কম্পিউটার

"অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম" ত্রুটি কীভাবে ঠিক করবেন?

এমন অনেক ব্যবহারকারীর প্রতিবেদন রয়েছে যেখানে Apple CarPlay তাদের গাড়ি বা টয়োটা, Honda ইত্যাদির মতো বিভিন্ন মডেলের গাড়ি বা গাড়ির ইউনিটে কাজ করা বন্ধ করে দিয়েছে৷ কিছু ক্ষেত্রে, কারপ্লে ধূসর হয়ে গেছে বা iPhone বা গাড়ির ইউনিট বিকল্পগুলিতে দেখানো হয়নি৷ কিছু ব্যবহারকারীর জন্য, একটি iOS আপডেটের পরে সমস্যাটি ঘটতে শুরু করে, অন্যদের জন্য, এটি নীল রঙের একটি সেটিং বা কনফিগারেশন পরিবর্তনের পরে ঘটতে শুরু করে৷

 অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

গাড়ি এবং গাড়ির ইউনিটের অনেকগুলি তৈরি এবং মডেলের কারণে, একটি ত্রুটি থেকে হার্ডওয়্যার ত্রুটির জন্য অসংখ্য কারণ রয়েছে যার কারণে Apple CarPlay কাজ নাও করতে পারে৷

  • আইফোনের পুরানো ওএস এবং কার ইউনিটের পুরানো ফার্মওয়্যার :যদি iPhone এর OS বা কার ইউনিটের ফার্মওয়্যার পুরানো হয়ে যায়, তাহলে এটি CarPlay সমস্যা হতে পারে কারণ এটি উভয় ডিভাইসের মধ্যে অসঙ্গতি সৃষ্টি করতে পারে।
  • অক্ষম গাড়ি ইউনিট বৈশিষ্ট্যগুলি৷ :এমন অনেক বৈশিষ্ট্য রয়েছে (যেমন USB এনহান্সড মোড, স্মার্ট ডিভাইস মিররিং, ইত্যাদি) যা কার ইউনিটের সাথে কারপ্লে-এর যোগাযোগের জন্য অপরিহার্য এবং যদি এই ধরনের বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি ইউনিটের পাশে অক্ষম থাকে, তাহলে এটি অ- কার্যকরী CarPlay।
  • iPhone সেটিংসের দূষিত বা অনুপযুক্ত কনফিগারেশন :অনেক আইফোন সেটিংস রয়েছে (যেমন আইফোনের বিধিনিষেধ সেটিংসে একটি সীমাবদ্ধ কারপ্লে) যার ভুল কনফিগারেশন অ্যাপল কারপ্লেকে কাজ করা বন্ধ করে দিতে পারে৷
  • আইফোনের দুর্নীতিগ্রস্ত ওএস এবং কার ইউনিটের দুর্নীতিগ্রস্ত ফার্মওয়্যার :Apple CarPlay কাজ নাও করতে পারে যদি iPhone এর OS বা কার ইউনিটের ফার্মওয়্যার দূষিত হয়, যার কারণে অনেক কমিউনিকেশন মডিউল কাজ করতে ব্যর্থ হতে পারে।

ডিভাইসগুলি পুনরায় সংযোগ করুন বা মেরামত করুন

একটি অস্থায়ী যোগাযোগের ত্রুটির কারণে কারপ্লে সমস্যাটি হাতে আসতে পারে এবং ডিভাইসগুলি পুনরায় সংযোগ বা মেরামত করা সমস্যার সমাধান করতে পারে। কিন্তু সেটি চেষ্টা করার আগে, আইফোন থেকে যেকোন কেস, বিশেষ করে, ওয়্যারলেস চার্জিং ফিচার বা প্রোটেক্টর সহ একটি কেস মুছে ফেলার বিষয়টি নিশ্চিত করুন কারণ এইগুলি সমস্যাটি তৈরি করেছে বলে রিপোর্ট করা হয়েছে৷

