কম্পিউটার

আপনার আইফোন 8/8 প্লাস এবং আইফোন এক্স চার্জিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

দৈনন্দিন জীবনে আপনার iDevices ব্যবহার করার সময়, লক্ষ লক্ষ ক্ষুদ্র কণা তাদের পোর্টে প্রবেশ করে। ধ্বংসাবশেষ এবং বজ্র বন্দরে ময়লা জমে আপনার iPhone X এর ক্যাবল এবং চার্জিং পোর্টের মধ্যে যোগাযোগ প্রতিরোধ করতে পারে। এটি একটি বাজ পোর্ট সহ আপনার সমস্ত iDevice-এর ক্ষেত্রেও প্রযোজ্য। কোনো যোগাযোগ না থাকলে, আপনার ডিভাইস চার্জ হবে না। সহজ মনে হচ্ছে? ঠিক আছে, আসুন পরবর্তী বিভাগে চলে যাই যেখানে আমরা বিশদভাবে চার্জ না হওয়া লক্ষণগুলি পরীক্ষা করব৷

আপনার আইফোন 8/8 প্লাস এবং আইফোন এক্স চার্জিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

চার্জ না হওয়া আইফোনের লক্ষণগুলি

কিছু iFolks-এর জন্য, নন-চার্জিং iPhone দৃশ্যের অর্থ হল এমন ডিভাইস যা চার্জ হবে না . অন্যরা রিপোর্ট করে যে তাদের ডিভাইসগুলি কখনও কখনও চার্জ হয় এবং কখনও কখনও হয় না৷ . কিছু পরিস্থিতিতে, iDevices এমনকি চার্জিং চিহ্ন দেখায় যখন তারা সত্যিই চার্জ করছে না . যে ব্যবহারকারীরা এই সমস্যাগুলির সাথে বারবার মোকাবেলা করেন তারা প্লাগ ইন করার সময় তাদের ডিভাইসে একটি খাঁটি তারের বার্তা পান। এবং, আপনি যদি এখনও পড়ে থাকেন, আমি নিশ্চিত যে আপনি উপরে থেকে কিছু সমস্যার সম্মুখীন হয়েছেন।

চার্জিং সমস্যার সমাধান খুঁজে বের করার চেষ্টা করে, iFolks সংযোগ পেতে লাইটনিং পোর্টের ভিতরে তারগুলি নড়াচড়া করে। এবং, কখনও কখনও iDevice এবং তারের নির্দিষ্ট কোণে স্থাপন সাহায্য করতে পারে। যাইহোক, এই এবং সব অনুরূপ সমাধান যে আইফোন ব্যবহারকারীরা অনুশীলন শুধুমাত্র অস্থায়ী। তারা একবার বা দুইবার কাজ করতে পারে, কিন্তু অবশ্যই সব সময় নয়।

তাই আমি একটি স্থায়ী সমাধান ব্যাখ্যা করব যা চার্জিং সমস্যার সমাধান করবে যেটি আপনার iDevices এর সাথে দীর্ঘ সময় ধরে আছে .

আপনার আইফোন 8/8 প্লাস এবং আইফোন এক্স চার্জিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

অন-চার্জিং আইফোনের সমাধান

আপনি যদি আমার মতো হন এবং আপনার iPhone 8 বা iPhone X সঠিকভাবে চার্জ না করে, তাহলে আপনি জিনিসটিকে জানালার বাইরে ফেলে দেওয়ার আগে আপনি অবশ্যই অনেক কৌশল চেষ্টা করার মেজাজে নন। এই কারণেই আমি আপনাকে সাধারণ এবং অপ্রয়োজনীয় "টিপস এবং কৌশলগুলি" দিয়ে বিরক্ত করব না। আমি আপনাকে সমাধান উপস্থাপন করব যা আপনার সমস্যার মূলে সরাসরি প্রভাব ফেলবে .

আপনার iDevice এর লাইটনিং পোর্টটি বেশ ছোট। আপনি যদি এটিকে খালি চোখে দেখেন তবে আপনি অন্ধকার খোলার চেয়ে বেশি কিছু লক্ষ্য করবেন না। যাইহোক, জিনিস এবং ধুলো সাধারণত আমাদের চার্জিং পোর্ট ব্লক করুন আমরা এমনকি উপলব্ধি ছাড়া. গর্তের ভিতরে ময়লার পরিমাণ বাড়ার সাথে সাথে নন-চার্জিং সমস্যার সম্ভাবনা অনেক বেড়ে যায়।

উপরন্তু, প্রতিদিনের এক্সপোজার আদ্রতা করতে কারণ জারা চার্জিং পোর্ট পরিচিতিতে . এটি এমন কিছু নয় যা আপনি আপনার iDevice নিয়মিত ব্যবহারের সময় ঘটতে থামাতে পারেন। সমস্ত বাতাসে আর্দ্রতা থাকে। যাইহোক, সময়ের সাথে সাথে আর্দ্রতা ধাতব পৃষ্ঠগুলিতে একটি পাতলা জারা স্তর তৈরি করে। এতে আপনার iOS ডিভাইসের লাইটনিং পোর্টের পরিচিতিগুলি অন্তর্ভুক্ত রয়েছে৷

কিন্তু, এই পুরো গল্পের সবচেয়ে ভাল জিনিস হল যে লাইটনিং পোর্টটি বেশ সহজ পরিষ্কার করতে . আপনাকে শুধুমাত্র সাবধানে পদ্ধতিটি সম্পাদন করতে হবে এবং সঠিক কৌশলগুলি ব্যবহার করুন এবং সরঞ্জাম .

আপনার আইফোন 8/8 প্লাস এবং আইফোন এক্স চার্জিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

লাইটনিং পোর্ট পরিষ্কার করার আগে করণীয় শেষ কাজ

আপনি লাইটনিং-পোর্ট-ক্লিনিং বিশেষজ্ঞ হওয়ার আগে, আপনার চার্জারের অবস্থা সম্পর্কে নিম্নলিখিত বিষয়গুলি পরীক্ষা করে দেখুন৷

  • আপনার চার্জিং নিশ্চিত করুন৷ তারের আড়ম্বরপূর্ণ নয় , বিপরীত , অথবা এমনকি চিবানো এর মাধ্যমে . যদি তা হয়, একটি নতুন কেবল পান এবং দেখুন আপনার এখনও চার্জ না করার সমস্যা আছে কিনা। আপনি যা করতে পারেন তা হল একটি অরিজিনাল ব্যবহার করা অ্যাপল বাজ তারের কিছু 3 rd এর পরিবর্তে পার্টি পণ্য।
  • যদি আপনার কম্পিউটারের মাধ্যমে চার্জ করা হয়, পান a ওয়াল অ্যাডাপ্টার এবং পরিবর্তে এটি ব্যবহার করুন। আপনার আইফোন বা অন্যান্য iOS ডিভাইস চার্জ হয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন। অনেক সময়, ম্যাক এবং পিসিতে USB পোর্টগুলিতে আমাদের ডিভাইসগুলিকে সঠিকভাবে চার্জ করার জন্য প্রয়োজনীয় শক্তির অভাব হয়৷
  • চেষ্টা করুন পরিবর্তন দি ওয়াল অ্যাডাপ্টার আপনার চার্জিং ইউনিটে সমস্যা আছে কিনা তা দেখতে। আপনাকে একটি নতুন কেনার দরকার নেই, শুধুমাত্র আপনার পরিবারের সদস্য, প্রতিবেশী বা বন্ধুদের কাছ থেকে একটি ধার করুন৷

আপনি যদি উপরে থেকে সমস্ত পদ্ধতি চেষ্টা করে থাকেন এবং আপনি এখনও একই নন-চার্জিং সমস্যার সম্মুখীন হন তবে আপনার অবশ্যই পড়া চালিয়ে যাওয়া উচিত। নিবন্ধের পরবর্তী অংশে, আমি পরিষ্কার করার পদ্ধতিটি ব্যাখ্যা করব যা আপনার সমস্যার সমাধান করবে।

আপনার আইফোন 8/8 প্লাস এবং আইফোন এক্স চার্জিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

কিভাবে আপনার iPhone এর লাইটনিং পোর্ট পরিষ্কার করবেন

আপনি একটি পুরানো iPhone মডেলের মালিক হোন বা এই বছরের Apple এর ফ্ল্যাগশিপ যেমন iPhone 8/8Plus বা iPhone X, মুষ্টিবদ্ধ এবং আপনাকে যা করতে হবে তা হল বাঁকানো বন্ধ এটা বন্ধ করুন আগে আমরা পারফর্ম করি পরিষ্কার প্রক্রিয়া .

জারা অপসারণ প্রক্রিয়া

  • প্লাগ এবং আনপ্লাগ করুন 5 থেকে 10 বার থেকে বারবার বাজ তারের. এটি ক্ষয়কে পালিশ করবে।
  • একটি ইলেকট্রিকাল ব্যবহার করে দেখুন যোগাযোগ পরিষ্কারকারী . এটি জারা অপসারণ করে , ময়লা , এবং তেল পরিচিতি থেকে .
    1. স্প্রে ইলেকট্রিকাল কন্টাক্ট ক্লিনার দিয়ে একটি Q-টিপ-এ .
    2. ঢোকান Q-টিপ আলতো করে চার্জিং পোর্টে .
    3. স্প্রে কেবল প্লাগ-এ .
    4. ঢোকান পরিষ্কার করা তারের প্লাগ বাজে বন্দর এবং নড়ল ডিভাইসের পোর্ট মুছে ফেলার জন্য এটি চারপাশে।
      দ্রষ্টব্য:করবেন না স্প্রে করুন iDevice এর লাইটনিং পোর্ট সরাসরি . ইলেকট্রনিক কন্টাক্ট ক্লিনারে থাকা পদার্থগুলি ক্ষতি করতে পারে ডিভাইসের কাছাকাছি অংশ।
    5. নিশ্চিত করুন আপনি পরিষ্কার করুন সমস্ত পরিচিতি ডিভাইসে সেইসাথে বাজে তারের .
    6. নিশ্চিত করুন যে তারের সমস্ত পরিচিতি এবং লাইটনিং পোর্ট সম্পূর্ণভাবে আছে শুকনো ব্যবহারের পূর্বে. (কমপক্ষে 1 মিনিট ডিভাইসটি ছেড়ে দিন আপনি এটি চালু করার আগে)
      আপনার আইফোন 8/8 প্লাস এবং আইফোন এক্স চার্জিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

ময়লা, ধুলো, এবং ময়লা অপসারণ প্রক্রিয়া

  • স্ক্র্যাপ অভ্যন্তরীণ ক্ষেত্র বাজের বন্দর একটি অব্যবহৃত নাইলন সহ ব্রিস্টেড মেকআপ ব্রাশ , প্লাস্টিক অথবা কাঠের টুথপিক , বা অনুরূপ কিছু। এটি আপনার ধ্বংসাবশেষ, ধুলো এবং লিন্টের বেশিরভাগ চর্বিযুক্ত ক্লাম্পগুলি সরিয়ে ফেলবে। আপনি যদি একটি কাঠের টুথপিককে ধারালো ব্লেড দিয়ে সামান্য শেভ করেন যাতে এটি খুব পাতলা হয় তাহলে আপনি সেরা ফলাফল পেতে পারেন৷
  • একটি ফ্ল্যাশলাইট পান এবং ম্যাগনিফাইং গ্লাস উপলব্ধ থাকলে এবং চেক করুন গভীর ওপেনিং-এ বন্দর এর .
    1. অনুসন্ধান করুন যেকোনো ময়লা এর জন্য কেকড নীচে এবং কোণায় .
    2. যদি নীচে এবং কোণগুলি এখনও নোংরা থাকে , একটি পেপারক্লিপ পান বা অন্য কোন পাতলা এবং শক্তিশালী বস্তু। আপনি ডেন্টাল ব্যবহার করতে পারেন ফ্লোসার অথবা ইন্টারডেন্টাল ব্রাশ , উদাহরণস্বরূপ।
    3. সাবধানে স্ক্র্যাপ করুন ময়লা এবং সরান এটি পোর্ট থেকে .
  • আপনার চার্জিং স্প্রে করুন বন্দর কিছু সংকুচিত সহ টিনজাত বায়ু .
  • একটি Q-টিপ পান , ডুব এটি একটি ঘষা অ্যালকোহল এবং পরিষ্কার ভিতরে বন্দর এর .
  • একটি টুকরা রাখুন একটি স্ক্রীনের পরিষ্কার করা মোছা , অথবা সার্জিক্যাল গজ বন্দর জুড়ে এবং বিদ্যুৎ দিয়ে এটিকে ভিতরে ঠেলে দিন তারের . মুছা বা গজ বন্দরের ভিতরের অংশে জঞ্জাল এবং ময়লা আটকে রাখবে।
    আপনার আইফোন 8/8 প্লাস এবং আইফোন এক্স চার্জিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

ছাড়তে ভুলবেন না আপনার ফোন একটি মিনিটের জন্য অথবা দুই , বন্দর শুষ্ক করতে অনুমতি দেয়. টিনজাত বায়ু এবং ঘষা অ্যালকোহল কয়েক সেকেন্ডের জন্য বাষ্পীভূত করার জন্য ডিজাইন করা হয়েছে। যাইহোক, অতিরিক্ত এক মিনিট অপেক্ষা করলে আপনার কোনো ক্ষতি হবে না এবং অনেক অপ্রীতিকর পরিস্থিতি প্রতিরোধ করতে পারে।

আপনার iDevice সম্পূর্ণ শুকিয়ে যাওয়ার পরে, আপনি এটি চালু করতে পারেন। এখন, আপনার লাইটনিং ক্যাবল প্লাগ করুন এবং আপনার ডিভাইস চার্জ হতে শুরু করেছে কিনা তা পরীক্ষা করুন৷

আপনার ডিভাইস কি এখনও চার্জ হচ্ছে না?

