কম্পিউটার

সমাধান:iPod/iPad/iPhone সংযোগ করার সময় iTunes এ ত্রুটি 0xe8000003

iTunes হল অ্যাপলের সমস্ত ডিভাইসের অফিসিয়াল কম্পিউটার স্যুট। এই ক্ষেত্রে, আইটিউনস শুধুমাত্র অ্যাপল কম্পিউটারের জন্য উপলব্ধ নয় তবে উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চলমান কম্পিউটারগুলিতে ইনস্টল এবং ব্যবহার করা যেতে পারে। উইন্ডোজে, যখন আইটিউনস একটি অজানা ত্রুটির কারণে একটি Apple ডিভাইসের সাথে সংযোগ করতে ব্যর্থ হয়, তখন এটি "0xe" দিয়ে শুরু হওয়া একটি ত্রুটি কোড সহ একটি ত্রুটি বার্তা প্রদর্শন করে। যখন iTunes একটি অজানা ত্রুটির কারণে একটি Apple ডিভাইসের সাথে সংযোগ করতে ব্যর্থ হয়, তখন এটি ত্রুটি কোড প্রদর্শন করে “0xe8000003 ” এই ত্রুটি কোড নিম্নলিখিত ত্রুটি বার্তা দ্বারা অনুষঙ্গী হয়:

"iTunes এই iPhone / iPod বা iPad এর সাথে সংযোগ করতে পারেনি কারণ একটি অজানা ত্রুটি ঘটেছে৷"

সমাধান:iPod/iPad/iPhone সংযোগ করার সময় iTunes এ ত্রুটি 0xe8000003

কিছু ক্ষেত্রে, এই সমস্যা দ্বারা প্রভাবিত একটি উইন্ডোজ কম্পিউটার পুনরায় চালু করলে আইটিউনস সফলভাবে Apple ডিভাইসের সাথে সংযোগ করতে পারে। যাইহোক, আসল সমস্যা শুরু হয় যখন একটি সাধারণ পুনঃসূচনা এই সমস্যার সমাধান করে না। আপনি যদি আপনার উইন্ডোজ কম্পিউটার পুনরায় চালু করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম না হন তবে নিম্নলিখিত দুটি সমাধান রয়েছে যা এই সমস্যার বিরুদ্ধে সবচেয়ে কার্যকর প্রমাণিত হয়েছে:

সমাধান 1:আপনার লকডাউন ফোল্ডার রিসেট করুন

লকডাউন ফোল্ডার হল একটি লুকানো এবং সুরক্ষিত ফোল্ডার যে সমস্ত কম্পিউটারে আইটিউনস ইনস্টল করা আছে – উইন্ডোজ কম্পিউটার সহ। লকডাউন ফোল্ডারে সব ধরনের অস্থায়ী ডেটা থাকে, বেশিরভাগই আপনার কম্পিউটারের আইটিউনসের সাথে আপনার Apple ডিভাইসগুলির সিঙ্ক করার সাথে সম্পর্কিত। এই সমস্যাটির একটি সমাধান যা এটি দ্বারা প্রভাবিত অনেক লোকের জন্য কাজ করে তা হল আপনার কম্পিউটারের লকডাউন ফোল্ডারটি মুছে দিয়ে পুনরায় সেট করা। চিন্তা করবেন না - একবার আপনি লকডাউন ফোল্ডারটি মুছে ফেললে, এটি প্রায় অবিলম্বে পুনরায় সেট করা হবে এবং পুনরায় তৈরি করা হবে। এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে এই সমাধানটি ব্যবহার করতে, আপনাকে করতে হবে:

  1. আপনার কম্পিউটারের সাথে বর্তমানে সংযুক্ত যেকোন এবং সমস্ত Apple ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করুন৷ প্রস্থান করুন
  2. Windows লোগো টিপুন কী + R একটি রান খুলতে
  3. টাইপ করুন %ProgramData% রানে ডায়ালগ করুন এবং এন্টার টিপুন :
  4. Apple শিরোনামের ফোল্ডারটি সনাক্ত করুন এবং ডাবল ক্লিক করুন৷ এটি খুলতে।
  5. লকডাউন নামে একটি ফোল্ডার সনাক্ত করুন এবং ডান-ক্লিক করুন .
  6. মুছুন এ ক্লিক করুন প্রাসঙ্গিক মেনুতে। সমাধান:iPod/iPad/iPhone সংযোগ করার সময় iTunes এ ত্রুটি 0xe8000003
  7. ফলে পপআপে অ্যাকশন নিশ্চিত করুন।
  8. পুনরায় চালু করুন আপনার কম্পিউটার এবং সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখতে পরীক্ষা করুন।

সমাধান 2:iTunes এবং এর সমস্ত উপাদান আনইনস্টল করুন এবং তারপরে এটি পুনরায় ইনস্টল করুন

যদি সমাধান 1 আপনার জন্য কাজ করেনি, আরেকটি অত্যন্ত কার্যকর সমাধান রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন – আইটিউনস এবং এর সমস্ত উপাদান আনইনস্টল করুন এবং তারপরে এটি পুনরায় ইনস্টল করুন। আইটিউনস আনইনস্টল করা এবং পুনরায় ইনস্টল করা, এটি একটি ক্লান্তিকর প্রক্রিয়া হিসাবে প্রমাণিত হতে পারে যে এটি দ্বারা প্রভাবিত বেশিরভাগ আইটিউন ব্যবহারকারীদের জন্য এই সমস্যাটি সমাধান করতে পরিচালিত হয়েছে৷ যাইহোক, এটি লক্ষ করা উচিত যে আপনি প্রোগ্রাম যোগ বা সরান এ নেভিগেট করে iTunes আনইনস্টল করতে পারবেন না। কন্ট্রোল প্যানেলে এবং এটি আনইনস্টল করুন। আপনার কম্পিউটার থেকে আইটিউনস সফলভাবে এবং সম্পূর্ণরূপে আনইনস্টল করার জন্য আপনাকে একটি নির্দিষ্ট ক্রমে বেশ কয়েকটি ধাপ সম্পাদন করতে হবে যাতে এটি স্ক্র্যাচ থেকে পুনরায় ইনস্টল করা যায়৷

পর্যায় 1:iTunes এবং সম্পর্কিত উপাদানগুলি আনইনস্টল করা

  1. Windows কী ধরে রাখুন এবং R টিপুন . appwiz.cpl  টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন।
  2. আপনার কম্পিউটারে ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকা থেকে, একের পর এক ঠিক একই ক্রমে সেগুলি তালিকাভুক্ত করা হয়েছে, নিম্নলিখিত প্রোগ্রামগুলিতে ডান-ক্লিক করুন, আনইন্সটল করুন এ ক্লিক করুন। এবং আনইনস্টলেশন উইজার্ডের মাধ্যমে যান:
  • iTunes
  • Apple সফটওয়্যার আপডেট
  • Apple মোবাইল ডিভাইস সমর্থন
  • Bonjour
  • অ্যাপল অ্যাপ্লিকেশন সমর্থন 32-বিট (যদি উপস্থিত থাকে)
  • অ্যাপল অ্যাপ্লিকেশন সমর্থন 64-বিট (বর্তমান আছে)
  • iCloud

পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি রয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন৷

ফেজ 2:নিশ্চিত করা যে আইটিউনস এবং সম্পর্কিত উপাদানগুলি কোনও ফাইল পিছনে ফেলে না যায়

