কম্পিউটার

ওয়াই-ফাই বা 4জি কাজ করছে না:কীভাবে আইফোনে ইন্টারনেট সমস্যা সমাধান করবেন

ইন্টারনেট ছাড়া একটি আইফোন হল একটি iPod - এবং এটির জন্য আমরা সাইন আপ করিনি৷ দুর্ভাগ্যবশত Wi-Fi, 3G/4G বা অন্যান্য সমস্যা প্রায়শই একটি স্মার্টফোনকে অনলাইন হতে বাধা দেয়।

এই নিবন্ধে আমরা ব্যাখ্যা করি যে যখন ইন্টারনেট আপনার iPhone এ কাজ না করে তখন সেলুলার ডেটা বা Wi-Fi (বা মাঝে মাঝে উভয়ই) এর মাধ্যমে কী করতে হবে। প্রথমে আমরা কাজ করি যে সমস্যাটি 3G/4G, Wi-Fi এর সাথে বা আপনার নেটওয়ার্ক প্রদানকারীর সাথে আছে কিনা; বা একটি নির্দিষ্ট অ্যাপ বা পরিষেবা (4 অক্টোবর 2021 তারিখে অনেক অ্যাপ অফলাইনে চলে গেছে, যার মধ্যে রয়েছে ফেইসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ) এবং তারপরে আমরা প্রতিটি পরিস্থিতিতে সম্ভাব্য সমাধানের মাধ্যমে কাজ করি। আমরা সুপারিশ করি যে আপনি প্রদত্ত ক্রম অনুসারে পরামর্শটি অনুসরণ করুন, কারণ ধাপগুলি ধীরে ধীরে আরও কঠিন হয়ে যায়।

সমস্যাটি ওয়াই-ফাই বা সেলুলার সংযোগকে প্রভাবিত করছে না বলে মনে হলে চেষ্টা করার জন্য আমরা কয়েকটি ধাপ শেষ করি, তবে ডিভাইসটির সাথেই শুয়ে থাকি।

সমস্যা কি?

একটি সমস্যা সমাধানের প্রথম ধাপ হল সমস্যাটি কী তা খুঁজে বের করা। আমাদের সমীকরণের ত্রুটিপূর্ণ অংশটিকে আলাদা করতে হবে যাতে আমরা এতে ফোকাস করতে পারি।

প্রথমেই নিশ্চিত হয়ে নিন যে আপনি আসলেই ইন্টারনেট অ্যাক্সেস করতে পারবেন না। এটি কয়েকটি ভিন্ন উপায়ে করার চেষ্টা করুন:মেল রিফ্রেশ করুন এবং দেখুন আপনি কোনো নতুন ইমেল পেয়েছেন কিনা; টুইটার খুলুন; অ্যাপ স্টোরে কয়েকটি তালিকা ব্রাউজ করুন; সাফারির পাশাপাশি আপনার কাছে থাকা যেকোনো অতিরিক্ত ওয়েব ব্রাউজারে নতুন ওয়েব পেজ খোলার চেষ্টা করুন।

আপনি যদি অন্যান্য জিনিসগুলি করতে সক্ষম হন যার জন্য ইন্টারনেট অ্যাক্সেসের প্রয়োজন হয় কিন্তু এখনও সাফারিতে ওয়েব পৃষ্ঠাগুলি খুলতে না পারেন, তবে সমস্যাটি Safari এর সাথে, আপনার সংযোগের সাথে নয়৷ নিচের 'সাফারি কাজ করছে না' বিভাগে যান। (অন্যদিকে, যদি Safari ঠিক থাকে কিন্তু কিছু র্যান্ডম অ্যাপ সংযোগ করতে অস্বীকার করে, তাহলে সেই অ্যাপটিই সমস্যা, এবং আপনার উচিত এটি বন্ধ করে পুনরায় চালু করার চেষ্টা করা, একটি আপডেটের জন্য চেক করা এবং অ্যাপ নির্মাতার সহায়তা সুবিধার সাথে যোগাযোগ করা।)

অ্যাপগুলি কাজ করছে না?

