কম্পিউটার

সাফারিতে নেটফ্লিক্স ফ্লিকারিং ঠিক করার 10 উপায়

Netflix হল যেখানে আমরা আমাদের প্রিয় টিভি শো এবং চলচ্চিত্রগুলির দৈনিক ডোজ পাই, যা এটিকে আজকের সবচেয়ে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং সাইটগুলির মধ্যে একটি করে তুলেছে। এতে শত শত টিভি শো রয়েছে এবং হাজার হাজার মুভি ব্যবহারকারীরা দেখতে পারেন।

যাইহোক, সম্প্রতি Netflix ফ্লিকারিং সমস্যার কারণে বেশ কিছু ব্যবহারকারী হতাশ এবং বিরক্ত হয়েছেন . ব্যবহারকারীরা লক্ষ্য করেছেন যে সাফারিতে নেটফ্লিক্স দেখার সময় স্ক্রিনটি ঝিকিমিকি করছে, বিশেষত যখন সাবটাইটেলগুলি সক্রিয় থাকে৷ ফায়ারফক্স এবং ক্রোমের মতো অন্যান্য ব্রাউজারে এই সমস্যাটি ঘটে না৷

কিন্তু অন্যান্য ব্রাউজার ব্যবহার করার সমস্যা হল যে তারা শুধুমাত্র 720 পিক্সেল পর্যন্ত সমর্থন করে, 1080 পিক্সেল নয়। ছবির মানের দিক থেকে 720p এবং 1080p এর মধ্যে একটি বিশাল পার্থক্য রয়েছে, তাই বেশিরভাগ ব্যবহারকারী সাফারিতে দেখতে পছন্দ করেন যেখানে 1080p রেজোলিউশন সমর্থিত।

বিভিন্ন ফোরামে অনেক অভিযোগ রয়েছে, তবে অ্যাপলকে এখনও সমস্যা সমাধানের জন্য একটি বিবৃতি বা একটি আপডেট জারি করতে হবে। অ্যাপলের জন্য অপেক্ষা করার পরিবর্তে একটি অফিসিয়াল Netflix ফ্লিকারিং সমাধান প্রকাশ করবে , ব্যবহারকারীরা সমস্যাটি সমাধানের উপায় খুঁজে বের করার জন্য এটিকে নিজের উপর নিয়েছে। এখানে কীভাবে Netflix ফ্লিকারিং ঠিক করবেন এর কিছু পদ্ধতি রয়েছে এবং আপনার দেখার অভিজ্ঞতা উন্নত করুন।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

কিন্তু আপনি অন্য কিছু করার আগে, কিছু ভুল হলে ফাইলগুলির একটি ব্যাকআপ তৈরি করতে ভুলবেন না। আপনাকে আপনার Mac পুনরায় চালু করতে হবে এবং Outbyte macAries-এর মতো একটি অ্যাপ ব্যবহার করে আপনার সমস্ত জাঙ্ক ফাইল সম্পূর্ণরূপে মুছে ফেলতে হবে। . একবার আপনি এই পদক্ষেপগুলি সম্পন্ন করার পরে, আপনি এখন আপনার Netflix ফ্লিকারিং সমস্যা সমাধান করতে এই পদ্ধতিগুলি ব্যবহার করে দেখতে প্রস্তুত .

সমাধান #1:সাফারিতে আপনার ক্যাশে, কুকিজ এবং ইতিহাস সাফ করুন।

ব্রাউজার সমস্যার সম্মুখীন হলে আপনার প্রথমে যা করা উচিত তা হল আপনার ক্যাশে, ইতিহাস এবং কুকিজ সাফ করা। এটি বেশিরভাগ সময় কৌশলটি করা উচিত।

এটি করতে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  • Safari খুলুন ডকের আইকনে ক্লিক করে অথবা স্পটলাইটের মাধ্যমে এটি অনুসন্ধান করে৷
  • Safari এ ক্লিক করুন পর্দার শীর্ষে টুলবারে।
  • পছন্দ নির্বাচন করুন .
  • গোপনীয়তা এ যান ট্যাব এবং সব ওয়েবসাইট ডেটা সরান ক্লিক করুন৷
  • আপনার ওয়েবসাইট ডেটা মুছে ফেলার বিষয়ে আপনার পদক্ষেপ নিশ্চিত করার জন্য একটি উইন্ডো পপ আপ হবে। এখনই সরান ক্লিক করুন৷

এটি আপনাকে লগ ইন করা সমস্ত ওয়েবসাইট থেকে লগ আউট করবে, আপনার ইতিহাস লগ মুছে ফেলবে এবং কিছু পছন্দ পুনরায় সেট করতে পারে৷ কিন্তু এটি আপনার ব্রাউজারের বেশিরভাগ সমস্যা যেমন সাফারিতে নেটফ্লিক্স ফ্লিকারিং সাফ করবে .

