কম্পিউটার

ঠিক করুন:প্রেরিত ইমেল আইফোনে দেখা যাচ্ছে না

ইমেল পাঠানোর জন্য আপনার আইফোন ব্যবহার করার সময়, আপনি প্রেরিত আইটেমগুলিতে ইমেলগুলি না দেখানোর এই সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনি এই সমস্যা দ্বারা প্রভাবিত হলে কি হয়, আপনি একটি ইমেল পাঠান এবং iPhone এটি সফলভাবে পাঠায়। ইমেইল প্রাপ্তির সাথে সাথে ইমেইলটিও পাবেন। ইমেলের প্রাপক সেই ইমেলের উত্তরও দিতে পারবে। যাইহোক, আপনি যদি প্রেরিত আইটেমগুলি বা অন্য কোনও জায়গা চেক করেন তবে আপনি প্রেরিত ইমেলটি দেখতে পাবেন না। আপনি যদি আইফোনের মাধ্যমে ইমেল পাঠান তবেই এই সমস্যাটি ঘটবে। আপনি যদি Outlook থেকে ইমেল পাঠান তবে এটি ঠিক কাজ করবে। এই পরিস্থিতিতে একমাত্র সমস্যা হল যে আপনি ইমেলটি পাঠানো হয়েছে কিনা তা নিশ্চিত করতে পারবেন না যদিও প্রাপক ইমেলটি পেয়েছেন এবং এটি পড়েছেন।

সমস্যার পিছনে কারণ, দুর্ভাগ্যবশত, এখনও নিশ্চিত না. কিন্তু, সমস্যাটি সাধারণত আইফোনের অ্যাকাউন্ট/অ্যাকাউন্ট সেটিংসের সাথে সম্পর্কিত। একটি বহির্গামী সার্ভার বিরোধ হতে পারে যা এই সমস্যার কারণ হতে পারে। বেশিরভাগ ব্যবহারকারী সমস্যাযুক্ত অ্যাকাউন্টগুলিকে নিষ্ক্রিয় এবং পুনরায় সক্ষম করে বা মুছে এবং পুনরায় যোগ করার মাধ্যমে সমস্যার সমাধান করেছেন। ভাল খবর হল যে সমস্যাটি সহজেই সমাধান করা যেতে পারে৷

পদ্ধতি 1:অ্যাকাউন্টগুলি নিষ্ক্রিয় এবং পুনরায় সক্ষম করে সমস্যা সমাধান করুন

এই পদ্ধতিটি বেশিরভাগ ব্যবহারকারীর জন্য কাজ করেছে। এটি মূলত একটি সমস্যা সমাধানের পদ্ধতি যেখানে আপনি সমস্যাটি ব্যতীত সমস্ত অ্যাকাউন্ট অক্ষম করেন। এখন আপনাকে যা করতে হবে তা হল সমস্ত অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করা (একের পর এক) এবং কোন অ্যাকাউন্টটি বহির্গামী বিরোধের কারণ হচ্ছে তা দেখতে ইমেল পাঠাতে হবে। একবার আপনি অ্যাকাউন্টটি পিন করলে, তারপরে আপনি অ্যাকাউন্টটি সরাতে এবং পুনরায় যোগ করতে পারেন।

দ্রষ্টব্য: একটি মেল অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা আইফোন থেকে অ্যাকাউন্ট মুছে ফেলার সমতুল্য নয়। একটি অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করার অর্থ হল আপনি সেই নির্দিষ্ট অ্যাকাউন্ট থেকে কোনো ইমেল গ্রহণ বা পাঠাতে পারবেন না। এমন পরিস্থিতিতে দরকারী যেখানে আপনি একটি নির্দিষ্ট অ্যাকাউন্ট থেকে ইমেল পেতে চান না যেমন ব্যবসায়িক অ্যাকাউন্ট।

এখানে অ্যাকাউন্টগুলি নিষ্ক্রিয় করার পদক্ষেপগুলি রয়েছে

  1. সেটিংস খুলুন
  2. মেল, পরিচিতি এবং ক্যালেন্ডার নির্বাচন করুন (বামেল )

ঠিক করুন:প্রেরিত ইমেল আইফোনে দেখা যাচ্ছে না

  1. আপনি যে অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় করতে চান সেটি নির্বাচন করুন
  2. টগল অফ৷ সেই অ্যাকাউন্টের জন্য মেইল ​​এন্ট্রি। দ্রষ্টব্য: আপনার যদি একটি IMAP বা POP অ্যাকাউন্ট থাকে, তাহলে অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় করতে আপনাকে অ্যাকাউন্ট বিকল্পটি টগল অফ করতে হবে।

