কম্পিউটার

আইফোনে ফেস আইডি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

iPhone X-এ ফেস আইডির প্রবর্তন Apple-এর আগের টাচ আইডি প্রযুক্তি থেকে বিদায় নিয়েছে এবং ফেসিয়াল রিকগনিশনের একটি নতুন যুগের সূচনা করেছে যা iPhone XR, XS, এবং XS Max-এ এবং অতি সম্প্রতি iPad Pro (2018) এ অব্যাহত রয়েছে। . কিন্তু যদি ফেস আইডি কাজ না করে এবং আপনার ফোন বা ট্যাবলেট আনলক করতে অস্বীকার করে তাহলে আপনি কী করতে পারেন?

এই নিবন্ধে আমরা আপনার X-সিরিজ iPhone বা iPad Pro আর আপনার মুখ চিনতে না পারলে চেষ্টা করার সেরা সমাধানগুলি ব্যাখ্যা করি৷

iOS আপডেট করুন

যখনই কোনও অ্যাপ বা বৈশিষ্ট্য কোনও সমস্যা তৈরি করে তখন সাধারণত iOS বা অ্যাপের জন্য কোনও আপডেট উপলব্ধ আছে কিনা তা দেখা একটি ভাল ধারণা৷

আগেরটি চেক করতে, সেটিংস> সাধারণ> সফ্টওয়্যার আপডেটে যান এবং কোনো আপডেট উপলব্ধ আছে কিনা দেখুন। আপনি যদি একটি খুঁজে পান, এটিতে আলতো চাপুন এবং iOS বাকিটি করবে৷

ক্যামেরা চেক করুন

ফেস আইডি ব্যবহারকারীকে সনাক্ত করতে না পারার একটি সাধারণ কারণ হল যদি লেন্স এবং সেন্সর অ্যারে অস্পষ্ট থাকে। আপনার ফোনের কেস ভিউ অফ ফিল্ডের মধ্যে বিচ্যুত হচ্ছে না বা গ্লাসে কোনও চিহ্ন আছে কিনা তা পরীক্ষা করুন৷

আপনি যদি ল্যান্ডস্কেপ মোডে 2018 সালের আইপ্যাড প্রো মডেলগুলির একটি ব্যবহার করেন তবে আপনার নিজের আঙ্গুলগুলি ক্যামেরাগুলিকে অস্পষ্ট করার একটি ভাল সম্ভাবনা রয়েছে। (অস্পষ্ট ক্যামেরার দিকে ইঙ্গিত করে অনস্ক্রিনে একটি তীর দেখানোর সাথে এই সমস্যাটি হলে ডিভাইসটি আপনাকে বলবে।)

iPhones, অবশ্যই, আপনাকে শুধুমাত্র পোর্ট্রেট মোডে ফেস আইডি ব্যবহার করতে দেয়, তাই নিশ্চিত করুন যে আপনি এটি একটি উল্লম্ব অভিযোজনে ধরে রেখেছেন।

আইফোনে ফেস আইডি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

এমনও সম্ভাবনা রয়েছে যে শিশু, বা কম পরিপক্ক সঙ্গী, যারা একটি গেম খেলার জন্য আপনার ফোন ধার করেছিল তাদের নোংরা মিটগুলিতে জ্যাম থাকতে পারে যা তারা দয়া করে আপনার আদি ডিভাইসে জমা করে। আমরা নিশ্চিতভাবে এটি উল্লেখ করছি নির্দিষ্ট কারো দিকে আঙুল না তোলার জন্য, না, একেবারেই নয়।

যাইহোক, একটি দ্রুত পরিষ্কার বা আপনার গ্রিপ পরিবর্তন করা আইফোনকে তার পুরানো স্বভাবে ফিরে পেতে পারে।

ফেস আইডি সেটিংস সঠিক কিনা তা নিশ্চিত করুন

আপনি যদি প্রথমবার ফেস আইডি ব্যবহার করেন, বা আপনি যদি সম্প্রতি আপনার আইফোন আপডেট করেন, তাহলে সেটিংস যেমন হওয়া উচিত তেমন না হওয়ার সম্ভাবনা রয়েছে।

সেটিংস> ফেস আইডি এবং পাসকোড-এ যান এবং তারপরে বৈশিষ্ট্যটি সক্ষম করা আছে কিনা তা পরীক্ষা করুন এবং ফেস আইডি ব্যবহার করুন:বিভাগে সমস্ত বিকল্প চালু আছে কিনা তা পরীক্ষা করুন৷

আপনার মুখ পরীক্ষা করুন

যদিও ফেস আইডি আপনার বৈশিষ্ট্যগুলি চিনতে পারদর্শী, তবে কয়েকটি উপায় রয়েছে যা এটিকে ব্যর্থ করা যেতে পারে। অ্যাপল বলেছে যে কিছু সানগ্লাস যা ইনফ্রারেড রশ্মিকে অবরুদ্ধ করে তাও TrueDepth সেন্সরকে কাজ করা বন্ধ করতে পারে।

সুতরাং, আপনি যদি আপনার ডিভাইস দ্বারা আপনার চেহারা যাচাই করার জন্য লড়াই করে থাকেন তবে আপনার চশমা, মুখের সজ্জার অন্য কোনও রূপ বা রোনাল্ড রেগানের মুখোশটি সরানোর চেষ্টা করুন যা প্যাট্রিক সোয়েজ পয়েন্ট ব্রেক-এ ব্যবহার করেছিলেন। সিরিয়াসলি, এটি শুধুমাত্র মুভিতে কাজ করেছে।

দ্রষ্টব্য:আপনি যদি করোনাভাইরাসের কারণে মাস্ক পরে থাকেন তবে আপনার আইফোন আনলক করতে ফেস আইডি সেট আপ করার একটি উপায় রয়েছে। পড়ুন:মাস্ক পরা আইফোন আনলক করতে কীভাবে ফেস আইডি ব্যবহার করবেন।

একটি নতুন আইডি সেট আপ করার চেষ্টা করুন

আপনি যদি উপরের টিপসগুলির সাথে কোন আনন্দ না পান, তাহলে ফেস আইডি ব্যবহারের জন্য একটি অতিরিক্ত প্রোফাইল তৈরি করার বিকল্প রয়েছে৷

এটি করার জন্য সেটিংস> ফেস আইডি এবং পাসকোড> একটি বিকল্প উপস্থিতি সেট আপ করুন।

আইফোনে ফেস আইডি কাজ করছে না এমন সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

এখন আইফোন দ্বারা নির্দেশিত হিসাবে আপনাকে আপনার মাথা ধীরে ধীরে ঘুরতে হবে, যখন এটি আপনার কনট্যুর স্ক্যান করে। প্রথম পাসের পরে, চালিয়ে যান আলতো চাপুন এবং প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন। সবকিছু শেষ হয়ে গেলে, সম্পন্ন আলতো চাপুন এবং দেখুন আপনি এখন শুধু আপনার রুগ্ন/মার্জিত (প্রযোজ্য হিসাবে মুছুন) চার্ম দিয়ে ডিভাইসটি আনলক করতে পারেন।

শুরু হচ্ছে

এই পদ্ধতিগুলির মধ্যে কোনটিই যদি সন্তোষজনক সমাধান না দেয় তবে সবকিছু পরিষ্কার করে আবার শুরু করার বিকল্প রয়েছে৷

সেটিংস> ফেস আইডি এবং পাসকোড> ফেস আইডি রিসেট করুন।

এ যান

এটি পূর্ববর্তী সমস্ত সঞ্চিত আইডিগুলিকে উড়িয়ে দেবে, আপনাকে ফেস আইডি সেট আপ করতে ট্যাপ করতে এবং আবার প্রক্রিয়া শুরু করতে মুক্ত থাকবে৷ আশা করি, এইবার, আপনি সমস্যা ছাড়াই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সক্ষম হবেন৷

যারা দেখেন যে এই পদক্ষেপটিও সমস্যার সমাধান করে না তাদের অ্যাপল সহায়তার সাথে যোগাযোগ করা উচিত, কারণ আপনার ডিভাইসে শারীরিক সমস্যা হতে পারে।


  1. আইফোন টাচ স্ক্রিন কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  2. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  3. আইফোন স্পিকার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  4. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন