কম্পিউটার

সমাধান:আইফোন ইয়ারফোনগুলি শুধুমাত্র একপাশে বাজছে

কিছু ব্যবহারকারী তাদের iDevices এ Apple ইয়ারফোন ব্যবহার করার সময় সমস্যার রিপোর্ট করেন। আরও নির্দিষ্টভাবে, তারা অভিযোগ করেছে যে একটি ইয়ারফোন কাজ করার সময়, অন্যটি কোনও শব্দ করে না। এই সমস্যাটি সমাধান করতে আপনি যা করতে পারেন তা এখানে৷

সমাধান:আইফোন ইয়ারফোনগুলি শুধুমাত্র একপাশে বাজছে

সমস্যার কারণ

সমাধানে ঝাঁপিয়ে পড়ার আগে, নিশ্চিত হয়ে নিন যে আপনি অন্য ডিভাইসে আপনার ইয়ারফোন পরীক্ষা করেছেন।

  1. প্লাগ তাদের আপনার iPad , কম্পিউটার , অথবা 3.5 মিমি পোর্ট সহ অন্য কোনো ডিভাইস এবং সেগুলি সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করুন . (যদি আপনার কাছে একটি লাইটনিং-পোর্ট হেডফোন থাকে, তাহলে আপনি সেগুলিকে আপনার আইপ্যাড বা অন্য ডিভাইসের সাথে একটি লাইটনিং পোর্টের সাথে সংযুক্ত করতে পারেন। অথবা আপনি একটি লাইটনিং-পোর্ট-টু-3.5 মিমি ডঙ্গল ব্যবহার করে আপনার কম্পিউটারের সাথে সংযোগ করতে পারেন)
  2. এখন, ইয়ারফোনের তারটি বাঁকানোর চেষ্টা করুন উভয় প্রান্তে (সংযোগকারীর প্রান্ত এবং ইয়ারফোনের প্রান্ত)।
    1. যদি আপনি বাঁকানোর সময় তারা ঠিকঠাক কাজ করে, ইয়ারফোনের হার্ডওয়্যার সম্ভবত কার্যকরী, এবং নীচে ব্যাখ্যা করা সমাধানের মাধ্যমে আপনার সমস্যার সমাধান করা যেতে পারে।
    2. যদি আপনি মাঝে মাঝে বাধার সম্মুখীন হন বা বাঁকানোর সময় কোনো শব্দ না হয়, তাহলে সমস্যাটি সম্ভবত আপনার ইয়ারফোনের হার্ডওয়্যারে অবস্থিত। এবং, আপনাকে একটি নতুন জোড়া ইয়ারফোন পেতে হতে পারে।

প্লাগ কন্টাক্টর সমস্যার সমাধান

3.5 মিমি হেডফোন পোর্টে একটি ছোট সুইচ রয়েছে যা হেডফোনগুলি ঢোকানো হলে ডিভাইসের অন্তর্নির্মিত স্পিকারটিকে সংযোগ বিচ্ছিন্ন করে। যখন এটি সঠিকভাবে কাজ করে না, তখন আপনি আপনার হেডফোনগুলির সাথে সমস্যা অনুভব করতে পারেন৷

অন্যান্য ডিভাইসের সাথে সংযুক্ত থাকার সময় হেডফোনগুলি ঠিক থাকলে, নিম্নলিখিতগুলি চেষ্টা করুন৷

  1. পরিষ্কার করুন (ফুঁ দিয়ে বা সংকুচিত বায়ু ব্যবহার করে) হেডফোন (বা বজ্রপাত ) বন্দর আপনার iDevice এ। আপনার iDevice-এর লাইটনিং পোর্ট কীভাবে পরিষ্কার করবেন তার আরও বিস্তারিত নির্দেশাবলীর জন্য, আপনি এই iphone x চার্জিং সংক্রান্ত সমস্যা নিবন্ধটি দেখতে পারেন।
  2. প্লাগটি ঢোকান এবং সরান৷ এক ডজন বা তার বেশি বার।