আপনি যদি উপরে থেকে পরিষ্কার করার পদক্ষেপগুলি সম্পাদন করেন এবং আপনার iDevice এখনও চার্জ হচ্ছে না, তাহলে আপনাকে আবার যাচাই করতে হবে যে আপনার ওয়াল অ্যাডাপ্টার এবং বাজ তারের কাজ সঠিকভাবে . আপনি আপনার পরিবারের সদস্য বা বন্ধুদের কাছ থেকে ধার করা অন্য iDevice ব্যবহার করে এটি করতে পারেন। তারের এবং প্রাচীর অ্যাডাপ্টার কাজ করলে, একটি কঠিন করার চেষ্টা করুন রিসেট করুন৷ আপনার iDevice-এ (জোর করে পুনরায় চালু করুন)৷

আপনার iPhone মডেলের জন্য পর্যাপ্ত বোতামগুলির সমন্বয় টিপুন এবং ধরে রাখুন। আপনার মডেলের জন্য কোন সমন্বয়টি সঠিক তা যদি আপনি জানতে চান, তাহলে নিচের লিঙ্কে ক্লিক করুন এবং ফোর্স অনুসন্ধান করুন পুনরায় শুরু করুন৷ নিবন্ধের বিভাগ https://appuals.com/fix-iphones-dead-wont-turn-on/ সেখানে আপনি সমস্ত iOS ডিভাইসের জন্য ফোর্স রিস্টার্ট (হার্ড রিসেট) পদ্ধতি খুঁজে পেতে পারেন।

যদি উপরের পদ্ধতিগুলির মধ্যে কোনটি আপনার সমস্যার সমাধান না করে তবে অ্যাপল সমর্থনের সাথে যোগাযোগ করুন। আরেকটি বিকল্প হল DYI মেরামত বিবেচনা করা, বজ্রপাতের সংযোগকারী নিজেই প্রতিস্থাপন করা।

আপনার আইফোন 8/8 প্লাস এবং আইফোন এক্স চার্জিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

উপসংহার

আপনার একেবারে নতুন iPhone X আবিষ্কার করুন৷ অথবা iPhone 8 করুন না কাজ তাদের যেমন উচিত, সত্যিই হতাশাজনক . আজকের বিশ্বে, iDevices এবং অন্যান্য গ্যাজেটগুলি আমাদের একটি অংশ। আমরা যেখানেই যাই তাদের ব্যবহার করি। তারা আমাদের জীবনকে ধনী করে , সহজ , এবং আশা করি ভালো . সুতরাং, আমাদের ডিভাইসগুলি প্লাগ ইন করা এবং চার্জ করা দ্বিতীয় প্রকৃতি। আমরা কখনই এটি নিয়ে ভাবি না, আমাদের কিছু চার্জিং সমস্যা ছাড়া৷

আপনি যদি দেখেন যে আপনার iPad বা iPhone শুধু চার্জ হচ্ছে না , অথবা একটি ব্যবধানে চার্জ করার আচরণ দেখাচ্ছে , উপরের টিপস ব্যবহার করুন , এবং আপনি আপনার ডিভাইসটি ট্র্যাকে ফিরে পাবেন।

উপরন্তু, আপনি যদি আপনার iDevices একটি ভাল সামগ্রিক অবস্থায় রাখতে চান, তাহলে নিশ্চিত করুন যে আপনি পরিষ্কার সময় সময় তাদের. আপনার পরিষ্কার নিন সরঞ্জাম পছন্দের এবং আপনার চার্জিং পোর্টকে দ্রুত রক্ষণাবেক্ষণ দিন চিকিৎসা . এইগুলি হল সেই পদক্ষেপ যা ভবিষ্যতে চার্জিং সমস্যাকে আটকাতে পারবে৷

যদি আপনার iDevice-এর ব্যবহার আপনাকে iPhone চার্জিং সমস্যা সমাধানের জন্য অন্য কিছু টিপস এবং কৌশল শিখিয়ে থাকে, তাহলে নির্দ্বিধায় সেগুলি আমাদের সাথে শেয়ার করুন৷ অভিজ্ঞতা এবং জ্ঞান ভাগ করে নেওয়া এমন জিনিস যা মানবতাকে এগিয়ে নিয়ে যায়।


  1. Windows 8/8.1 স্লো স্টার্টআপ এবং শাটডাউন ঠিক করার সহজ উপায়

  2. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন

  3. Windows 7/8/8.1 এবং সার্ভার 2008/2012-এ উইন্ডোজ আপডেটের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন।

  4. 8 কারণ কেন আপনার আইফোন চার্জিং পোর্ট আলগা হয় (এবং কিভাবে ঠিক করবেন)