কম্পিউটার

আইফোন এবং আইপ্যাডে ইমোজি কীভাবে ব্যবহার করবেন

ইমোজি হল আইডিওগ্রাম - স্মাইলি - ইলেকট্রনিক বার্তা এবং ওয়েবসাইটগুলিতে ব্যবহৃত হয়। আপনি হয়তো এগুলিকে আরও সাধারণভাবে 'ইমোটিকন' হিসেবে জানেন, কিন্তু ইমোজি হল সেই ঘটনার একটি নির্দিষ্ট উপসেট। ইমোজি জাপানি সংস্কৃতিতে ব্যাপকভাবে ব্যবহৃত হয়, তবে তাদের ব্যবহার সারা বিশ্বে এবং অনেক ডিভাইসে ছড়িয়ে পড়েছে।

'ইমোজি' নিজেই 'ছবি' এবং 'চরিত্র'-এর জন্য জাপানি শব্দের একটি ইংরেজি সংস্করণ, যা বেশ স্ব-ব্যাখ্যামূলক। ইমোজিগুলি ইউনিকোডে অন্তর্ভুক্ত করা হয়েছে, এবং তাই এখন অনেক Android ডিভাইসে, Google-এর Gmail-এর মধ্যে এবং - হ্যাঁ - আপনার Apple ডিভাইসে উপলব্ধ। মজা আনলক করার জন্য আপনাকে কেবল তাদের খুঁজে বের করতে হবে।

iOS 10.2 এ নতুন ইমোজি

2016 সালের ডিসেম্বরের মাঝামাঝি, অ্যাপল আইফোন এবং আইপ্যাডের জন্য iOS 10.2 প্রকাশ করেছে এবং এর সাথে নতুন ইমোজি এসেছে যার মধ্যে একটি নতুন চাকরি এবং সমান-লিঙ্গ ইমোজি রয়েছে। একজন মহিলা অগ্নিনির্বাপক এবং একজন মহিলা বিজ্ঞানী সহ 72টি নতুন চরিত্র রয়েছে, সেইসাথে একটি অ্যাভোকাডো, একটি হাঙ্গর, একটি ঈগল এবং একটি গরিলার মতো অন্যান্য নতুন ইমোজি রয়েছে৷ অনেক ইমোজিও নতুন করে ডিজাইন করা হয়েছে, তাই আপনি দেখতে পাবেন যে আপনার পছন্দের কিছু এখন নতুন চেহারা পেয়েছে।

ইমোজি এবং ইমোটিকনগুলির মধ্যে পার্থক্য কী?

ইমোজি এবং ইমোটিকনগুলির মধ্যে অপরিহার্য পার্থক্য হল যে 'ইমোটিকন' পাঠ্য বার্তাগুলিতে ব্যবহৃত হাসিমুখের জন্য একটি সাধারণ শব্দ। আপনি যখন ব্যবহার করেন :-) এবং এটি একটি ফেস গ্রাফিকে সমাধান করে, এটি একটি ইমোটিকন। ইমোজি হল গ্রাফিক্স যা আপনি বার্তা রচনা করার সময় একটি বিশেষ কীবোর্ড থেকে সন্নিবেশ করান৷

ইমোটিকনগুলির চেয়ে অনেক বেশি ইমোজি রয়েছে এবং সেগুলি আইফোন এবং আইপ্যাডের মতো মোবাইল ডিভাইসে তৈরি মানসম্মত ছবি। আপনি এটিও দেখতে পারেন যে কিছু ইমোজিতে বিশেষ করে জাপানি স্বাদ রয়েছে। জাপানি খাবার, প্রাণী এবং অক্ষর ব্যাপকভাবে বৈশিষ্ট্যযুক্ত। এবং কিছু ছবি শুধু অনুবাদ করে না।

আইফোন এবং আইপ্যাডে ইমোজি কীভাবে ব্যবহার করবেন

অ্যাপল এবং ইমোজি

ইমোজি প্রথম OS X 10.7 Lion হিসাবে Macs-এ প্রদর্শিত হয়েছিল। iOS অবশ্যই আপনাকে কয়েকশ ইমোজি অ্যাক্সেস করতে দেয়। উভয় ক্ষেত্রেই আপনি বেশিরভাগ অ্যাপে ইমোজি ব্যবহার করতে পারেন, যখনই আপনি অনস্ক্রিন কীবোর্ড অ্যাক্সেস করবেন। আমরা একটি পৃথক বৈশিষ্ট্যে ম্যাক সম্পর্কে কথা বলি:ম্যাকে ইমোজি কীভাবে ব্যবহার করবেন। তাহলে আসুন এখন আপনার iPhone বা iPad এ ইমোজি ব্যবহার করার বিষয়ে বিশেষভাবে তাকাই।

