কম্পিউটার

কিভাবে Mac, iPhone এবং Windows এ Mojave ডাইনামিক ডেস্কটপ ওয়ালপেপার পাবেন

যখন Mojave, MacOS-এর নতুন সংস্করণ, সেপ্টেম্বর 2018-এ লঞ্চ হয়েছিল, তখন এটি নতুন ডেস্কটপ ওয়ালপেপারের একটি সংগ্রহ কিনেছিল যা 24-ঘণ্টা জুড়ে পরিবর্তিত হওয়ার সাথে সাথে Mojave মরুভূমির বালির টিলা দেখায়।

আপনাকে Mojave ইন্সটল করতে হবে না - আসলে আপনার এমনকি একটি Mac এরও প্রয়োজন নেই, আপনি এখন ওয়ালপেপারগুলি পেতে পারেন, নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে।

আপনি যদি Mojave ইনস্টল করে থাকেন, তাহলে আপনি এগিয়ে যেতে পারেন এবং এখনই ডায়নামিক ডেস্কটপ ব্যবহার শুরু করতে পারেন। এটি সেট আপ করতে আপনাকে সাহায্য করার জন্য এখানে একটি নিবন্ধ রয়েছে যাতে মোজাভে চিত্র সারা দিন পরিবর্তিত হয়।

মোজাভে ওয়ালপেপার কিভাবে পাবেন

আপনি Mojave ওয়ালপেপার ডাউনলোড করতে পারেন এবং এটিকে আপনার প্রাক-মোজাভে ম্যাকে ব্যবহার করতে পারেন (অথবা এমনকী একটি পিসি যদি আপনি সত্যিই লোকেদের মাথার সাথে ঝামেলা করতে চান)।

এই রেডডিট পোস্টারটি সমস্ত ছবি আপলোড করেছে যা বালির টিলার ডায়নামিক ডেস্কটপ ইমেজ তৈরি করতে একত্রিত হয়েছে যা অ্যাপল মোজাভের প্রতিনিধিত্ব করতে ব্যবহার করছে। এটি একটি 40MB ফাইল এবং আপনি এটি এখানে ডাউনলোড করতে পারেন৷

ফোল্ডারে একই বালির স্তূপের মোট 16টি ছবি রয়েছে, প্রত্যেকটি দিনের একটি ভিন্ন সময়ের প্রতিনিধিত্ব করে৷

আপনি যদি ম্যাকে আপনার ডেস্কটপ ওয়ালপেপার হিসাবে একটি ব্যবহার করতে চান তবে এই নির্দেশাবলী অনুসরণ করুন। এটি একটি ডায়নামিক ডেস্কটপ শৈলী প্রভাব তৈরি করাও সম্ভব, আমরা পরবর্তীতে এটি কীভাবে করব তা দেখব৷

  1. উপরের লিঙ্ক থেকে ছবিগুলো ডাউনলোড করুন।
  2. ছবির ফোল্ডারটিকে আপনার ডেস্কটপে টেনে আনুন, অথবা ফটোতে পুরো ফোল্ডারটি কপি করুন। (আপনাকে সেগুলি আনজিপ করতে হতে পারে)।
  3. আপনার ডেস্কটপে ডান ক্লিক করুন এবং ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করুন নির্বাচন করুন, এটি আপনাকে সিস্টেম পছন্দের ডেস্কটপ এবং স্ক্রিন সেভার প্যানে নিয়ে যাবে।
  4. একটি ফাইন্ডার উইন্ডো খুলুন এবং ছবির ফোল্ডারটিকে ফোল্ডারের নীচের সাদা স্থানে টেনে আনুন এবং ফেলে দিন। আপনার Mojave ফোল্ডার অবিলম্বে এখানে প্রদর্শিত হবে।
  5. এখন আপনি আপনার ডেস্কটপ চিত্র হিসাবে সংগ্রহ থেকে একটি ছবি বাছাই করতে পারেন, অথবা, এবং এটি আরও মজাদার, আপনি নিজের ডায়নামিক ডেস্কটপ তৈরি করতে পারেন, আমরা নীচে আপনাকে দেখাব কিভাবে।