এটা সম্ভব যে আপনার ইন্টারনেট সংযোগে কোন সমস্যা নেই। আপনি যে অ্যাপ বা অ্যাপ ব্যবহার করার চেষ্টা করছেন তাতে সমস্যাটি হতে পারে।

4 অক্টোবর 2021-এ Facebook, Whatsapp এবং Instagram অফলাইনে চলে যায়। সময়ে সময়ে অ্যাপলের আইক্লাউড, ফেসটাইম, অ্যাপ স্টোর এবং বার্তা এবং অন্যান্য পরিষেবাগুলিও অফলাইনে যায়৷

অবশ্যই যখন আপনার প্রধান অ্যাপ্লিকেশানগুলি কাজ করা বন্ধ করে দেয় তখন সম্ভবত প্রথম উপসংহারটি হতে পারে যে আপনার কাছে কোনও Wi-Fi বা 4G সংযোগ নেই, তবে এই ধরণের পরিস্থিতি মাথায় রেখে আপনার পছন্দের পরিষেবাগুলি আসলে বন্ধ আছে কিনা তা পরীক্ষা করা মূল্যবান৷ আপনার ব্যবহার করা কোনো পরিষেবা অফলাইনে আছে কিনা তা দেখতে আপনার ডাউনডিটেক্টরের মতো একটি সাইট পরীক্ষা করা উচিত।

ওয়াই-ফাই নাকি 3G/4G?

ইন্টারনেট সংযোগটি সত্যিই কাজ করছে না বলে ধরে নিলাম, সমস্যাটি Wi-Fi, 3G/4G বা অন্য কিছুতে আছে কিনা তা আমাদের খুঁজে বের করতে হবে।

এটি সাধারণত চালানোর জন্য একটি সহজ ডায়গনিস্টিক।

প্রথমত, আপনি কি বাড়িতে আছেন, নাকি অন্য কোনো স্থানে আছেন যেখানে Wi-Fi সরবরাহ করা হয়? আপনি স্থানীয় Wi-Fi নেটওয়ার্কের জন্য একটি পাসওয়ার্ড প্রবেশ করান? অন্য কথায়, উচিত এই মুহূর্তে Wi-Fi আছে?

আপনার আইফোনের স্ক্রিনের উপরের দিকে, বামদিকে দেখুন:পাঁচটি ব্লবের পাশে যেটি সিগন্যাল শক্তি এবং আপনার নেটওয়ার্ক প্রদানকারীর পরিচয় দেখায়, আপনি বর্তমানে কতটা কার্যকরীভাবে অ্যাক্সেস করছেন তা নির্দেশ করে এমন কয়েকটি সংকেতের একটি দেখতে পাবেন ( অথবা ইন্টারনেট অ্যাক্সেস করতে ব্যর্থ।

ওয়াই-ফাই বা 4জি কাজ করছে না:কীভাবে আইফোনে ইন্টারনেট সমস্যা সমাধান করবেন

যদি এটি পরিচিত 'ওয়াই-ফাই' আইকন হয়, তিনটি ঘনকেন্দ্রিক কোয়ার্টার-চেনাশোনা সহ, তাহলে হে প্রেস্টো, আপনি Wi-Fi-এ আছেন৷ যদি না হয়, আপনি 4G বা 3G দেখতে পারেন, যা একটি ভাল সংযোগ নিশ্চিত করতে হবে; বা জিপিআরএস বা এজ (বা ই), যা সম্ভবত হবে না, তবে আপনি ধৈর্য ধরলে অদ্ভুত ওয়েব পৃষ্ঠাটি লোড করতে সক্ষম হতে পারেন। যদি এই সিগন্যালগুলির কোনটিই দেখা না যায়, তাহলে আপনি মোটেও ইন্টারনেট অ্যাক্সেস করছেন না৷

