কম্পিউটার

আপনি যখন বিরক্ত হন তখন ম্যাকে করার জিনিসগুলি

এটি সত্য, ম্যাকগুলি কিছুটা ব্যয়বহুল এবং ম্যাক ব্যবহারকারীরা আরও নির্বাচনী। কিন্তু, ব্র্যান্ডের আনুগত্য বাদ দিয়ে, ম্যাকগুলিতে আসলে বেশ কয়েকটি ঝরঝরে বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহার করা আকর্ষণীয় এবং মজাদার। সুতরাং, যখন আপনি আপনার বাড়ির আরাম ত্যাগ না করে কিছু বিনোদনমূলক করার মেজাজে খুঁজে পান, তখন আপনাকে আপনার ম্যাকের চেয়ে বেশি তাকাতে হবে না। আপনার কাছে অফুরন্ত বিকল্প রয়েছে। যতক্ষণ এটি কার্যকরী এবং কাজ করে, আপনি আর কখনও বিরক্ত হবেন না।

1. আপনার ম্যাকের ডেস্কটপ চেহারা ব্যক্তিগতকৃত করুন

আপনার পছন্দ এবং পছন্দ অনুসারে আপনার ম্যাককে ব্যক্তিগতকরণে কোনও ভুল নেই। সব পরে, এটা আপনার. যদিও ম্যাকের থিমগুলিকে ব্যক্তিগতকৃত করার জন্য নিবেদিত অনেক ওয়েবসাইট রয়েছে, তবে জেনে রাখুন যে আপনি নিজেই এটি করতে পারেন। নীচে, আমরা আপনার সাথে আপনার ম্যাকের চেহারা কাস্টমাইজ করার কিছু দুর্দান্ত ম্যাক টিপস শেয়ার করব৷

প্রতিবার এবং তারপরে ওয়ালপেপার পরিবর্তন করুন

আপনার কি অনেক ভালো ফটো আছে যা আপনি আপনার ম্যাকের ওয়ালপেপার হিসেবে সেট করতে চান? কোন সমস্যা নেই. আপনি সবসময় আপনার ইচ্ছা মত আপনার ওয়ালপেপার পরিবর্তন করতে পারেন. আপনি এটি কীভাবে করবেন তা এখানে:

  1. সিস্টেম পছন্দ এ যান> ডেস্কটপ।
  2. যে ছবিটি আপনি ওয়ালপেপার হিসেবে সেট করতে চান তার গন্তব্য ফোল্ডারে যান। ছবি নির্বাচন করুন।
  3. এই মুহুর্তে, আপনি এটি স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করতে চান কিনা, ওয়ালপেপারটি পরিবর্তন করা উচিত এমন একটি ফ্রিকোয়েন্সি সেট করুন বা এটিকে যেমন আছে তেমন ব্যবহার করতে চান কিনা তা সিদ্ধান্ত নিতে আপনাকে অনুরোধ করা হবে৷

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

আপনার MacOS এর কালার স্কিম পরিবর্তন করুন

ম্যাকের ডিফল্ট রঙ নীল। কিন্তু, আপনি যদি এটি পরিবর্তন করতে চান, তাহলে এই পদক্ষেপগুলি অনুসরণ করে নির্দ্বিধায় করুন:

  1. সিস্টেম পছন্দ এ যান> সাধারণ .
  2. হাইলাইট রঙ পরিবর্তন করুন আপনার রঙ পছন্দ অনুযায়ী।

2. আপনার ম্যাকের মেনু বার কাস্টমাইজ করুন

আপনি কি অনেক ম্যাক ব্যবহারকারীদের মধ্যে আছেন যারা মেনু বারের গুরুত্ব উপলব্ধি করেননি? ঠিক আছে, এটি একটি পরিবর্তন করার সময়। ব্যবহারকারীদের অতিরিক্ত তথ্য প্রদানের জন্য প্রচুর অ্যাপ মেনু বার ব্যবহার করে। কিন্তু, আপনি কি জানেন যে তথ্য দেখানো ছাড়াও, আপনার মেনু বার দিয়ে আপনি করতে পারেন এমন অন্যান্য সৃজনশীল এবং দুর্দান্ত জিনিস রয়েছে? এই দুর্দান্ত মেনু বার ম্যাক কৌশলগুলি দেখুন:

প্রকৃত ব্যাটারি শতাংশ দেখান

আপনি যদি একটি পোর্টেবল ম্যাকের মালিক হন তবে সাধারণ মেনু বার ব্যাটারি সূচকটি সম্পূর্ণরূপে একটি আইকন যা আপনার ডিভাইসের ব্যাটারি লাইফ সম্পর্কে কোনো তথ্য দেখায় না। আপনি এটি পরিবর্তন করতে পারেন।

  1. আপনার ম্যাক প্লাগ ইন করা থাকলে, ব্যাটারি সূচক আইকনে ক্লিক করুন।
  2. নির্বাচন করুন শতাংশ দেখান। এটি আপনাকে পড়ার চার্জের প্রকৃত শতাংশ দিতে হবে।

ডিফল্ট অভিধান পরিবর্তন করুন

অভিধান অ্যাপটি ম্যাকের সবচেয়ে দরকারী টুলগুলির মধ্যে একটি। যদিও এটি ঝরঝরে এবং সহজ, আমরা এই সত্যটিকে অস্বীকার করতে পারি না যে এটি দক্ষতার সাথে তার কাজটি সম্পন্ন করে। যাইহোক, আপনি যদি অন্য ভাষায় শব্দ খুঁজতে পছন্দ করেন, তাহলে আপনি একটি বিকল্প ভাষা সক্ষম করতে পারেন৷

  1. অভিধান চালু করুন অ্যাপ।
  2. পছন্দগুলি -এ যান৷ উইন্ডো।
  3. প্রধান অ্যাপে আপনার পছন্দের রেফারেন্স সোর্সগুলো দেখুন।

কিছু ​​অ্যাপের আইকন পরিবর্তন করুন

আপনি যদি আপনার ম্যাক কাস্টমাইজ করার বিষয়ে গুরুতর হন তবে কেন আপনার ইনস্টল করা অ্যাপগুলির আইকনগুলি পরিবর্তন করবেন না? চিন্তা করবেন না। প্রক্রিয়াটি সহজ হওয়া উচিত।

  1. একটি .icns ডাউনলোড করুন এবং সংরক্ষণ করুন ছবি আপনি একটি অ্যাপ আইকন হিসাবে সেট করতে চান৷
  2. আপনি যে অ্যাপটি পরিবর্তন করতে চান সেটি খুঁজুন। এটিতে ক্লিক করুন এবং তথ্য পান৷ নির্বাচন করুন৷
  3. অ্যাপের উপরের বাম কোণায় অবস্থিত ছোট আইকনে ক্লিক করুন।
  4. Command + V টিপুন নতুন আইকন পেস্ট করতে আপনার কীবোর্ডে।

ম্যাকের সাথে কখনই একটি নিস্তেজ মুহূর্ত নয়!

আপনি যখন বিরক্ত বোধ করেন তখন আপনার ম্যাক দিয়ে আপনি কী করতে পারেন তা আমরা আপনাকে দেখিয়েছি, তবে এগুলি মাত্র কয়েকটি। আমাদের বিশ্বাস করুন, আপনি করতে পারেন আরো অনেক কিছু আছে. তারপরে আবার, আপনি আশেপাশে খেলা এবং অন্বেষণ করার আগে, আমরা আপনাকে এমন একটি প্রোগ্রাম ইনস্টল করার পরামর্শ দিই যা আপনার ডিভাইসটিকে ম্যালওয়্যার এবং কিছু অন্যান্য হুমকি থেকে রক্ষা করবে, বিশেষ করে যদি আপনি ফাইল এবং ছবি ডাউনলোড করতে ইন্টারনেট অ্যাক্সেস করেন। Outbyte macAries হল এমন একটি টুল যা আপনি বিশ্বাস করতে পারেন।


  1. একঘেয়ে গেলে ম্যাকবুক প্রোতে 8টি দুর্দান্ত জিনিসগুলি করতে হবে

  2. আপনি যখন ম্যাকে স্পিনিং হুইল দেখতে পান তখন কী করবেন?

  3. যখন আপনি আশেপাশে থাকবেন না তখন কীভাবে আপনার ম্যাক লক করবেন

  4. উইন্ডোজ থেকে ম্যাকে স্যুইচ করার সময় যে বিষয়গুলি মনে রাখতে হবে