কিভাবে Mac, iPhone এবং Windows এ Mojave ডাইনামিক ডেস্কটপ ওয়ালপেপার পাবেন

মোজাভে ডায়নামিক ডেস্কটপ প্রভাব কীভাবে পাবেন

আপনি Mojave ওয়ালপেপার ডাউনলোড করতে পারেন এবং Mojave ইনস্টল না করেই আপনার Mac এ একটি sudo Mojave ডায়নামিক ডেস্কটপ বৈশিষ্ট্য তৈরি করতে পারেন৷

শুরু করতে আপনাকে উপরের মত Mojave ওয়ালপেপার ডাউনলোড করতে হবে। আপনি এই লিঙ্ক থেকে ইমেজ ধরতে পারেন:images. এটি একটি 40MB ফাইল যার মধ্যে 16টি বালির টিলা ছবি রয়েছে৷

একবার আপনি আপনার ম্যাকে ছবিগুলি ডাউনলোড করলে, ছবিগুলির ফোল্ডারটিকে আপনার ডেস্কটপে টেনে আনুন, ছবির ফোল্ডারটি ফটোতে অনুলিপি করুন৷

এখানে একটি ডায়নামিক ডেস্কটপ প্রভাব কিভাবে সেট আপ করবেন:

  1. আপনার ডেস্কটপে ডান ক্লিক করুন এবং ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করুন নির্বাচন করুন, এটি আপনাকে সিস্টেম পছন্দের ডেস্কটপ এবং স্ক্রিন সেভার প্যানে নিয়ে যাবে।
  2. একটি ফাইন্ডার উইন্ডো খুলুন এবং ছবির ফোল্ডারটিকে ফোল্ডারের নীচের সাদা স্থানে টেনে আনুন এবং ফেলে দিন। আপনার Mojave ফোল্ডার অবিলম্বে এখানে প্রদর্শিত হবে. কিভাবে Mac, iPhone এবং Windows এ Mojave ডাইনামিক ডেস্কটপ ওয়ালপেপার পাবেন
  3. এখন ডায়নামিক ডেস্কটপ কৌশলে আসি। আপনি যদি চান যে মোজাভে মরুভূমির চিত্রগুলি সারা দিন পরিবর্তন করে দিন এবং রাতের ছাপ দিন, তাহলে ছবি পরিবর্তন করার বিকল্পের জন্য চিত্রগুলির সেটের নীচে দেখুন। এই বিকল্পটি বেছে নিতে বাক্সে ক্লিক করুন।
  4. আপনি এখন চয়ন করতে পারেন কত ঘন ঘন আপনি চিত্রটি পরিবর্তন করতে চান৷ বিকল্পগুলি হল:প্রতি 5 সেকেন্ডে, প্রতি মিনিটে, প্রতি 5 মিনিটে, প্রতি 15 মিনিটে, প্রতি 30 মিনিটে (এটি ডিফল্ট), প্রতি ঘণ্টায় এবং প্রতিদিন। কিভাবে Mac, iPhone এবং Windows এ Mojave ডাইনামিক ডেস্কটপ ওয়ালপেপার পাবেন
  5. যেহেতু 16টি ছবি উপলব্ধ রয়েছে, আপনি প্রতি 80 মিনিটে একটি দিন পাস দেখতে পারেন আপনি এটি প্রতি 5 মিনিটে সেট করতে পারেন, উদাহরণস্বরূপ। বিকল্পভাবে প্রতি 5 সেকেন্ডে বেছে নিন মাত্র এক মিনিটের মধ্যে একটি দিন দেখতে।
  6. আপনি যদি আপনার দিনের সাথে ছবিগুলিকে মেলানোর চেষ্টা করতে চান, তাহলে আমরা সুপারিশ করি যে আপনি দিনে যেখানে আছেন তার সবচেয়ে প্রতিনিধিত্বকারী ছবি বাছাই করুন এবং প্রতি ঘণ্টায় বেছে নিন। যদি সেই পদ্ধতিটি যখন আপনি চান একটি দিনের চিত্র প্রদর্শন না করে, তাহলে র‍্যান্ডম চিত্রগুলিতে স্যুইচ করার চেষ্টা করুন এবং যখন আপনি সন্তুষ্ট হন যে প্রদর্শিত চিত্রটি দিনের সময়ের সাথে খাপ খায়, তখন র্যান্ডম সেটিংটি বন্ধ করুন৷

