কম্পিউটার

Faultrep.dll ত্রুটি সংশোধন – Faultrep.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

Faultrep.dll উইন্ডোজ সাবসিস্টেমের অন্তর্গত একটি "ডাইনামিক লিঙ্ক লাইব্রেরি" ফাইল। উইন্ডোজ ত্রুটি রিপোর্ট সিস্টেমের ফাংশনে DLL ফাইল ব্যবহার করে যা উইন্ডোজ ব্যবহার করে যখন একটি ত্রুটি ঘটে। "Faultrep.dll" ফাইলে একটি ত্রুটির কারণে বিভিন্ন সতর্কতা দেখা দিতে পারে এবং আপনি এই ত্রুটিটি সঠিকভাবে সমাধান না করা পর্যন্ত উইন্ডোজ সঠিকভাবে কাজ করবে না৷

এই ফাইলটি যে সাধারণ ত্রুটিগুলি দেখায় তার মধ্যে রয়েছে:

  • “Faultrep.dll ফাইল পাওয়া যায়নি”
  • “ফাইল Fautrep.dll অনুপস্থিত”
  • “faultrep.dll খুঁজে পাওয়া যাচ্ছে না”

faultrep.dll ত্রুটির কারণ কী?

আপনি যখন আপনার পিসি চালু বা বন্ধ করেন তখন সাধারণত Faultrep.dll ত্রুটি দেখা যায়। এগুলি ক্ষতির চেয়ে বেশি বিরক্তিকর, তবে আপনার পিসির দীর্ঘস্থায়ী ক্ষতি রোধ করতে ত্রুটিটি সংশোধন করা সর্বদা বুদ্ধিমানের কাজ। এই ত্রুটিগুলি সাধারণত faultrep.dll মুছে ফেলা বা দুর্নীতির কারণে ঘটে ফাইল।

যেহেতু উইন্ডোজকে ফাইলটি চালানোর জন্য এটি ব্যবহার করতে হবে, এটি ক্রমাগত এটিকে অতিরিক্ত ব্যবহার করছে, যার ফলে আপনার সিস্টেমটি বিভ্রান্ত হয়ে পড়ে এবং ফাইলটির ক্ষতি করে - যার কারণে ত্রুটিগুলি দেখায়। আপনি যে ত্রুটিটি দেখছেন তা সাধারণত পুরানোটির উপরে একটি নতুন ফাইল অনুলিপি করে ঠিক করা যেতে পারে, অথবা এমন হতে পারে যে আপনার রেজিস্ট্রি সমস্যা আছে যা ঠিক করা দরকার৷

faultrep.dll ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - ত্রুটি প্রদানকারী অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল করুন

আপনি একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন চেষ্টা করার সময় এবং ব্যবহার করার সময় এই ত্রুটিটি পেয়ে থাকলে, আপনাকে প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করা উচিত। আবার, এটি আপনার পিসিতে পছন্দসই ফলাফল হতে পারে বা নাও পারে কারণ faultrep.dll একটি অপরিহার্য ফাইল যা উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজন… এবং অনেক প্রোগ্রাম সক্রিয়ভাবে এটিকে ওভাররাইট করবে না। যাইহোক, ত্রুটি সৃষ্টিকারী একটি প্রোগ্রাম পুনরায় ইনস্টল করার চেষ্টা করার কোন ক্ষতি নেই:

  1. ক্লিক করুন "শুরু করুন"> কন্ট্রোল প্যানেল> যোগ করুন / প্রোগ্রামগুলি সরান
  2. ত্রুটির কারণ প্রোগ্রাম সনাক্ত করুন
  3. আনইনস্টল করুন এ ক্লিক করুন ” এর পাশে
  4. পুনরায় শুরু করুন৷ আপনার পিসি
  5. ইনস্টলেশন ডিস্ক ঢোকান সফ্টওয়্যারের জন্য এবং একটি নতুন অনুলিপি ইনস্টল করুন
  6. প্রোগ্রাম পরীক্ষা করুন ত্রুটি দেখা যাচ্ছে কিনা তা দেখতে

যদি এটি সমস্যার সমাধান না করে, তাহলে ধাপ 2 এ যান:

ধাপ 2 - ম্যানুয়ালি আপনার সিস্টেমে faultrep.dll প্রতিস্থাপন করুন

faultrep.dll ফাইলটি প্রতিস্থাপন করা সম্ভবত আপনার সিস্টেমটিকে যতটা সম্ভব মসৃণভাবে চালানোর জন্য সবচেয়ে নিশ্চিত উপায়। আপনি নীচের নির্দেশিকা অনুসরণ করে খুব সহজেই এটি করতে পারেন:

1) ডাউনলোড করুন আমাদের সার্ভার থেকে faultrep.dll

2) আনজিপ করুন faultrep.dll ফাইলটি আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে

3) c:\Windows\System32-এ ব্রাউজ করুন

4) বর্তমানfaultrep.dll সনাক্ত করুন আপনার সিস্টেমে

5) বর্তমানের নাম পরিবর্তন করুনfaultrep.dll প্রতি faultrep BACKUP.dll

6) C:\Windows\System32-এ নতুন faultrep.dll কপি করে পেস্ট করুন

7) ক্লিক করুন শুরু> চালান (অথবা Vista এবং Win7 এ "রান" অনুসন্ধান করুন)

8 ) প্রদর্শিত বাক্সে "cmd" টাইপ করুন

9) টাইপ করুন “regsvr32 faultrep.dll ” কালো পর্দায়

10) এন্টার টিপুন

এটি আপনার পিসিতে থাকা faultrep.dll ফাইলটিকে একটি নতুন, নতুন কপি দিয়ে প্রতিস্থাপন করবে যা আপনার পিসি আবার অ্যাক্সেস করতে সক্ষম হবে। যাইহোক, যদি এটি ত্রুটির সমাধান না করে, তাহলে আপনি নীচের ধাপ 3 এবং 4 ব্যবহার করার চেষ্টা করতে পারেন:

ধাপ 3 - ভাইরাস পরিষ্কার করুন

  • এই ভাইরাস স্ক্যানারটি ডাউনলোড করুন

অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি হল সফ্টওয়্যার সরঞ্জাম যা আপনার পিসির মাধ্যমে স্ক্যান করে এবং আপনার সিস্টেমে থাকা ভাইরাস বা ম্যালওয়্যার সংক্রমণগুলিকে সরিয়ে দেয়। এটি প্রায়শই এমন হয় যে ভাইরাসগুলি আপনার কম্পিউটারে বিভিন্ন DLL ফাইলকে সংক্রামিত করবে এবং তারপরে সেগুলিকে আপনার পিসিতে অপঠনযোগ্য করে তুলবে। এটি আপনার কম্পিউটারে ঘটছে না তা নিশ্চিত করার জন্য, আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করার জন্য একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করার চেষ্টা করা উচিত এবং এই সমস্ত ত্রুটির কারণ হওয়া সংক্রমণগুলিকে সরিয়ে ফেলা উচিত। আপনি উপরের লিঙ্ক থেকে আমাদের প্রস্তাবিত অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ডাউনলোড করতে পারেন, কিন্তু সেখানে বিভিন্ন ধরনের প্রোগ্রাম উপলব্ধ রয়েছে৷

পদক্ষেপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

faultrep.dll ত্রুটির আরেকটি বড় কারণ হল উইন্ডোজের রেজিস্ট্রি ডাটাবেস। "রেজিস্ট্রি" হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার কম্পিউটারের জন্য সমস্ত সেটিংস, তথ্য এবং বিকল্পগুলি সংরক্ষণ করে এবং যেখানে উইন্ডোজ অনেকগুলি গুরুত্বপূর্ণ সেটিংস রাখে যা এটি চালানোর জন্য প্রয়োজন৷ এটি প্রায়শই এমন হয় যে প্রচুর রেজিস্ট্রি সেটিংস ক্ষতিগ্রস্থ এবং দূষিত হয়ে যায়, যার ফলে আপনার পিসি চালানোর জন্য বেশি সময় নেয়, এটি ধীর গতিতে এবং অনেক ত্রুটির সাথে চলে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার পিসি স্ক্যান করার জন্য একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করা উচিত এবং এর ভিতরে থাকা কোনও ক্ষতিগ্রস্থ বা দূষিত সেটিংস ঠিক করা উচিত। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. উইন্ডোজে GDIPlus.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে adobe_air.dll ত্রুটিগুলি ঠিক করবেন

  3. DDraw.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে utildll.dll ত্রুটিগুলি ঠিক করবেন