কম্পিউটার

অ্যাপ স্টোর থেকে ইনস্টল করা যাবে না ঠিক করার 4 উপায়। "নির্দিষ্ট হোস্টনাম সহ একটি সার্ভার খুঁজে পাওয়া যায়নি" ত্রুটি

Macs সম্পর্কে সেরা জিনিসগুলির মধ্যে একটি হল বিনামূল্যের অ্যাপগুলির পরিসর যা আগে থেকে ইনস্টল করা হয়। যাইহোক, এর অর্থ এই নয় যে আপনি সময়ে সময়ে অন্যান্য অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং ইনস্টল করবেন না। এটি সহজ হওয়া উচিত — অ্যাপলের বেশিরভাগ কাজের মতো — তবে এটি সর্বদা হয় না৷

ম্যাক ব্যবহারকারীরা দেখেছেন যে ম্যাক অ্যাপ স্টোর থেকে অ্যাপ ইনস্টল করা অনেক বেশি জটিল হয়ে উঠেছে। ম্যাক-এ "নির্দিষ্ট হোস্টনাম সহ একটি সার্ভার খুঁজে পাওয়া যায়নি" ত্রুটি পাওয়ার বিষয়ে বেশ কিছু ব্যবহারকারী অভিযোগ করেছেন। এই ত্রুটিটি এমন অনেক বাগগুলির মধ্যে একটি যা সদ্য প্রকাশিত macOS বিগ সুরকে আঘাত করছে৷

অ্যাপ স্টোর থেকে কী ইনস্টল করা যায় না। "নির্দিষ্ট হোস্টনাম সহ একটি সার্ভার খুঁজে পাওয়া যায়নি" ত্রুটি?

ব্যবহারকারীরা অ্যাপ স্টোরে কোনো অ্যাপ্লিকেশন ডাউনলোড করার চেষ্টা করলে ত্রুটিটি দেখা দেয়। এমন প্রতিবেদন রয়েছে যে অ্যাপ স্টোর থেকে নির্দিষ্ট অ্যাপের আপডেট ডাউনলোড করার সময়ও ত্রুটি ঘটে। এটি যে কোনো অ্যাপে ঘটতে পারে, তবে বেশিরভাগ রিপোর্টে হোয়াটসঅ্যাপ এবং স্ল্যাক উল্লেখ করা হয়েছে।

ডাউনলোড শুরু হলে, আপডেট বা অ্যাপ ইনস্টলেশনের মাধ্যমে, অ্যাপ স্টোর থেকে ইনস্টল করা যাবে না। "নির্দিষ্ট হোস্টনাম সহ একটি সার্ভার খুঁজে পাওয়া যায়নি" ত্রুটি পর্দায় পপ। ম্যাকোস বিগ সুর প্রকাশের সাথে সাথে, এই ত্রুটির ঘটনার সংখ্যা বৃদ্ধি লক্ষ্য করা গেছে। যাইহোক, এই ত্রুটি বিগ সুর অনন্য নয়. মোজাভে এবং ক্যাটালিনায় একই ত্রুটি দেখা দেওয়ার বিষয়ে পূর্ববর্তী প্রতিবেদন রয়েছে৷

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

এই ত্রুটিটি মূলত ম্যাকওএস-এ অ্যাপের ইনস্টলেশন এবং আপডেটে বাধা দেয়, যা প্রভাবিত ব্যবহারকারীদের জন্য খুবই হতাশাজনক হতে পারে।

বিগ সুরে আপডেট করার পরে "নির্দিষ্ট হোস্টনাম সহ একটি সার্ভার খুঁজে পাওয়া যায়নি" এর কারণ কী?

অন্য যেকোনো বড় আপডেটের মতোই, ম্যাকওএস বিগ সুর নিখুঁত থেকে অনেক দূরে, এটি বিবেচনা করে যে এটি প্রকাশিত হয়েছে মাত্র এক মাস হয়েছে। বর্তমান সংস্করণটি বাগ দিয়ে পূর্ণ এবং অ্যাপলের সবকিছু ঠিক করতে কিছুটা সময় লাগবে। তাই একটি অফিসিয়াল ফিক্স প্রকাশের জন্য অ্যাপলের উপর নির্ভর করার পরিবর্তে, ম্যাক ব্যবহারকারীরা শুধুমাত্র এই ত্রুটির জন্য একটি কার্যকরী সমাধান খুঁজতে একে অপরকে সাহায্য করতে পারে৷

