কম্পিউটার

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

অ্যাপ্লিকেশন ত্রুটি কীভাবে ঠিক করবেন 0xc000007b:  0xc000007b অ্যাপ্লিকেশন ত্রুটি একটি খুব সাধারণ ত্রুটি যা কখনও কখনও কিছু ডাইরেক্ট এক্স গেম বা অ্যাপ্লিকেশন চালানোর চেষ্টা করার সময় ঘটে। বেশিরভাগ উইন্ডো ব্যবহারকারী নিয়মিতভাবে এই ত্রুটির সম্মুখীন হন কিন্তু তারা জানেন না কিভাবে এটি স্থায়ীভাবে ঠিক করা যায়। প্রকৃতপক্ষে, এই ত্রুটির পপ-আপ হওয়ার জন্য অনেক কারণ থাকতে পারে তাই কোনো একক সমাধান নেই, তাই আমরা এর জন্য বিভিন্ন সমাধান সম্পর্কে কথা বলতে যাচ্ছি। তবে আরও কিছু করার আগে আসুন এই ত্রুটিটি কী তা নিয়ে কথা বলি।

অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে পারেনি (0xc000007b)। অ্যাপ্লিকেশনটি বন্ধ করতে ওকে ক্লিক করুন৷

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

0xc000007b অ্যাপ্লিকেশন ত্রুটি আসলে কী বোঝায়?

এই বিশেষ ত্রুটি কোডটি একটি অবৈধ চিত্র বিন্যাসকে নির্দেশ করে৷ যাইহোক, ত্রুটি কোডটি সাধারণত যা বোঝায় তা হল আপনি এমন একটি প্রোগ্রাম চালানোর চেষ্টা করছেন যা একটি 64 বিট উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সাথে কাজ করার উদ্দেশ্যে, কিন্তু আপনার শুধুমাত্র একটি 32 বিট ওএস আছে। এটি কেন ঘটতে পারে তার আরও কয়েকটি কারণ রয়েছে, বিশেষ করে যদি আপনি জানেন যে আপনার একটি 64-বিট অপারেটিং সিস্টেম আছে বা আপনি অতীতে প্রোগ্রামটি চালাতে সক্ষম হয়েছেন। অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করার জন্য এখানে কিছু সমস্যা সমাধানের পদক্ষেপ রয়েছে।

অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b কিভাবে ঠিক করবেন

সিস্টেমে কোনো পরিবর্তন করার আগে একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করা নিশ্চিত করুন, কিছু ভুল হলেই।

পদ্ধতি 1:অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে অ্যাপ্লিকেশন চালান

আপনার অ্যাপ্লিকেশনটিতে ডান-ক্লিক করুন এবং "প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন " কখনও কখনও অ্যাপ্লিকেশনটিতে প্রশাসনিক সুবিধা প্রদান করা এই সমস্যার সমাধান করতে পারে। যদি প্রশাসনিক সুবিধা প্রদান করা এই সমস্যার সমাধান করে তাহলে আপনি সর্বদা এটির সাথে আপনার আবেদন চালানোর কথা বিবেচনা করতে পারেন৷

এটি করতে, অ্যাপ্লিকেশন আইকনে ডান-ক্লিক করুন এবং প্রপার্টি-এ ক্লিক করুন , সামঞ্জস্যতা নির্বাচন করুন ট্যাব, এবং চেক করুন “একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান৷৷ "

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

পদ্ধতি 2:সামঞ্জস্য মোডে অ্যাপ্লিকেশন চালান

কখনও কখনও সামঞ্জস্য মোডে অ্যাপ্লিকেশন চালানো অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করতে পারে কারণ এটা সম্ভব যে অ্যাপ্লিকেশনটি উইন্ডোজের নতুন সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। চলুন দেখি কিভাবে এটি করবেন:

1. অ্যাপ্লিকেশন আইকনে রাইট ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি-এ ক্লিক করুন।

2. সামঞ্জস্যতা নির্বাচন করুন ট্যাব এ ক্লিক করুন এবং “সংগতি সমস্যা সমাধানকারী চালান। ক্লিক করুন "

