কম্পিউটার

আপনার ম্যাকের মেলে ইমেল স্বাক্ষর যুক্ত করে আপনার ইমেলগুলি ব্যক্তিগতকৃত করুন৷

আমরা এমন বার্তা পাঠাতে ইমেলগুলি ব্যবহার করি যার জন্য আরও আনুষ্ঠানিকতার প্রয়োজন হয়, যেমন আরও গুরুতর বা পেশাদার বিষয়গুলির জন্য, যা তাত্ক্ষণিক বার্তা পাঠানোর জন্য সর্বদা উপযুক্ত নয়। ইমেল স্বাক্ষর যোগ করা একটি ভাল ছাপ রেখে যাওয়ার বা এই বার্তাগুলিতে আরও পেশাদার অনুভূতি যোগ করার একটি সহজ উপায়৷

একটি Mac-এ অন্তর্নির্মিত মেল অ্যাপের সাহায্যে, আপনি আপনার ইমেলের জন্য এক বা একাধিক স্বাক্ষর তৈরি করতে পারেন এবং আরও ব্যক্তিগতকৃত স্পর্শের জন্য ম্যানুয়ালি বা স্বয়ংক্রিয়ভাবে সেগুলিকে আপনার ইমেলে যুক্ত করতে পারেন৷

একটি ইমেল স্বাক্ষর কি?

একটি ইমেল স্বাক্ষর হল আপনার পাঠানো প্রতিটি ইমেলের শেষে পাঠ্যের একটি ব্লক। এতে সাধারণত আপনার নাম, যোগাযোগের তথ্য, আপনার ওয়েবসাইট বা আপনি যে প্রতিষ্ঠানে কাজ করেন তার ওয়েবসাইট এবং আপনার চাকরির শিরোনাম অন্তর্ভুক্ত থাকে।

মেইলে, আপনি প্রতিটি ইমেল অ্যাকাউন্টের জন্য একটি আলাদা ইমেল স্বাক্ষর তৈরি করতে পারেন, বা প্রতি অ্যাকাউন্টে একাধিক যেগুলির মধ্যে আপনি বিকল্প করতে পারেন। আপনি যদি বিভিন্ন উদ্দেশ্যে একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করেন তবে এটি কার্যকর হতে পারে।

কিভাবে মেইলে একটি ইমেল স্বাক্ষর তৈরি করবেন

আপনি ইমেল স্বাক্ষর তৈরি করা শুরু করার আগে, কোন ইমেল অ্যাকাউন্টগুলি মেলে সিঙ্ক করা হয়েছে তা পরীক্ষা করে দেখুন৷ এটি করতে, মেল এ যান৷> অ্যাকাউন্ট মেনু বার থেকে। আপনি যদি আপনার Google বা Microsoft অ্যাকাউন্টের মতো একটি অ্যাকাউন্ট যোগ করতে চান, তাহলে কেবল যোগ করুন (+) ক্লিক করুন বোতাম, অ্যাকাউন্ট চয়ন করুন এবং এটি সেট আপ করতে অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন।

আপনার ম্যাকের মেলে ইমেল স্বাক্ষর যুক্ত করে আপনার ইমেলগুলি ব্যক্তিগতকৃত করুন৷

এটি হয়ে গেলে, আপনি এখন একটি ইমেল স্বাক্ষর তৈরি করতে প্রস্তুত:

  1. মেইলে যান> অভিরুচি .
  2. স্বাক্ষর ক্লিক করুন ট্যাব সমস্ত স্বাক্ষর থেকে বেছে নিন অথবা একটি নির্দিষ্ট অ্যাকাউন্ট যেখানে আপনি আপনার স্বাক্ষর যোগ করতে চান। যোগ করুন (+) টিপুন মাঝের কলামের নীচে বোতাম, তারপর স্বাক্ষরের জন্য একটি নাম টাইপ করুন। আপনি যখন আপনার ইমেল লিখবেন তখন এই নামটি স্বাক্ষর পপআপ মেনুতে উপস্থিত হবে।
  3. তৃতীয় কলামে পাওয়া প্রিভিউতে আপনার স্বাক্ষর টাইপ করুন। আপনি আপনার পছন্দ অনুযায়ী আপনার স্বাক্ষর বিন্যাস করতে পারেন. আপনার স্বাক্ষরের বিন্যাস পরিবর্তন করতে, লিঙ্ক যোগ করতে এবং এমনকি একটি বানান এবং ব্যাকরণ করতে প্রাসঙ্গিক মেনু দেখতে শুধু নিয়ন্ত্রণ-ক্লিক করুন। চেক প্রিভিউ এলাকায় টেনে এনে একটি ছবি যোগ করুন।
আপনার ম্যাকের মেলে ইমেল স্বাক্ষর যুক্ত করে আপনার ইমেলগুলি ব্যক্তিগতকৃত করুন৷

এখানেই শেষ এটা পেতে ওখানে যাও! এখন আপনি আপনার পরবর্তী ইমেল রচনা করার সময় সেই স্বাক্ষরটি নির্বাচন করতে পারেন৷

যোগ করার জন্য, আপনি যদি আপনার সমস্ত ডিভাইসে মেইলের জন্য iCloud ব্যবহার করেন, আপনার ইমেল স্বাক্ষরে আপনি যে কোনো পরিবর্তন করেন তা আপনার অন্যান্য iCloud ডিভাইসেও উপলব্ধ হবে। চেক করতে, সিস্টেম পছন্দ এ যান> অ্যাপল আইডি , iCloud এ ক্লিক করুন , এবং দেখুন মেইল কিনা নির্বাচিত হয়েছে৷

