কম্পিউটার

ত্রুটি 1335 কিভাবে ঠিক করা যায় – অফিস ইনস্টলেশন Office1.cab এরর ফিক্স

1335 ত্রুটি সাধারণত দেখায় যখন আপনি Microsoft Office XP, অথবা Microsoft Office 2000 চেষ্টা করেন এবং ইনস্টল করেন। এটি ইনস্টলেশন প্রোগ্রামের সমস্যা বা আপনার সিস্টেমে ইনস্টল করার জন্য প্রয়োজনীয় ফাইলগুলির কারণে ঘটে। সৌভাগ্যবশত, এটি আসলে ঠিক করা একটি খুব সহজ ত্রুটি, কারণ এটি সমস্যা/ত্রুটির একটি নির্দিষ্ট সেটের কারণে হয়েছে। আপনাকে যা করতে হবে তা এখানে:

1335 ত্রুটির কারণ কী?

1335 ত্রুটি সাধারণত দেখায় যখন আপনি আপনার উইন্ডোজ কম্পিউটারে অফিস স্যুট প্রোগ্রামগুলি চেষ্টা করে ইনস্টল করেন। এখানে ত্রুটিগুলি সাধারণত এই হিসাবে প্রদর্শিত হয়:

  • “ত্রুটি 1335- ক্যাব ফাইল Office1.cab কপি করা যাবে না। ফাইলটি দূষিত হতে পারে।"
  • অথবা আপনি যখন নিরাপদ মোডে আপনার কম্পিউটার চালু করেন এবং তারপর Microsoft Office ইনস্টল করার চেষ্টা করেন, আপনি নিম্নলিখিত ত্রুটি পেতে পারেন:
  • “উইন্ডোজ ইনস্টলার পরিষেবাটি অ্যাক্সেস করা যায়নি৷ আপনি যদি সেফ মোডে উইন্ডোজ চালাচ্ছেন বা উইন্ডোজ ইন্সটলার সঠিকভাবে ইন্সটল না হলে এটি ঘটতে পারে৷"

1335 ত্রুটির বিভিন্ন কারণ নোংরা মিডিয়া, সিডি রম সমস্যা বা মেমরি বরাদ্দের সমস্যা থেকে শুরু করে। অন্যান্য কারণ হল অ্যাপ্লিকেশন ইনস্টলার প্রোগ্রাম প্রোগ্রাম সেটআপ সিডি-রম থেকে প্রয়োজনীয় প্রোগ্রাম সেটআপ ফাইলগুলি অ্যাক্সেস করে না, ভাইরাস সংক্রমণ এবং রেজিস্ট্রি ত্রুটি। আপনি নীচের ত্রুটিগুলি ঠিক করতে পারেন:

কিভাবে 1335 ত্রুটি ঠিক করবেন

ধাপ 1 - ক্ষতির জন্য ইনস্টলেশন সিডি পরীক্ষা করুন

প্রায়শই, আপনি দেখতে পাবেন যে সিডি স্ক্র্যাচ বা ক্ষতিগ্রস্থ হবে, যার ফলে সিডি পড়া অযোগ্য হয়ে উঠতে পারে। আপনি যদি একটি সিডি ব্যবহার করে আপনার কম্পিউটারে কিছু ইনস্টল করার চেষ্টা করেন তবে আপনাকে প্রথমে সিডিটি কোন ক্ষতির জন্য পরীক্ষা করতে হবে। যদি এটি কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয় বা স্ক্র্যাচ হয় তবে আপনার কম্পিউটার সিডি থেকে ফাইলগুলি পড়তে সক্ষম নাও হতে পারে। যদি এটি স্ক্র্যাচ করা হয়, আপনার হয় একটি প্রতিস্থাপন সিডি সন্ধান করা উচিত বা পিসি স্টোর থেকে পাওয়া সিডি মেরামতের সরঞ্জামগুলির একটি ব্যবহার করা উচিত৷

ধাপ 2 - সংকুচিত ইনস্টলেশন ফাইলগুলি বের করুন

1335 ত্রুটি দেখায় যখন এটি একটি ইনস্টলেশন প্রোগ্রাম থেকে একটি "ক্যাবিনেট" ফাইল বের করতে পারে না। একটি ক্যাবিনেট (.cab) ফাইল ইনস্টলেশন প্রোগ্রাম দ্বারা অনেকগুলি ফাইলকে একটি একক, ছোট ফাইলে সংকুচিত করতে ব্যবহৃত হয়। যদি আপনার পিসি 1335 ত্রুটি দেখায় তবে এটি সাধারণত একটি চিহ্ন যে আপনি যে .cab ফাইলটি ব্যবহার করার চেষ্টা করছেন সেটি হয় ক্ষতিগ্রস্ত, নষ্ট বা আপনার সফ্টওয়্যার দ্বারা অপঠিত। আপনি যদি এই ফাইলটি ম্যানুয়ালি এক্সট্র্যাক্ট করেন, তাহলে এটি ইনস্টলেশনটি আবার সঠিকভাবে কাজ করবে। এখানে কি করতে হবে:

  • ফোল্ডারে রাইট-ক্লিক করুন এবং Extract All নির্বাচন করুন।
  • নির্দেশাবলী অনুসরণ করুন।
  • একবার এটি শেষ হয়ে গেলে, যে ফোল্ডারটিতে এক্সট্র্যাক্ট করা ফাইল রয়েছে সেখানে 'Setup.exe'-এ ডাবল-ক্লিক করুন।

ধাপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

– এই রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন

'রেজিস্ট্রি' হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার সিস্টেমের জন্য গুরুত্বপূর্ণ সেটিংস এবং তথ্য সঞ্চয় করে। এটিও, গুরুত্বপূর্ণভাবে, যেখানে উইন্ডোজ আপনার সিস্টেমের মূলের জন্য অনেকগুলি গুরুত্বপূর্ণ সেটিংস সঞ্চয় করে। 1335 ত্রুটির কারণ সবচেয়ে বড় সমস্যাগুলির মধ্যে একটি হল যেভাবে অনেক রেজিস্ট্রি ফাইল ক্ষতিগ্রস্ত হয়, যার ফলে আপনার কম্পিউটারে ত্রুটি দেখা যায়। এটি ঠিক করার জন্য, আপনার কম্পিউটারের মাধ্যমে স্ক্যান করতে এবং আপনার সিস্টেমের অভ্যন্তরে সমস্যা সৃষ্টি করতে পারে এমন বিভিন্ন ক্ষতিগ্রস্থ রেজিস্ট্রি সেটিংস মেরামত করার জন্য আপনি একটি "রেজিস্ট্রি ক্লিনার" ব্যবহার করার জন্য অত্যন্ত সুপারিশ করা হয়। আপনি নীচে আমাদের প্রস্তাবিত টুল ডাউনলোড করতে পারেন:


  1. কিভাবে সাধারণ উইন্ডোজ 10 ইনস্টলেশন ত্রুটিগুলি ঠিক করবেন

  2. Windows 7 আপগ্রেডের সময় 0x80070570 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. 2203 অভ্যন্তরীণ ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে ত্রুটি 0x80300024 ঠিক করবেন