কম্পিউটার

আপনার আইফোনের নন ওয়ার্কিং হোম বোতামটি কীভাবে ঠিক করবেন

বেশ কিছু আইফোন ব্যবহারকারী রিপোর্ট করেছেন৷ যে তাদের ডিভাইসের হোম বোতাম কাজ করছে না . আপনি যদি আপনার iDevice-এ এই নন-কাজিং হোম বোতাম সমস্যার সম্মুখীন হন এবং আপনার ওয়ারেন্টি নেই, তাহলে এখানে আপনি এটি সমাধান করার একটি উপায় খুঁজে পেতে পারেন৷

প্রযুক্তির একটি নিয়ম আছে যা বলে:“যন্ত্রাংশগুলিকে নড়াচড়া করলে ডিভাইসগুলি ত্রুটির প্রবণ হয় " এবং, আমরা দেখতে পাচ্ছি, এই গত বছরগুলিতে, মোবাইল নির্মাতারা এটিতে দুর্দান্ত মূল্য যোগ করে। মাত্র কয়েক বছর আগে আমরা কোয়ার্টি মেকানিক্যাল কীবোর্ড সহ ফ্লিপ ফোন ব্যবহার করতাম। এখন, আমরা প্রায় কোনও শারীরিক বোতাম ছাড়াই অল-স্ক্রিন স্মার্টফোনগুলিকে দোলাচ্ছি৷ অ্যাপল হল টাচস্ক্রিন-স্মার্টফোন ধারণাকে একীভূত করার পথপ্রদর্শকদের একজন, যার মধ্যে তাদের ডিভাইসের সামনের অংশে শুধুমাত্র একটি বোতাম রয়েছে, যা আসল আইফোন থেকে শুরু করে। যাইহোক, একটি সামনের বোতাম থাকা স্পর্শকাতর সমস্যাগুলিকে হ্রাস করে, তবে এটি সম্পূর্ণরূপে বাদ দেয় না। সুতরাং, আপনি যদি সেখানকার "সৌভাগ্যবান" iFol-এর একজন হন যাদের iPhone বোতাম কাজ করে না , আপনি এই সহজ কৌশলগুলি জানার যোগ্য আপনার সমস্যা সমাধানের জন্য . প্রথমটি দিয়ে শুরু করা যাক।

আপনার আইফোনের নন ওয়ার্কিং হোম বোতামটি কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 1:একটি নেটিভ iOS অ্যাপ ব্যবহার করা

আপনার iDevice-এর জন্য অ-কাজ করা হোম বোতামের সমস্যা সমাধানের প্রথম পদ্ধতিটি বেশ সহজ৷

  • একটি নেটিভ iOS অ্যাপ খুলুন (যেগুলি আপনার ডিভাইসে আগে থেকে ইনস্টল করা আছে)। আপনি উদাহরণস্বরূপ ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করতে পারেন।
  • টিপুন এবং ধরে রাখুন পাওয়ার বোতাম, এবং "Slide to Power Off" বার্তাটি প্রদর্শিত হবে৷
  • মুক্তি শক্তি বোতাম , এবং স্লাইড করবেন না৷ আপনার ডিভাইস বন্ধ করার জন্য স্ক্রীন।
  • ধরুন হোম বোতাম 5 থেকে 10 সেকেন্ড যে কোনো জায়গায় . আপনার ডিভাইস বাড়িতে ফিরে না যাওয়া পর্যন্ত এটি করুন৷ স্ক্রিন .

আপনার হোম বোতাম কাজ করে কিনা তা পরীক্ষা করুন। যদি তা না হয়, চিন্তা করবেন না এবং পরবর্তী পদ্ধতিতে চালিয়ে যান।

পদ্ধতি 2:আপনার স্ক্রীন ঘোরান

  • যখন আপনার iDevice একটি প্রতিকৃতিতে থাকে মোড , টিপুন এবং ধরে রাখুন বাড়ি বোতাম .
  • ধারণ চালিয়ে যান বোতাম এবং ঘোরান আপনার iPhone বা iPad একটি ল্যান্ডস্কেপ করতে মোড .
  • আপনার iOS নিশ্চিত করুন৷ লেআউট এছাড়াও পরিবর্তিত একটি ল্যান্ডস্কেপ মোডে (পোর্ট্রেট ওরিয়েন্টেশন লক বন্ধ করুন যদি এটি না হয়)।
  • বাঁক আপনার ডিভাইসটি একটি প্রতিকৃতিতে ফিরে আসবে মোড এবং মুক্তি বাড়ি বোতাম .

আপনার সমস্যা এখনও বিদ্যমান থাকলে চেষ্টা করুন। এবং যদি তা হয়, পরবর্তী পদ্ধতি ব্যবহার করে দেখুন।

পদ্ধতি 3:হোম বোতাম পরিষ্কার করা

আমাদের ডিভাইসগুলি তাদের বন্দরে এবং সাধারণ দৈনন্দিন ব্যবহার থেকে চলমান অংশগুলিতে প্রচুর ধুলো এবং ধ্বংসাবশেষ জমা করে। সাধারণত, এটি অনেক আইফোন সমস্যার কারণ হতে পারে। সুতরাং, আপনি যা করতে পারেন তা এখানে।

  • একটি নরম পান , লিন্ট-মুক্ত কাপড় এবং সাবধানে পরিষ্কার করুন আপনার iDevice-এর হোম বোতাম . নিশ্চিত করুন যে আপনি জমে থাকা সমস্ত ধ্বংসাবশেষ এবং ময়লা অপসারণ করেছেন।
  • ফুঁ করার চেষ্টা করুন চার্জিং বন্দর সরাতে ক্ষুদ্র কণা ভিতর থেকে. আপনি একটি Q-টিপ ব্যবহার করতে পারেন তা নিশ্চিত করার জন্য যে খোলার সম্পূর্ণরূপে