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

3. এবং তারপর "প্রস্তাবিত সেটিংস চেষ্টা করুন নির্বাচন করুন৷ ” যার পরে আপনি হয় আপনার আবেদন পরীক্ষা করতে পারেন অথবা পরবর্তীতে আঘাত করতে পারেন৷

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

4. এবং যদি উপরেরটি আপনার জন্য কাজ না করে তবে আপনি ম্যানুয়ালি সামঞ্জস্য মোড নির্বাচন করতে পারেন এবং ড্রপ-ডাউন থেকে "Windows XP বেছে নিতে পারেন। "

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

পদ্ধতি 3:অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করুন

অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করুন এবং তারপরে এটি আবার ইনস্টল করুন তবে তার আগে, আপনাকে অবশ্যই এটি অনুসরণ করতে হবে:

1. অ্যাপ্লিকেশনটিকে সিস্টেম পার্টিশনে (C:) ইনস্টল করুন কারণ একটি লজিক্যাল পার্টিশনে ইনস্টল করা হলে অ্যাপ্লিকেশনটি একটি ত্রুটি ফেরত দিতে পারে৷

2. নিশ্চিত করুন যে আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম বন্ধ করুন ইনস্টলেশনের আগে। [দ্রষ্টব্য :আপনার অ্যান্টিভাইরাস বন্ধ করার আগে আপনার প্রোগ্রাম ফাইল স্ক্যান করুন]

পদ্ধতি 4:হার্ড ডিস্ক ত্রুটি পরীক্ষা করা

অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করতে আপনি নিয়মিত ত্রুটির জন্য আপনার হার্ড ডিস্ক পরীক্ষা করা উচিত. আপনাকে যা করতে হবে তা হল এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. স্টার্ট বোতামে ডান-ক্লিক করুন এবং “কমান্ড প্রম্পট (অ্যাডমিন) নির্বাচন করুন। "

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

2. chkdsk c:/f /r টাইপ করুন এবং এন্টার টিপুন।

3. এটি আপনাকে C ড্রাইভ ব্যবহার করার সময় স্ক্যানের সময়সূচী করতে বলবে, স্ক্যানের সময়সূচী করতে Y টাইপ করুন এবং এন্টার টিপুন।

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

এখন আপনি যখন উইন্ডোজ রিস্টার্ট করবেন তখন এটি সিস্টেম রিস্টার্টের সময় ডিস্ক চেক করবে এবং এটি অবশ্যই অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবে৷

পদ্ধতি 5:DirectX পুনরায় ইনস্টল করুন

0xc000007b অ্যাপ্লিকেশন ত্রুটি এড়াতে, আপনাকে সবসময় আপনার DirectX আপডেট করতে ভুলবেন না। আপনার সর্বশেষ সংস্করণ ইনস্টল করা আছে তা নিশ্চিত করার সর্বোত্তম উপায় হল Microsoft-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে DirectX রানটাইম ওয়েব ইনস্টলার ডাউনলোড করা।

পদ্ধতি 6:.NET ফ্রেমওয়ার্ক ইনস্টল বা মেরামত করুন

.NET ফ্রেমওয়ার্ক নিয়মিত আপডেট না হলে অনেক ত্রুটি এবং সমস্যা হতে পারে৷ আপনার সর্বশেষ সংস্করণ আছে তা নিশ্চিত করতে এখানে যান। যদি আপনার কাছে ইতিমধ্যেই .NET ফ্রেমওয়ার্কের সর্বশেষ সংস্করণ থাকে, তাহলে ইনস্টলার আপনাকে .NET ফ্রেমওয়ার্ককে তার আসল অবস্থায় মেরামত করার প্রস্তাব দেবে৷ যদি এটি 0xc000007b অ্যাপ্লিকেশন ত্রুটির সমাধান না করে, পড়া চালিয়ে যান!

