কম্পিউটার

ম্যাকের সমস্ত খোলা উইন্ডোজ বা ট্যাবগুলি কীভাবে বন্ধ করবেন

শিখুন কিভাবে তিনটি ভিন্ন পদ্ধতিতে একটি ম্যাকের সমস্ত খোলা উইন্ডো/ফোল্ডার/ট্যাব বন্ধ করতে হয়।

  • Mac-এ একটি একক-উইন্ডো বন্ধ করতে, সেটি ব্রাউজার ট্যাব হোক বা একটি ফাইন্ডার উইন্ডো, আপনি যে উইন্ডোটি বন্ধ করতে চান তার ভিতরে থাকার সময় CMD ধরে রাখুন এবং W টিপুন আপনার কীবোর্ডে একবার।
  • সব বন্ধ করতে ম্যাক-এ উইন্ডোজ বা ব্রাউজার ট্যাব খুলুন, কেবল ধরে রাখা চালিয়ে যান সিএমডি ট্যাব করার সময় W . সমস্ত উইন্ডো বন্ধ না হওয়া পর্যন্ত আপনার উইন্ডোগুলি একে একে দ্রুত বন্ধ হয়ে যাবে। আপনার কতগুলি খোলা উইন্ডো রয়েছে তার উপর নির্ভর করে এটি কয়েক সেকেন্ড সময় নেবে। এছাড়াও আপনি CMD + W ধরে রাখতে পারেন এটি আরও দ্রুত করতে (কোনও ডব্লিউ ট্যাবিংয়ের প্রয়োজন নেই)৷
  • সব বন্ধ করতে একই সময়ে আপনার Mac-এ উইন্ডোজ, CMD + Option + W. ধরে রাখুন আপনি যদি একটি ফাইন্ডার উইন্ডো খোলা থাকা অবস্থায় এটি করেন তবে এটি সমস্ত খোলা ফাইন্ডার উইন্ডো বন্ধ করবে, তবে অন্যান্য অ্যাপের উইন্ডোগুলি নয়।

জেনে রাখা ভালো: একই সময়ে শর্টকাট (CMD + Option + W) ব্যবহার করে সতর্ক থাকুন। যেমন আপনি কমান্ড চালানোর সময় আপনার Chrome ব্রাউজার খোলা থাকলে তা প্রতিটি বন্ধ হয়ে যাবে আপনার Mac-এ Chrome ব্রাউজার ক্লায়েন্ট খুলুন (শুধু আপনার ভিতরে থাকা ক্লায়েন্ট নয়), যা আপনি যা চান তা নাও হতে পারে।


  1. কিভাবে iOS 7 এ সব সাফারি ট্যাব একবারে বন্ধ করবেন

  2. উইন্ডোজ 10 এ কিভাবে GZ ফাইল খুলবেন

  3. কিভাবে একটি M1 Mac এ Windows 11 ইনস্টল করবেন

  4. কিভাবে ম্যাকে উইন্ডোজ চালাবেন