কম্পিউটার

শুধু একটি এয়ারপড কাজ করছে? ঠিক করার ৬টি উপায়

Apple AirPods একটি সুষম অডিও অভিজ্ঞতা প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে। বাইনোরাল অডিওর সাথে তাদের সামঞ্জস্যের অর্থ হল কিছু শব্দ বাম এয়ারপডের মাধ্যমে আসবে এবং অন্যগুলি ডানদিকে আসবে। তাই যখন শুধুমাত্র একটি AirPod কাজ করে, এটি একটি কম-অসাধারণ শোনার অভিজ্ঞতা তৈরি করে৷

ভাল খবর হল যে বেশ কয়েকটি সহজ সমাধান এই সমস্যাটি সংশোধন করতে সাহায্য করতে পারে। আপনার এয়ারপড ভারসাম্যহীনতা সংশোধন করার জন্য পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং চাঁদের অন্ধকার দিক-এ ফিরে যান। উভয় কানে।

শুধু একটি এয়ারপড কাজ করছে? ঠিক করার ৬টি উপায়

শুধুমাত্র একটি এয়ারপড কাজ করলে কিভাবে ঠিক করবেন

যদি আপনার AirPods একটি শব্দ না বাজান বা আপনার অন্যান্য ডিভাইসের সাথে সংযুক্ত না হয়, এই দ্রুত সমাধানগুলির মধ্যে একটি চেষ্টা করুন৷

আপনার AirPods চার্জ করুন

একটি এয়ারপড কাজ করা বন্ধ করার সবচেয়ে সাধারণ কারণটি সহজ:এটি চার্জ করা হয় না। কখনও কখনও আপনি যখন চার্জিং কেসে একটি এয়ারপড রাখেন, তখন এটি একটি দৃঢ় সংযোগ তৈরি করবে না এবং সমস্ত উপায়ে (বা মোটেও) চার্জ করবে না। পরের বার যখন আপনি এটি আপনার কানে রাখবেন, এটি কাজ করবে না।

শুধু একটি এয়ারপড কাজ করছে? ঠিক করার ৬টি উপায়

নিশ্চিত করুন যে চার্জিং কেসের ভিতরে কোনও ময়লা বা ধ্বংসাবশেষ নেই যা আপনার এয়ারপডগুলিকে শক্ত সংযোগ তৈরি করতে বাধা দেবে। চার্জিং কেসে রাখলে সামনের দিকের আলো সংক্ষেপে জ্বলবে। সেই সংকেতটি দেখুন এবং নিশ্চিত করুন যে আপনার উভয় এয়ারপড চার্জ হচ্ছে৷

তারা চার্জ করার পরে, আপনার কানে উভয় AirPods রাখুন এবং উভয় কাজ করে কিনা তা পরীক্ষা করুন। যদি এই পদ্ধতিটি সমস্যাটি সংশোধন না করে তবে পরবর্তী সমাধানে চালিয়ে যান।

আপনার AirPods পুনরায় জোড়া

পরবর্তী সমাধানে আপনার এয়ারপডের সাথে জোড়া লাগানোর প্রক্রিয়া পুনরাবৃত্তি করা জড়িত। এটি করতে, সেটিংস খুলুন> ব্লুটুথ এবং আপনার এয়ারপডের ডানদিকে "i" চিহ্নটি আলতো চাপুন। এর পরে, এই ডিভাইসটি ভুলে যান আলতো চাপুন৷ এবং তারপরে ডিভাইস ভুলে যান আলতো চাপুন প্রক্রিয়া সম্পূর্ণ করতে।

শুধু একটি এয়ারপড কাজ করছে? ঠিক করার ৬টি উপায়

এটি আপনার iOS ডিভাইস থেকে আপনার AirPods মুছে ফেলবে এবং আপনাকে পেয়ারিং প্রক্রিয়া পুনরাবৃত্তি করার অনুমতি দেবে। চার্জিং কেসের ভিতরে উভয় এয়ারপড রাখুন, প্রায় 30 সেকেন্ড অপেক্ষা করুন এবং তারপরে আপনার iOS ডিভাইসের সামনের ঢাকনাটি খুলুন।

