কম্পিউটার

আইফোন এক্স টাচ স্ক্রীন প্রতিক্রিয়াশীল নয় এমন সমস্যা কীভাবে ঠিক করবেন

সমস্ত মন ছুঁয়ে যাওয়া পারফরম্যান্স এবং বৈশিষ্ট্যগুলি ছাড়াও, iPhone X এখনও বিভিন্ন সমস্যা নিয়ে আমাদের অবাক করে। আমাদের তালিকার পরেরটি হল টাচ স্ক্রিন সমস্যা অ্যাপলের সাপোর্ট ফোরামে বেশ কিছু আইফোলক অভিযোগ করেছে। এবং, যখন আমি বলি “টাচ স্ক্রীন সমস্যা ,” আমি এমন একটির কথা ভাবছি যেটি ঠান্ডা আবহাওয়ায় (23C থেকে 5-8C পর্যন্ত তাপমাত্রা কমে যাওয়ায়) iPhone X টাচস্ক্রিনকে হিমায়িত করে। এর অর্থ হবে সম্পূর্ণ বা বেছে বেছে মিস টাচ ইনপুট। এই অবস্থায় টাইপ করা প্রায় অসম্ভব। এবং, টাচস্ক্রিন ব্যবহার করা সহ অন্য যেকোন ক্রিয়াকলাপের জন্য একই অর্থ৷

Apple এর সাপোর্ট ফোরামে iPhone X এর মালিক যা লিখেছেন তা এখানে:

“আমার নতুন 256GB T-Mobile Spay Grey iPhone X-এর একটি অ-প্রতিক্রিয়াশীল টাচ স্ক্রিন রয়েছে। প্রাথমিক বুট আপ করার পরে, আমি সেটআপ শুরু করতে সোয়াইপ করতে পারিনি। ভলিউম আপ, ভলিউম ডাউন এবং তারপর পাশের বোতামটি ধরে রেখে অসংখ্য রিসেট করার পরে, আমি টাচ স্ক্রিন ব্যবহার করতে এবং সেটআপ প্রক্রিয়া শুরু করতে সক্ষম হয়েছি। তখন সেটআপের সময় আমার অনেক সমস্যা ছিল (ধীরগতি, আইক্লাউড ব্যাকআপ পুনরুদ্ধার ব্যর্থতা, জমাট বাঁধা)। Preferences> General এ রিসেট এর মাধ্যমে মুছে ফেলা এবং রিসেট করা হয়েছে এবং সবকিছুই স্বাভাবিকভাবে কাজ করা শুরু করেছে বলে মনে হচ্ছে। প্রায় 6 ঘন্টা পরে, টাচ স্ক্রিন আবার কাজ করা বন্ধ করে দেয়। আইটিউনস এ মুছে ফেলা এবং পুনরুদ্ধার করার পরেও ফোনটি আবার ব্যবহার করতে সক্ষম হয়নি।"

পরিচিত শোনাচ্ছে?

অন্যান্য ব্যবহারকারীরা আরও উল্লেখ করেছেন যে তাদের আইফোন এক্স টাচস্ক্রিনের কিছু অংশ কাজ করে, যখন অন্যগুলি মাঝে মাঝে বাধা দেয় এবং জমে যায়। সুতরাং, আপনি যদি এই টাচস্ক্রিন সমস্যাগুলির সম্মুখীন হন, তবে নিবন্ধের বাকি অংশটি দেখুন এবং কীভাবে আপনি সেগুলি থেকে মুক্তি পেতে পারেন তা শিখুন৷
আইফোন এক্স টাচ স্ক্রীন প্রতিক্রিয়াশীল নয় এমন সমস্যা কীভাবে ঠিক করবেন

কেন আপনার iPhone X-এর টাচস্ক্রিন কাজ করে না?