মনে রাখবেন যে উপরের স্ক্রিনশটগুলি একটি হোম বোতাম সহ একটি iPhone থেকে এসেছে৷ একটি iPhone X, XR, XS বা XS Max - যে ডিভাইসগুলিতে একটি খাঁজ রয়েছে এবং তাই একটি স্ট্যাটাস বারের জন্য কম জায়গা রয়েছে - ইন্টারনেট সংযোগ আইকনটি উপরের ডানদিকে প্রদর্শিত হয়:

ওয়াই-ফাই বা 4জি কাজ করছে না:কীভাবে আইফোনে ইন্টারনেট সমস্যা সমাধান করবেন

(প্রসঙ্গক্রমে, যদি আপনি একটি ছোট প্লেন আইকন দেখতে পান, আপনি বিমান মোডে আছেন, যা ডিফল্টভাবে ইন্টারনেট অ্যাক্সেস বন্ধ করে দেয়। কন্ট্রোল সেন্টার আনতে স্ক্রিনের নীচে থেকে উপরে সোয়াইপ করুন - বা একটি X-তে উপরের ডানদিকে সোয়াইপ করুন -সিরিজ আইফোন - তারপরে মোড বন্ধ করতে প্লেন আইকনে আলতো চাপুন, এবং আশা করি সমস্যাটি সমাধান হয়ে যাবে।)

আপনি যদি Wi-Fi-এর আশা করছেন এবং এটি প্রদর্শিত হচ্ছে না, বা Wi-Fi আইকনটি দেখা যাচ্ছে কিন্তু আপনি অনলাইনে আসতে পারবেন না, তাহলে আপনার কোনো ধরনের Wi-Fi সমস্যা আছে। 'ওয়াই-ফাই কাজ করছে না' বিভাগে যান।

আপনি যদি Wi-Fi অ্যাক্সেস থেকে দূরে থাকেন এবং 3G বা 4G এর মাধ্যমে অনলাইনে পাওয়ার আশা করছেন, কিন্তু সেই আইকনগুলি দেখা যাচ্ছে না, বা যদি সেগুলি থাকে কিন্তু আপনি অনলাইনে না যেতে পারেন, তাহলে সেটা হল ঝামেলার উৎস৷ 3G/4G কাজ করছে না এমন বিভাগে যান।

এবং আপনি যদি জিপিআরএস বা এজ-এ থাকেন এবং বিশেষ করে ওয়াই-ফাই, 3জি বা 4জি সিগন্যাল পাওয়ার আশা না করেন, তাহলে সেই কারণেই আপনি অনলাইনে পেতে লড়াই করছেন৷ এই ধরনের সংযোগ খুব ধীর! আপনি হয় এটির সাথে বসবাস করতে পারেন, অথবা একটি ভাল সেলুলার সিগন্যাল সহ একটি এলাকায় যেতে পারেন, অথবা একটি Wi-Fi নেটওয়ার্ক যা আপনি অ্যাক্সেস করতে পারেন৷

সাফারি কাজ করছে না?

সাফারি একটি চতুর অ্যাপ হতে পারে! চেষ্টা করার জন্য এখানে কিছু সমস্যা সমাধানের পদক্ষেপ রয়েছে:

ওয়েবসাইট ডেটা সাফ করুন

সতর্ক থাকুন যে এই পদ্ধতিটি আপনার ইতিহাস এবং কুকি থেকে মুক্তি পাবে, তাই আপনাকে কিছু ডেটা পুনরায় প্রবেশ করতে হতে পারে এবং কিছু ঘন ঘন দেখা ওয়েবসাইটগুলি পরের বার খুলতে বেশি সময় নিতে পারে। কিন্তু এটা সত্যিই সাহায্য করতে পারে।

সেটিংস অ্যাপটি খুলুন এবং Safari> Clear History and Website Data, তারপর Clear History and Data-এ আলতো চাপুন। এখানে এই এবং সম্পর্কিত প্রক্রিয়াগুলি সম্পর্কে আরও পড়ুন:কীভাবে আইফোন বা আইপ্যাডে ক্যাশে সাফ করবেন।

ওয়াই-ফাই বা 4জি কাজ করছে না:কীভাবে আইফোনে ইন্টারনেট সমস্যা সমাধান করবেন

একটি iOS আপডেটের জন্য পরীক্ষা করুন

সাধারনত যখন কোন অ্যাপে ত্রুটি দেখা দেয়, তখন আমরা বলবো একটি আপডেট চেক করতে - একটি বাগ দেখা দিতে পারে, এবং ডেভেলপার একটি (ফ্রি) আপডেটে সমাধানটি পুশ করবে৷

যদিও আপনি iOS এর জন্য Safari আপডেট করতে পারবেন না। এটি আসলেই iOS এর অংশ, তাই আপনি যদি সর্বশেষ সংস্করণটি চান তাহলে আপনাকে সম্পূর্ণরূপে iOS আপডেট করতে হবে।

সেটিংস অ্যাপ খুলুন এবং সাধারণ> সফ্টওয়্যার আপডেটে ট্যাপ করুন। আপনার ডিভাইসের জন্য iOS এর একটি নতুন সংস্করণ উপলব্ধ থাকলে আপনি এটিকে এখানে ডাউনলোড এবং ইনস্টল করতে সক্ষম হবেন৷ এই বিষয়ে আরও পরামর্শের জন্য, দেখুন কিভাবে আইফোনে iOS আপডেট করবেন।

সাফারি বন্ধ করুন

হোম বোতামটি দুবার চাপুন এবং সাফারি উইন্ডোটি খুঁজুন, তারপরে অ্যাপটি বন্ধ করতে এটিকে উপরের দিকে সোয়াইপ করুন। এখন অ্যাপটি খুঁজুন এবং রিস্টার্ট করতে ট্যাপ করুন।

আপনার iPhone রিস্টার্ট করুন

পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন (ছোট আইফোনের উপরে, বা বড়গুলির ডানদিকে) যতক্ষণ না 'পাওয়ার বন্ধ করার জন্য স্লাইড' চিহ্নটি উপস্থিত হয়। বন্ধ করার জন্য স্লাইড করুন! এটিকে এক বা দুই মিনিট সময় দিন, তারপরে Apple আইকনটি প্রদর্শিত না হওয়া পর্যন্ত পাওয়ার বোতামটি আবার টিপুন এবং ধরে রাখুন এবং iPhone পুনরায় চালু হবে৷

বরাবরের মতো, হোম বোতাম ছাড়া এক্স-সিরিজ আইফোনের জন্য কৌশলটি কিছুটা আলাদা। এগুলিতে আপনাকে একই সময়ে পাওয়ার বোতাম (ডানদিকে) এবং একটি ভলিউম বোতাম (বামদিকে) টিপুন এবং ধরে রাখতে হবে। কয়েক সেকেন্ড পরে 'পাওয়ার অফ করার স্লাইডার' স্লাইডারটি প্রদর্শিত হবে।

3G/4G কাজ করছে না

প্রথমে সহজ জিনিস।

মোবাইল ডেটা চালু আছে কিনা দেখুন

সেটিংস> মোবাইল ডেটাতে যান এবং মোবাইল ডেটার পাশের স্লাইডারটি সবুজ কিনা তা পরীক্ষা করুন। যদি এটি না হয়, এটি আলতো চাপুন৷

ডেটা রোমিং

আপনি একটি ট্রিপ এ? আপনি যদি আন্তর্জাতিকভাবে ভ্রমণ করেন, আপনার আইফোনকে ডেটা রোমিংয়ের জন্য সেট আপ করতে হবে। সেটিংস> মোবাইল ডেটা> মোবাইল ডেটা বিকল্পগুলিতে যান এবং ডেটা রোমিং চালু আছে কিনা তা পরীক্ষা করুন৷

সেলুলার ডেডস্পট

ইউকে জুড়ে এমনকি 3G-এর 100 শতাংশ কভারেজ নেই, 4G- বা এমনকি 5G-কে ছেড়ে দিন! - এবং প্রচুর গ্রামীণ এলাকা বিশেষ করে একটি ভাল সংযোগ পেতে সংগ্রাম করে। কিছু সেলুলার ব্ল্যাক স্পট অত্যন্ত স্থানীয়, এবং যদি আপনি ভাগ্যবান হন তবে আপনাকে কেবল রাস্তায় একটু হেঁটে যেতে হবে - অথবা লন্ডনের জন্য একটি ট্রেন পেতে হবে, যেখানে অনিবার্যভাবে দেশের সেরা সেলুলার ব্যবস্থা রয়েছে৷