পদ্ধতি 7:একটি উপযুক্ত সংস্করণ দিয়ে 32-বিট xinput1_3.dll প্রতিস্থাপন করুন

0xc000007b অ্যাপ্লিকেশন ত্রুটি ঘটে যখন xinput1_3.dll ফাইলটি দূষিত হয়ে যায় বা অন্য সংস্করণের সাথে ওভাররাইট হয় যা বেমানান হতে পারে৷ একটি উপযুক্ত সংস্করণ দিয়ে 32-বিট xinput1_3.dll প্রতিস্থাপন করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. 32-বিট xinput1_3.dll ফাইল ডাউনলোড করুন এবং এটি বের করুন।

দ্রষ্টব্য: কিছু করার আগে, আপনাকে প্রথমে আপনার আসল xinput1_3.dll ফাইলের ব্যাকআপ নিতে হবে (যেটি এখানে থাকা উচিত:C:\Windows\SysWOW64) এবং যদি কিছু পরিকল্পনা অনুযায়ী না হয় তবে আপনি সর্বদা এটিকে ফিরিয়ে আনতে পারেন।

2. এক্সট্র্যাক্ট করা xinput1_3.dll ফাইলটি কপি করুন তারপর C:\Windows\SysWOW64 -এ যান এবং  সেখানে ফাইল পেস্ট করুন।

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

3. অনুরোধ করা হলে, বিকল্পটি অনুলিপি করুন এবং প্রতিস্থাপন করুন৷

পদ্ধতি 8:সমস্ত Microsoft Visual C++ রানটাইম প্যাকেজ পুনরায় ইনস্টল করুন

Microsoft Visual C++ রানটাইম প্যাকেজগুলি উইন্ডোজ অ্যাপ্লিকেশানগুলি চালানোর একটি অপরিহার্য অংশ তাই সেগুলি পুনরায় ইনস্টল করলে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করা যায়৷ ভিজ্যুয়াল C++ প্যাকেজগুলির 32-বিট এবং 64-বিট উভয় সংস্করণ রয়েছে এবং উভয়ই সমানভাবে গুরুত্বপূর্ণ।

দ্রষ্টব্য: তালিকাভুক্ত যেকোনো ধাপ অনুসরণ করার আগে, একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করা বাধ্যতামূলক, যদি কিছু ভুল হয়ে যায় তাহলে আপনি সহজেই আগের অবস্থায় ফিরে যেতে পারেন। আপনি যদি এটি করতে না জানেন তবে কীভাবে একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করতে হয় সে সম্পর্কে আমার আগের পোস্টটি পড়ুন৷

1. প্রথমে, কন্ট্রোল প্যানেলে যান এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ .

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

2. এখন সম্পূর্ণরূপে সমস্ত Microsoft Visual C++ প্যাকেজ সরান আপনার কম্পিউটার থেকে। এর পর আপনার পিসি রিস্টার্ট করুন।

কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

3. যখন আপনার সিস্টেম রিস্টার্ট হবে, তখন প্যাকেজগুলির একটিও থাকবে না, এখানে Microsoft-এর অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠায় যান

4. তাদের প্রতিটি ডাউনলোড এবং ইনস্টল করুন এবং যদি তাদের মধ্যে কেউ ইনস্টল করতে ব্যর্থ হয়, তাদের উপেক্ষা করুন এবং পরবর্তীটি ইনস্টল করুন। ইনস্টলেশনের সময় আপনার পিসি বেশ কয়েকবার রিস্টার্ট হবে, তাই ধৈর্য ধরুন।

আপনিও পছন্দ করতে পারেন:

  • আপনার কম্পিউটারের মেমরি কম থাকার সতর্কতা কিভাবে ঠিক করবেন
  • GeForce অভিজ্ঞতার মাধ্যমে ড্রাইভার আপডেট ইনস্টল করতে অক্ষম সংশোধন করুন
  • কিভাবে MMC স্ন্যাপ-ইন তৈরি করতে পারেনি ঠিক করবেন
  • কিভাবে ঠিক করবেন COM সারোগেট কাজ করা বন্ধ করে দিয়েছে

এটাই আপনি সহজেই অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করতে সক্ষম হবেন কিন্তু তারপরও যদি আপনার কোন প্রশ্ন থাকে তাহলে নির্দ্বিধায় মন্তব্য করুন এবং আমরা আপনার কাছে ফিরে আসব।


  1. কিভাবে LogTransport2.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করবেন

  2. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000142 ঠিক করবেন

  3. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 ঠিক করবেন

  4. অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন