কম্পিউটার

কিভাবে একটি Mac এ মেইলে ভার্চুয়াল বিজনেস কার্ড (vCards) পাঠাবেন এবং গ্রহণ করবেন

কয়েক দশক ধরে, ব্যবসায়িক কার্ড সম্ভাব্য ব্যবসায়িক অংশীদার এবং ক্লায়েন্টদের সাথে নেটওয়ার্ক করার প্রাথমিক উপায়গুলির মধ্যে একটি। তারা কি আজকের প্রযুক্তিগত যুগে অপ্রচলিত? না। তারা ডিজিটাল বিশ্বে তাদের তাৎপর্য ধরে রেখেছে, শুধুমাত্র ব্যবসায়িক কার্ডগুলি এখন ভার্চুয়াল।

Mac-এর মেল অ্যাপে এমন সমস্ত কার্যকারিতা রয়েছে যা আপনাকে এই ডিজিটাল ব্যবসায়িক কার্ডগুলি তৈরি করতে, পাঠাতে এবং গ্রহণ করতে হবে, যা vCards নামে পরিচিত৷

একটি vCard কি?

vCard, ভার্চুয়াল বিজনেস কার্ডের জন্য সংক্ষিপ্ত, একটি বিজনেস কার্ডের ইলেকট্রনিক প্রতিরূপ। এটি প্রায়ই একটি ইমেল স্বাক্ষরের পরিবর্তে একটি ইমেলের সাথে সংযুক্ত একটি ফাইল। একে ভার্চুয়াল কন্টাক্ট ফাইল বা VCFও বলা হয়।

যেহেতু ফাইলের ধরনটি প্রায় সমস্ত ইমেল প্রদানকারী এবং মোবাইল ডিভাইস দ্বারা সমর্থিত, তাই vCardগুলি লোকেদের জন্য দ্রুত তাদের যোগাযোগের তালিকায় আপনাকে যোগ করা সহজ করে তোলে৷ আপনি একটি ফাইলের মাধ্যমে দ্রুত একাধিক পরিচিতি আমদানি করতে vCards ব্যবহার করতে পারেন৷

কিভাবে মেইলে vCard পাঠাবেন

আপনি vCard পাঠানো শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার vCard পরিচিতিতে সেট আপ করা আছে অ্যাপ আপনি যদি অন্য লোকেদের vCard পাঠানোর পরিকল্পনা করে থাকেন, তাহলে নিশ্চিত করুন যে তাদের বিবরণ পরিচিতি অ্যাপে সংরক্ষিত আছে।

মেইল সহ vCard পাঠাতে:

  1. পরিচিতি খুলুন আপনার ম্যাকে অ্যাপ।
  2. মেইল খুলুন আপনার Mac এ এবং একটি নতুন বার্তা শুরু করুন।
  3. পরিচিতি থেকে, আপনার কার্ড বা অন্য ব্যক্তির কার্ড মেইলে আপনার বার্তায় টেনে আনুন। vCard একটি VCF বিন্যাসে সংযুক্তি হিসাবে উপস্থিত হবে৷
কিভাবে একটি Mac এ মেইলে ভার্চুয়াল বিজনেস কার্ড (vCards) পাঠাবেন এবং গ্রহণ করবেন

আপনি একবারে একাধিক vCard পাঠাতে পারেন৷ আপনি যে পরিচিতিগুলি পাঠাতে চান তা কেবল নির্বাচন করুন, তারপর মেইলে আপনার বার্তায় টেনে আনুন৷

কিভাবে একটি Mac এ মেইলে ভার্চুয়াল বিজনেস কার্ড (vCards) পাঠাবেন এবং গ্রহণ করবেন

সম্পর্কিত:আইফোনে বিজনেস কার্ড পাঠানো এবং পাওয়ার উপায়

কিভাবে মেইলে ভিকার্ড পাবেন

যদি কেউ আপনাকে মেইলে একটি vCard পাঠিয়ে থাকে, তাহলে আপনি কীভাবে এটি আপনার পরিচিতি অ্যাপে সংরক্ষণ করতে পারেন তা এখানে রয়েছে:

  1. মেইলে vCard দিয়ে ইমেলটি খুলুন।
  2. vCard-এ ডাবল-ক্লিক করুন। আপনি পরিচিতি আমদানি করতে চান কিনা তা জিজ্ঞাসা করে একটি প্রম্পটের সাথে আপনাকে পরিচিতি অ্যাপে পুনঃনির্দেশিত করা হবে।
  3. আমদানি করুন ক্লিক করুন .
কিভাবে একটি Mac এ মেইলে ভার্চুয়াল বিজনেস কার্ড (vCards) পাঠাবেন এবং গ্রহণ করবেন

বিজনেস কার্ড পাঠানোর একটি সহজ উপায়

যোগাযোগের তথ্য পাঠানো কার্যত এই ডিজিটাল যুগে অমূল্য। মেল vCard পাঠানো এবং গ্রহণ করার কাজকে সহজ করে তোলে, যা আপনাকে অবিলম্বে একটি আঙুলের টোকা দিয়ে আপনার পরিচিতি তালিকায় একজন ব্যক্তির বিবরণ আমদানি করতে দেয়।


  1. কিভাবে আপনার ম্যাকে আইফোন টেক্সট বার্তা পাঠাবেন এবং গ্রহণ করবেন

  2. কিভাবে ম্যাকে আপনার মেল স্টোরেজ খালি করবেন?

  3. ম্যাকে ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে সংগঠিত করবেন

  4. উইন্ডোজ এবং ম্যাকে ছবিগুলি কীভাবে ঝাপসা করা যায়