ডেটা সীমা

আপনি কি আপনার মাসিক ডেটা লিমিটে পৌঁছেছেন? মনে রাখবেন যে মাসিক ডেটা চক্র অগত্যা মাসের প্রথম বা শেষ তারিখে শুরু এবং শেষ হয় না, কিন্তু যেদিন আপনি আপনার চুক্তি শুরু করেছিলেন।

দুঃখজনকভাবে আইফোনে ডেটা ব্যবহারের সীমা ট্র্যাক করা সহজ নয়। আপনি যদি সেটিংস> সেলুলার (বা মোবাইল ডেটা) এ যান এবং নীচে স্ক্রোল করেন তবে আপনি আপনার মোবাইল ডেটা ব্যবহার দেখতে পাবেন, কিন্তু আপনি যদি এই নম্বরটি কখনও রিসেট না করেন তবে এটি অসহায়ভাবে বিশাল হতে পারে। আমাদের পরামর্শ হল প্রতি মাসে এটি রিসেট করার অভ্যাস করা।

যারা একটু বেশি বিস্তৃত কিছু খুঁজছেন তাদের ডেটা ব্যবহারের দিকে নজর দেওয়া উচিত, একটি 49p/99c অ্যাপ যা আমরা আমাদের মাসিক ডেটা ব্যবহারের ট্র্যাক রাখতে বেশ কয়েক বছর ধরে নিজেদের ব্যবহার করে আসছি।

ভবিষ্যতে এই সমস্যা এড়াতে পরামর্শের জন্য আইফোনে কীভাবে ডেটা সংরক্ষণ করবেন তা দেখুন৷

আপনার iPhone রিস্টার্ট করুন

পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন (ছোট আইফোনের উপরে, বা বড়গুলির ডানদিকে) যতক্ষণ না 'পাওয়ার বন্ধ করার জন্য স্লাইড' চিহ্নটি উপস্থিত হয়। X-সিরিজ আইফোনে আপনাকে স্লাইডারটি প্রদর্শিত করতে একই সময়ে পাশের বোতাম এবং ভলিউম বোতামগুলির যেকোনটি টিপতে হবে এবং ধরে রাখতে হবে৷

এখন পাওয়ার অফ করার জন্য স্লাইড করুন। এটিকে এক বা দুই মিনিট সময় দিন, তারপরে Apple আইকনটি প্রদর্শিত না হওয়া পর্যন্ত পাওয়ার বোতামটি আবার টিপুন এবং ধরে রাখুন এবং iPhone পুনরায় চালু হবে৷

আপনার সিম চেক করুন

আপনার সিম বের করতে প্রদত্ত সিম-ট্রে টুলটি ব্যবহার করুন, তারপরে এটি পুনরায় ঢোকানোর চেষ্টা করুন। এটা সম্ভব যে সমস্যার সমাধান হবে। সম্ভবত, আপনি দেখতে পাবেন যে সিমটি নিজেই একরকম আকৃতির বাইরে বা ভেঙে গেছে। যদি এমন হয় তবে আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করা উচিত।

ক্যারিয়ার সেটিংস

চেষ্টা করার পরের জিনিসটি হল আপনার ক্যারিয়ার সেটিংস আপ টু ডেট আছে কিনা তা পরীক্ষা করা৷ এটি কিছুটা সমস্যাজনক কারণ এই ধরনের আপডেটগুলি ইন্টারনেটের মাধ্যমে বিতরণ করা হয় এবং আপনার ফোন অফলাইনে থাকে৷ কিন্তু আপনার ফোন অফলাইনে যাওয়ার আগেই আপনি আপডেট পেয়ে যাওয়ার সম্ভাবনা বেশি। তাই সেটিংস> সাধারণ> সম্পর্কে যান। যাওয়ার জন্য একটি আপডেট লোড হলে আপনাকে এটি ইনস্টল করার জন্য অনুরোধ করা হবে৷