এছাড়াও আপনাকে netflix.com/clearcookies-এ গিয়ে আপনার Netflix ব্রাউজার কুকিজ সাফ করতে হবে। এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার Netflix ক্যাশে করা ডেটা সাফ করবে এবং আপনাকে সাইন আউট করবে। সবকিছু ঠিক আছে কিনা তা পরীক্ষা করতে আবার সাইন ইন করুন। যদি এটি আপনার সমস্যার সমাধান না করে, তাহলে নিচের কিছু অন্যান্য পদ্ধতি ব্যবহার করে দেখুন।

সমাধান #2:IndexedDB ফাইলগুলি মুছুন।

এই পদ্ধতির জন্য আপনাকে Safari ত্যাগ করতে হবে, তাই আপনাকে অন্য কোথাও নির্দেশাবলী অনুলিপি করতে হবে বা এই পৃষ্ঠাটি খুলতে অন্য ব্রাউজার ব্যবহার করতে হবে৷

আপনার IndexedDB ফাইলগুলি সাফ করতে, নিম্নলিখিতগুলি করুন:

  • কমান্ড + Q টিপে সাফারি প্রস্থান করুন অথবা সাফারি ছেড়ে দিন বেছে নিন সাফারি মেনু থেকে।
  • খুলুন ফাইন্ডার ডক থেকে আইকনে ক্লিক করে।
  • বিকল্প ধরে রাখুন বোতাম, তারপর যান ক্লিক করুন স্ক্রিনের উপরের মেনু থেকে।
  • লাইব্রেরি নির্বাচন করুন , তারপর বিকল্প ছেড়ে দিন
  • নীচে স্ক্রোল করুন এবং সাফারি এ ক্লিক করুন
  • ডাটাবেস নির্বাচন করুন ফোল্ডার, তারপর ___IndexedDB খুলুন .
  • সমস্ত Netflix ফোল্ডার নির্বাচন করুন এবং সেগুলিকে ট্র্যাশে সরান .
  • আপনার ট্র্যাশ খালি করুন .
  • Netflix খুলুন এবং দেখুন এই পদ্ধতিটি সমস্যার সমাধান করেছে কিনা।

সমাধান #3:নিশ্চিত করুন যে আপনি Netflix খেলতে HTML5 ব্যবহার করছেন।

2014 এর আগে, Netflix ভিডিও চালানোর জন্য অনির্ভরযোগ্য Microsoft Silverlight প্লাগইন ব্যবহার করে আসছিল। যাইহোক, 1080 সালে Safari-এ সিনেমা স্ট্রিম করার সময় সিলভারলাইট অনেক সমস্যার সৃষ্টি করেছিল। তাই 2014 এর পরে, Netflix ভিডিও স্ট্রিমিং এর জন্য HTML5 এ স্যুইচ করে।

HTML5 প্রাথমিকভাবে OS X 10.10 Yosemite বা উচ্চতর সংস্করণে চলমান Macs-এর জন্য উপলব্ধ ছিল, কিন্তু এখন HTML5 Windows 10/11, Google Chrome সংস্করণ 37 বা Windows 7, Internet Explorer 11 বা পরবর্তীতে Windows 8.1 বা পরবর্তী সংস্করণে Microsoft Edge সমর্থন করে এবং অপেরা সংস্করণ 33. OS X 10.10 Yosemite বা উচ্চতর সংস্করণে চলমান ম্যাকের জন্য, ডিভাইসটি কমপক্ষে 2012 মডেল হতে হবে৷