ডিভাইসগুলি পুনরায় সংযোগ করুন

  1. সংযোগ বিচ্ছিন্ন করুনiPhone গাড়ির ইউনিট থেকে এবং তারপর ফিরে সংযোগ করুন৷ ডিভাইস. নিশ্চিত করুন যে USB কেবলটি উভয় প্রান্তে সঠিকভাবে বসে আছে।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. তারপর দেখুন CarPlay ঠিকঠাক কাজ করছে কিনা।
  3. যদি না হয়, USB পোর্টগুলি পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করুন৷ (ফোন এবং গাড়ির ইউনিটের) বন্দরগুলি থেকে কোনও লিন্ট বা ধ্বংসাবশেষ পরিষ্কার করতে টুথপিক (বা ঘষা অ্যালকোহল, সংকুচিত এয়ার ক্যান ইত্যাদির সাথে কিউ টিপ) এর মতো অ-ধাতুর বস্তু ব্যবহার করে এবং তারপরে, সমস্যাটি কিনা তা পরীক্ষা করে দেখুন সমাধান করা হয়।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. যদি সমস্যাটি থেকে যায়, অন্য ডেটা কেবল ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন৷ (বিশেষত অ্যাপল থেকে) একটি ছোট দৈর্ঘ্যের সাথে (যেহেতু এটির কম প্রতিরোধ ক্ষমতা থাকতে পারে) ত্রুটিটি পরিষ্কার করে।
  5. যদি সমস্যাটি থেকে যায়, সংযোগ বিচ্ছিন্ন করুন ডিভাইসগুলি এবং সুইচ অফ করুনইউনিট গাড়ি সহ .
  6. এখন সংযোগ করুনUSB তারের iPhone-এ (আইফোনটি আনলক করা আছে তা নিশ্চিত করুন) এবং তারপরে গাড়ি ইউনিটে .
  7. তারপর পাওয়ার চালু করুন CarPlay ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করার জন্য গাড়ি এবং গাড়ির ইউনিট।
  8. যদি এটি কাজ না করে, সংযোগ বিচ্ছিন্ন করুন ডিভাইস এবং পুনরায় চালু করুন গাড়ি/কার ইউনিট .
  9. ইউনিটটি সঠিকভাবে চালু হলে , তারপর সংযোগ করুন iPhone এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করতে গাড়ি ইউনিটে যান৷

সমস্যাটি চলতে থাকলে, অন্য iPhone-এ CarPlay আছে কিনা তা পরীক্ষা করুন কার ইউনিটের সাথে সূক্ষ্ম সংযোগ করে।

ডিভাইসগুলিকে পুনরায় যুক্ত করুন

  1. আনপেয়ার করুন iPhone (ওয়াই-ফাই এবং ব্লুটুথ) কার ইউনিট থেকে।
  2. এখন iPhone সেটিংস খুলুন এবং সাধারণ নির্বাচন করুন .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর কারপ্লে খুলুন এবং গাড়ি নির্বাচন করুন .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. এখন এই গাড়িটি ভুলে যান এ আলতো চাপুন৷ এবং নিশ্চিত করুন গাড়ী ভুলে যেতে  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. তারপর পুনরাবৃত্তি করুন কার ইউনিট সেটিংসে আইফোন ভুলে যাওয়ার জন্য একই (যদি প্রযোজ্য হয়) এবং পুনরায় শুরু করুন ডিভাইস (আইফোন এবং গাড়ির ইউনিট)।
  6. এখন পুনরায় জোড়া ডিভাইসগুলি এবং একবার পুনরায় জোড়া হলে, CarPlay ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

আইফোন সেটিংসে সিরি বিকল্পগুলি অক্ষম করুন

সিরির স্মার্ট বৈশিষ্ট্যগুলি আইফোন যোগাযোগে বাধা দিলে কারপ্লে কাজ নাও করতে পারে। এই ধরনের ক্ষেত্রে, আইফোন সেটিংসে সিরি বিকল্পগুলি নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. iPhone সেটিংস চালু করুন৷ এবং Siri খুলুন (বা সিরি এবং অনুসন্ধান)।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. এখন অক্ষম করুন সমস্ত Siri-সম্পর্কিত বিকল্পগুলি (যেমন Hey Siri, ইত্যাদির জন্য শুনুন) এবং Apple Carplay সমস্যা ছাড়াই কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. যদি না হয়, পুনরায়-সক্ষম হচ্ছে কিনা তা পরীক্ষা করুন আইফোন সেটিংসে থাকা সিরি বিকল্পগুলি সমস্যার সমাধান করে৷

আইফোনের মেমরি রিফ্রেশ করুন

Apple CarPlay কাজ করতে ব্যর্থ হতে পারে যদি iPhone এর মেমরি নষ্ট হয়ে যায় এবং iPhone এর মেমরি (RAM) রিফ্রেশ করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. Siri অক্ষম করুন iPhone এর সেটিংসে (আগে আলোচনা করা হয়েছে) এবং টিপুন/ধরুন পাওয়ার বোতাম আইফোনের।
  2. পাওয়ার মেনু পর্যন্ত অপেক্ষা করুন iPhone এর দেখানো হয়েছে এবং একবার দেখানো হলে, ধরে রাখুন iPhone এর হোম 5 সেকেন্ডের জন্য বোতাম।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর মুক্ত করুন হোম বোতাম এবং সিরি সক্ষম করুন আইফোনের সেটিংসে।
  4. এখন দেখুন Apple CarPlay ঠিকঠাক কাজ করছে কিনা।

আইফোনের একটি হার্ড রিস্টার্ট সম্পাদন করুন

আইফোনের একটি অস্থায়ী ত্রুটির কারণে কারপ্লে কাজ না করতে পারে এবং আইফোনের হার্ড রিস্টার্ট করা Apple কারপ্লে সমস্যাটি পরিষ্কার করতে পারে। আইফোন মডেলের উপর নির্ভর করে সঠিক নির্দেশনা ভিন্ন হতে পারে তবে ফেস আইডি সহ একটি আইফোনের জন্য সাধারণ নির্দেশিকাগুলি নিম্নরূপ হবে। কিন্তু সেই রুটে যাওয়ার আগে, আইফোনে ভিপিএন (যদি সক্ষম করা থাকে) নিষ্ক্রিয় করা সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

  1. দ্রুত আলতো চাপুন ভলিউম আপ-এ আইফোনের বোতাম এবং তারপর ছেড়ে দিন।
  2. পরে, দ্রুত ট্যাপ করুন ভলিউম ডাউন-এ আইফোনের বোতাম এবং এটি ছেড়ে দিন।
  3. এখন টিপুন আইফোনের পাশের বোতাম এবং ধরে রাখুন এটি অ্যাপল লোগো পর্যন্ত পর্দায় প্রদর্শিত হয়।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. তারপর মুক্ত করুন আইফোনের সাইড বোতাম এবং একবার ফোনটি চালু হয়ে গেলে, অ্যাপল কারপ্লে কাজ করা শুরু করেছে কিনা তা পরীক্ষা করুন৷
  5. যদি না হয়, আরেকটি হার্ড রিস্টার্ট করা হচ্ছে তা পরীক্ষা করুন iPhone এর এবং তারপর সমস্ত ব্লুটুথ ডিভাইস অপসারণ iPhone থেকে CarPlay সমস্যাটি সাফ করে।

কারের ইউনিটকে জোর করে পুনরায় চালু করুন

গাড়ির ইউনিটের মডিউলগুলিতে একটি অস্থায়ী ত্রুটি আলোচনার অধীনে Apple CarPlay সমস্যাটির দিকে নিয়ে যেতে পারে এবং গাড়ির ইউনিট জোর করে পুনরায় চালু করলে সমস্যার সমাধান হতে পারে। সাধারণ নির্দেশিকাগুলি নিম্নরূপ (তবে সঠিক নির্দেশাবলী গাড়ির তৈরি এবং মডেলের উপর নির্ভর করতে পারে):

  1. টিপুন এবং ধরে রাখুন পাওয়ার বোতাম 10 থেকে 15 সেকেন্ডের জন্য রেডিওর।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. এখন, যখন গাড়ির ইউনিট রিবুট হবে, পাওয়ার বোতামটি ছেড়ে দিন এবং CarPlay সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  3. যদি না হয়, জোর করে পুনরায় চালু হচ্ছে কিনা তা পরীক্ষা করুন গাড়ির ইউনিট এবং iPhone সমস্যার সমাধান করে।
  4. যদি এটি কাজ না করে, একটি নেটওয়ার্ক রিসেট সম্পাদন করছে কিনা পরীক্ষা করুন৷ কার ইউনিটের ত্রুটি পরিষ্কার করে।