আপনি সেটিংস> সাধারণ> সম্পর্কে আলতো চাপ দিয়ে এবং "ক্যারিয়ার" এর পাশে দেখে আপনার ফোনের ক্যারিয়ার সেটিংসের কোন সংস্করণটি চলছে তা পরীক্ষা করতে পারেন৷

ক্যারিয়ারকে কল করুন

আপনি যদি শেষ পর্যন্ত কোনো সমস্যা শনাক্ত করতে না পারেন, তাহলে এটা সম্ভব যে আপনার নেটওয়ার্ক প্রদানকারী বিভ্রাটের সম্মুখীন হচ্ছে। উদাহরণস্বরূপ, ডিসেম্বর 2018-এ, O2 গুরুতর সমস্যার সম্মুখীন হয়েছিল এবং গ্রাহকদের সুপারিশ করতে বাধ্য হয়েছিল যে "আপনি যেখানেই পারেন Wi-Fi ব্যবহার করুন এবং আমরা সত্যিই দুঃখিত।"

মনে রাখবেন যে একটি নেটওয়ার্ক বিভ্রাট শুধুমাত্র সেই ব্র্যান্ডের গ্রাহকদের প্রভাবিত করবে না:একই অবকাঠামোর উপর নির্ভর করে এমন সাব-নেটওয়ার্কও থাকবে। Tesco, Giffgaff, Sky, Lyca এবং TalkTalk সকলেই O2 ব্যবহার করে, উদাহরণস্বরূপ, এবং নেটওয়ার্কটি ডাউন হয়ে গেলে প্রভাবিত হয়েছিল৷

আপনি যদি নিশ্চিত না হন, আপনার প্রদানকারীর বিভ্রাট হচ্ছে কিনা তা খুঁজে বের করার সবচেয়ে সহজ উপায় হল সম্ভব হলে একাধিক উপায়ে তাদের জিজ্ঞাসা করা। কোম্পানিকে একটি ইমেল এবং একটি টুইট পাঠান, তাদের একটি ফোন কল দিন (যদিও কোনো সমস্যা হলে সুইচবোর্ড সম্ভবত জ্যাম হয়ে যাবে) এবং অফিসিয়াল ওয়েবসাইটে যেকোনো ধরনের স্ট্যাটাস রিপোর্ট দেখুন।

O2 এর একটি স্ট্যাটাস পরীক্ষক আছে যা আপনি চেক করতে পারেন। এখানে 3 এর স্ট্যাটাস পরীক্ষক। এবং এখানে আপনি ভোডাফোন নেটওয়ার্কের স্থিতি পরীক্ষা করতে পারেন।

আশা করি প্রদানকারী আপনার এলাকায়, বিশেষভাবে আপনার অ্যাকাউন্টের সাথে বা বৃহত্তর নেটওয়ার্কের সাথে কোন সমস্যা সম্পর্কে জানবেন এবং প্রতিকার দেওয়ার জন্য সর্বোত্তম অবস্থানে থাকবেন, কখন সমস্যাটি ঠিক করা হবে তার একটি সময়সীমা এবং আপনি কোন ক্ষতিপূরণ দিতে পারবেন। দাবি করতে পারবে। যদি নেটওয়ার্ক ডাউন থাকে তবে এটি ঠিক না হওয়া পর্যন্ত আপনি Wi-Fi ব্যবহার করতে বাধ্য হতে পারেন৷

ওয়াই-ফাই কাজ করছে না

ব্যাপকভাবে বলতে গেলে, এটি একটি আইফোনের তুলনায় একটি অনুরূপ কিন্তু কম জটিল পরিস্থিতি যার জন্য 3G এবং 4G কাজ করবে না। প্রথমে আমরা সমস্ত বেসিক চেক করব, তারপর রিবুট করব।