ঠিক করুন:প্রেরিত ইমেল আইফোনে দেখা যাচ্ছে না

  1. আপনি যেটি সমস্যায় ভুগছেন সেটি ছাড়া সব অ্যাকাউন্টের জন্য এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন

একবার হয়ে গেলে, নিম্নলিখিতগুলি করুন

  1. সেটিংস খুলুন
  2. মেল, পরিচিতি এবং ক্যালেন্ডার নির্বাচন করুন (বামেল )
  3. আপনি যে অ্যাকাউন্টটি সক্ষম করতে চান সেটি নির্বাচন করুন
  4. টগল অন৷ মেইল (বা অ্যাকাউন্ট IMAP বা POP অ্যাকাউন্টের ক্ষেত্রে) অ্যাকাউন্টটি পুনরায় সক্রিয় করার বিকল্প
  5. এখন, একটি ইমেল পাঠান এবং প্রেরিত আইটেমগুলিতে ইমেলটি উপস্থিত হয় কিনা তা পরীক্ষা করুন। যদি এটি হয়ে থাকে, অ্যাকাউন্টটি আবার নিষ্ক্রিয় করুন (এই পদ্ধতির প্রথম অংশের ধাপগুলি অনুসরণ করে)।
  6. পদ্ধতিটির প্রথম অংশে আপনি নিষ্ক্রিয় করা প্রতিটি অ্যাকাউন্টের জন্য এই পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন৷ এই অ্যাকাউন্টগুলির মধ্যে একটি, সক্রিয় করা হলে, সমস্যাটি পুনরুত্পাদন করবে৷ প্রেরিত আইটেমগুলিতে আপনার ইমেলগুলি দেখানো হয় না এমন অ্যাকাউন্টটি খুঁজে পাওয়ার পরে, মুছুন যে অ্যাকাউন্ট সহজভাবে সেটিংস খুলুন> মেইল নির্বাচন করুন , পরিচিতি এবং ক্যালেন্ডার (বামেল )> অ্যাকাউন্ট নির্বাচন করুন > অ্যাকাউন্ট মুছুন আলতো চাপুন .

ঠিক করুন:প্রেরিত ইমেল আইফোনে দেখা যাচ্ছে না

একবার অ্যাকাউন্ট মুছে ফেলা হলে, সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে আসা উচিত। আপনি আবার অ্যাকাউন্টটি আবার যোগ করতে পারেন এবং এতে কোনো সমস্যা হবে না।

অন্যান্য টিপস

এগুলি সত্যিই সমাধান নয় তবে কিছু টিপস যা আপনাকে সমস্যার নীচে যেতে সাহায্য করতে পারে। মনে রাখবেন যে এই টিপসগুলি বাস্তব সমাধান নয় যা অন্য ব্যবহারকারীদের জন্য কাজ করতে জানে। এইগুলি হল সাধারণ জিনিস যা সমস্যা সমাধান করার সময় আপনার মনের মধ্যে নাও থাকতে পারে

  • যদি সমস্যাটি একটি এক্সচেঞ্জ অ্যাকাউন্টের সাথে হয় তবে এক্সচেঞ্জ অ্যাকাউন্টের সাথে অন্য একটি অ্যাকাউন্ট যুক্ত আছে কিনা তা পরীক্ষা করুন৷ যদি এক্সচেঞ্জ অ্যাকাউন্টের সাথে যুক্ত অন্য অ্যাকাউন্ট থাকে তবে অন্য অ্যাকাউন্টটি পরীক্ষা করুন। প্রেরিত ইমেলগুলি সেই অ্যাকাউন্টে শেষ হতে পারে
  • অন্য আইফোনে অ্যাকাউন্ট যোগ করার চেষ্টা করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন। এটি আইফোনের অ্যাকাউন্টে সমস্যা আছে কিনা তা নিশ্চিত করার জন্য।
  • সমস্যাযুক্ত অ্যাকাউন্টটি মুছে ফেলতে এবং আইফোনে পুনরায় যোগ করতে ভুলবেন না।

  1. Windows 10 এ সনাক্ত না হওয়া iPhone ঠিক করুন

  2. জিমেইল অ্যাকাউন্ট ইমেল পাচ্ছে না ঠিক করার 5 উপায়

  3. আইফোনে মেলে আপডেট না হওয়া ইমেল কীভাবে ঠিক করবেন

  4. Wi-Fi নেটওয়ার্ক উইন্ডোজ 11 এ দেখা যাচ্ছে না? এটি ঠিক করার জন্য এখানে 4টি উপায় রয়েছে...