  1. Windows লোগো টিপুন কী + R একটি রান খুলতে
  2. টাইপ করুন %ProgramFiles% রানে ডায়ালগ করুন এবং এন্টার টিপুন .
  3. একের পর এক, নিম্নলিখিত ফোল্ডারগুলিকে সনাক্ত করুন এবং ডান-ক্লিক করুন (যদি সেগুলি বিদ্যমান থাকে), মুছুন এ ক্লিক করুন এবং কর্ম নিশ্চিত করুন:
  • iTunes
  • Bonjour
  • iPod
  1. এর পর, সাধারণ ফাইল -এ ডাবল-ক্লিক করুন ফোল্ডার খুলতে হবে।
  2. Apple -এ ডাবল-ক্লিক করুন ফোল্ডার খুলতে হবে।
  3. একের পর এক, নিম্নলিখিত ফোল্ডারগুলিকে সনাক্ত করুন এবং ডান-ক্লিক করুন (যদি সেগুলি বিদ্যমান থাকে), মুছুন এ ক্লিক করুন এবং কর্ম নিশ্চিত করুন:
  • মোবাইল ডিভাইস সমর্থন
  • অ্যাপল অ্যাপ্লিকেশন সমর্থন
  • CoreFP
    দ্রষ্টব্য: যদি আপনার কম্পিউটার উইন্ডোজের 64-বিট সংস্করণে চলছে, তাহলে আপনাকে পদক্ষেপ 3-6 পুনরাবৃত্তি করতে হবে প্রোগ্রাম ফাইল (x86)-এ আপনার হার্ড ড্রাইভের পার্টিশনে অবস্থিত ফোল্ডার যেখানে আপনার উইন্ডোজ ইনস্টলেশন রয়েছে (বেশিরভাগ ক্ষেত্রে, এই পার্টিশনটি হল লোকাল ডিস্ক সি )।
  1. আপনার ডেস্কটপে যান , রিসাইকেল বিন-এ ডান-ক্লিক করুন , Empty Recycle Bin-এ ক্লিক করুন প্রাসঙ্গিক মেনুতে এবং ফলস্বরূপ পপআপে কর্ম নিশ্চিত করুন।
  2. পুনরায় চালু করুন আপনার কম্পিউটার।

ফেজ 3:iTunes পুনরায় ইনস্টল করা হচ্ছে

একবার আপনি পর্যায় 1 এর কাজ শেষ করে ফেলুন এবং 2 , আপনি সফলভাবে এবং সম্পূর্ণরূপে আপনার কম্পিউটার থেকে iTunes এবং এর সম্পর্কিত উপাদানের সমস্ত চিহ্ন মুছে ফেলবেন৷ আইটিউনসের সর্বশেষ সংস্করণের জন্য ইনস্টলারটি ডাউনলোড করতে, এখানে ক্লিক করুন এবং ওয়েবসাইট লোড হয়ে গেলে, সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন-এ ক্লিক করুন লিঙ্ক পরবর্তী পৃষ্ঠায়, এখনই ডাউনলোড করুন -এ ক্লিক করুন৷ বোতাম এবং আপনার ডাউনলোড শুরু করা উচিত। আপনি একবার iTunes এর সর্বশেষ সংস্করণের জন্য ইনস্টলারটি ডাউনলোড করার পরে, এটি চালু করুন (এতে নেভিগেট করে এবং ডাবল-ক্লিক করে) এবং একেবারে শেষ পর্যন্ত iTunes ইনস্টলেশন উইজার্ডের মাধ্যমে যান। আইটিউনস ইনস্টল করার পরে, আপনি যখনই আপনার উইন্ডোজ কম্পিউটারের সাথে আপনার iPhone সংযোগ করার চেষ্টা করবেন তখন আপনার আর ত্রুটি কোড 0xe8000003 এর সাথে দেখা হবে না৷


  1. iTunes সিঙ্ক করতে পারে না – iPhone সিঙ্ক ত্রুটির সমাধান

  2. আইফোন, আইপ্যাড বা আইপডে প্লেলিস্টগুলি কীভাবে অনুলিপি করবেন

  3. অ্যাপল আইডি সার্ভারের সাথে সংযোগ করার সময় যাচাইকরণ ব্যর্থ ত্রুটির সমাধান করুন

  4. আইফোন ত্রুটি 4013 কিভাবে ঠিক করবেন