একটি ডায়নামিক ডেস্কটপ তৈরির এই পদ্ধতির একমাত্র সমস্যা হল যে এখানে যুক্তরাজ্যে এখন আমরা গ্রীষ্মের উচ্চতায় আছি, দীর্ঘ দিন সহ (সূর্য আজ ভোর 4.45 টায় উঠেছিল এবং 9.20 টায় অস্ত যাবে)। যেহেতু এখানে শুধুমাত্র আটটি ছবি আছে যা দিনের বেলায় পর্যাপ্ত দেখায় যার মানে আপনি দিনের আট ঘন্টার জন্য শুধুমাত্র সেই দিনের আলোর প্রভাব পাবেন, তাই বিজ্ঞতার সাথে বেছে নিন!

আপনি যদি Mojave ইনস্টল করেন তবে ডায়নামিক ডেস্কটপটি দিনের আলোর সময়গুলির সাথে লিঙ্ক করা উচিত যেখানে আপনি অবস্থান করছেন৷

আইফোনের জন্য মোজাভে ওয়ালপেপার কীভাবে পাবেন

আপনার iPhone এও Apple-এর বালির টিলা ছবি ব্যবহার করতে চান?

একবার আপনি আপনার ম্যাকের উপরের লিঙ্ক থেকে ছবিগুলি ডাউনলোড করার পরে আপনি সেগুলিকে আপনার আইফোনে এয়ারড্রপ করতে পারেন, সেগুলিকে একটি আইক্লাউড ফোল্ডারে অনুলিপি করতে পারেন, সেগুলিকে নিজের কাছে iMessage করতে পারেন, বা কেবল সেগুলি এখানে দেখতে পারেন (ইমগুর অ্যাপের মাধ্যমে), এবং আপনি যেটি ডাউনলোড করতে পারেন আপনার আইফোনে লাইক করুন।

  1. এখন আপনার ফোনে ছবিটি আছে, সেটিংস> ওয়ালপেপারে যান৷
  2. একটি নতুন ওয়ালপেপার চয়ন করুন
  3. সমস্ত ফটো
  4. এবং আপনি যে ফটোটি যোগ করেছেন সেটি বেছে নিন।
  5. এটি আপনার আইফোনের মাঝখানে মরুভূমির শটটিকে এইভাবে রাখবে, কিন্তু আপনি যদি এটিকে চারপাশে সরাতে চান, বা এটিকে স্কেল করতে চান তবে আপনি কেবল আপনার স্ক্রীনটি স্পর্শ করতে পারেন এবং টেনে আনতে পারেন, বা দুটি আঙ্গুল দিয়ে চিমটি করতে বা বের করতে পারেন আপনি খুশি।

  1. উইন্ডোজ 10 এ কিভাবে ডেস্কটপ ওয়ালপেপার পরিবর্তন করবেন

  2. ম্যাকের জন্য উইন্ডোজ রিমোট ডেস্কটপ:এটি কীভাবে কাজ করে

  3. Windows 10 এ MacOS Mojave বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন

  4. কিভাবে প্যারালেলস ব্যবহার করে ম্যাকে উইন্ডোজ পাবেন?