সময়ে সময়ে অ্যাপল একটি সফ্টওয়্যার আপডেটের অংশ হিসাবে iOS-এ কয়েকটি নতুন ইমোজি যোগ করে। সাম্প্রতিক বছরের সবচেয়ে বড় ইমোজি আপডেটগুলির মধ্যে একটি হল iOS 8.3, যেটি 2015 সালে প্রকাশিত হয়েছিল৷ iOS 8.3-এ ইমোজি উন্নতির উপর খুব বেশি ফোকাস ছিল, একটি আপডেট করা ইমোজি পিকার এনেছে যা ইমোজিগুলিকে সহজে স্ক্রোলযোগ্য তালিকায় বিভাগগুলিতে সংগঠিত করে৷

Apple iPhone এবং iPad ব্যবহারকারীদের ইমোজির একটি নতুন এবং বৈচিত্র্যপূর্ণ সেটও উপহার দিয়েছে যাতে রয়েছে সম্প্রসারিত পারিবারিক বিকল্প, এবং ইমোজি স্কিন টোন মডিফায়ার যাতে লোকেদের ইমোজির চেহারা পরিবর্তন করে আরও জাতিগতভাবে বৈচিত্র্যময় এবং সঠিক। এছাড়াও বেশ কিছু নতুন পতাকা রয়েছে।

আইফোন এবং আইপ্যাডে ইমোজি কীভাবে ব্যবহার করবেন

এবং, Apple Apple হওয়ায়, সেখানে আপডেট করা ফোন, কম্পিউটার এবং ঘড়ির ইমোজি রয়েছে যা iPhone, iMac এবং Apple Watch এর মতো৷

iOS 10 এ নতুন ইমোজি

iOS 10-এর প্রথম পুনরাবৃত্তিতে প্রচুর নতুন ইমোজিও ছিল, কিন্তু 'বন্দুক' ইমোজির পরিবর্তন (যা একটি নতুন 'ওয়াটার পিস্তল' ইমোজি দ্বারা প্রতিস্থাপিত হচ্ছে) একটি রাজনৈতিক অঙ্গভঙ্গি কিনা তা নিয়ে কিছু বিভ্রান্তি রয়েছে বলে মনে হচ্ছে। না।

তার প্রেস রিলিজে, অ্যাপল শুধুমাত্র এই বলে:

"আইওএস 10 সহ এই [শরতে] আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীদের জন্য একশোরও বেশি নতুন এবং পুনরায় ডিজাইন করা ইমোজি অক্ষর উপলব্ধ হবে৷ এই উত্তেজনাপূর্ণ আপডেটটি নতুন মহিলা ক্রীড়াবিদ এবং পেশাদারদের সহ বিদ্যমান চরিত্রগুলির জন্য আরও লিঙ্গ বিকল্প নিয়ে আসে, জনপ্রিয় ইমোজিগুলির সুন্দর নতুন নকশা যুক্ত করে৷ , একটি নতুন রংধনু পতাকা এবং আরও পারিবারিক বিকল্প। অ্যাপল ইউনিকোড কনসোর্টিয়ামের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে তা নিশ্চিত করতে জনপ্রিয় ইমোজি অক্ষরগুলি সর্বত্র মানুষের বৈচিত্র্যকে প্রতিফলিত করে৷

আইফোন এবং আইপ্যাডে ইমোজি কীভাবে ব্যবহার করবেন

সহগামী ছবি নতুন জলের পিস্তল দেখায়, কিন্তু পদক্ষেপের একটি রাজনৈতিক মাত্রা আছে কিনা তা ব্যাখ্যা করে না। যোগাযোগ করা হলে, অ্যাপল এই বিষয়ে আনুষ্ঠানিক বিবৃতি দিতে অস্বীকার করে৷

যদিও এটি একটি সুন্দর জলের পিস্তল।

আইফোন বা আইপ্যাডে কীভাবে ইমোজি ব্যবহার করবেন

প্রথমে আপনাকে ইমোজি কীবোর্ড সক্রিয় করতে হবে। সেটিংস> সাধারণ> কীবোর্ডে যান। এখন আলতো চাপুন:কীবোর্ড। নতুন কীবোর্ড যোগ করুন নির্বাচন করুন এবং তারপরে ইমোজি আলতো চাপুন। এই শটে কীবোর্ড যোগ করা হয়েছে।

আইফোন এবং আইপ্যাডে ইমোজি কীভাবে ব্যবহার করবেন

এখন, আপনি যখনই মেল, বার্তা বা যেকোনো টেক্সট-ইনপুট অ্যাপে থাকবেন, ছোট ব্লাইটারগুলি ব্যবহার করার জন্য আপনাকে ইমোজি কীবোর্ড খুলতে হবে। আপনি যখন কীবোর্ড দেখতে পাচ্ছেন, তখন সরাসরি ভালো জিনিসে যেতে স্মাইলি ফেস আইকনে আলতো চাপুন, অথবা গ্লোব কী টিপুন এবং ধরে রাখুন এবং তারপরে ইমোজি নির্বাচন করুন। ইমোজি থিমগুলি পরিবর্তন করতে কীবোর্ডের নীচে আইকনগুলিতে আলতো চাপুন৷ প্রতিটি থিমের মধ্যে, আপনি আরও দেখতে বাম বা ডানদিকে সোয়াইপ করতে পারেন। আপনি সম্প্রতি ব্যবহার করা ইমোজি দেখতে, ঘড়ি আইকনে আলতো চাপুন। এখন ইমোজি বাজে, তাই ক্র্যাকিং পান। আইফোন এবং আইপ্যাডে ইমোজি কীভাবে ব্যবহার করবেন

কিভাবে আপনার iPhone বা iPad এ আরও ইমোজি পাবেন

অ্যাপ স্টোরে একাধিক অ্যাপ রয়েছে যা আপনার আইফোন- বা আইপ্যাডের অস্ত্রাগারে অতিরিক্ত ইমোজি অফার করে। অধিকাংশ জন্য অর্থ প্রদান করা হয়. প্রতিটি ক্ষেত্রে আপনি অ্যাপটি ইনস্টল করুন এবং তারপরে অতিরিক্ত এবং রঙিন ইমোজি উপভোগ করুন। আপনি যদি ইমোজিতে নতুন হন তবে আমি বিল্ট-ইন iOS কীবোর্ড ব্যবহার করার পরামর্শ দেব যতক্ষণ না আপনি মনে করেন যে আপনি এর সৃজনশীল ক্ষমতাগুলি শেষ করেছেন। অন্যথায় আপনি আপনার কষ্টার্জিত ইমোজিতে ব্যয় করতে পারেন যা আপনার প্রয়োজন বা চাই না। (তবে, আমি ক্ষুব্ধ। এবং বুড়ো।)

অ্যান্ড্রয়েডে iOS ইমোজি কিভাবে পাবেন

ইমোজির সাথে একটি ছোটখাটো সমস্যা হল যে যদিও সেগুলি মানসম্মত, তারা সবসময় বিভিন্ন প্ল্যাটফর্মের ডিভাইসগুলির মধ্যে সুন্দরভাবে চালায় না। অ্যান্ড্রয়েড থেকে আইফোনে পাঠানো ইমোজি (এবং এর বিপরীতে) সবসময় সঠিকভাবে প্রদর্শিত হয় না। সম্ভবত আশ্চর্যজনকভাবে, অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী সুন্দর iOS ইমোজিতে তাদের হাত পেতে আগ্রহী। আমি একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী, এবং আমি এখনও এটি করার একটি উপায় খুঁজে পাইনি যার জন্য আপনার অ্যান্ড্রয়েড ফোন রুট করার প্রয়োজন নেই৷ আমি জানি অনেকেই এতে অস্বস্তি বোধ করেন, তাই আপনি যদি অন্য কোনো উপায় জানেন তাহলে নিচের মন্তব্যে আমাকে জানান।

আমি যদি এটা করতাম, তাহলে আমি আমার রুটেড অ্যান্ড্রয়েড ফোনে প্লে স্টোর থেকে BusyBox ইনস্টল করতাম। BusyBox হল সঠিকভাবে কাজ করার জন্য নির্দিষ্ট রুট করা অ্যাপের প্রয়োজনীয় অতিরিক্ত ইউটিলিটিগুলির একটি সেট। BusyBox চালু করুন এবং এটিকে রুট অনুমতি দিন, তারপর এটি ইনস্টল করুন। একবার আপনার BusyBox-এর সাথে একটি রুটেড ফোন হয়ে গেলে, আপনাকে যা করতে হবে তা হল ডেভেলপার স্টিভেন শোয়েনের থেকে ইমোজি সুইচার ইনস্টল করা। অ্যাপটি চালু করুন এবং এটিকে রুট অনুমতি দিন। আপনার iOS ইমোজি চয়ন করুন. অ্যাপটি আপনার ফোন রিবুট করবে এবং আপনার কাছে এখন iOS ইমোজি থাকবে। সেগুলি উপভোগ করুন, তবে বুদ্ধিমানের সাথে ব্যবহার করুন!

অ্যাপলের ইমোজি পডকাস্ট আলোচনা

আইফোন এবং আইপ্যাডে ইমোজি কীভাবে ব্যবহার করবেন


  1. কিভাবে আইফোনে 3D টাচ ব্যবহার করবেন

  2. কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

  3. আইপ্যাডে অ্যাপল পেন্সিল কীভাবে ব্যবহার করবেন

  4. টিভিতে Apple iPad কে কিভাবে কানেক্ট করবেন?