ওয়াই-ফাই বা 4জি কাজ করছে না:কীভাবে আইফোনে ইন্টারনেট সমস্যা সমাধান করবেন

সুতরাং, সেটিংস> Wi-Fi-এ যান। পরীক্ষা করুন যে (a) Wi-Fi স্লাইডারটি 'অন' (সবুজ) অবস্থানে আছে এবং (b) আপনি আপনার পরিচিত একটি স্থানীয় নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছেন এবং এটির ভাল সংযোগ রয়েছে৷ যাইহোক আপনার অজানা নেটওয়ার্কের সাথে সংযোগ করা উচিত নয়, তবে আপনি যদি তা করে থাকেন তাহলে এখনই আনহুক করার একটি ভাল সময়৷

যদি এই সমস্ত জিনিসগুলি সঠিকভাবে কাজ করে, তবে অন্য ডিভাইসটিকে এটির সাথে সংযুক্ত করে এবং একটি ওয়েব পৃষ্ঠা খুলে সংযোগটি পরীক্ষা করে দেখুন৷ যদি এটি সংযোগ করতে না পারে তবে সমস্যাটি নেটওয়ার্কের সাথে, ফোনে নয়, এবং আপনাকে রাউটার সেটিংস চেক করতে হবে বা আপনার ব্রডব্যান্ড প্রদানকারীর সাথে যোগাযোগ করতে হবে৷

এখনও অনলাইন পেতে পারেননি? নেটওয়ার্ক ভুলে যান, এবং আপনার ফোন রিবুট করুন। একবার এটি ব্যাক আপ এবং চালু হয়ে গেলে, সেটিংস> ওয়াই-ফাই-এ যান এবং নেটওয়ার্কে পুনরায় যোগদান করুন৷ (এছাড়াও দেখুন:আইফোন লক বা আনলক করা আছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন।)

আপনার আইফোন যদি আপনার ওয়াই-ফাই সংযোগ বন্ধ করে দেয় তাহলে কী করবেন তার জন্য আমাদের কাছে একটি নিবেদিত নির্দেশিকা রয়েছে৷

চেষ্টা করার জন্য অন্যান্য সমাধান

ঠিক আছে. আমরা সৎ হব:আমরা আশা করেছিলাম যে এটি এখনই ঠিক হয়ে যাবে। এখন আমরা সত্যিই জিনিসগুলি রিসেট করার চেষ্টা করছি এই আশায় যে এটি একটি বাগ বের করে দেবে৷

চেষ্টা করার শেষ জিনিসটি হল আপনার আইফোনের ব্যাক আপ এবং পুনরুদ্ধার করা। এটির সাথে আসা কেবলটি ব্যবহার করে আপনার আইফোনটিকে আপনার ম্যাকের সাথে সংযুক্ত করুন এবং এটি আইটিউনসে উপস্থিত হলে এটি নির্বাচন করুন৷ পুনরুদ্ধার ক্লিক করুন. তবে এটিকে ভুল পথে নেবেন না - আমরা আশা করি আপনি এতদূর পাননি৷

আশা করি এখন আমাদের সমস্যার সমাধান হয়েছে। অন্য সব কিছু ব্যর্থ হলে, আপনার ডিভাইসে একটি সমস্যা হতে পারে এবং আপনাকে আপনার নিকটস্থ Apple Store বা Apple রিসেলার খুঁজে বের করতে হবে এবং একটি বিশেষজ্ঞের সাথে দেখা করতে হবে। (এছাড়াও দেখুন:কিভাবে আইফোনের ব্যাটারি লাইফ উন্নত করা যায়।)

আপনি যদি আপনার Wi-Fi নেটওয়ার্ক প্রসারিত করার উপায় খুঁজছেন, বা ড্রপআউট এড়াতে চান, পড়ুন:একটি Mac এ আপনার Wi-Fi সংযোগ কীভাবে বুস্ট করবেন।


  1. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  2. আইফোন স্পিকার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  3. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে ম্যাকের কাজ করছে না এমন স্ক্রিনশট ঠিক করবেন