এখন আপনার ইয়ারফোন সংযোগ করুন এবং তাদের আবার পরীক্ষা করুন।

সফ্টওয়্যার সমস্যা সমাধান

একটি সফ্টওয়্যার সমস্যা বাতিল করতে, নিম্নলিখিত চেষ্টা করুন৷

  1. আপনার iDevice পান (যেটিতে আপনি সমস্যাটি অনুভব করছেন), এবং সেটিংসে যান .
  2. নেভিগেট করুন থেকে সাধারণ এবং ট্যাপ করুন চালু অভিগম্যতা .
  3. এখন, স্ক্রোল করুন নিচে ফোনে গোলমাল বাতিলকরণ .
  4. এই বিভাগের ডানদিকে, আপনি একটি স্লাইডার দেখতে পারেন। এটি বাম এবং ডান চ্যানেলের মধ্যে অডিও ভলিউম ব্যালেন্স সামঞ্জস্য করে। এটি মাঝখানে সেট করা আছে তা নিশ্চিত করুন .
    সমাধান:আইফোন ইয়ারফোনগুলি শুধুমাত্র একপাশে বাজছে

আপনার iDevice পুনরায় চালু করুন

আপনি যদি এখনও আগের মতো একই সমস্যার সম্মুখীন হন তবে ফোর্স রিস্টার্ট পদ্ধতিটি সম্পাদন করুন। আপনি যদি এটি কীভাবে করবেন তা জানেন না, তাহলে এই আইফোন ডেড আর্টিকেলে জোরপূর্বক রিস্টার্ট বিভাগটি দেখুন। সেখানে আপনি কীভাবে আপনার নির্দিষ্ট iDevice জোর করে পুনরায় চালু করবেন তা খুঁজে পেতে পারেন৷

এখন, আপনার হেডফোন প্লাগ করুন এবং এই পদ্ধতিটি আপনার জন্য সমস্যার সমাধান করেছে কিনা তা পরীক্ষা করুন৷ এবং, এটি না হলে, iDevice পুনরায় সেট করুন . (সেটিংস এ যান> সাধারণ> রিসেট করুন> রিসেট করুন সমস্ত সেটিংস৷ )

দ্রষ্টব্য: এই পদ্ধতিটি আপনার ব্যক্তিগত তথ্য (পরিচিতি, বার্তা এবং ক্যালেন্ডার) এবং মিডিয়া (ছবি, গান এবং ভিডিও) মুছে ফেলবে না। যাইহোক, আপনি আপনার ডিভাইসের মনে রাখা ওয়াই-ফাই পাসওয়ার্ড হারাবেন।

এটি আপনাকে সাহায্য না করলে, ফ্যাক্টরি সেটিংসে আপনার iDevice পুনরুদ্ধার করার চেষ্টা করুন (একটি নতুন ডিভাইস হিসাবে সেট আপ নির্বাচন করুন)।

দ্রষ্টব্য: একটি নতুন হিসাবে আপনার iDevice সেট আপ করা আপনার ডিভাইসের মেমরি থেকে সমস্ত ডেটা মুছে ফেলবে৷ সুতরাং, প্রথমে ব্যাক আপ করার কথা বিবেচনা করুন৷

শেষ কথা

যদি কিছুই সাহায্য না করে, তাহলে মনে হচ্ছে আপনার iDevice এ একটি খারাপ হেডফোন (বা বাজ) পোর্ট আছে। আপনি যা করতে পারেন তা হল অ্যাপল স্টোরের জিনিয়াস বারে অ্যাপয়েন্টমেন্ট করা। তারা সমস্যাটি পরীক্ষা করবে এবং এর সম্ভাব্য সমাধান দেবে।

আমি আশা করি এই নিবন্ধটি আপনাকে আপনার অ্যাপল ইয়ারফোনগুলির সাথে সমস্যাটি সমাধান করতে বা অন্ততপক্ষে সনাক্ত করতে সহায়তা করেছে। তাহলে, আপনার ইয়ারফোনের সমস্যার কারণ কী ছিল এবং আপনি কি এটি ঠিক করতে পেরেছেন? নীচের মন্তব্য বিভাগে আপনি আমাদের একটি লাইন ড্রপ নিশ্চিত করুন.


  1. আইফোন থেকে এয়ারপড সংযোগ বিচ্ছিন্ন করা ঠিক করুন

  2. আইফোনে অ্যাপ স্টোর অনুপস্থিত ঠিক করুন

  3. Windows 10 এ সনাক্ত না হওয়া iPhone ঠিক করুন

  4. শুধু একটি এয়ারপড কাজ করছে? ঠিক করার ৬টি উপায়