পদ্ধতি 4:লাইটনিং সংযোগকারীকে পুশ করুন

কিছু ক্ষেত্রে, নন-ফাংশনাল হোম বোতামটি মিসলাইনড চার্জিং পোর্টের একটি কারণ। এটি ঠিক করতে, আপনি আপনার বজ্রপাতের তার ব্যবহার করতে পারেন৷

  • প্লাগ আপনার তারের আপনার iDevice-এ .
  • আস্তে, ধাক্কা নিচে বাজ সংযোগকারী (উত্তোলন এটি গ্লাসের দিকে ) এটিকে চাপ দেওয়া উচিত এলাকায় পিছনে বাড়ি বোতাম .
  • এই প্রক্রিয়াটি সম্পাদন করার সময়, ক্লিক করুন বাড়িতে বোতাম এবং চেক করুন যদি এটি কোনো উন্নতি দেখায় .

যদি উপরের পদ্ধতিগুলির কোনোটিই পছন্দসই ফলাফল না দেয়, তাহলে আপনার আইফোনের হোম বোতামটি শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে। যাইহোক, আপনি এখনও আপনার আইফোনটিকে একটি ভার্চুয়াল হোম বোতাম দিয়ে ব্যবহার করতে পারেন যা সহজেই আপনার প্রয়োজনের সাথে সামঞ্জস্য করা যায়। এখানে এটি সক্রিয় করার পদ্ধতি রয়েছে৷

কিভাবে একটি ভার্চুয়াল হোম বোতাম সক্ষম করবেন

আপনি যদি আপনার iDevice-এ একটি ভার্চুয়াল হোম বোতাম সক্ষম করতে চান, তাহলে আপনাকে কোনো 3 rd ইনস্টল করতে হবে না পার্টি অ্যাপস। iOS-এর একটি ভার্চুয়াল এবং সামঞ্জস্যযোগ্য হোম বোতামের জন্য স্থানীয় সমর্থন রয়েছে৷

  • এটি সক্ষম করতে, সেটিংস, এ যান৷ সাধারণ খুলুন , এবং অ্যাক্সেসিবিলিটি-এ আলতো চাপুন .
  • বিভাগের জন্য অনুসন্ধান করুন সহায়ক স্পর্শ করুন এবং এটি খুলুন। সক্ষম করুনটিকার সহায়ক এর পাশে স্পর্শ করুন, এবং একটি ধূসর আয়তক্ষেত্র মাঝখানে একটি সাদা বৃত্ত সহ আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে।
  • এতে ক্লিক করুন, এবং মেনু পপ আপ হবে।
  • অন্যান্য বিকল্পগুলির মধ্যে, একটি ভার্চুয়াল রয়েছে৷ বাড়ি বোতাম যা পারফর্ম করে ঠিক আপনার শারীরিক মত বাড়ি বোতাম .
  • অতিরিক্ত, আপনি যদি পরিবর্তন করতে চান বিকল্পগুলি সহায়ক-এ স্পর্শ করুন মেনু, আপনি ক্লিক করতে পারেন কাস্টমাইজ করুন-এ শীর্ষ স্তর মেনু এবং যোগ করুন অথবা সরান অন্যান্য কার্যকারিতা .
    আপনার আইফোনের নন ওয়ার্কিং হোম বোতামটি কীভাবে ঠিক করবেন

রেপ আপ

কখনও কখনও আমাদের সমস্যার সমাধান সরল হতে পারে আমরা কল্পনা করতে পারি . এবং, বেশিরভাগ আইফোনের অ-কাজ করা হোম-বোতামের পরিস্থিতিতে এটি ঘটে। আমি আশা করি এই নিবন্ধটি আপনাকে আপনার iDevice-এর সমস্যা সমাধান করতে সাহায্য করেছে . অথবা, অন্তত এটি আপনার ডিভাইসের ব্যবহারকে আরও আরামদায়ক করে তুলেছে৷

এবং, আরও একটি জিনিস। আপনি যদি স্থায়ীভাবে হোম বোতামের সমস্যা থেকে মুক্তি পেতে চান এবং সেগুলিকে ঘটতে বাধা দিতে চান, তাহলে একটি নতুন iPhone X কেনা অবশ্যই সাহায্য করবে৷ আপনার আইফোনে হোম বোতাম না থাকলে আপনার হোম বোতামের সমস্যা হতে পারে না, তাই না? যাইহোক, এই "সমাধান" আমাদের আজকের তালিকায় সবচেয়ে ব্যয়বহুল, তাই কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে এটি মনে রাখবেন।

আপনি যাকে মনে করেন যে এটি দরকারী হতে পারে তাদের সাথে এই নিবন্ধটি ভাগ করতে দ্বিধা বোধ করুন৷ উপরন্তু, আপনি যদি iPhone-এর হোম বোতামের সমস্যা সমাধানের জন্য অন্য কোনো কৌশলের সাথে পরিচিত হন তাহলে আমাদের জানান।


  1. কিভাবে DS4 উইন্ডোজ আপনার পিসিতে কাজ করছে না তা ঠিক করবেন

  2. আপনার iPhone7 হোম বোতামের 'অনুভূতি' কীভাবে পরিবর্তন করবেন।

  3. আপনার iPhone হোম বোতাম কি কাজ করছে না? আপনি কীভাবে এটি ঠিক করতে পারেন তা এখানে রয়েছে!

  4. কিভাবে উইন্ডোজ 11 স্টার্ট বোতাম কাজ করছে না ঠিক করবেন