কিভাবে স্বাক্ষর অপসারণ করবেন

আপনি যদি একটি অ্যাকাউন্ট থেকে একটি নির্দিষ্ট স্বাক্ষর অপসারণ করতে চান, রিমুভ (–) টিপুন আগে অ্যাকাউন্টে ক্লিক করুন মাঝের কলামে বোতাম। সমস্ত স্বাক্ষর হলে একটি স্বাক্ষর সরানো হচ্ছে নির্বাচিত হলে এটি ব্যবহার করে সমস্ত অ্যাকাউন্ট থেকে স্বাক্ষর সরিয়ে দেয়।

সম্পর্কিত :কিভাবে আপনার Mac এ ইমেল নির্ধারণ করবেন

কিভাবে ইমেল থেকে স্বাক্ষর অপসারণ করবেন

আপনি যদি স্বাক্ষর ব্যবহার বন্ধ করার সিদ্ধান্ত নেন, তাহলে শুধু মেল-এ যান৷> অভিরুচি , তারপর স্বাক্ষর-এ যান৷ নীচে পপআপ মেনু এবং কোনটিই নয় নির্বাচন করুন৷ .

আপনার ম্যাকের মেলে ইমেল স্বাক্ষর যুক্ত করে আপনার ইমেলগুলি ব্যক্তিগতকৃত করুন৷

আপনি যে ইমেল লিখছেন তা থেকে আপনি একটি স্বাক্ষরও সরাতে পারেন। আপনি বর্তমানে যে বার্তাটি লিখছেন তার বিষয় ক্ষেত্রের নীচে স্বাক্ষর পপআপ মেনুতে ক্লিক করুন, তারপরে কোনও নয় নির্বাচন করুন .

কিভাবে ম্যানুয়ালি বা স্বয়ংক্রিয়ভাবে আপনার ইমেলে স্বাক্ষর যোগ করবেন

মেইলের সাথে, আপনার কাছে স্বয়ংক্রিয়ভাবে আপনার ইমেলে আপনার যেকোনো স্বাক্ষর যুক্ত করার বা আপনার কাছে থাকা স্বাক্ষরগুলি থেকে ম্যানুয়ালি নির্বাচন করার বিকল্প রয়েছে। এটি স্বয়ংক্রিয় করতে:

  1. মেইলে যান> অভিরুচি , তারপর স্বাক্ষর নির্বাচন করুন .
  2. একটি অ্যাকাউন্ট নির্বাচন করুন, তারপর নিচের স্বাক্ষর পপআপ মেনুতে ক্লিক করুন। আপনার পছন্দের ইমেইল স্বাক্ষর নির্বাচন করুন. আপনার যদি একাধিক স্বাক্ষর থাকে, আপনি এট এলোমেলো চয়ন করতে পারেন৷ স্বাক্ষরের মধ্যে এলোমেলোভাবে বিকল্প করতে বা ক্রমিক ক্রমে .
আপনার ম্যাকের মেলে ইমেল স্বাক্ষর যুক্ত করে আপনার ইমেলগুলি ব্যক্তিগতকৃত করুন৷

আরও ব্যক্তিগতকৃত স্পর্শের জন্য, আপনি যে ইমেলগুলি পাঠাচ্ছেন তাতে ম্যানুয়ালি আপনার স্বাক্ষর যোগ করুন। আপনার ইমেল লেখার সময়, বিষয় ক্ষেত্রের নীচে স্বাক্ষর পপআপ মেনুতে যান এবং আপনার নির্বাচিত স্বাক্ষর নির্বাচন করুন৷

যদি আপনার পছন্দের স্বাক্ষরটি দেখা না হয়, তবে এটি সেই অ্যাকাউন্টে যোগ নাও হতে পারে। স্বাক্ষর সম্পাদনা করুন ক্লিক করে স্বাক্ষরটি অ্যাকাউন্টে আছে কিনা তা দুবার চেক করুন , যা আপনাকে মেল পছন্দগুলিতে স্বাক্ষরগুলিতে পুনঃনির্দেশিত করবে৷

স্বাক্ষর সহ আপনার ইমেলে একটি পেশাদার অনুভূতি যোগ করুন

একটি ইমেল স্বাক্ষর দিয়ে আপনার ইমেলগুলি শেষ করা আপনার ব্র্যান্ড এবং চিত্র তৈরি করার একটি উপায়। মেইলের মাধ্যমে, আপনি কেবল আপনার ইমেলগুলিতে স্বাক্ষর যোগ করতে পারবেন না, এটি আপনাকে আপনার প্রয়োজনের উপর ভিত্তি করে সহজেই সেগুলি পরিবর্তন করার বিকল্পও দেয়৷


  1. আপনার AOL ইমেলের সাথে সমস্যা সমাধান করা

  2. কিভাবে ম্যাকে মুছে ফেলা ইমেল পুনরুদ্ধার করবেন

  3. আপনার ম্যাক থেকে এনক্রিপ্ট করা ইমেলগুলি কীভাবে পাঠাবেন

  4. কিভাবে ম্যাকে আপনার মেল স্টোরেজ খালি করবেন?