কম্পিউটার

এয়ারপড চার্জ না করার সমস্যাটি ঠিক করুন

এয়ারপড চার্জ না করার সমস্যাটি ঠিক করুন

এয়ারপডগুলি আজ বাজারে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ওয়্যারলেস স্টেরিও ইয়ারপ্লাগগুলির মধ্যে একটি। তারা শুধুমাত্র অসাধারণভাবে বিক্রি করে না, তবে উচ্চ-মানের অডিও উপভোগ করে এমন প্রত্যেকের দ্বারা তারা পছন্দ করে। ঠিক এই কারণেই মানুষ এই যাদু ডিভাইসগুলিতে লেগে থাকুক না কেন। এর উচ্চ গুণমান এবং ব্যয়বহুল খরচ সত্ত্বেও, আপনি ডিভাইসের সাথে সমস্যার সম্মুখীন হতে পারেন। এই নিবন্ধে, আমরা এয়ারপডগুলি চার্জ না করার সমস্যা নিয়ে আলোচনা করব। তাই, AirPods Pro চার্জ না করার সমস্যা ঠিক করতে শেষ পর্যন্ত পড়ুন।

এয়ারপড চার্জ না করার সমস্যাটি ঠিক করুন

এয়ারপডস প্রো চার্জ না হওয়ার সমস্যা কিভাবে ঠিক করবেন

আপনি যদি অ্যাপল সাপোর্ট পৃষ্ঠাটি পড়েন, আপনি দেখতে পাবেন যে এয়ারপডগুলি চার্জ হচ্ছে না বেশ সাধারণ। যখন ওয়্যারলেস ডিভাইসের কথা আসে, তখন আমাদের তাদের রক্ষণাবেক্ষণ সম্পর্কে খুব সতর্ক থাকতে হবে . এই কারণে একটি নির্দিষ্ট সময়ের জন্য তাদের চার্জ করা সবচেয়ে ভাল কাজ করে। AirPods চার্জিং সমস্যা না হওয়ার জন্য এখানে কয়েকটি কারণ রয়েছে:

  • এক্সটেনশন কর্ড বা পাওয়ার আউটলেটে সমস্যা।
  • পাওয়ার অ্যাডাপ্টার হয়তো কাজ করা বন্ধ করে দিয়েছে।
  • এয়ারপডগুলি নোংরা এবং পরিষ্কার করা প্রয়োজন৷
  • আপনার চার্জার এবং এয়ারপডের মধ্যে জোড়া লাগানো ঠিক নয়।
  • এয়ারপডস চার্জিং কেস নিয়ে সমস্যা।

যেহেতু আমরা চাই না যে আমাদের মূল্যবান পাঠকরা ভাল এবং খারাপ ফলাফলের সাগরে ঝাঁপিয়ে পড়ুক। এই কারণেই আমরা এই সমস্যাটি সমাধান করার জন্য নির্বোধ পদ্ধতিগুলি ব্যাখ্যা করেছি৷

পদ্ধতি 1:পাওয়ার উত্স পরীক্ষা করুন

  • অন্যান্য ডিভাইসগুলিকে পাওয়ার আউটলেট দিয়ে চার্জ করার চেষ্টা করুন যা আপনি বর্তমানে ব্যবহার করছেন এটি ত্রুটিপূর্ণ কিনা তা নির্ধারণ করতে৷
  • একইভাবে, আপনার AirPods একটি ভিন্ন শক্তির উৎসে প্লাগ করার চেষ্টা করুন।
  • যদি আপনি একটি এক্সটেনশন কর্ডের মাধ্যমে চার্জ করছেন, তাহলে সরাসরি সুইচ বা উল্টোটাতে স্যুইচ করুন৷

এয়ারপড চার্জ না করার সমস্যাটি ঠিক করুন

পদ্ধতি 2:অ্যাপল পাওয়ার কেবল এবং অ্যাডাপ্টার ব্যবহার করুন

আপনি যখন একটি পাওয়ার তার বা একটি অ্যাডাপ্টার ব্যবহার করেন যা Apple দ্বারা তৈরি করা হয় না, তখন চার্জিং সমস্যা হতে পারে। বেশিরভাগ ক্ষেত্রে, চার্জিং ধীরে ধীরে হতে পারে বা একেবারেই না হতে পারে। অতএব, আপনার ডিভাইসের দীর্ঘায়ুর জন্য আপনাকে অবশ্যই অ্যাপলের ডিজাইন করা পাওয়ার কেবল এবং অ্যাডাপ্টার ব্যবহার করতে হবে।

এয়ারপড চার্জ না করার সমস্যাটি ঠিক করুন

দ্রষ্টব্য: এটি সমস্ত ইলেকট্রনিক ডিভাইসের জন্য সত্য। এটি একটি আইফোন বা একটি আইপ্যাড বা ম্যাক হোক না কেন, একটি ভিন্ন কোম্পানির একটি কেবল বা অ্যাডাপ্টার ব্যবহার করা নিঃসন্দেহে, কিছু সময়ে সমস্যা তৈরি করবে৷

পদ্ধতি 3:বিবিধ সমস্যা সমাধান করুন

আমার AirPods চার্জ হচ্ছে কিনা আমি কিভাবে জানব? আপনি চার্জিং লাইট পর্যবেক্ষণ করতে পারেন এবং নিম্নলিখিত পরীক্ষাগুলি সম্পাদন করতে পারেন:

  • ওয়ার অ্যান্ড টিয়ার - এমনকি একটি প্রামাণিক পাওয়ার তার বা একটি অ্যাডাপ্টার পরিধান এবং ছিঁড়ে যাওয়ার কারণে কাজ নাও করতে পারে। কোন স্ক্র্যাচ, বাঁক, বা ক্ষতির অন্যান্য চিহ্ন আছে কিনা তা নিশ্চিত করুন। অন্য কোনো সমস্যা সমাধানের পদ্ধতি চেষ্টা করার আগে একটি নতুন চার্জার ব্যবহার নিশ্চিত করুন৷
  • QI চার্জ করার পদ্ধতি – QI চার্জ করার সময়, আপনি যখন আপনার এয়ারপডগুলিকে চার্জ করার জন্য রাখেন তখন যে আলোটি চালু হয়, কিছু সময় পরে বন্ধ হয়ে যায়৷
  • প্রতিরক্ষামূলক কভার - কখনও কখনও, প্রতিরক্ষামূলক কভার অপসারণ করাও কাজটি করতে পারে। কিছু ক্ষেত্রে, প্রতিরক্ষামূলক আচ্ছাদন চালু থাকলে পাওয়ার ট্রান্সমিশনে হস্তক্ষেপ হতে পারে। আপনার ওয়্যারলেস চার্জার আচ্ছাদিত হলে এটি চেষ্টা করুন৷

এয়ারপড চার্জ না করার সমস্যাটি ঠিক করুন

পদ্ধতি 4:AirPods চার্জ করার জন্য কেস চার্জ করুন

আপনি হয়ত উপেক্ষা করেছেন যে আপনার ওয়্যারলেস চার্জিং কেস যথাযথভাবে চার্জ করা হয়নি৷

  • চার্জিং কেসটি সম্পূর্ণ চার্জ হতে কমপক্ষে এক ঘন্টা সময় লাগে।
  • এটি প্রায় 30 মিনিট লাগে৷ যখন AirPods কেস ইতিমধ্যেই চার্জ করা হয় তখন ইয়ারবাডগুলি মৃত থেকে সম্পূর্ণরূপে চার্জ করার জন্য৷

আমার AirPods চার্জ হচ্ছে কিনা আমি কিভাবে জানব? এয়ারপডগুলিতে বাকি চার্জের পরিমাণ কীভাবে নির্ধারণ করবেন? চার্জের শতাংশ নোট করার সবচেয়ে সহজ উপায় হল স্ট্যাটাস লাইটগুলি দেখে:

  • যদি আলো সবুজ হয় , তাহলে চার্জিং সঠিক এবং সম্পূর্ণ হয়।
  • যদি আপনি অ্যাম্বার দেখতে পান হালকা, এর মানে হল চার্জিং পূর্ণের চেয়ে কম।

এয়ারপড চার্জ না করার সমস্যাটি ঠিক করুন

দ্রষ্টব্য: আপনি যখন কেসে এয়ারপড ঢোকাননি, তখন এই লাইটগুলি AirPods কেসে থাকা চার্জকে চিত্রিত করে৷

পদ্ধতি 5:নোংরা এয়ারপডগুলি পরিষ্কার করুন

আপনি যদি আপনার এয়ারপডগুলি প্রায়শই ব্যবহার করে থাকেন তবে আপনার চার্জিং কেসে ধুলো এবং ধ্বংসাবশেষ জমে এয়ারপডগুলি চার্জ না করার সমস্যা সৃষ্টি করতে পারে। নির্দেশিত হিসাবে AirPods এর লেজ পরিষ্কার করুন:

  • শুধুমাত্র একটি ভালো মানের মাইক্রোফাইবার কাপড় ব্যবহার করা নিশ্চিত করুন অথবা একটি কটন বাড।
  • এছাড়াও আপনি একটি নরম ব্রিসল ব্রাশ ব্যবহার করতে পারেন সংকীর্ণ পয়েন্টে পৌঁছাতে।
  • নিশ্চিত করুন যে কোন তরল ব্যবহার করা হয় না AirPods বা চার্জিং কেস পরিষ্কার করার সময়।
  • কোন ধারালো বা ঘর্ষণকারী আইটেম নেই AirPods এর সূক্ষ্ম জাল পরিষ্কার করতে ব্যবহার করা হবে।

এয়ারপড চার্জ না করার সমস্যাটি ঠিক করুন

পদ্ধতি 6:আনপেয়ার করুন তারপর আবার এয়ারপড যুক্ত করুন

তাছাড়া, আপনি আপনার AirPods সংযোগ বিচ্ছিন্ন করার পরে আবার জোড়া করার চেষ্টা করতে পারেন। এটি কাজ করতে পারে যদি আপনার এয়ারপডগুলিতে দূষিত ফার্মওয়্যার থাকে যা তাদের সঠিকভাবে চার্জ করতে দেয় না। AirPods Pro চার্জ না করার সমস্যা সমাধান করতে প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. সেটিংস-এ যান৷ আপনার অ্যাপল ডিভাইসের মেনু এবং ব্লুটুথ নির্বাচন করুন .

2. এখান থেকে, AirPods-এ আলতো চাপুন৷ প্রো এবং এই ডিভাইসটি ভুলে যান নির্বাচন করুন৷ .

এয়ারপড চার্জ না করার সমস্যাটি ঠিক করুন

3. এখন, আপনার AirPods দুটোই রাখুন ক্ষেত্রে এবং কেস বন্ধ করুন সঠিকভাবে।

4. প্রায় 30 সেকেন্ড অপেক্ষা করুন৷ তাদের আবার বের করার আগে।

5. রাউন্ড টিপুনরিসেট বোতাম কেসের পিছনে আলো সাদা থেকে লাল না পর্যন্ত পুনঃপুনঃ. রিসেটিং সম্পূর্ণ করতে, ঢাকনা বন্ধ করুন আবার আপনার AirPods কেস।

6. সেটিংস-এ ফিরে যান মেনু এবং ব্লুটুথ-এ আলতো চাপুন . একবার আপনি তালিকায় আপনার ডিভাইসটি খুঁজে পেলে, সংযোগ করুন এ আলতো চাপুন৷ .

এয়ারপড চার্জ না করার সমস্যাটি ঠিক করুন

এই পদ্ধতিটি ফার্মওয়্যার পুনঃনির্মাণ করতে এবং সংযোগের দূষিত তথ্য সরাতে সাহায্য করে। AirPods Pro চার্জ না করার সমস্যা এখনই সমাধান করা হবে।

পদ্ধতি 7:Apple সাপোর্টের সাথে যোগাযোগ করুন

যদি এই পদ্ধতিগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, তাহলে এই সমস্যাটির সঠিক নির্ণয় পেতে Apple সাপোর্টের সাথে যোগাযোগ করা বা Apple কেয়ারে যাওয়া ভাল৷ নির্ণয়ের উপর ভিত্তি করে, আপনি ইয়ারবাড বা ওয়্যারলেস চার্জিং কেস প্রতিস্থাপন করতে পারেন। এয়ারপড বা এর কেস মেরামত বা প্রতিস্থাপনের জন্য অ্যাপল ওয়ারেন্টি স্থিতি কীভাবে পরীক্ষা করবেন সে সম্পর্কে আমাদের গাইড পড়ুন।

প্রস্তাবিত:

  • আপনার ফোন সঠিকভাবে চার্জ হবে না তা ঠিক করার 12টি উপায়
  • কিভাবে Mac-এ একটি ফোল্ডারকে পাসওয়ার্ড সুরক্ষিত করবেন
  • একটি অ্যান্ড্রয়েড ফোনে দুটি হোয়াটসঅ্যাপ কীভাবে ব্যবহার করবেন
  • macOS বিগ সুর সমস্যার সমাধান করুন

আমরা আশা করি এই সহজ পদ্ধতিগুলি আপনাকে এয়ারপড চার্জ না করার সমস্যা সমাধানে সাহায্য করেছে৷ আপনার যদি আরও কোন প্রশ্ন থাকে, তাহলে নির্দ্বিধায় সেগুলি নীচের মন্তব্যে রাখুন!


  1. ফায়ারফক্স সাড়া দিচ্ছে না ঠিক করুন

  2. Forza Horizon 3 শুরু না হওয়া সমস্যাটি ঠিক করুন

  3. অ্যান্ড্রয়েডে কাজ করছে না ফাস্ট চার্জিং ঠিক করুন

  4. 8 সেরা সমাধান যখন এয়ারপড চার্জ হচ্ছে না