আপনি যদি ম্যাকের একটি নতুন সংস্করণ ব্যবহার করেন, তাহলে এটি সম্ভবত সর্বশেষ ম্যাকওএস চালাচ্ছে এবং স্বয়ংক্রিয়ভাবে HTML5-এ Netflix স্ট্রিমিং সমর্থন করবে। শুধু নিশ্চিত করুন যে আপনি আপনার ব্রাউজারের সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন এবং আপনি সর্বশেষ macOS-এ আপগ্রেড করেছেন।

আপনি যদি একটি পুরানো Mac ব্যবহার করেন, তাহলে প্রথমে আপনার OS X সংস্করণ এবং আপনার Mac তৈরির তারিখ জেনে আপনার ডিভাইস Netflix-এ HTML5 স্ট্রিমিং সমর্থন করে কিনা তা পরীক্ষা করে দেখুন। এটি করতে, Apple লোগোতে ক্লিক করুন এবং এই Mac সম্পর্কে নির্বাচন করুন৷ মেনু থেকে। যদি আপনার Mac 2011 সালের শেষের দিকে হয়, তাহলে আপনি Mac অ্যাপ স্টোরের মাধ্যমে আপনার macOS আপডেট করতে পারেন।

যাইহোক, যদি আপনার Mac পুরানো হয় (2011 সালের আগে), আপনি যা করতে পারেন তা হল Google Chrome-এ স্যুইচ করুন এবং HTML5-কে OSX-এর পুরানো সংস্করণগুলিতে কাজ করতে বাধ্য করুন৷ এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • লঞ্চ করুন Google Chrome এবং Netflix খুলুন .
  • Netflix প্লেব্যাক সেটিংস-এ যান .
  • টিক বন্ধ করুন HTML5 প্লে পছন্দ করুন r পরিবর্তে সিলভারলাইট .
  • Google Chrome বন্ধ করুন , তারপর আবার খুলুন।

এটি Netflix কে সিলভারলাইটের পরিবর্তে HTML5 প্লেয়ার ব্যবহার করে খেলার অনুমতি দেবে, এমনকি যদি আপনি একটি পুরানো Mac ব্যবহার করেন।

সমাধান #4:সাবটাইটেল বন্ধ করুন।

কিছু ব্যবহারকারী দেখেছেন যে Safari-এ Netflix দেখার সময় সাবটাইটেল বন্ধ করলে ঝিকিমিকি সমস্যার সমাধান হয়।

সাবটাইটেল বন্ধ করতে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  • লঞ্চ করুন Netflix , আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং দেখার জন্য একটি চলচ্চিত্র বা একটি শো চয়ন করুন৷
  • ভিডিও চলতে শুরু করলে মাউস ঘুরিয়ে দিন।
  • একটি ডায়ালগ আইকন পপ আপ হবে। এটি প্রদর্শিত হলে আইকনে ক্লিক করুন৷
  • সংলাপটি আপনার পছন্দের অডিও বা সাবটাইটেল বিকল্পগুলি দেখাবে৷
  • সাবটাইটেলের অধীনে, বন্ধ ক্লিক করুন .

এটি আপনার ভিডিওগুলির জন্য সাবটাইটেল বন্ধ করে দেবে এবং আশা করি আপনার Netflix ফ্লিকারিং সমস্যা ঠিক করবে .

সমাধান #5:আপনার স্ক্রীন রেজোলিউশন সামঞ্জস্য করুন।

Connor_E নামে একজন Reddit ব্যবহারকারী বলেছেন যে তার স্ক্রীন রেজোলিউশন পরিবর্তন করে তার সমস্যা সমাধান করা হয়েছে। এটিকে ডিফল্ট বন্ধ করা এবং এটিকে স্কেল করা তার জন্য কৌশল বলে মনে হচ্ছে, তাহলে কেন এটি চেষ্টা করে দেখবেন না?

আপনার ডিসপ্লে ডিফল্ট থেকে স্কেল্ডে কীভাবে পরিবর্তন করবেন তা এখানে রয়েছে:

  • অ্যাপল লোগোতে ক্লিক করুন এবং সিস্টেম পছন্দ নির্বাচন করুন .
  • ডিসপ্লে> বিল্ট-ইন ডিসপ্লে এ ক্লিক করুন .
  • টিক বন্ধ করুন স্কেল করা , এবং স্ক্রীন রেজোলিউশন বিকল্পগুলির একটি থেকে বেছে নিন।
  • সিস্টেম পছন্দ বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

একবার আপনি আপনার স্ক্রীন রেজোলিউশন পরিবর্তন করলে, Safari খুলুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে Netflix-এ যেকোনো একটি মুভি চালান।

সমাধান #6:Safari এর পরিবর্তে Chrome ব্যবহার করুন।

আপনি যদি ইতিমধ্যে অন্যান্য সমস্ত সমাধান চেষ্টা করে থাকেন এবং আপনার স্ট্রিমিং এখনও লড়াই করছে, তাহলে Google Chrome এর সাথে আপনার ভাগ্য ভালো হতে পারে। অনেক লোক যারা ক্রোম ব্যবহার করে বলে থাকেন যে স্ট্রিমিং করার সময় এটি মোটেও ঝিকঝিক করে না, যা দেখার অভিজ্ঞতা আরও আনন্দদায়ক করে তোলে৷

এবং আপনি যদি গুগল ক্রোম ব্যবহার করেন তবে আপনি প্লাগইন, কুকিজ এবং অন্যান্য অ্যাড-অনগুলি অক্ষম করতে পারেন যা সমস্যার কারণ হতে পারে। আপনি সেটিংস> বিষয়বস্তু সেটিংস> ফ্ল্যাশে এই সেটিংস খুঁজে পেতে পারেন। বিকল্পভাবে, আপনি আপনার Chrome টুলবারে প্লাগইন-এ ক্লিক করে এবং ব্যতিক্রমগুলি পরিচালনা করুন টিপে পৃথক প্লাগইনগুলি অক্ষম করতে পারেন৷

আপনার পিসিতে যদি টাচস্ক্রিন থাকে, তাহলে আপনি পৃষ্ঠার নির্দিষ্ট অংশে ট্যাপ করলেই সক্রিয় হওয়ার জন্য ফ্ল্যাশ সেট করতে পারেন।

এবং যদি Chrome কাজ না করে, তাহলে আপনি পরিবর্তে অন্য ব্রাউজার ব্যবহার করে দেখতে পারেন।

সমাধান #7:আপনার Mac আপডেট করুন।

আপনি যদি দেখেন যে আপনার Netflix ভিডিওতে ফ্লিকারিং বন্ধ হচ্ছে না আপনি যে ব্রাউজার ব্যবহার করছেন তা বিবেচনা না করে, তাহলে খেলার সময় আরও জটিল সমস্যা হতে পারে। Safari-এ স্ট্রিমিং ভিডিও ঝাপসা এবং ঝিমঝিম হওয়ার সবচেয়ে সাধারণ কারণ হল Mac OS X-এর পুরনো সংস্করণ।

এই সমস্যাটি সমাধান করতে, কেবল আপনার ম্যাক আপডেট করুন। এখানে কিভাবে:

  1. আপনার স্ক্রিনের উপরের বাম কোণায় অ্যাপল আইকনে ক্লিক করুন। সেখান থেকে, অ্যাপ স্টোরে ক্লিক করুন।
  2. পরবর্তী, পৃষ্ঠার শীর্ষে অনুসন্ধান বারে MacOS সিয়েরা অনুসন্ধান করুন৷
  3. ডাউনলোড এ ক্লিক করুন, এবং তারপর এটি ইনস্টল করার আগে এটি সম্পূর্ণ ডাউনলোড হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  4. একবার আপনি এটি সফলভাবে ইনস্টল করলে, Netflix আবার দেখার চেষ্টা করুন।
  5. আপনি যদি এখনও ভিডিও স্ট্রিমিং নিয়ে সমস্যার সম্মুখীন হন বা আপনার অপারেটিং সিস্টেম আপডেট করতে আরও সাহায্য চান, অনুগ্রহ করে অ্যাপল সাপোর্টে কল করুন।

সমাধান #8:iCloud কীচেন বন্ধ করুন।

ফ্লিকারিংয়ের জন্য সবচেয়ে সহজ সমাধান হল আপনার লগইন শংসাপত্রের জন্য iCloud কীচেন অক্ষম করা। আপনার যদি কোনো iCloud-সংযুক্ত ডিভাইস না থাকে, তাহলে আপনি সেটিংস অ্যাপের মাধ্যমে সহজেই এটি নিষ্ক্রিয় করতে পারেন। শুধু সেটিংস> iCloud> Keychain-এ যান এবং সেখান থেকে এটি নিষ্ক্রিয় করুন।