বেশিরভাগ সময়, টাচস্ক্রিন সমস্যা সফ্টওয়্যার সমস্যা এবং বাগ দ্বারা সৃষ্ট হয় . এবং, আপনার আইফোন এক্স এর প্রতিক্রিয়াশীল স্পর্শের সম্ভাব্য কারণগুলির মধ্যে একটি হতে পারে এটি। অ্যাপল সবসময় তাদের নিয়মিত iOS আপডেটের সাথে এই সফ্টওয়্যার সমস্যাগুলির যত্ন নেয়। এবং যদি আপনার ডিভাইসের ক্ষেত্রে এটি হয় তবে সম্ভবত এটি iOS আপডেটের সাথে ঠিক হয়ে যাবে। যাইহোক, কখনও কখনও এটি কিছু সময় নিতে পারে যখন Apple সম্পূর্ণরূপে সফ্টওয়্যার ত্রুটিগুলি সরিয়ে দেয়৷

এই সমস্যার আরেকটি সম্ভাব্য কারণ হতে পারে আপনার ডিভাইসের শারীরিক ক্ষতি . এবং, আপনি আমার দিকে ঝাঁপিয়ে পড়ার আগে, আমি আপনাকে বলি যে আমি বলছি না যে আপনিই সেই ক্ষতি করেছেন। প্রায়শই, পরিবহন চলাকালীন স্মার্টফোনগুলি ধাক্কা বা কাঁপুনির সংস্পর্শে আসতে পারে। হ্যাঁ, এগুলি বিশেষ বাক্সে সুরক্ষিত, তবে তারপরেও কিছু iPhone X এর অভ্যন্তরীণ ক্ষতিগ্রস্থ হতে পারে। কিন্তু, আপনার iPhone X টাচ সমস্যার কারণ যাই হোক না কেন, আপনাকে ব্যবস্থা নিতে হবে। আপনার 1000-ডলারের চকচকে ডিভাইসটির একটি সঠিক চিকিৎসা প্রয়োজন।

আপনার iPhone X-এর টাচস্ক্রিন কাজ না করলে কী করবেন?

একটি জিনিস যা কিছু ব্যবহারকারী সমস্যার জন্য "সমাধান" হিসাবে উল্লেখ করেছেন তা হল DFU মোডে একটি সম্পূর্ণ পুনরুদ্ধার করা . এখানে আপনি DFU মোডে iPhone X কীভাবে শুরু করবেন সেই পদ্ধতি সম্পর্কে আরও বিশদ জানতে পারেন। যাইহোক, মনে রাখবেন যে এই পদ্ধতিটি প্রতিক্রিয়াশীল স্পর্শ সমস্যার জন্য স্থায়ী সমাধান নয়। এটি অল্প সময়ের জন্য সমস্যার সমাধান করে। কিন্তু, পরে সমস্যা ফিরে আসে।

iPhone X অপ্রতিক্রিয়াশীল স্পর্শ সমস্যার সমাধান:iOS 11.1.2

কয়েকদিন আগে iOS 11.1.2 বিটা 3 রিলিজ করার খুব বেশি দিন হয়নি, অ্যাপল 16 নভেম্বর, 2017-এ জনসাধারণের জন্য iOS 11.1.2 রিলিজ করেছে। এবং, আপনি যদি আমার মতো হন, তাহলে এই সংখ্যাগুলি আপনার কাছে খুব বেশি অর্থ নাও হতে পারে। . যাইহোক, এখানে যে জিনিসটি গুরুত্বপূর্ণ তা হল এই আপডেটটি আইফোন এক্সকে বিরক্ত করে এমন ঠান্ডা আবহাওয়ার স্পর্শ সমস্যাটি স্থায়ীভাবে সমাধান করে বিশ্বজুড়ে ব্যবহারকারীরা৷

প্রথমত, অ্যাপল যখনই বৃহস্পতিবার একটি iOS আপডেট প্রকাশ করে তখন সাধারণত এর মানে হল যে তারা এমন কিছু সমস্যা সমাধান করার চেষ্টা করছে যা ব্যবহারকারীরা আগের iOS সংস্করণে অনুভব করছেন। এবং, যে ঠিক কি এই আপডেট করে. আপনি যদি আপডেটের আকারটি দেখেন তবে আপনি লক্ষ্য করবেন যে এটি মাত্র 51.4 এমবি। এটি সাধারণের তুলনায় একটি ছোটখাট আপডেট, যা কয়েক GB পর্যন্ত হতে পারে। যাইহোক, Apple দাবি করে যে এটি "একটি সমস্যা সমাধান করে যেখানে দ্রুত তাপমাত্রা হ্রাসের পরে iPhone X স্ক্রীন স্পর্শ করার জন্য সাময়িকভাবে প্রতিক্রিয়াহীন হয়ে পড়ে।"

আইফোন এক্স টাচ স্ক্রীন প্রতিক্রিয়াশীল নয় এমন সমস্যা কীভাবে ঠিক করবেন

iOS 11.1.2 অতিরিক্ত ফিক্স

অপ্রতিক্রিয়াশীল স্পর্শ সমস্যার সমাধান ছাড়াও, iOS 11.1.2 আইফোন X-এ লাইভ ফটো এবং ভিডিওতে বিকৃতির সমস্যাটির জন্য একটি দ্বিতীয় সমাধান অন্তর্ভুক্ত করে৷ এই সমস্যাটি টাচস্ক্রিনের মতো এত ব্যাপকভাবে ছড়িয়ে পড়েনি এবং সম্ভবত আপনি কখনও করেননি৷ শোনা বন্ধ যাইহোক, যারা অভিজ্ঞ তাদের জন্য, Apple দাবি করে যে iOS 11.1.2 সমস্যার সমাধান করে।

আপনার iPhone X এ iOS 11.1.2 কিভাবে ইনস্টল করবেন

প্রথম ধাপের সাথে শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনি আপনার iPhone X একটি Wi-Fi সংযোগের সাথে সংযুক্ত করেছেন৷

  1. যাও সেটিংস-এ এবং ট্যাপ করুন সাধারণ-এ .
    আইফোন এক্স টাচ স্ক্রীন প্রতিক্রিয়াশীল নয় এমন সমস্যা কীভাবে ঠিক করবেন
  2. খোলাসফ্টওয়্যার আপডেট করুন আপনার আইফোন আপডেট তথ্য লোড করার সময় বিভাগে এবং অপেক্ষা করুন।
  3. এখন, ক্লিক করুন ডাউনলোড এবং ইনস্টল করুন-এ এবং টাইপ আপনার পাসকোড .
    আইফোন এক্স টাচ স্ক্রীন প্রতিক্রিয়াশীল নয় এমন সমস্যা কীভাবে ঠিক করবেন
  4. ডাউনলোড প্রক্রিয়া শেষ হলে, ক্লিক করুন ইনস্টল করুন৷

আপনার iPhone X একটি আপডেট করা iOS 11.1.2 সংস্করণের সাথে পুনরায় চালু হবে৷

শেষ কথা

Apple iPhone X এর ডিসপ্লেতে যে OLED প্রযুক্তি ব্যবহার করে তার জন্য ডিভাইসে টাচ ইনপুট সিস্টেমের সম্পূর্ণ গ্রাউন্ড-আপ পুনর্নির্মাণের প্রয়োজন। এবং কখনও কখনও, ল্যাবরেটরি পরীক্ষাগুলি সম্ভাব্য সমস্যাগুলি আবিষ্কার করার ক্ষেত্রে বাস্তব-বিশ্ব ব্যবহারের মতো দক্ষ নাও হতে পারে। কেউ কেউ অনুমান করেন যে তাপমাত্রা-ড্রপ স্পর্শ সমস্যার একমাত্র কারণ একটি ভুল স্পর্শ ক্রমাঙ্কন ছিল। যাইহোক, অ্যাপল সমস্যাটি ঠিক করার পরে, আমি সন্দেহ করি যে কেউ এই সমস্যার কারণ জানতে চাইবে। ভাল কাজ অ্যাপল!

iOS 11.1.2 আপডেটটি দেখুন, এবং নীচের মন্তব্য বিভাগে এটি সমস্যাগুলি সমাধান করেছে কিনা তা আমাদের জানান৷


  1. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  2. আইফোনের রিস্টার্টিং সমস্যাটি কীভাবে ঠিক করবেন

  3. অ্যান্ড্রয়েড স্ক্রীন ফ্লিকারিং সমস্যা কীভাবে ঠিক করবেন

  4. Windows 11 ব্ল্যাক স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন?