কম্পিউটার

রানটাইম ত্রুটি 1012 ফিক্স টিউটোরিয়াল

রানটাইম ত্রুটি 1012 ফিক্স টিউটোরিয়াল

রানটাইম ত্রুটি 1012 এটি একটি উইন্ডোজ সমস্যা যেটি প্রধানত রেজিস্ট্রির সাথে সমস্যা জড়িত যখন আপনি মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল বেসিক চালানোর চেষ্টা করেন - এবং এটি ভিজ্যুয়াল বেসিক সঠিকভাবে চালানোর জন্য প্রয়োজনীয় সেটিংস পড়তে অক্ষম উইন্ডোজের নেতৃত্বের জন্য বিখ্যাত। এই ত্রুটির মানে হল যে উইন্ডোজ একটি নির্দিষ্ট ফাইল বা সেটিংস পড়তে পারে না এবং প্রোগ্রামটি বন্ধ করে দেবে। ত্রুটিটি ঠিক করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে একটি নির্দিষ্ট প্রোগ্রাম, বিশেষত মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল বেসিক সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করতে হবে। এই টিউটোরিয়ালটি আপনাকে রানটাইম ত্রুটি 1012 মেরামত করতে সক্ষম করবে।

এই ত্রুটির কারণ কী?

ত্রুটিটি প্রধানত যেভাবে উইন্ডোজ সঠিকভাবে একটি প্রোগ্রাম চালানোর জন্য প্রয়োজনীয় বিভিন্ন প্রয়োজনীয় সেটিংস প্রক্রিয়া করতে সক্ষম হয় না তার কারণে ঘটে। সমস্যাটি ত্রুটিপূর্ণ প্রোগ্রাম, ভাইরাস সংক্রমণ এবং রেজিস্ট্রি সংক্রান্ত সমস্যার কারণেও হতে পারে। সমস্যাটি সনাক্ত করতে এবং সমাধান করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে কয়েকটি পদক্ষেপ করতে হবে - যা নীচের পদক্ষেপগুলি ব্যবহার করে সম্পন্ন করা যেতে পারে:

কিভাবে রানটাইম ত্রুটি 1012 ঠিক করবেন

ধাপ 1 – সমস্যা সৃষ্টিকারী যেকোন সফ্টওয়্যার পুনরায় ইনস্টল করুন

রানটাইম ত্রুটি 1012 সমাধানের প্রথম ধাপ হল প্রোগ্রাম ফাইলের নতুন কপি প্রদান করা যেকোন প্রোগ্রামকে পুনরায় ইনস্টল করার মাধ্যমে সমস্যা সৃষ্টি করে। আপনাকে আপনার সিস্টেম থেকে প্রোগ্রামটি সরাতে হবে এবং তারপরে ইনস্টলেশন কমান্ডটি চালাতে হবে। সফ্টওয়্যার অপসারণ করতে, নিম্নলিখিতগুলি করুন:

  • শুরু এ ক্লিক করুন
  • চালান নির্বাচন করুন
  • টাইপ করুন “appwiz.cpl ” এবং তারপর ঠিক আছে ক্লিক করুন .
  • যখন প্রোগ্রামের তালিকা জনবহুল হয়, তখন তালিকার মধ্য দিয়ে স্ক্রোল করুন এবং অ্যাপ্লিকেশনটি নির্বাচন করুন৷
  • সরান ক্লিক করুন ” বোতাম এবং আনইনস্টল উইজার্ড শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  • আপনার পিসি রিস্টার্ট করুন।

আপনি যখন সমস্যাযুক্ত প্রোগ্রামগুলি মুছে ফেলেন, তখন আপনি এটির সাথে আসা ত্রুটির বার্তাগুলিও সরিয়ে দেন। সফ্টওয়্যারটি পুনরায় ইনস্টল করতে, সিডি ড্রাইভে সিডি ইনস্টলার ঢোকান বা আপনার হার্ড ড্রাইভে ফাইল ইনস্টলারটি সনাক্ত করুন এবং ইনস্টলেশন কমান্ডটি চালান। ইনস্টলেশন সম্পূর্ণ করতে ইনস্টলেশন উইজার্ড অনুসরণ করুন।

ধাপ 2 - আপনার পিসি থেকে ভাইরাসগুলি পরিষ্কার করুন

ভাইরাস সংক্রমণের কারণে সমস্যাটি সহজেই হতে পারে। কিছু ভাইরাস সনাক্ত করা কঠিন এবং এমনকি একটি গুরুত্বপূর্ণ উইন্ডোজ উপাদানের সাথে একই নাম মানিয়ে নেওয়া। এটা অপরিহার্য যে আপনি আপনার পিসি থেকে সমস্ত ভাইরাস অপসারণ করতে সক্ষম। আপনার সিস্টেমে ভাইরাসগুলিকে চলা থেকে অক্ষম করতে এবং তারপরে এটিকে ফিরে আসা থেকে রোধ করতে আপনাকে বৈধ "অ্যান্টি-ম্যালওয়্যার" সফ্টওয়্যার যেমন 'XoftSpy' ব্যবহার করতে হবে৷ যদি সমস্যাটি থেকে যায়, পরবর্তী ধাপে এগিয়ে যান।

ধাপ 3 - উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" রানটাইম ত্রুটি 1012 সহ আপনার কম্পিউটারে গুরুতর ত্রুটির একটি সম্ভাব্য উত্স হতে পারে৷ এটি একটি কেন্দ্রীয় ডাটাবেস হিসাবে কাজ করে যেখানে সমস্ত ফাইল এবং প্রোগ্রামগুলির জন্য সমস্ত বিকল্প এবং সেটিংস রাখা হয়৷ ফাইল এবং প্রোগ্রাম লোড বা পড়ার সময় উইন্ডোজ ক্রমাগত রেজিস্ট্রি অ্যাক্সেস করে। আপনার সিস্টেমে এর গুরুত্ব থাকা সত্ত্বেও, আপনি আপনার কম্পিউটার ব্যবহার করার সাথে সাথে এটি ত্রুটিগুলি জমা করতে থাকে। রেজিস্ট্রির অভ্যন্তরে ত্রুটিগুলি উত্পাদিত হয় যেভাবে উইন্ডোজ লোড করে এবং একই সময়ে একাধিক রেজিস্ট্রি কী সংরক্ষণ করে যার ফলে সেগুলি ক্ষতিগ্রস্ত বা দূষিত হয়। রানটাইম ত্রুটি 1012 এর পাশাপাশি আপনার পিসিতে থাকা অন্যান্য ত্রুটিগুলি ঠিক করতে, আপনাকে রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করে আপনার রেজিস্ট্রিটি ভাঙা রেজিস্ট্রি কীগুলি থেকে মুক্ত রাখতে উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করতে হবে। আমরা অত্যন্ত সুপারিশ করি যে আপনি আপনার সিস্টেম স্ক্যান করতে এবং আপনার কম্পিউটারের অবস্থা দ্রুত পুনরুদ্ধার করার অনুমতি দিয়ে 99% পিসি ত্রুটিগুলি ঠিক করতে এই টুলটি ব্যবহার করুন৷


  1. কিভাবে রানটাইম ত্রুটি 101 ঠিক করবেন

  2. ত্রুটি 193 ফিক্স টিউটোরিয়াল

  3. 80240016 এরর ফিক্স টিউটোরিয়াল

  4. iTunes ত্রুটি 11 টিউটোরিয়াল ঠিক করুন