আইফোনের iOS-কে সর্বশেষ বিল্ডে আপডেট করুন

Apple Carplay কাজ করতে ব্যর্থ হতে পারে যদি iPhone এর OS পুরানো হয়ে যায় কারণ এটি Carplay এবং হেড ইউনিটের মধ্যে অসঙ্গতি সৃষ্টি করতে পারে। তাছাড়া, যদি সমস্যাটি iOS-এ একটি বাগ-এর ফলে হয়ে থাকে, তাহলে পুরনো ফোনে প্যাচটি অনুপস্থিত থাকতে পারে এবং এটি সমস্যার কারণ হতে পারে।

এই পরিস্থিতিতে, সর্বশেষ বিল্ডে ফোনের iOS আপডেট করা সমস্যার সমাধান করতে পারে। মনে রাখবেন যে কিছু গাড়ির মডেলের জন্য, একজন ব্যবহারকারীকে iOS আপডেটের পরে প্রথম CarPlay সংযোগের জন্য পাসওয়ার্ড পুনরায় প্রবেশ করতে হতে পারে। এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে iPhone 100% চার্জ করা হয়েছে এবং একটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত রয়েছে (মোবাইল ডেটা এড়িয়ে চলুন কারণ এটি মাঝে মাঝে দাগযুক্ত হতে পারে)।

  1. iPhone চালু করুন সেটিংস এবং সাধারণ নির্বাচন করুন .
  2. এখন সফ্টওয়্যার আপডেট খুলুন এবং একটি আপডেট ইনস্টল করুন (যদি একটি iOS আপডেট পাওয়া যায়)।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর, পুনরায় চালু করুন আপনার iPhone, এবং তারপরে, Apple Carplay ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

কার ইউনিটের ফার্মওয়্যারকে সর্বশেষ বিল্ডে আপডেট করুন

কার ইউনিটের ফার্মওয়্যার পুরানো হয়ে গেলে কারপ্লে কাজ করতে ব্যর্থ হতে পারে কারণ এটি আইফোন এবং গাড়ি ইউনিটের মধ্যে অসঙ্গতি সৃষ্টি করতে পারে। এই প্রসঙ্গে, গাড়ির ইউনিটের ফার্মওয়্যারকে সর্বশেষ বিল্ডে আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. প্রথমে, ডাউনলোড করুন সর্বশেষ ফার্মওয়্যার OEM-এর ওয়েবসাইট থেকে (যেমন, কেনউডের মতো গাড়ির ইউনিট OEM বা টয়োটার মতো গাড়ির OEM) এবং এক্সট্রাক্ট এটা (যদি জিপ করা হয়)।
  2. এখন কপি করুন একটি USB ড্রাইভে এক্সট্রাক্ট করা ফার্মওয়্যার ফাইল (একটি গাড়ী-ইউনিট সমর্থিত ফাইল সিস্টেমে USB ফর্ম্যাট করতে ভুলবেন না)। ইউএসবি-তে ফার্মওয়্যার আপডেট ছাড়া অন্য কোনো ফাইল বা ডেটা নেই তা নিশ্চিত করুন।
  3. তারপর, পাওয়ার বন্ধ করুন গাড়ির ইউনিট (যদি চালিত হয়) এবং USB সংযোগ করুন৷ গাড়ির কাছে  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. এখন পাওয়ার চালু গাড়ির ইউনিট (প্রক্রিয়া চলাকালীন কোনও পাওয়ার ওঠানামা এড়াতে গাড়িটি চালু করা ভাল) এবং যখন এটি আপডেট করতে বলে , হ্যাঁ এ আলতো চাপ দিয়ে নিশ্চিত করুন৷ .
  5. তারপর অপেক্ষা করুন ফার্মওয়্যার আপডেট না হওয়া পর্যন্ত। নিশ্চিত করুন যে USB সংযোগ বিচ্ছিন্ন না হয় বা আপডেট প্রক্রিয়া চলাকালীন গাড়ির ইউনিট বন্ধ হয়ে যায় (অন্যথায়, ইউনিটটি ইট করা হতে পারে)।
  6. আপডেট প্রক্রিয়া সম্পূর্ণ হলে, পুনরায় চালু করুন গাড়ির ইউনিট এবং সংযোগ করুন এটি সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করার জন্য এটি CarPlay-এ।

