কম্পিউটার

রানটাইম ত্রুটি r6034 ঠিক করার পদক্ষেপ

রানটাইম ত্রুটি r6034 সাধারণত একটি ম্যানিফেস্ট ব্যবহার না করে একটি "C রানটাইম লাইব্রেরি" ব্যবহার থেকে উদ্ভূত হয়। আপনার সি রানটাইম লাইব্রেরি লোড করার এই উপায়টি সমর্থিত নয়, এবং তাই এই ত্রুটিটি প্রদর্শিত হয়। আপনি যখন প্রথম উইন্ডোজ লোড করেন বা ভিজ্যুয়াল বেসিকের মতো সি রানটাইম লাইব্রেরি প্রয়োজন এমন একটি প্রোগ্রাম ব্যবহারের পরে এই ত্রুটিটি দেখা দিতে পারে। এই সমস্যাটি সংশোধন করতে, নিম্নলিখিত পদক্ষেপগুলি চালিয়ে যান৷

রানটাইম ত্রুটি r6034 কি?

রানটাইম ত্রুটি একটি ডায়ালগ বক্সে নিম্নরূপ প্রদর্শিত হতে পারে:

একটি অ্যাপ্লিকেশন C রানটাইম লাইব্রেরি ভুলভাবে লোড করার চেষ্টা করেছে৷ আরও তথ্যের জন্য অনুগ্রহ করে অ্যাপ্লিকেশনের সহায়তা দলের সাথে যোগাযোগ করুন

অ্যাপ্লিকেশনটি C রানটাইম লাইব্রেরি চালাতে পারে না কারণ এটির জন্য একটি ম্যানিফেস্ট ব্যবহার প্রয়োজন৷ এই ম্যানিফেস্ট ব্যতীত অ্যাপ্লিকেশনটি চলতে পারে না এবং এটিই এটি তৈরি করে। একটি উইন্ডোজ পিসিতে এই ত্রুটিটি সমাধান করতে, অনুগ্রহ করে নিম্নলিখিত পদক্ষেপগুলি পরীক্ষা করুন৷

কিভাবে রানটাইম ত্রুটি r6034 ঠিক করবেন

ধাপ 1 - নিরাপদ মোডে শুরু করুন

নিরাপদ মোডে আপনার কম্পিউটার চালু করলে শুধুমাত্র ব্যবহারের জন্য প্রয়োজনীয় অপারেটিং সিস্টেমের প্রয়োজনীয় অংশগুলিই চলবে৷ নিরাপদ মোডে শুরু করতে:

  1. পুনরায় শুরু করুন৷ আপনার কম্পিউটার।
  2. কম্পিউটার শুরু হলে আপনি আপনার কম্পিউটারের হার্ডওয়্যার তালিকাভুক্ত দেখতে পাবেন। যখন আপনি এই তথ্যটি দেখতে পান তখন আলতোভাবে শুরু করুন  আপনার কীবোর্ডের F8 কী ট্যাপ করুন বারবার যতক্ষণ না আপনি Windows 7 অ্যাডভান্সড বুট বিকল্পগুলি উপস্থাপন করেন পর্দা।
  3. তীর কী ব্যবহার করে , নিরাপদ মোড বিকল্প নির্বাচন করুন .
  4. নিরাপদ মোডে লোড করতে এন্টার টিপুন
  5. Windows শুরু হলে আপনি একটি সাধারণ লগইন স্ক্রিনে থাকবেন। আপনার কম্পিউটারে লগইন করুন এবং Windows 7 নিরাপদ মোডে প্রবেশ করবে।
  6. আপনার যা প্রয়োজন তা করুন এবং আপনার কাজ শেষ হয়ে গেলে, রিবুট করুন স্বাভাবিক মোডে ফিরে যেতে .

এটি সাধারণত ত্রুটি r6034 সহ উদ্ভূত ত্রুটিগুলিকে ফিল্টার করে। যাইহোক, এই ধাপটি একটি ব্যর্থ নিরাপদ নয় এবং তাই যদি এটি কাজ না করে, তাহলে ধাপ 2 এ চালিয়ে যান।

ধাপ 2 - ক্লিন বুট

একটি পরিষ্কার বুট যতটা খারাপ মনে হয় ততটা খারাপ নয়। এটি কেবলমাত্র সেই পরিষেবাগুলি বন্ধ করে যা পিসি ব্যবহারের জন্য অপ্রয়োজনীয়। একটি পরিষ্কার বুট বহন করতে:

  1. ক্লিক করুন স্টার্ট> টাইপ করুন “msconfig” অনুসন্ধান বাক্সে এবং এন্টার টিপুন।
  2. ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ অনুমতি যদি আপনাকে প্রশাসকের পাসওয়ার্ড বা নিশ্চিতকরণের জন্য অনুরোধ করা হয়, পাসওয়ার্ড টাইপ করুন, অথবা চালিয়ে যান ক্লিক করুন .
  3. সাধারণ ট্যাবে, নির্বাচিত স্টার্টআপ-এ ক্লিক করুন .
  4. নির্বাচিত স্টার্টআপের অধীনে , লোড স্টার্টআপ সাফ করতে ক্লিক করুন আইটেম চেক বক্স।
  5. পরিষেবা এ ক্লিক করুন ট্যাবে, সমস্ত Microsoft পরিষেবা লুকান নির্বাচন করতে ক্লিক করুন চেক বক্স, এবং তারপর সব নিষ্ক্রিয় ক্লিক করুন . ঠিক আছে টিপুন .
  6. এটি আপনাকে পুনরায় চালু করতে অনুরোধ করবে। আপনার পিসি রিস্টার্ট করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

এই পদ্ধতিটি আপনাকে রানটাইম ত্রুটি r6034 এর কারণের জন্য নির্দিষ্ট প্রোগ্রামগুলি ফিল্টার করার অনুমতি দেবে। এটি সময় লাগবে তবে এটি একটি পুঙ্খানুপুঙ্খ পদ্ধতি। যদি এই পদ্ধতিটি ব্যর্থ হয়, তাহলে পরবর্তী ধাপটি দেখুন৷

ধাপ 3 - ভাইরাস পরিষ্কার করুন

– এই অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি ডাউনলোড করুন

ভাইরাসগুলি r6034 ত্রুটির একটি বড় কারণ কারণ সফ্টওয়্যারের এই দুর্বৃত্ত অংশগুলি আপনার পিসিকে সংক্রামিত করে এবং সমস্ত ধরণের সেটিংসকে দূষিত করে। সবচেয়ে বড় সমস্যা হল যে তারা প্রায়শই ইন্টারনেট অ্যাক্সেস ব্লক করে, যা 10061 ত্রুটির কারণ হতে পারে। এই সমস্যাটি সমাধান করার জন্য, এটি যুক্তিযুক্ত যে আপনি একটি নির্ভরযোগ্য অ্যান্টিভাইরাস প্রোগ্রাম দিয়ে আপনার পিসি পরিষ্কার করুন, যেমন আমাদের প্রস্তাবিত "XoftSpy"৷

পদক্ষেপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

– এই রেজিস্ট্রি ক্লিনারটি ডাউনলোড করুন

রানটাইম ত্রুটির আরেকটি বড় কারণ হল আপনার সিস্টেমের “রেজিস্ট্রি”। রেজিস্ট্রি হল একটি বড় ডাটাবেস যা আপনার পিসি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল এবং সেটিংস সঞ্চয় করে এবং এটিই উইন্ডোজ প্রতিদিন ব্যবহার করে আপনার ডেস্কটপ ওয়ালপেপার এবং এমনকি আপনার সাম্প্রতিক ইমেলগুলির মতো তথ্য স্মরণ করতে সাহায্য করার জন্য। দুর্ভাগ্যবশত, রেজিস্ট্রিও আপনার কম্পিউটারের সমস্যার সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি, কারণ এটি ক্রমাগতভাবে দূষিত হয়ে যাচ্ছে এবং ফলস্বরূপ অনেক ত্রুটির সাথে আপনার কম্পিউটারকে চালানোর দিকে নিয়ে যাচ্ছে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার পিসির অংশটি স্ক্যান করতে এবং এর ভিতরে থাকা কোনও ক্ষতিগ্রস্থ সেটিংস মেরামত করতে একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করতে পারেন:


  1. কীভাবে ভিজ্যুয়াল সি++ রানটাইম 'ত্রুটি R6034' ঠিক করবেন

  2. রানটাইম ত্রুটি 1012 ফিক্স টিউটোরিয়াল

  3. কিভাবে রানটাইম ত্রুটি 101 ঠিক করবেন

  4. ত্রুটি 1152 ঠিক করার পদক্ষেপ