কম্পিউটার

কিভাবে একটি ম্যাক সব নির্বাচন করুন

এটি প্রায়ই একটি ওয়েবপৃষ্ঠা বা নথিতে সমস্ত কিছু দ্রুত নির্বাচন করতে সক্ষম হওয়া সুবিধাজনক হয় যাতে এটি অনুলিপি করা যায় বা অন্য কোথাও সরানো যায়৷ কিন্তু কিভাবে আপনি একটি Mac এ "সব নির্বাচন করুন"?

ম্যাক কম্পিউটারে টেক্সট বা আইটেম নির্বাচন করতে আপনি কিছু পদ্ধতি ব্যবহার করতে পারেন। আমরা নীচে আপনি এটি করতে পারেন এমন বিভিন্ন উপায়ে আলোচনা করব৷

আপনার ম্যাকে সব নির্বাচন করার দ্রুততম উপায়

সমস্ত পাঠ্য নির্বাচন করার দ্রুততম উপায় হল কীবোর্ড শর্টকাট Cmd + A . একটি macOS অ্যাপ্লিকেশনে, এটি সাধারণত সমস্ত উপলব্ধ সামগ্রী হাইলাইট করবে। তারপরে আপনি আপনার নির্বাচিত সমস্ত কিছু অনুলিপি এবং আটকানোর মতো আরও ক্রিয়া সম্পাদন করতে সক্ষম হবেন৷

কিভাবে একটি ম্যাক সব নির্বাচন করুন

আরেকটি পদ্ধতি যা ঠিক তত দ্রুত সম্পাদনা-এ ক্লিক করা আপনি যে অ্যাপ্লিকেশনটিতে আছেন তার উপরের মেনুতে ক্লিক করুন এবং সমস্ত নির্বাচন করুন ক্লিক করুন .

কিভাবে একটি ম্যাক সব নির্বাচন করুন

আবার এটি পৃষ্ঠায় বা আপনার নথিতে পাঠ্য, ছবি এবং টেবিল সহ সবকিছু হাইলাইট করবে। তারপরে আপনি যা নির্বাচন করেছেন তার উপর ক্রিয়া সম্পাদন করতে সক্ষম হবেন।

ম্যাকে সব নির্বাচন করার আরও উন্নত উপায়

আরেকটি উপায় হল আপনি পাঠ্য নির্বাচন করতে পারেন বাম দিকে ক্লিক করে প্রথম শব্দের, তারপর Shift + ডানদিকে ক্লিক করুন শেষ শব্দের।

এটি ওয়েবপৃষ্ঠার পাঠ্য নির্বাচন করার জন্য দরকারী, যখন কীবোর্ড শর্টকাট ব্যবহার করে একটি পৃষ্ঠায় বিজ্ঞাপনগুলিও নির্বাচন করে। এই পদ্ধতির সাহায্যে, আপনি নির্দিষ্ট পাঠ্য নির্বাচন করতে পারেন, কিন্তু এখনও বড় ব্লক নির্বাচন করা সহজ।

কিভাবে একটি ম্যাক সব নির্বাচন করুন

এই ক্লিক পদ্ধতি ফাইন্ডারেও কাজ করে। আপনি একটি তালিকা দৃশ্যে একটি ফাইলে ক্লিক করতে পারেন, তারপর Shift + Click ব্যবহার করুন৷ সেই দুটি ফাইল এবং তাদের মধ্যকার সবকিছু নির্বাচন করতে একটি ফাইলে আরও নিচে।

ক্লিক এবং টেনে নিয়ে ম্যাকে কিভাবে সব নির্বাচন করবেন

আপনি পাঠ্যের একটি ব্লক বা আইটেমগুলির একটি সেট আপনার মাউস দিয়ে তাদের চারপাশে টেনে নিয়েও নির্বাচন করতে পারেন। এটি করতে, ক্লিক করুন৷ একটি পৃষ্ঠায়, আপনার মাউস বোতামটি ধরে রাখুন, এবং কারসার টেনে আনুন টেক্সট বা আইটেম জুড়ে।

এই পদ্ধতিটি খুব দ্রুত নয়, তবে আপনি যেতে যেতে আপনি কী হাইলাইট করছেন তা দেখতে সক্ষম হবেন এবং একসাথে সবকিছু না করে টুকরো টুকরো জিনিসগুলি নির্বাচন করুন৷

আপনি একটি ফাইন্ডার উইন্ডোতেও সমস্ত ফাইল নির্বাচন করতে ক্লিক এবং টেনে আনতে পারেন। ক্লিক এবং ড্র্যাগ কীভাবে কাজ করে তা নির্ভর করে আপনি কোন ফাইন্ডার ভিউ ব্যবহার করছেন তার উপর৷

কিভাবে একটি ম্যাক সব নির্বাচন করুন

আইকন এবং গ্যালারি ভিউতে, একটি ফাইলের উপরে বা বামে ক্লিক করুন এবং সবকিছু নির্বাচন করতে আপনার কার্সারটিকে ডানে এবং নীচে টেনে আনুন। আপনি যখন এটি করবেন তখন আপনি আপনার নির্বাচনের মাত্রা দেখানো একটি বাক্স দেখতে পাবেন, যেমন আপনি যখন আপনার ডেস্কটপে ক্লিক করেন এবং টেনে আনেন।

কিভাবে একটি ম্যাক সব নির্বাচন করুন

তালিকা এবং কলাম দৃশ্যে, তালিকার শেষ ফাইলের নীচে ক্লিক করুন, এবং সবকিছু নির্বাচন করতে আপনার কার্সারকে উপরে টেনে আনুন।

কিভাবে একটি ম্যাক সব নির্বাচন করুন

সব নির্বাচন করুন একটি সহজ কিন্তু গুরুত্বপূর্ণ কাজ

আপনার ম্যাক সর্বোচ্চ দক্ষতায় ব্যবহার করতে, আপনার খোলা ফোল্ডারে পাঠ্যের একটি ব্লক বা সমস্ত ফাইল দ্রুত নির্বাচন করা দরকারী৷

আমরা আশা করি যে উপরের পদ্ধতিগুলি আপনাকে যখনই আপনার ম্যাক অ্যাপ্লিকেশনগুলির যেকোনো একটিতে এটির প্রয়োজন হবে তখনই "সমস্ত নির্বাচন করুন" ব্যবহার করতে সহায়তা করবে এবং আমরা আশা করি এটি আপনার কাজের গতি বাড়িয়ে তুলবে!


  1. কিভাবে ম্যাকে একটি টেক্সট ফাইল তৈরি করবেন

  2. ম্যাক ফায়ারওয়াল:কীভাবে এটি সক্ষম এবং কনফিগার করবেন

  3. ম্যাকে পাঠ্য বার্তাগুলি কীভাবে মুছবেন

  4. আপনার ম্যাকে একাধিক ফাইল কীভাবে নির্বাচন করবেন (2022)