সমাধান #9:শেক মাউস পয়েন্টার সেটিংস বন্ধ করুন।

এটি সেই অদ্ভুত অপরাধীদের মধ্যে একটি কিন্তু মনে হচ্ছে কিছু লোকের শেক মাউস পয়েন্টার সেটিং নিয়ে সমস্যা হচ্ছে এবং এটি Safari-এ Netflix দেখার ক্ষেত্রে কিছু হস্তক্ষেপের কারণ হচ্ছে৷

সুতরাং, আপনি কীভাবে এটি বন্ধ করবেন তা এখানে:সিস্টেম পছন্দগুলি খুলুন> ট্র্যাকপ্যাড> আরও অঙ্গভঙ্গি (নীচে স্ক্রোল করুন)> ঝাঁকুনি বন্ধ করুন। এখন আপনার মাউস পয়েন্টার আর ঝাঁকুনি দিতে সক্ষম হবে না, যা আশা করি কোনো সমস্যা সমাধান করবে।

সমাধান #10:ব্যাটারি অপ্টিমাইজেশান চালু করুন।

এই সমস্যাটি সমাধান করার আরও একটি মৌলিক উপায় হল Safari-এর জন্য ব্যাটারি অপ্টিমাইজেশান চালু করা। এটি আপনার ডিভাইসের প্রসেসরকে ওয়েব পৃষ্ঠা এবং তাদের সম্পর্কিত ছবিগুলির পরিচালনাকে অপ্টিমাইজ করতে বাধ্য করবে, যা ইমেজ ফ্লিকারিং এবং বিলম্ব কমাতে পারে৷

এটি করতে, সেটিংস> সাফারি> অ্যাডভান্সড> মেনু বারে শো ডেভেলপ মেনু চালু করুন। তারপরে বিকাশে যান, চিত্র এবং মিডিয়া খুঁজুন (ফিল্টার তালিকায়), এবং প্রিলোড উচ্চ-রেজোলিউশন চিত্রগুলি অনির্বাচন করুন। এটি করা ছবিগুলিকে স্বয়ংক্রিয়ভাবে আগে থেকে ডাউনলোড করা থেকে বিরত রাখবে৷

এখন, আপনি যখন উচ্চ-রেজোলিউশনের গ্রাফিক্স আছে এমন একটি ওয়েব পৃষ্ঠা খুললে, যতক্ষণ না আপনি নিচে স্ক্রোল করে সেগুলি দেখতে না পান সেগুলি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড হবে না৷

সারাংশ:

সাফারিতে নেটফ্লিক্স ব্যবহার করার খারাপ খবর কী? এটি মাঝে মাঝে আপনার ব্রাউজারকে ঝাঁকুনি দেয় এবং জমে যায়, প্রায়শই আপনি যে শোটি দেখছেন তার সেরা মুহুর্তগুলিতে। ভাল খবর কি? আপনি এই বিরক্তিকর সমস্যাটি মোটামুটি সহজে ঠিক করতে পারেন যদি আপনি এটির সমস্যার সমাধান করতে জানেন।

সাফারিতে নেটফ্লিক্স ঝিকিমিকি করছে অ্যাপল যত তাড়াতাড়ি সম্ভব মোকাবেলা করতে হবে যে বিরক্তিকর সমস্যা এক. কিন্তু যখন আমরা অ্যাপল থেকে অফিসিয়াল ফিক্সের জন্য অপেক্ষা করছি, আপনি উপরে উল্লিখিত সমাধানগুলির মধ্যে একটি চেষ্টা করে দেখতে পারেন কোনটি আপনার জন্য কাজ করে। এগুলি যথেষ্ট সহজ যে কেউ তাদের অনুসরণ করতে পারে এবং তারা আপনাকে আরও ভাল দেখার গুণমান দেবে যাতে আপনি আপনার পছন্দের কোনও শো মিস করবেন না!


  1. Windows 10 টাস্কবার ফ্লিকারিং ঠিক করুন

  2. Netflix ত্রুটি কোড M7121-1331-P7 ঠিক করার 6 উপায়

  3. অ্যান্ড্রয়েড স্ক্রীন ফ্লিকারিং ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ স্ক্রীন ফ্ল্যাশিং বা ফ্লিকারিং ঠিক করার শীর্ষ 5টি উপায়