আইফোনের বিষয়বস্তু এবং গোপনীয়তা বিধিনিষেধগুলিতে কারপ্লেকে অনুমতি দিন

আপনার Apple CarPlay কাজ নাও করতে পারে যদি এটি আইফোনে কাজ করা থেকে সীমাবদ্ধ থাকে। এই ক্ষেত্রে, কারপ্লেকে আইফোনের বিষয়বস্তু এবং গোপনীয়তা বিধিনিষেধে কাজ করার অনুমতি দিলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. iPhone এর সেটিংস চালু করুন এবং স্ক্রিন টাইম নির্বাচন করুন .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. এখন সামগ্রী এবং গোপনীয়তা বিধিনিষেধ খুলুন এবং অনুমোদিত অ্যাপস-এ আলতো চাপুন .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর Apple CarPlay নিশ্চিত করুন৷ সক্ষম .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. এখন CarPlay চালু করুন এবং এটি ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

কার ইউনিটের স্মার্ট ডিভাইস মিররিং সক্ষম করুন

স্মার্ট ডিভাইস মিররিং হল একটি ডজ চার্জার বৈশিষ্ট্য (অন্যান্য গাড়ি এবং তাদের গাড়ির ইউনিটে একই বৈশিষ্ট্য থাকতে পারে) যা গাড়ির ইউনিট এবং কারপ্লে-এর মধ্যে যোগাযোগের ক্ষেত্রে একটি অপরিহার্য ভূমিকা পালন করে। যদি এই বৈশিষ্ট্যটি অক্ষম করা থাকে, তবে আপনার Apple CarPlay কাজ নাও করতে পারে তবে ফোনটি চার্জে থাকতে পারে। এই ক্ষেত্রে, গাড়ির ইউনিটের স্মার্ট ডিভাইস মিররিং সক্ষম করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. অ্যাপস-এ নেভিগেট করুন ডজ চার্জারের মেনু এবং প্রজেকশন ম্যানেজার খুলুন .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. তারপর স্মার্টফোন প্রজেকশন ম্যানেজার নির্বাচন করুন এবং স্মার্টফোন ডিভাইস মিররিং বিকল্পটি চেকমার্ক করুন .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. এখন দেখুন Apple CarPlay সমস্যা সমাধান হয়েছে কিনা৷

কার ইউনিটের USB উন্নত মোড সক্ষম করুন

অনেক গাড়ি ইউনিট (যেমন টয়োটা) দুটি ইউএসবি মোড নিয়ে আসে:মৌলিক এবং উন্নত। কার ইউনিটের মৌলিক ইউএসবি মোড কারপ্লে সমর্থন করে না (অনেক ক্ষেত্রে, শুধুমাত্র চার্জিং সমর্থন করে), যেখানে, ইউএসবি মোড উন্নত করা ডেটা স্থানান্তর সমর্থন করে। যদি আপনার গাড়ির ইউনিট বেসিক ইউএসবি মোড (ডিফল্ট মোড) ব্যবহার করার জন্য কনফিগার করা থাকে, তবে এটি Apple CarPlay-এর কাজ না করার কারণ হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, গাড়ি ইউনিটের বর্ধিত ইউএসবি মোড সক্ষম করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. গাড়ি ইউনিটের মেনু চালু করুন এবং সেটআপ খুলুন .
  2. এখন Entune App Suite নির্বাচন করুন এবং উন্নত মোডে USB সংযোগ করুন সক্ষম করুন৷ .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর দেখুন Apple CarPlay ঠিকঠাক কাজ করছে কিনা।