এবং আপনাকে যে প্রথম পদক্ষেপটি নিতে হবে তা হল অ্যাপ স্টোর থেকে ইনস্টল করা যাবে না এর কারণ নির্ধারণ করা। "নির্দিষ্ট হোস্টনাম সহ একটি সার্ভার খুঁজে পাওয়া যায়নি" ত্রুটি৷ এই ত্রুটিটি হওয়ার প্রধান কারণ হল আপগ্রেডের কারণে। বিগ সুরে আপগ্রেড করা অবশ্যই অ্যাপ স্টোর সেটিংসের সাথে বিশৃঙ্খলা করেছে এবং এই ত্রুটিটি দেখা দিয়েছে৷

এটাও সম্ভব যে আপনি যে অ্যাপগুলির সাথে সমস্যায় পড়েছিলেন সেগুলি পুরানো তাই নতুন ওএসের সাথে সহজে চলতে সমস্যা হচ্ছে৷ নতুন সফ্টওয়্যার আপডেটগুলিতে অসামঞ্জস্যতার সমস্যাগুলি সাধারণ। এই ত্রুটিটি সমাধান করার জন্য অ্যাপগুলি আপডেট করা যথেষ্ট হওয়া উচিত। কিন্তু যদি আপডেট প্রক্রিয়ার সাথেই আপনার সমস্যা হয়, তাহলে এটি ঠিক করার জন্য আপনাকে অন্য একটি সমাধান খুঁজে বের করতে হবে।

কিভাবে ঠিক করবেন "নির্দিষ্ট হোস্টনাম সহ একটি সার্ভার খুঁজে পাওয়া যায়নি" ম্যাকের ত্রুটি

আপনি যদি বিগ সুরে আপডেট করার পরে এই ত্রুটিটি পেয়ে থাকেন, তাহলে সমস্যা সমাধানটি আরও মসৃণ করতে এখানে কয়েকটি জিনিস আপনাকে প্রথমে পরীক্ষা করতে হবে:

  • আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন। আপনি কি আপনার Wi-Fi এর সাথে সংযোগ করতে সক্ষম এবং নেটওয়ার্কের মাধ্যমে আপনার কাছে একটি শক্তিশালী সংকেত আছে? অন্যান্য Apple ডিভাইসগুলি কি এই Wi-Fi এর সাথে সংযোগ করতে এবং অ্যাপ স্টোর অ্যাক্সেস করতে সক্ষম? অন্যান্য ডিভাইস ব্যবহার করে পরীক্ষা করুন।
  • ম্যাক অ্যাপ স্টোরের জন্য অ্যাপল সার্ভার সিস্টেমের স্থিতি পরীক্ষা করুন। প্রায়শই অ্যাপল ম্যাক অ্যাপ স্টোর এবং অন্যান্য সম্পর্কিত সার্ভারগুলির সাথে রক্ষণাবেক্ষণ কার্যক্রম সম্পাদন করে। অ্যাপ স্টোরের সমস্যাগুলি মোকাবেলা করার জন্য আপনি আপনার ম্যাকবুক সেটিংসে কোনো পরিবর্তন করার আগে, অ্যাপল সিস্টেম স্ট্যাটাস পৃষ্ঠাটি পরীক্ষা করে নিশ্চিত করুন যে 'ম্যাক অ্যাপ স্টোর'-এর পাশে একটি সবুজ আইকন রয়েছে।
  • আপনার Apple ID শংসাপত্রগুলি দুবার চেক করুন৷ অ্যাপ স্টোর অ্যাক্সেস করার জন্য আপনি কি সঠিক অ্যাপল আইডি ব্যবহার করছেন? এটি পাঠকদের জন্য একটি চেক আইটেম যারা একাধিক Apple ID ব্যবহার করে। নিশ্চিত করুন যে আপনি সঠিক অ্যাপল আইডি ব্যবহার করছেন।
  • আপনার Mac অপ্টিমাইজ করুন। ব্যাকগ্রাউন্ডে চলমান অপ্রয়োজনীয় অ্যাপ বা প্রসেস বন্ধ করুন। আপনার কম্পিউটার সর্বোচ্চ অবস্থায় চলছে তা নিশ্চিত করতে একটি ম্যাক অপ্টিমাইজার ব্যবহার করুন৷

বেসিক দিয়ে সম্পন্ন? উপরের পদক্ষেপগুলি করার পরেও যদি আপনি ম্যাক-এ "নির্দিষ্ট হোস্টনাম সহ একটি সার্ভার খুঁজে পাওয়া যায়নি" ত্রুটি পেয়ে থাকেন, তাহলে নিম্নলিখিতগুলি চেষ্টা করুন:

সমাধান 1:আপনার অ্যাপল আইডিতে লগ ইন করতে Safari ব্যবহার করুন৷

অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড না হলে সমস্যাটি আপনার ব্রাউজারের সাথে সম্পর্কিত হতে পারে। সাফারি ব্রাউজার ব্যবহার করে আপনার অ্যাপল আইডিতে লগ ইন করা ত্রুটিটি সমাধান করতে সহায়তা করতে পারে। লগ ইন করার পরে, সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা অ্যাপ স্টোর চেক করুন৷

সমাধান 2:অ্যাপ স্টোর থেকে সাইন আউট করুন এবং টার্মিনাল ব্যবহার করুন।

কখনও কখনও আপনার সিস্টেমে একটি ত্রুটি হতে পারে এবং এটি ঠিক করার জন্য, আপনাকে টার্মিনাল থেকে কয়েকটি কমান্ড চালাতে হবে। এটি করার জন্য, আপনাকে কেবল এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

  1. অ্যাপ স্টোর থেকে সাইন আউট করুন এবং এটি সম্পূর্ণরূপে বন্ধ করুন।
  2. অ্যাপ্লিকেশন/ইটিলিটিতে যান এবং টার্মিনাল শুরু করুন।
  3. এখন নিম্নলিখিত কমান্ডটি চালান:
    ডিফল্ট com.apple.appstore.commerce স্টোরফ্রন্ট-স্ট্রিং লিখুন "$(ডিফল্ট com.apple.appstore.commerce স্টোরফ্রন্ট | sed s/,8/,13/)"
  4. এখন অ্যাপ স্টোরে সাইন ইন করুন এবং আপনার Mac পুনরায় চালু করুন।

আপনার MacBook পুনরায় চালু হওয়ার পরে, সমস্যাটি এখনও আছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:অ্যাপ স্টোরে ডিবাগ মেনু সক্রিয় করুন।

আরেকটি জিনিস যা আপনি চেষ্টা করতে পারেন তা হল এখানে ধাপগুলি অনুসরণ করে ডিবাগ মোড চালু করা:

  1. টার্মিনাল শুরু করুন এবং নিম্নলিখিত কমান্ডটি চালান:ডিফল্ট লিখুন com.apple.appstore ShowDebugMenu -bool true
  2. এখন অ্যাপ স্টোর শুরু করুন
  3. ডিবাগ-এ যান মেনু এবং নিম্নলিখিত বিকল্পগুলি নির্বাচন করুন:
    • ক্যাশ বাস্টার
    • কুকিজ সাফ করুন
    • অ্যাপ রিসেট করুন

আপনার Mac পুনরায় চালু করুন এবং দেখুন আপনি এখন অ্যাপগুলি ডাউনলোড করতে পারেন কিনা৷

সমাধান 4:অ্যাপস্টোরেজেন্ট প্রক্রিয়া শেষ করুন।

অ্যাপ স্টোর আপনার MacBook-এ অ্যাপ ডাউনলোড না করলে, অ্যাপস্টোরেজেন্ট প্রক্রিয়ার সাথে একটি ত্রুটি হতে পারে। সমস্যা সমাধানের জন্য, আপনি নিম্নলিখিতগুলি করে এই প্রক্রিয়াটি শেষ করতে পারেন:

  1. নেভিগেট করুন অ্যাপ্লিকেশন> ইউটিলিটিস।
  2. এখন অ্যাক্টিভিটি মনিটর শুরু করুন
  3. এখন অ্যাপস্টোরেজেন্ট সনাক্ত করুন৷ প্রক্রিয়া করুন এবং শেষ করুন।

এটি করার পরে, ডাউনলোড অবিলম্বে শুরু করা উচিত।

অন্যান্য জিনিস যা আপনি চেষ্টা করতে পারেন

  • সিস্টেম পছন্দ> Apple অ্যাকাউন্ট থেকে আপনার Apple ID থেকে সাইন আউট করুন৷
  • অ্যাকাউন্ট> সাইন আউট এ গিয়ে অ্যাপল মিউজিক থেকে সাইন আউট করুন মেনু বার থেকে।
  • অন্য ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে অ্যাপ বা আপডেট ডাউনলোড করার চেষ্টা করুন।
  • macOS Big Sur-কে সর্বশেষ সংস্করণে আপডেট করুন।

  1. ফায়ারফক্সে সার্ভারের ত্রুটি পাওয়া যায়নি ঠিক করুন

  2. এই অ্যাপটি ঠিক করুন চুক্তির নির্দিষ্ট ত্রুটি সমর্থন করে না

  3. FIX:Windows 10-এ সার্ভার ত্রুটি থেকে একটি রেফারেল ফেরত দেওয়া হয়েছিল। (সমাধান)

  4. Windows 10