কম্পিউটার

কিভাবে MacOS আপডেট হবে না ঠিক করবেন

আপডেটগুলি নতুন বৈশিষ্ট্যগুলির সাথে স্থিতিশীলতার উন্নতির জন্য বোঝানো হয়েছে৷ যাইহোক, যখন তারা উদ্দেশ্য হিসাবে না, এটি বেশ অগ্নিপরীক্ষা হতে চালু হতে পারে. প্রায়শই এমন ঘটনা রয়েছে যেখানে আপডেটগুলি কেবল ইনস্টল হবে না। মাঝে মাঝে, যদি একটি আপডেট ইনস্টল করা না হয়, তাহলে এর সাথে যুক্ত একটি ত্রুটি বার্তা রয়েছে যা কিছুটা দেখায় যে কেন সমস্যাটি ঘটছে। যাইহোক, এমন পরিস্থিতি রয়েছে যখন আপনাকে কোনও ত্রুটি বার্তার সাথে অনুরোধ করা হয় না এবং তবুও আপডেটটি ইনস্টল হবে না। এটি পরিস্থিতির মধ্যে সবচেয়ে খারাপ হতে হবে কারণ আপনার কাছে সমস্যার কারণ সম্পর্কে কোনো ধারণা নেই।

কিভাবে MacOS আপডেট হবে না ঠিক করবেন

তবুও, আপনাকে চিন্তা করতে হবে না কারণ আমরা এই নিবন্ধে এটি কভার করব এবং আপনাকে কেবল অনুসরণ করতে হবে। এটি দেখা যাচ্ছে, কিছু ক্ষেত্রে, ম্যাক ডিভাইসগুলি আপডেট করার চেষ্টা করার পরে, ম্যাকে আপডেটটি ইনস্টল না করেই ডিভাইসটি পুনরায় বুট হয়। এটি খুব বিরক্তিকর হতে পারে কারণ ব্যবহারকারীরা এখনও সফ্টওয়্যার আপডেটের অধীনে আপডেট নাও বোতামটি খুঁজে পান এমনকি এটি ডাউনলোড এবং ইনস্টল করার জন্য অসংখ্য চেষ্টা করার পরেও৷

যেহেতু এই সমস্যাটি খুব সাধারণ এবং পরিচিত, সম্ভাব্য কারণগুলি এখন ব্যবহারকারীদের কাছেও জ্ঞান। আমরা নীচে সেগুলি উল্লেখ করব যাতে আপনি জানতে পারেন আসলে কী আচরণটি ঘটছে৷ এটা বলে, আসুন শুরু করি।

  • অপ্রতুল স্থান — এটি দেখা যাচ্ছে, উল্লিখিত ত্রুটি বার্তাটির প্রাথমিক কারণ হল যখন আপনার ম্যাকে খুব কম জায়গা অবশিষ্ট থাকে। ইনস্টলেশনের সাথে এগিয়ে যাওয়ার জন্য আপডেটগুলির প্রায়শই একটি নির্দিষ্ট পরিমাণ খালি জায়গার প্রয়োজন হয় এবং আপনি যদি প্রয়োজনীয়তাগুলি পূরণ না করেন তবে আপডেটটি শেষ পর্যন্ত ইনস্টল হবে না। অতএব, এটি ঠিক করতে, আপনাকে আপনার Mac এ কিছু স্থান খালি করতে হবে।
  • থার্ড-পার্টি সফটওয়্যার — এটি খুব বিরল কিছু নয়, বরং প্রায় সব সময় ঘটে। আপনার ম্যাকে থাকা তৃতীয় পক্ষের সফ্টওয়্যারগুলি প্রায়শই আপডেটের সাথে মিশে যেতে পারে যা শেষ পর্যন্ত আপডেটটিকে ব্যর্থ করে দেয়। এই ধরনের ক্ষেত্রে, আপনি যা করতে পারেন তা হল সেফ মোডে আপডেটটি ইনস্টল করুন।

বলার সাথে সাথে, আমরা বিভিন্ন পদ্ধতিতে চলে যাব যা আপনি সমস্যাটি সমাধান করতে ব্যবহার করতে পারেন এবং ফলস্বরূপ, প্রয়োজনীয় আপডেটগুলি সফলভাবে ইনস্টল করতে পারেন। আসুন আমরা এতে প্রবেশ করি।

পদ্ধতি 1:স্থান খালি করুন

এই মুহুর্তে স্পষ্টতই, আপনি যখন এই জাতীয় সমস্যার মুখোমুখি হন তখন আপনার প্রথম জিনিসটি হ'ল আপডেটের জন্য আপনার ম্যাকে কিছু জায়গা খালি করা। এটি দেখা যাচ্ছে, একটি আপডেট ইনস্টল করার জন্য, আপডেটের উপাদানগুলির জন্য আপনার কাছে পর্যাপ্ত স্টোরেজ থাকতে হবে। আপনি যখন আপনার স্থান প্রায় পূর্ণ হয়ে যাবেন, তখন আপডেটটি এগিয়ে যেতে সক্ষম হবে না এবং এইভাবে আপনি এটি ইনস্টল করার চেষ্টা করার পরেও প্রতিটি রিবুটে এখন আপডেট করুন বিকল্পটি দেখতে পাবেন। অতএব, এটি ঠিক করতে, আপনাকে কিছু জায়গা খালি করতে হবে।

আপনি যখন একটি আপডেট ইনস্টল করার চেষ্টা করছেন তখন প্রায়শই এটি সুপারিশ করা হয় যে আপনার কাছে কমপক্ষে 30টি গিগ-এর একটি ফাঁকা জায়গা রয়েছে৷ অতএব, এগিয়ে যান এবং আপনার কাছে কিছু না থাকলে কিছু জায়গা খালি করুন। আপনি যেকোন পুরানো ফাইল মুছে ফেলার চেষ্টা করতে পারেন যা আর প্রয়োজন নেই বা বিকল্পভাবে, আপনি তাদের একটি বহিরাগত ড্রাইভে ব্যাক আপ করতে পারেন। লক্ষ্য হল আপডেটের জন্য কিছু জায়গা খালি করা। একবার আপনার পর্যাপ্ত জায়গা হয়ে গেলে, আপডেটটি আবার ইনস্টল করার চেষ্টা করুন এটি সমস্যার সমাধান করে কিনা।

পদ্ধতি 2:নিরাপদ মোডে বুট করুন

আপনার আপডেট ইনস্টল করতে সক্ষম না হওয়ার আরেকটি কারণ হল তৃতীয় পক্ষের সফ্টওয়্যার যা আপনি আপনার ডিভাইসে ইনস্টল করেছেন। এটি বেশ সাধারণ কিছু এবং এমন অনেক পরিস্থিতি রয়েছে যেখানে আপনার কাছে থাকা নির্দিষ্ট অ্যাপগুলি আপডেটে বাধা দিতে পারে। Cisco AnyConnect অ্যাপের কারণে কিছু ব্যবহারকারী এই সমস্যার সম্মুখীন হয়েছেন। যাইহোক, আপনার ক্ষেত্রে, এটি কিছু হতে পারে এবং সঠিক অ্যাপটি সনাক্ত করা সত্যিই কঠিন। অতএব, একটি নিরাপদ বিকল্প হল নিরাপদ মোডে থাকাকালীন আপনার ম্যাক আপডেট করা। সেফ মোড আসলে যা করে তা হল এটি আপনার ডিভাইসটিকে শুধুমাত্র ন্যূনতম এবং প্রয়োজনীয় পরিষেবা দিয়ে শুরু করে। এটি দরকারী কারণ আপডেটে হস্তক্ষেপ করতে পারে এমন অন্য কিছু শুরু হবে না এবং আপনি সহজেই আপডেট করতে পারবেন। নিরাপদ মোডে বুট করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনার ম্যাক ডিভাইস বন্ধ করুন।
  2. একবার এটি পাওয়ার বন্ধ হয়ে গেলে, এটি চালু করুন কিন্তু অবিলম্বে Shift টিপুন এবং ধরে রাখুন মূল. কিভাবে MacOS আপডেট হবে না ঠিক করবেন
  3. Shift টিপতে থাকুন যতক্ষণ না আপনি স্ক্রীনে অ্যাপল লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ কী।
  4. এর পর, আপনি চাবিটি ছেড়ে দিতে পারেন।
  5. সাইন-ইন স্ক্রিনে, আপনি এটিকে নিরাপদ মোড দেখতে সক্ষম হবেন মেনু বারে লাল কিভাবে MacOS আপডেট হবে না ঠিক করবেন
  6. লগইন করুন এবং তারপর আপডেট ইনস্টল করার চেষ্টা করুন।
  7. দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷

পদ্ধতি 3:macOS পুনরুদ্ধার ব্যবহার করুন

আপনি Macs-এ অন্তর্নির্মিত macOS পুনরুদ্ধার বিকল্পটি ব্যবহার করে সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন। macOS পুনরুদ্ধারের সাহায্যে, ব্যবহারকারীরা তাদের চাপা কী সমন্বয়ের উপর নির্ভর করে macOS-এর একটি নির্দিষ্ট সংস্করণ ইনস্টল করতে সক্ষম হয়। এটি সত্যিই সহজ এবং করা সহজ। আপনার Mac এর জন্য সর্বশেষ আপডেট ইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

  1. প্রথমত, আপনাকে আপনার Mac বন্ধ করতে হবে৷
  2. একবার এটি বন্ধ হয়ে গেলে, এটিকে আবার চালু করুন এবং বিকল্প + কমান্ড + R টিপুন এবং ধরে রাখুন চাবি কিভাবে MacOS আপডেট হবে না ঠিক করবেন
  3. এই কী সমন্বয়টি আপনার ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ উপলব্ধ macOS-এর সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে ব্যবহৃত হয়।
  4. যখন আপনাকে macOS ইউটিলিটিস-এ নিয়ে যাওয়া হবে স্ক্রীনে, MacOS পুনরায় ইনস্টল করুন-এ ক্লিক করুন বিকল্প কিভাবে MacOS আপডেট হবে না ঠিক করবেন
  5. এটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন।

পদ্ধতি 4:ম্যানুয়ালি আপডেট ডাউনলোড করুন

অবশেষে, আপনি আপডেটটি ইনস্টল করার আরেকটি উপায় হল অ্যাপলের ওয়েবসাইট থেকে ম্যানুয়ালি আপডেটটি ডাউনলোড করা। যখন আপডেটগুলি প্রকাশিত হয়, সেগুলি প্রায়শই অ্যাপলের ওয়েবসাইটে ডাউনলোড বিভাগের অধীনে তালিকাভুক্ত হয়। অতএব, যদি আপনি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করার জন্য আপডেট পেতে না পারেন, তাহলে আপনি কেবল নিজেরাই ওয়েবসাইট থেকে এটি ডাউনলোড করতে পারেন এবং ডাউনলোড হয়ে গেলে এটি ইনস্টল করতে পারেন। এটি করা বেশ সহজ৷

অ্যাপলের ওয়েবসাইটে যান এবং সেখানে, আপনি যে আপডেটটি খুঁজছেন তা অনুসন্ধান করুন। আপনি সফ্টওয়্যার আপডেট-এ আপনার প্রয়োজনীয় আপডেটের সংস্করণটি পরীক্ষা করতে পারেন৷ জানলা. একবার আপনি সংস্করণটি জানলে, এটির জন্য অনুসন্ধান করুন এবং ডাউনলোড করুন এ ক্লিক করুন৷ বোতাম এর পরে, এটি ইনস্টল করতে আপডেটটি চালান। দেখুন এটা কাজ করে কিনা।


  1. উইন্ডোজ 10 আপডেট হবে না কিভাবে ঠিক করবেন

  2. আটকে থাকা উইন্ডোজ 11 আপডেট কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 আপডেটের সমস্যা কিভাবে ঠিক করবেন।

  4. কেন আপনার কখনই পাইরেটেড গেম ডাউনলোড করা উচিত নয়?