কম্পিউটার

একটি ভার্চুয়াল ব্যবসা কার্ড প্রয়োজন? আপনার ম্যাকে বিনামূল্যে আপনার নিজস্ব vCard তৈরি করুন৷

যদিও বর্তমান প্রযুক্তিগত যুগে ব্যবসায়িক কার্ডগুলি অপ্রচলিত হয়ে পড়েছে, লোকেরা এখনও তাদের যোগাযোগের তথ্য ডিজিটালভাবে ভাগ করে নেয়। বিশেষ করে পেশাদার সেটিংসে, লোকেরা এখনও তাদের যোগাযোগের তথ্য vCards আকারে ভাগ করে এবং বিনিময় করে, যাকে ভার্চুয়াল, ইলেকট্রনিক বা ডিজিটাল ব্যবসায়িক কার্ডও বলা হয়।

আপনার নিজের vCard তৈরিতে সাহায্য করার জন্য অনেক বিনামূল্যের এবং অর্থপ্রদানের অ্যাপ উপলব্ধ থাকলেও, আপনি আপনার Mac এ মেল অ্যাপ ব্যবহার করে নিজের তৈরি করতে পারেন৷

একটি vCard কি?

একটি vCard হল প্রথাগত ব্যবসায়িক কার্ডগুলির ভার্চুয়াল প্রতিরূপ৷ এটিতে আপনার নাম, ছবি, ঠিকানা, জন্ম তারিখ, ফোন নম্বর, ইমেল ঠিকানা, ওয়েবসাইট এবং আরও অনেক কিছুর মতো ব্যক্তিগত বা ব্যবসায়িক বিবরণ থাকতে পারে।

vCardগুলি VTF ফাইল হিসাবে পাঠানো হয়, একটি ফাইল বিন্যাস যা প্রায় সমস্ত ডিভাইস দ্বারা সমর্থিত। এগুলি দ্রুত ইমেল, ব্লুটুথ, iMessage এবং অন্যান্য মোডের মাধ্যমে পাঠানো এবং গ্রহণ করা যেতে পারে, যার ফলে সেগুলি আপনার ব্যক্তিগত বা ব্যবসার বিবরণ শেয়ার করার জন্য একটি চমৎকার বিকল্প৷

কিভাবে আপনার Mac এ একটি vCard তৈরি করবেন

আপনি যখন আপনার Mac সেট আপ করেন তখন পরিচিতি অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য একটি vCard সেট আপ করে৷ যাইহোক, আপনি সর্বদা আপনার কার্ডে প্রয়োজনীয় তথ্য পরিবর্তন এবং যোগ করতে পারেন। এটি দেখতে:

  1. পরিচিতি খুলুন .
  2. মেনু বার থেকে, কার্ড বেছে নিন> আমার কার্ডে যান .
  3. বিকল্পভাবে, পরিচিতি তালিকায় আপনার নাম অনুসন্ধান করুন; এটি একটি আমি দিয়ে নির্দেশিত হবে৷ আপনার নামের পাশে আইকন।

এই vCard ইমেলের সাথে সংযুক্তি হিসাবে যোগ করা হয়েছে৷ যাইহোক, আপনি যদি নিয়মিত ইমেল ব্যবহার করেন, তাহলে আপনি vCard এর পরিবর্তে ইমেল স্বাক্ষর বেছে নিতে পারেন। আপনার Mac এ মেইলে একটি ইমেল স্বাক্ষর তৈরি করা সহজ৷

সম্পর্কিত :সেরা সস্তা ব্যবসায়িক কার্ড যা আপনি অনলাইনে পেতে পারেন

কিভাবে আপনার Mac এর vCard সংশোধন করবেন

আপনার কাছে তথ্য যোগ করার বা আপনার vCard-এ পরিবর্তন করার বা আপনার কার্ড হিসাবে একটি ভিন্ন কার্ড নির্বাচন করার বিকল্প রয়েছে৷ আপনি যদি আপনার Mac থেকে আপনার vCard এ পরিবর্তন করতে চান:

  1. পরিচিতি-এ যান , তারপর আপনার কার্ড চয়ন করুন.
  2. সম্পাদনা ক্লিক করুন নিচে.
  3. আপনি যে বিষয়বস্তু সম্পাদনা করতে চান সেটিতে ক্লিক করুন, তারপরে আপনি তথ্য যোগ করতে বা পরিবর্তন করতে চান এমন ক্ষেত্রে টাইপ করুন।
  4. যোগ করুন (+) ক্লিক করুন আপনার কার্ডে আরও ক্ষেত্র যোগ করতে বোতাম। পয়েন্টারটিকে আরো ক্ষেত্রগুলিতে হোভার করুন৷ আপনি আপনার কার্ডে যোগ করতে চাইতে পারেন এমন অন্যান্য ক্ষেত্রগুলি প্রকাশ করতে।
  5. আপনি যদি আপনার ছবি পরিবর্তন করতে চান, শুধু ছবিতে ক্লিক করুন, এবং আপনি যে ছবিটি প্রতিস্থাপন করতে চান সেটি বেছে নিন।
  6. সম্পন্ন ক্লিক করুন যখন আপনি আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করা শেষ করেন।
একটি ভার্চুয়াল ব্যবসা কার্ড প্রয়োজন? আপনার ম্যাকে বিনামূল্যে আপনার নিজস্ব vCard তৈরি করুন৷

আপনার ডিফল্ট কার্ড হিসাবে একটি ভিন্ন কার্ড চয়ন করতে, একটি কার্ড নির্বাচন করুন, তারপর কার্ড ক্লিক করুন৷ এই আমার কার্ড তৈরি করুন মেনু বার থেকে।

আপনার ম্যাক থেকে আপনার vCard রপ্তানি করুন

vCards প্রাথমিকভাবে Mac-এ মেলের মাধ্যমে রপ্তানি করা হয়। একজন প্রাপকের কাছে পাঠাতে আপনার ইমেল বার্তায় শুধু vCard টেনে আনুন। যাইহোক, আপনি শেয়ার-এ ক্লিক করে অন্যান্য মাধ্যমেও vCard রপ্তানি করতে পারেন৷ পরিচিতি অ্যাপে বোতাম।

এছাড়াও আপনি পরিচিতি এ গিয়ে আপনার পরিচিতি কার্ডের সাথে আপনার অন্তর্ভুক্ত তথ্য সীমিত করতে পারেন> পছন্দ , vCard এ ক্লিক করে ট্যাব, তারপর এই বিকল্পগুলির মধ্যে এক বা একাধিক টিক চিহ্ন দিন:

  • প্রাইভেট মি কার্ড সক্ষম করুন: আপনি যদি আপনার vCard-এ যে নির্দিষ্ট তথ্য রপ্তানি করতে চান তা নির্বাচন করতে চাইলে এটি ব্যবহার করুন৷
  • vCards-এ নোট রপ্তানি করুন: আপনি vCard বরাবর নোট পাঠাতে চাইলে এটি টগল করুন।
  • vCards-এ ফটো রপ্তানি করুন: আপনি যদি তাদের vCard পাঠানোর সময় আপনার পরিচিতির ছবি অন্তর্ভুক্ত করতে চান তবে এটি নির্বাচন করুন৷
একটি ভার্চুয়াল ব্যবসা কার্ড প্রয়োজন? আপনার ম্যাকে বিনামূল্যে আপনার নিজস্ব vCard তৈরি করুন৷

আপনি যদি আপনার কার্ড ব্যক্তিগত করে থাকেন, তাহলে আপনার কার্ডে গিয়ে সম্পাদনা করুন ক্লিক করে আপনার vCard শেয়ার করার সময় আপনি যে তথ্য অন্তর্ভুক্ত করতে চান তা নির্বাচন করুন , তারপর ডান প্রান্তে পাওয়া চেকবক্সগুলিতে টিক চিহ্ন দিন।

একটি ভার্চুয়াল ব্যবসা কার্ড প্রয়োজন? আপনার ম্যাকে বিনামূল্যে আপনার নিজস্ব vCard তৈরি করুন৷

ফ্লাইতে আপনার vCard ব্যক্তিগতকৃত করুন

vCard হ'ল সহজ ফাইল যা যোগাযোগের বিবরণ দ্রুত ভাগ করে নেওয়ার সক্ষম করে। যাইহোক, প্রথাগত বিজনেস কার্ডের বিপরীতে, ম্যাকের ভিকার্ডগুলি কাস্টমাইজযোগ্য, আপনি যখনই সেগুলি ভাগ বা রপ্তানি করবেন তখন আপনি কোন বিবরণগুলি অন্তর্ভুক্ত করতে চান তা চয়ন করতে দেয়৷


  1. কিভাবে বিনামূল্যে আপনার নিজস্ব ওয়েব ব্রাউজার তৈরি করবেন

  2. আপনার MacOS এর জন্য সেরা ফ্রি ম্যাক গেম

  3. কিভাবে আপনার ম্যাকে সিমলিঙ্ক তৈরি করবেন

  4. কিভাবে ম্যাকে আপনার মেল স্টোরেজ খালি করবেন?