গাড়ি ইউনিটের সেটিংসে আইফোনটিকে সর্বদা সক্রিয় অবস্থায় সেট করুন

যদি আইফোনটি গাড়ি ইউনিটের সংযোগ সেটিংসে সক্ষম না থাকে, তবে এটি অ্যাপল প্লে সমস্যার মূল কারণ হতে পারে। এখানে, গাড়ি ইউনিটের সংযোগ সেটিংসে আইফোন সক্ষম করলে সমস্যাটি সমাধান হতে পারে৷

  1. সেটিংস চালু করুন গাড়ির ইউনিট এবং সংযোগ সেটিংস খুলুন (বা যোগাযোগ সেটিংস)।
  2. এখন কারপ্লে নির্বাচন করুন এবং নিশ্চিত করুন যে iPhone সর্বদা সক্ষম এ সেট করা আছে৷ (বা সর্বদা অনুমতি দিন)।
  3. তারপর দেখুন Apple CarPlay সমস্যাটি সাফ হয়েছে কিনা।

কার ইউনিটের Wi-Fi নিষ্ক্রিয় করুন

যদি আইফোনটি একটি USB কেবলের মাধ্যমে গাড়ির ইউনিটের সাথে সংযুক্ত থাকে এবং ইউনিটের Wi-Fi সক্রিয় থাকে, তাহলে ইউনিটটি Wi-Fi প্রোটোকলের মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করতে পারে যা iPhone এবং গাড়ি ইউনিটের মধ্যে হ্যান্ডশেক সমস্যা সৃষ্টি করতে পারে, যার ফলে অ্যাপল কারপ্লে সমস্যা। এই ধরনের ক্ষেত্রে, গাড়ির ইউনিটের Wi-Fi নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. সেটিংস খুলুন গাড়ির ইউনিট এবং ওয়াই-ফাই নিষ্ক্রিয় করুন .
  2. তারপর দেখুন CarPlay ঠিকঠাক কাজ করছে কিনা।
  3. যদি না হয়, সরানো হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷ iPhone কার ইউনিটের ব্লুটুথ থেকে ডিভাইস বা ব্লুটুথ নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হয়।

আইফোন সেটিংসে Wi-Fi নেটওয়ার্কিং নিষ্ক্রিয় করুন

আইফোনের ওয়াই-ফাই নেটওয়ার্কিং বৈশিষ্ট্যটি আইফোনের জিপিএস নির্ভুলতা বাড়ানোর জন্য ব্যবহৃত হয় তবে এটি কারপ্লে এবং গাড়ি ইউনিটের মধ্যে হ্যান্ডশেক অপারেশনকে ভেঙে দিতে পারে। এই ধরনের ক্ষেত্রে, আইফোনের ওয়াই-ফাই নেটওয়ার্ক বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. iPhone সেটিংস চালু করুন৷ এবং গোপনীয়তা খুলুন .
  2. এখন অবস্থান পরিষেবাগুলি নির্বাচন করুন৷ এবং সিস্টেম পরিষেবা-এ আলতো চাপুন .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর Wi-Fi নেটওয়ার্কিং সনাক্ত করুন৷ (বা Wi-Fi নেটওয়ার্কিং এবং ব্লুটুথ) বিকল্প এবং অক্ষম করুন৷ এটা।
  4. এখন দেখুন Apple Carplay স্বাভাবিকভাবে কাজ করছে কিনা।

আইফোনের একটি নেটওয়ার্ক রিসেট সম্পাদন করুন

যদি আইফোনের যোগাযোগের মডিউলগুলি ভুল হয়ে যায়, তবে এর ফলে কারপ্লে সমস্যা হতে পারে। এখানে, আইফোনের একটি নেটওয়ার্ক রিসেট সম্পাদন করা Apple Carplay সমস্যা সমাধান করতে পারে। নেটওয়ার্ক-সম্পর্কিত সেটিংস (Wi-Fi বিশদ বিবরণ) নোট করতে ভুলবেন না কারণ এগুলি পরিষ্কার হয়ে যাবে৷

  1. লঞ্চ করুন সেটিংস আপনার iPhone এর এবং সাধারণ খুলুন .
  2. তারপর রিসেট নির্বাচন করুন এবং রিসেট নেটওয়ার্ক-এ আলতো চাপুন সেটিংস৷ .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. এখন নিশ্চিত করুন৷ আইফোনের নেটওয়ার্ক সেটিংস রিসেট করতে এবং একবার হয়ে গেলে, অ্যাপলের কারপ্লে ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. যদি না হয়, স্বয়ংক্রিয় যোগদান সক্ষম হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷ আইফোন সেটিংসে গাড়ি ইউনিটের ওয়াই-ফাই সমস্যার সমাধান করে।

কার ইউনিটের মাদার বোর্ড ডিসচার্জ করুন

যদি একটি ইলেকট্রনিক উপাদান (যেমন একটি ক্যাপাসিটর যা USB সংযোগ নিয়ন্ত্রণ করে) একটি ত্রুটির অবস্থায় আটকে থাকে কিন্তু ইউনিট (বা গাড়ি) বন্ধ থাকা অবস্থায় সম্পূর্ণরূপে নিষ্কাশন করতে ব্যর্থ হয়, তাহলে এর ফলে Apple CarPlay কার্যকরী সমস্যা হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, গাড়ির ইউনিটের মাদারবোর্ড ডিসচার্জ করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. প্রথমে, পাওয়ার বন্ধ গাড়ির ইউনিট এবং গাড়ি .
  2. এখন খোলাগাড়ির হুড এবং সরান সমস্ত ফিউজ ফিউজ বক্স থেকে। যদি এটি একটি ক্লান্তিকর কাজ হয়, তাহলে আপনি ফিউজ 26, 28, 76 এর মতো সম্পর্কিত ফিউজগুলি সরিয়ে ফেলতে পারেন (আপনি গাড়ী বা গাড়ী ইউনিট ম্যানুয়াল থেকে সঠিক ফিউজ নম্বর খুঁজে পেতে পারেন)।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর অপেক্ষা করুন 5 মিনিটের জন্য এবং তার পরে, পুনরায় বসুন ফিউজগুলি৷
  4. এখন পাওয়ার চালু CarPlay সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য গাড়ী এবং গাড়ী ইউনিট।
  5. যদি এটি কাজ না করে, গাড়ির হুড খুলুন এবং আনপ্লাগ করুন ব্যাটারি .
  6. এখন অপেক্ষা করুন কিছু ঘন্টার জন্য (সাধারণত রাতারাতি) এবং তারপরে, আবার সংযোগ করুনব্যাটারি .
  7. তারপর পাওয়ার চালু করুন গাড়ি এবং গাড়ির ইউনিট ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করতে৷

কার ইউনিটের অ্যাপ সংযোগের একটি ফ্যাক্টরি রিসেট সম্পাদন করুন

অ্যাপ কানেক্ট হল ভক্সওয়াগেন কার ইউনিটের বৈশিষ্ট্য (অন্যান্য মেক/মডেলেও একই রকম বিকল্প থাকতে পারে) যা অ্যাপল কারপ্লে-এর সাথে যোগাযোগ করতে ব্যবহৃত হয় এবং এটি যদি খারাপ অবস্থায় থাকে, তাহলে এটি কারপ্লে সমস্যার দিকে নিয়ে যেতে পারে। . এখানে, কার ইউনিটের অ্যাপ কানেক্ট মডিউলটিকে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. সেটআপ খুলুন ভক্সওয়াগেনের মেনু এবং ফ্যাক্টরি সেটিংস নির্বাচন করুন .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. এখন অ্যাপ-কানেক্ট খুলুন এবং একটি পপআপ আপনি কি নিশ্চিত যে আপনি 'App Connect'-এর সেটিংস রিসেট করতে চান?" দেখানো হবে.  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর রিসেট এ আলতো চাপুন এবং একবার রিসেট অপারেশন সম্পূর্ণ হলে, CarPlay সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

সমস্ত আইফোন সেটিংস ডিফল্টে রিসেট করুন

Apple Carplay কাজ করতে ব্যর্থ হতে পারে যদি একটি iPhone কনফিগারেশন Carplay এর প্রয়োজনীয়তা অনুযায়ী সেট না করা হয়। যেহেতু সেটিংসটি আলাদা করা সম্ভব নয়, তাই আইফোনের সমস্ত সেটিংসের একটি রিসেট সম্পাদন করলে সমস্যার সমাধান হতে পারে৷ কনফিগারেশন এবং কাস্টমাইজেশনগুলি (যেমন ওয়াই-ফাই পাসওয়ার্ড, ইত্যাদি) নোট করে রাখুন যা আপনার আইফোন সেটিংসকে তার ডিফল্টে ফিরিয়ে দেওয়ার পরে প্রয়োজন হতে পারে৷

