কম্পিউটার

কীভাবে আইফোনে হোয়াটসঅ্যাপ ডার্ক মোড পাবেন

তার সবচেয়ে সাম্প্রতিক বড় আপডেটে, অ্যাপল iOS এ একটি নতুন ডার্ক মোড যুক্ত করেছে। অ্যাক্টিভেট করা হলে, ডার্ক মোড আগে থেকে ইনস্টল করা অ্যাপে (সেটিংস, নোট, পরিচিতি, মেসেজ, ফোন, ম্যাপ, অ্যাপ স্টোর এবং আরও অনেক কিছু) ব্যাকগ্রাউন্ডকে অন্ধকার করে দেয় যাতে রাতে আপনার iPhone ব্যবহার করার সময় চোখের চাপ কম হয় এবং দেখতেও শান্ত হয়।

ডার্ক মোড থার্ড-পার্টি অ্যাপের চেহারাকেও প্রভাবিত করতে পারে; অ্যাপল ডেভেলপারদের এটি বাস্তবায়ন করতে বাধ্য করতে পারে না, তবে অনেকগুলি লাইনে পড়েছে। উদাহরণস্বরূপ, টুইটার এবং স্ল্যাকে একটি ডার্ক মোড রয়েছে৷

আপনি যখন সিস্টেম-ওয়াইড ডার্ক মোড চালু করেন তখনও Google YouTube, Google ডক্স এবং Google Map-এর সাথে একগুঁয়ে সাদা-ব্যাকগ্রাউন্ডে থাকা সমস্ত কিছুকে ধরে রাখে। এবং হোয়াটসঅ্যাপ একটি অনুরূপ ঘটনা ছিল - এখন পর্যন্ত।

হোয়াটসঅ্যাপ আপডেট করুন

WhatsApp-এ ডার্ক মোড চালু করতে আপনাকে 2.20.30 বা তার পরবর্তী সংস্করণ পেতে হবে। আমরা স্বয়ংক্রিয় অ্যাপ আপডেট করার পরামর্শ দিই, এই ক্ষেত্রে এটি যথাসময়ে আপনার আইফোনে প্রদর্শিত হবে; কিন্তু আপনি আপনার iPhone-এ WhatsApp-এর অ্যাপ স্টোর পৃষ্ঠায় গিয়ে এবং আপডেটে ট্যাপ করে এটি ঘটতে বাধ্য করতে পারেন।

সিস্টেম-ওয়াইড ডার্ক মোড চালু করুন

এখন আপনি হোয়াটসঅ্যাপের সঠিক সংস্করণ পেয়েছেন, ডার্ক মোড চালু করা ঠিক একইভাবে করা হয় যেভাবে আপনি ডার্ক মোড চালু করেন। সেটিংস> প্রদর্শন এবং উজ্জ্বলতায় যান এবং স্ক্রিনের শীর্ষে অন্ধকারে আলতো চাপুন। আপনি মোড চালু করার সাথে সাথে WhatsApp iOS থেকে তার সূচনা নেবে এবং একটি অন্ধকার পটভূমিতে স্যুইচ করবে।

কীভাবে আইফোনে হোয়াটসঅ্যাপ ডার্ক মোড পাবেন

আপনি কন্ট্রোল সেন্টার থেকে ডার্ক মোড অ্যাক্সেস করতে পারেন (এর আইকনটি কালো/সাদা বৃত্ত) যদি আপনি iOS কে সেখানে এটি প্রদর্শন করতে বলে থাকেন। যদি তা না হয়, তাহলে সেটিংস> কন্ট্রোল সেন্টার> কাস্টমাইজ কন্ট্রোলে যান, নিচের তালিকায় ডার্ক মোড খুঁজুন এবং সবুজ প্লাস চিহ্নে ট্যাপ করুন যাতে এটি শীর্ষ তালিকায় চলে যায়।

কীভাবে আইফোনে হোয়াটসঅ্যাপ ডার্ক মোড পাবেন

অবশেষে - এবং, আমরা মনে করি, সবচেয়ে সুবিধাজনকভাবে - বাইরে অন্ধকার হয়ে গেলে আপনি ডার্ক মোড সক্রিয় করতে সময়সূচী করতে পারেন। সেটিংস> প্রদর্শন এবং উজ্জ্বলতায়, স্বয়ংক্রিয় পাশের টগলটিতে আলতো চাপুন যাতে এটি সবুজ হয়ে যায়, তারপরে বিকল্পগুলিতে আলতো চাপুন এবং সূর্যোদয় থেকে সূর্যাস্ত নির্বাচন করুন৷ (এটি তখন সূর্যাস্ত পর্যন্ত আলো বা সূর্যোদয় পর্যন্ত অন্ধকার দেখাবে, ডার্ক মোড বর্তমানে চালু আছে কিনা তার উপর নির্ভর করে।)

আপনি যদি নন-অ্যাপল হ্যান্ডসেটে এই মোডটি ব্যবহার করতে চান, তাহলে টেক অ্যাডভাইজারে আমাদের সহকর্মীদের নিম্নলিখিত টিউটোরিয়ালটি পড়ুন:Android-এ WhatsApp ডার্ক মোড কীভাবে পাবেন৷


  1. কীভাবে আপনার আইফোন এবং আইপ্যাডে ডার্ক মোড সক্রিয় করবেন

  2. অ্যান্ড্রয়েডে কীভাবে নতুন হোয়াটসঅ্যাপ ডার্ক মোড সক্ষম করবেন

  3. আইফোন, আইপ্যাড বা ম্যাকের ডার্ক মোড কীভাবে সক্ষম করবেন?

  4. কিভাবে Android ডিভাইসে WhatsApp ডার্ক মোড সক্ষম করবেন