কম্পিউটার

স্থির করুন:আইটিউনস আইফোন ব্যাকআপ করতে পারেনি কারণ আইফোন সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে

iDevices পুনরুদ্ধার বা ব্যাক আপ করার সময় একটি iTunes ত্রুটি "iTunes আইফোন ব্যাকআপ / পুনরুদ্ধার করতে পারেনি কারণ আইফোন সংযোগ বিচ্ছিন্ন" হওয়ার অর্থ হল যে ব্যাকআপ বা পুনরুদ্ধার প্রক্রিয়াটি বন্ধ হয়ে গেছে যখন iTunes এটি আশা করেনি . সমস্ত iOS সংস্করণে চলমান iDevices (iPhone, iPad, iPod Touch) পুনরুদ্ধার বা ব্যাক আপ করার সময় এই বার্তাটি ঘটে। এই সমস্যার কারণ ভিন্ন হতে পারে। এটি বিভিন্ন কারণের উপর নির্ভর করে যেমন লাইটনিং ক্যাবল, ইউএসবি পোর্ট ব্যবহৃত, বা ব্যাকআপ ফাইল। এই কারণেই এটি ঠিক করার বিভিন্ন উপায় রয়েছে। এই নিবন্ধে, আমরা এই ত্রুটিটি ঠিক করার জন্য সমস্ত কার্যকরী সমাধান প্রদানের উপর ফোকাস করব। এখন পরবর্তী বিভাগে নিচে যান এবং সমস্যা সমাধান শুরু করুন৷

স্থির করুন:আইটিউনস আইফোন ব্যাকআপ করতে পারেনি কারণ আইফোন সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে

চূড়ান্ত প্রস্তুতি

প্রথম পদ্ধতিটি চেষ্টা করার আগে, আপনাকে নিম্নলিখিত জিনিসগুলি করতে হবে৷

  • আপনি আসল ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন (বা MFi-প্রত্যয়িত) USB লাইটনিং কেবল .
  • আপনার iDevice কম্পিউটারের সাথে সংযুক্ত আছে তা নিশ্চিত করুন .
  • আপনি একটি jailbroken iDevice ব্যবহার করছেন না তা নিশ্চিত করুন .

iTunes ব্যাকআপ/রিস্টোর করা যায়নি ফিক্স #1

অন্য একটি USB কেবল ব্যবহার করার চেষ্টা করুন আপনার iDevice ব্যাক আপ করার সময়. এটি একটি MFi-প্রত্যয়িত একটি নিশ্চিত করুন. (আপনি চেষ্টা করার জন্য আপনার পরিবারের সদস্য বা বন্ধুদের কাছ থেকে একটি ধার নিতে পারেন।)

iTunes ব্যাকআপ/রিস্টোর করতে পারেনি ফিক্স #2

যেকোনও USB হাব সরান৷ (বা USB স্লট সহ কীবোর্ড) আপনার iDevice এবং আপনার কম্পিউটারের মধ্যে। (আপনার USB কেবলটি সরাসরি আপনার কম্পিউটারে সংযুক্ত করুন)।

iTunes ব্যাকআপ/পুনরুদ্ধার করতে পারেনি ফিক্স #3

টি ইউএসবি পোর্টগুলি স্যুইচ করুন৷ কম্পিউটারে. তাদের মধ্যে একটি সমস্যা হতে পারে।

iTunes ব্যাকআপ/রিস্টোর করা যায়নি ফিক্স #4

কম্পিউটার রিস্টার্ট করুন আপনি পুনরুদ্ধারের জন্য ব্যবহার করছেন। এটি সম্ভাব্য USB সংযোগ ব্যর্থতাগুলিকে ঠিক করবে৷

iTunes ব্যাকআপ/পুনরুদ্ধার করতে পারেনি ফিক্স #5

আপনি যে iDevice পুনরুদ্ধার করছেন বা ব্যাক আপ করছেন সেটি রিবুট করুন। (এটি বন্ধ করুন এবং 10-20 সেকেন্ড পরে এটিকে আবার চালু করুন।)

iTunes ব্যাকআপ/পুনরুদ্ধার করতে পারেনি ফিক্স #6

আপনার iDevice এর নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন . খোলাসেটিংস৷ এবং যাও সাধারণ থেকে> রিসেট করুন> রিসেট করুন নেটওয়ার্ক সেটিংস৷৷ এই সেটিংস রিসেট করা আপনার iDevice থেকে কোনো ডেটা মুছে ফেলবে না। যাইহোক, এটি নেটওয়ার্ক সেটিংস (ওয়াই-ফাই পাসওয়ার্ড এবং সমন্বয়) মুছে ফেলবে।

iTunes ব্যাকআপ/পুনরুদ্ধার করতে পারেনি ফিক্স #7

বাঁক বন্ধ পটভূমি অ্যাপ রিফ্রেশ করুন৷ আপনার iDevice এ। যাওসেটিংস-এ> সাধারণ> পটভূমি অ্যাপ রিফ্রেশ করুন৷> বন্ধ . (আপনি ব্যাকআপ প্রক্রিয়া শেষ করার পরে এটিকে আবার চালু করতে ভুলবেন না।)

iTunes ব্যাকআপ/পুনরুদ্ধার করতে পারেনি ফিক্স #8

এয়ারপ্লেন মোড এবং লো পাওয়ার মোড চালু করার চেষ্টা করুন . (কিছু ক্ষেত্রে, ব্যবহারকারীদের পুনরুদ্ধার বা ব্যাকআপ সম্পূর্ণ করতে ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ বন্ধ করে এই দুটিকে একত্রিত করতে হবে।)

আপনি যদি এই বিন্দুতে পৌঁছান এবং আপনি এখনও আপনার iDevice পুনরুদ্ধার করতে না পারেন, তাহলে আপনার ব্যবহার করা ব্যাকআপ ফাইলের কারণে সমস্যাটি হতে পারে।

নিম্নলিখিত পদ্ধতিগুলি শুধুমাত্র সমাধানের জন্য কাজ করে “iTunes আইফোন ব্যাকআপ করতে পারেনি কারণ iPhone সংযোগ বিচ্ছিন্ন হয়েছে৷

iTunes ব্যাকআপ ফিক্স #9 পারেনি

ব্যাকআপ ফাইল মুছুন . এটা সম্ভব যে এটি দূষিত হয়. এবং, এটি পড়ার বা আপডেট করার ত্রুটির কারণ হতে পারে। এটি মুছতে, লঞ্চ করুনiTunes আপনার কম্পিউটারে, পছন্দে যান৷ (Windows এ সম্পাদনা> পছন্দসমূহ), এবং ক্লিক করুন ডিভাইসে . এখন, নির্বাচন করুন ব্যাকআপ ফাইল এবং মুছুন এটা।

স্থির করুন:আইটিউনস আইফোন ব্যাকআপ করতে পারেনি কারণ আইফোন সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে

iTunes ব্যাকআপ ফিক্স #10 যায়নি

আইটিউনস ব্যাকআপ ফোল্ডারের নাম পরিবর্তন করুন . যদি এক বা একাধিক ব্যাকআপ ফাইল দূষিত হয় তবে ব্যাকআপ ফোল্ডারটির নাম পরিবর্তন করলে সমস্যার সমাধান হবে৷

ম্যাকে , ব্যাকআপগুলি /Users/your username/Library/Application Support/MobileSync/Backup-এ অবস্থিত। সেখানে কিভাবে যেতে হয় তা এখানে।

  1. খোলাঅনুসন্ধানকারী , টিপুন এবং ধরে রাখুন বিকল্প কী , এবং বাছাই করুন লাইব্রেরি GO থেকে মেনু . এখন যাও আবেদন-এ> সমর্থন> মোবাইল সিঙ্ক> ব্যাকআপ .

বা

  1. লঞ্চ করুনঅনুসন্ধানকারী , ক্লিক করুন যাও মেনু এবং বাছাই করুন যাওথেকে ফোল্ডার .
  2. এখন, পেস্ট করুন এই “~/Library/Application Support/MobileSync/Backup/” ফর্মের উদ্ধৃতি ছাড়াই।

পিসিতে , ব্যাকআপগুলি C:\Users\your username\AppData\Roaming\Apple Computer\MobileSync\Backup-এ অবস্থিত। সেখানে কিভাবে যেতে হয় তা এখানে।

  • Windows 7 বা তার নিচে , ক্লিক করুন স্টার্ট-এ , বাছাই করুন চালান , টাইপ “%appdata%” (উদ্ধৃতি ছাড়া) এবং টিপুন প্রবেশ করুন . এখন, নেভিগেট করুন অ্যাপল-এ কম্পিউটার> মোবাইল সিঙ্ক> ব্যাকআপ .
  • Windows 8 বা তার উপরে , ক্লিক করুন শুরু করুন (বা অনুসন্ধান), টাইপ “%appdata%” (উদ্ধৃতি ছাড়া) এবং টিপুন প্রবেশ করুন . এখন, নেভিগেট করুন অ্যাপল-এ কম্পিউটার> মোবাইল সিঙ্ক> ব্যাকআপ .

ব্যাকআপ ফোল্ডারের নাম পরিবর্তন করুন (উদাহরণস্বরূপ Backus.old এ) এবং চেষ্টা করুন যদি এটি সমস্যার সমাধান করে।

স্থির করুন:আইটিউনস আইফোন ব্যাকআপ করতে পারেনি কারণ আইফোন সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে

শেষ কথা

এই সমস্যা সমাধানের পদ্ধতিগুলি সম্পাদন করা সেখানে অনেক iFolks-এর জন্য সমস্যার সমাধান করেছে। কোনটি আপনার জন্য কাজ করেছে তা আমাদের জানাতে ভুলবেন না! অতিরিক্তভাবে, আপনি যদি অন্য কিছু দরকারী পদ্ধতি সম্পর্কে সচেতন হন, তাহলে আপনি নীচের মন্তব্য বিভাগে সেগুলি শেয়ার করতে পারলে আমরা সত্যিই প্রশংসা করব৷


  1. Windows 10 এ সনাক্ত না হওয়া iPhone ঠিক করুন

  2. উইন্ডোজ 10 আইফোন চিনতে পারে না ঠিক করুন

  3. ডিস্ক চেক ঠিক করুন কারণ উইন্ডোজ ডিস্ক অ্যাক্সেস করতে পারে না

  4. কিভাবে ঠিক করবেন “iTunes Could not connect to this iPhone. মান অনুপস্থিত” ত্রুটি