যমে যায়. আপনি যেগুলি গুরুত্বপূর্ণ এবং মুছে ফেলার প্রয়োজন নেই সেগুলি রাখতে পারেন৷

কনস:৷ এটি একটি দীর্ঘ এবং ক্লান্তিকর প্রক্রিয়া, প্রায়ই কাজটি অর্ধেক বাদ দিয়ে দেয়। এছাড়াও সম্ভাবনা রয়েছে যে আপনি পথে কিছু পরিচিতি এড়িয়ে যাবেন।

iCloud ব্যবহার করুন:

এটি iPhone থেকে ডুপ্লিকেট পরিচিতি মুছে ফেলার আরেকটি দীর্ঘ কিন্তু নিরাপদ পদ্ধতি৷ এই পদক্ষেপগুলি অনুসরণ করুন- আপনার iCloud অ্যাকাউন্টে লগইন করুন> আপনার পরিচিতি সিঙ্ক চালু করুন> আপনার iCloud অ্যাকাউন্টে সমস্ত পরিচিতি সিঙ্ক করুন। এখন আপনার ফোন বইতে ফিরে আসুন, আইক্লাউড সিঙ্ক বন্ধ করুন এবং অবশেষে ফোন থেকে সমস্ত পরিচিতি মুছুন।

আপনি এটি করার পরে, আপনার iCloud অ্যাকাউন্টে লগইন করুন এবং ম্যানুয়ালি সমস্ত ডুপ্লিকেট পরিচিতি মুছে দিন৷ একবার আপনি এটি করা শেষ হলে, এই পরিচিতিগুলিকে আপনার ফোন বুকের সাথে সিঙ্ক করুন৷ আপনার সমস্ত ডুপ্লিকেট পরিচিতিগুলি এখনই চলে যাবে এবং আপনি একটি অগোছালো ফোন বুক উপভোগ করবেন৷

আইক্লাউড স্টোরেজের সুবিধা এবং অসুবিধা

সুবিধা:৷ এটি ডুপ্লিকেট পরিচিতি মুছে ফেলার একটি নিরাপদ পদ্ধতি। সবগুলোকে এক জায়গা থেকে সরিয়ে দিলেও অন্য জায়গায় নিরাপদ।

কনস:৷ এটি ফোন বুক থেকে ম্যানুয়াল মুছে ফেলার চেয়েও দীর্ঘ প্রক্রিয়া। সম্ভাবনা হল কিছু সদৃশ এন্ট্রি প্রক্রিয়ার পিছনে বাকি আছে.

সুতরাং পরের বার যখন আপনার আইফোনে ডুপ্লিকেট পরিচিতি থাকবে, তখন আপনাকে এই প্রক্রিয়াগুলির যেকোনো একটিতে যেতে হবে৷ আমরা আপনাকে সবচেয়ে নিরাপদ এবং সহজ পদ্ধতি বেছে নেওয়ার পরামর্শ দেব- Tuneup Contacts ব্যবহার করুন।


  1. আইফোনে পরিচিতিগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  2. কীভাবে আপনার আইফোনে অন্য কারও অ্যাপল আইডি থেকে মুক্তি পাবেন

  3. আইফোন অন্যান্য স্টোরেজ:এটি কী এবং কীভাবে আপনি এটি থেকে মুক্তি পাবেন?

  4. আইফোনে ডুপ্লিকেট পরিচিতিগুলি কীভাবে সন্ধান করবেন, মার্জ করবেন এবং মুছবেন