  1. iPhone খুলুন৷ সেটিংস৷ এবং রিসেট নির্বাচন করুন (বা ব্যাক-আপ এবং রিসেট)।
  2. এখন সমস্ত সেটিংস রিসেট করুন-এ আলতো চাপুন এবং তারপর, নিশ্চিত করুন আইফোন সেটিংস রিসেট করতে।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. একবার প্রত্যাবর্তন করা হলে, Carplay সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

কারখানার ইউনিটকে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করুন

আপনি CarPlay সমস্যার সম্মুখীন হতে পারেন যদি গাড়ির ইউনিটের ফার্মওয়্যারটি দূষিত হয় এবং গাড়ির ইউনিটটিকে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. সেটিংস চালু করুন গাড়ির ইউনিট এবং সিস্টেম খুলুন .
  2. এখন ফ্যাক্টরি ডেটা রিসেট নির্বাচন করুন এবং তারপর নিশ্চিত করুন কারখানার ডিফল্টে গাড়ির ইউনিট রিসেট করতে।  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. একবার হয়ে গেলে, পুনরায় সংযোগ করুন (বা মেরামত) গাড়ির ইউনিটে আইফোন, এবং পরে, CarPlay ঠিক কাজ করতে শুরু করেছে কিনা তা পরীক্ষা করুন৷

iPhone রিসেট করুন ফ্যাক্টরি ডিফল্টে

যদি উপরের কোনটিই Apple Carplay সমস্যার সমাধান না করে, তাহলে iPhone এর দুর্নীতিগ্রস্ত iOS Carplay সমস্যার কারণ হতে পারে এবং iPhone কে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করার ক্লান্তিকর কাজ সমস্যার সমাধান করতে পারে। সেই রুটে যাওয়ার আগে, আপনার আইফোনের ব্যাক আপ নেওয়া নিশ্চিত করুন (যেহেতু এটির ডেটা মুছে ফেলা হবে)।

  1. iPhone চালু করুন সেটিংস এবং সাধারণ নির্বাচন করুন .
  2. এখন রিসেট খুলুন এবং সব বিষয়বস্তু এবং সেটিংস মুছুন-এ আলতো চাপুন৷ .  অ্যাপল কারপ্লে সংযোগ করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর নিশ্চিত করুন আইফোনকে এর ডিফল্টে রিসেট করতে এবং আপনার আইফোনের রিসেট প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  4. একবার হয়ে গেলে, পুনরায় সেটআপ দি iPhone, এবং তারপর, আশা করি, Apple Carplay ঠিকঠাক কাজ করবে৷

যদি উপরের কোনটিই কাজ না করে (হায়!), তাহলে সম্ভবত iOS ডাউনগ্রেড হচ্ছে৷ আইফোনের সমস্যাটি সমাধান করতে পারে, যদি একটি iOS আপডেটের পরে সমস্যাটি ঘটতে শুরু করে। যদি এটি একটি বিকল্প না হয় বা কাজ না করে, তাহলে গাড়ি ইউনিট পান অথবা iPhone একটি হার্ডওয়্যার ত্রুটির জন্য পরীক্ষা করা হয়েছে৷ (গাড়ির ইউনিটের পিছনে একটি আলগা বা ভুলভাবে উপবিষ্ট ডেটা কেবল বা আইফোনের লাইটনিং পোর্ট খারাপ হয়ে গেছে ইত্যাদি)।


  1. আইফোন কল ব্যর্থ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  2. আইফোন ত্রুটি 4013 কিভাবে ঠিক করবেন

  3. আইফোনে "কোন সিম কার্ড ইনস্টল করা হয়নি" ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. আইটিউনস ত্রুটি 9006 বা iPhone ত্রুটি 9006 কিভাবে ঠিক করবেন