অনুরোধ করা হলে, আপনার AirPods পুনরায় সংযোগ করুন. এগুলি আপনার কানে রাখুন, নিশ্চিতকরণ শব্দের জন্য অপেক্ষা করুন এবং তারপরে তাদের শব্দ আউটপুট পরীক্ষা করুন।

আপনার iOS ডিভাইস রিবুট করুন

উপরের পদ্ধতিটি কাজ না করলে, আরও চরম পদক্ষেপে যাওয়ার আগে আপনার ফোন, আইপ্যাড বা ম্যাকোস রিবুট করা উচিত। প্রায়শই সমস্যাটি আপনার এয়ারপডগুলির সাথে নয়, তবে তারা যে ডিভাইসটির সাথে সংযুক্ত রয়েছে তার সাথে।

শুধু একটি এয়ারপড কাজ করছে? ঠিক করার ৬টি উপায়

একটি iPhone বা iPad এ, পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না আপনাকে পাওয়ার ডাউন করার বিকল্প দেওয়া হয়। এটি পুনরায় চালু করার আগে ডিভাইসটি সম্পূর্ণরূপে বন্ধ হওয়ার জন্য অপেক্ষা করুন। MacOS-এ, কম্পিউটার সম্পূর্ণভাবে বন্ধ করুন, 30 সেকেন্ড অপেক্ষা করুন এবং তারপরে এটি আবার চালু করুন।

সফ্টওয়্যার আপডেটের জন্য চেক করুন

iOS বা macOS-এর আপডেটগুলি AirPods-এর সাথে সমস্যা সৃষ্টি করতে পারে। যদি একটি সফ্টওয়্যার আপডেট থাকে, তবে এটি ডাউনলোড করতে ভুলবেন না এবং এয়ারপডগুলি আবার পরীক্ষা করার আগে আপনার ডিভাইসটিকে পুনরায় বুট করার অনুমতি দিন।

শুধু একটি এয়ারপড কাজ করছে? ঠিক করার ৬টি উপায়

আপডেটগুলি প্রায়শই OS-তে ত্রুটি এবং বাগগুলি সংশোধন করার জন্য প্রকাশিত হয়, তবে একটি আপডেটও ত্রুটির কারণ হতে পারে। এই ক্ষেত্রে, একটি পরবর্তী আপডেট সাধারণত কয়েক দিনের মধ্যে প্রকাশ করা হবে যা শুধুমাত্র একটি AirPod কাজ করে সমস্যাটি সংশোধন করবে৷

আপনার AirPods এর জন্য একটি ফ্যাক্টরি রিসেট সম্পাদন করুন

একটি ফ্যাক্টরি রিসেট আপনার AirPods পুনরায় জোড়া তারপর ভিন্ন. কিছু পদক্ষেপ একই, তবে এটি একটি আরও নিবিড় পদ্ধতি যা আপনাকে কাস্টম সেটিংস হারাতে দেয়। আপনি প্রক্রিয়াটি শেষ করার পরে আপনাকে আবার আপনার সমস্ত সেটিংস চয়ন করতে হবে৷

আপনার AirPods ফ্যাক্টরি রিসেট করতে, চার্জিং কেসের ভিতরে উভয় AirPods রাখুন এবং ঢাকনা বন্ধ করুন। 30 সেকেন্ড অপেক্ষা করুন এবং ঢাকনা খুলুন, তারপর সেটিংস খুলুন> ব্লুটুথ এবং "i" চিহ্নটি আলতো চাপুন। এই ডিভাইসটি ভুলে যান আলতো চাপুন৷ এবং তারপরে ডিভাইস ভুলে যান আলতো চাপুন নিশ্চিত করতে.

শুধু একটি এয়ারপড কাজ করছে? ঠিক করার ৬টি উপায়

ঢাকনাটি এখনও খোলা থাকা অবস্থায়, আপনার AirPod কেসের পিছনের বোতামটি অন্তত 15 সেকেন্ডের জন্য টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না সামনের স্ট্যাটাস লাইটটি অ্যাম্বার জ্বলে ওঠে। পেয়ারিং প্রক্রিয়া শুরু করতে আপনার এয়ারপড কেস আপনার ডিভাইসের কাছাকাছি নিয়ে যান এবং এটি সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷

একবার আপনি আপনার এয়ারপডগুলিকে আরও একবার সংযুক্ত করলে, উভয়েরই শব্দ তৈরি করা উচিত। যদি তারা না করে, তবে একটি চূড়ান্ত পদক্ষেপ রয়েছে যা আপনি চেষ্টা করতে পারেন।

iOS নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করুন

যদি সমস্যাটি আপনার এয়ারপডের সাথে না হয় তবে আপনার ফোনের সাথে থাকে (এবং আপডেট/রিবুট করা সাহায্য করে না), আপনার পরবর্তী পদক্ষেপটি নেটওয়ার্ক সেটিংসের সম্পূর্ণ রিসেট করা উচিত। একটি একক ডিভাইসে একাধিক ব্লুটুথ সংযোগ কখনও কখনও হস্তক্ষেপের কারণ হতে পারে এবং এর ফলে ব্যর্থ সংযোগ এবং সমস্যা হতে পারে৷

আপনি যদি এই রিসেটটি সম্পাদন করেন, তাহলে আপনি আপনার ফোনে সংরক্ষিত সমস্ত ব্লুটুথ ডিভাইস হারাবেন৷ আপনাকে প্রতিটি ডিভাইস পুনরায় জোড়া করতে হবে এবং আপনি সমস্ত সংরক্ষিত Wi-Fi নেটওয়ার্ক এবং পাসওয়ার্ডও হারাবেন৷ অন্য কিছু কাজ না করলে এটি একটি চূড়ান্ত অবলম্বন।

শুধু একটি এয়ারপড কাজ করছে? ঠিক করার ৬টি উপায়

আপনার iOS নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করতে, সেটিংস খুলুন৷> সাধারণ> রিসেট করুন> নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করুন৷ . আপনাকে আপনার পাসকোড লিখতে বলা হবে। একবার আপনি করে ফেললে, নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন এ আলতো চাপুন৷ নিশ্চিত করতে এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে।

আপনি আপনার সমস্ত নেটওয়ার্ক সেটিংস রিসেট করার পরে, আপনার ফোনের সাথে আপনার AirPods আরও একবার যুক্ত করুন এবং তাদের সংযোগ পরীক্ষা করুন।

যদি উপরের পদক্ষেপগুলির কোনওটিই কাজ না করে তবে আপনার এয়ারপডগুলি শারীরিক ক্ষতির জন্য পরীক্ষা করুন৷ একটা হয়তো আপনার কান থেকে পড়ে গেছে বা কোনোভাবে ভেঙে গেছে।

আপনার এয়ারপড ক্ষতিগ্রস্ত হলে, আপনি একটি প্রত্যয়িত Apple মেরামতের দোকানে একটি পরিষেবা অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণ করতে পারেন বা শুধুমাত্র কাজ করছে না এমন একটি এয়ারপড প্রতিস্থাপন করার জন্য অর্থ প্রদান করতে পারেন। আপনার এয়ারপডের জন্য অ্যাপল কেয়ার থাকলে, তারা বিনামূল্যে তাদের প্রতিস্থাপন করবে। একটি অনুরোধ শুরু করতে শুধুমাত্র support.apple.com এ যান।


  1. কীভাবে একটি এয়ারপড কাজ করছে না তা ঠিক করবেন

  2. অ্যাপল মাউস কাজ করছে না? ঠিক করার 9 উপায়

  3. ম্যাক ক্যামেরা কাজ করছে না? ঠিক করার ৬টি উপায়

  4. লেনোভো এফএন কী কাজ করছে না? ঠিক করার সেরা 2 উপায়