কম্পিউটার

কিভাবে একটি Mac এ ত্রুটি -36 ঠিক করবেন

ম্যাক সিস্টেমগুলি অনেক ত্রুটির প্রবণ নয়, কিন্তু যখন ত্রুটিগুলি ঘটে, তখন সেগুলি বিভ্রান্তিকর এবং হতাশাজনক উভয়ই হতে থাকে। এটি সাহায্য করে না যে ত্রুটির বার্তাগুলি প্রায়শই অস্পষ্ট হয়, এবং ত্রুটিগুলির বিরলতার অর্থ হল আপনি সম্ভবত ইন্টারনেটে খুব বেশি সাহায্য পাবেন না৷

ত্রুটি -36 এই অদ্ভুত সমস্যাগুলির মধ্যে একটি এবং এটি ঘটে যখন আপনি একটি অবস্থান (উৎস) থেকে অন্য অবস্থানে (গন্তব্য) ফাইলগুলি অনুলিপি করার চেষ্টা করছেন। সৌভাগ্যবশত, এটির সমাধানটি বেশ সহজ:স্পটলাইট ব্যবহার করে, শুধুমাত্র টার্মিনাল অ্যাপটি খুলুন এবং নিম্নলিখিতটি টাইপ করুন:

dot_clean /Path/To/Source/Directory

উদাহরণস্বরূপ, যদি ব্যর্থ ফাইলটি আপনার ডাউনলোড ডিরেক্টরির অধীনে থাকে যা আপনার হোম ডিরেক্টরির অধীনে অবস্থিত, আপনি টাইপ করবেন:

dot_clean ~/Downloads

আপনি কমান্ড টাইপ করার সাথে সাথে ফাইলটি আবার কপি করার চেষ্টা করুন। এটা এখন কাজ করা উচিত।

এটি কেন কাজ করে সে সম্পর্কে আগ্রহী? HFS+ ফাইল সিস্টেম ব্যবহার করে এমন ম্যাকের নতুন সংস্করণগুলিতে, ফাইলগুলি দুটি অংশ হিসাবে সংরক্ষণ করা হয়:একটি অংশকে বলা হয় ডেটা ফর্ক , যা ফাইলের প্রকৃত ডেটা ধারণ করে এবং অন্য অংশটিকে বলা হয় রিসোর্স ফর্ক , যা আইকন ইমেজ এবং ফাইল সংস্করণের মত মেটাডেটা ধারণ করে।

সমস্ত ফাইল সিস্টেম এই দুই-কাঁটাযুক্ত কাঠামোকে সমর্থন করে না, তাই কখনও কখনও ম্যাক ফাইলটিকে একটি ডেটা ফাইল এবং একটি সংস্থান ফাইলে বিভক্ত করে। ".__ দ্বারা প্রিফিক্স করা ছাড়া রিসোর্স ফাইলটির ডেটা ফাইলের মতো একই নাম রয়েছে৷ " -- যা বেশিরভাগ সময় ঠিক কাজ করে, কিন্তু ফাইলসিস্টেমগুলির মধ্যে সরানো হলে ত্রুটির কারণ হতে পারে (যেমন একটি ম্যাক ফাইলকে একটি FAT32 ড্রাইভে সরানো হলে তারপরে Mac এ সরানো হলে ত্রুটি -36 হতে পারে)৷

ডট_ক্লিন কমান্ড একটি ডিরেক্টরির দিকে তাকায়, সেই ডিরেক্টরির সমস্ত ফাইলের মধ্য দিয়ে যায় এবং সমস্ত ডেটা ফাইলকে তাদের সংশ্লিষ্ট সংস্থান ফাইলগুলির সাথে মার্জ করার চেষ্টা করে। যদি এটি একটি প্রদত্ত ডিরেক্টরিতে কাজ না করে, তাহলে আপনাকে আপনার সম্পূর্ণ ফাইল সিস্টেমকে ডট_ক্লিন করতে হবে, যা আপনার টাইম মেশিনের সাথে আপনার সম্পূর্ণ ড্রাইভ ব্যাক আপ করার পরেই করা উচিত :

sudo dot_clean -n /

এটি কি আপনার ত্রুটি -36 ঠিক করেছে? এই ত্রুটিটি ঠিক করার অন্য কোন উপায় আছে যা আপনি জানেন? নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. ম্যাক ত্রুটি কোড 41 কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

  2. ম্যাক ত্রুটি (2022 গাইড)

  3. ম্যাকের ত্রুটি কোড -2003F কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

  4. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন