কম্পিউটার

কিভাবে PS4-এ দূষিত ডেটাবেস/ডেটা ঠিক করবেন

এটি উল্লেখ করার মতো যে PS4 ডাটাবেসটি আপনার ডিভাইসের সাথে সংযুক্ত ডেটার একটি পরিকল্পিত সংগ্রহ হিসাবে আবির্ভূত হয়েছে। আপনি যখন অ্যাক্সেস করতে চান, কিছু সম্পাদনা করতে চান বা শুধুমাত্র ডেটা আপডেট করতে চান, আপনি আপনার ডাটাবেস এবং অপারেশনের মধ্যে মিথস্ক্রিয়ার মাধ্যমে এটি করেন। এবং, এটি আপনাকে হতাশ করতে পারে যখন আপনি লক্ষ্য করেন যে আপনার PS4 ডাটাবেসটি দূষিত হয়েছে। এটি আপনাকে একটি সতর্কতা প্রম্পট করতে পারে "ডাটাবেসটি দূষিত। PS4 পুনরায় চালু হবে" যার জন্য আপনাকে শিখতে হবে কিভাবে ps4 এ দূষিত ডাটাবেস ঠিক করতে হয়।

একটি নষ্ট ডাটাবেসের কিছু সাধারণ লক্ষণ নিচে দেওয়া হল:

  • PS4 সতর্ক করবে যে ডাটাবেস নষ্ট হয়ে গেছে এবং স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হবে;
  • গেমগুলি লোড হতে বেশি সময় নেয় এবং এটি অস্বাভাবিকভাবে ধীর হয়ে যেতে পারে;
  • PS4 একটি ডিস্ক পড়তে ব্যর্থ হবে;
  • মেনুর মাধ্যমে নেভিগেট করা খুব ধীর হয়ে যেতে পারে;
  • গেম খেলার সময় আপনি কিছু তোতলামি দেখতে পারেন।

PS4 ডেটাবেস দুর্নীতির কারণ ও কারণ:

PS4 ডাটাবেস দুর্নীতির জন্য অগণিত কারণ থাকতে পারে এবং কার্যকরভাবে সমস্যাটি মোকাবেলা করার জন্য আপনাকে অবশ্যই সেগুলি সম্পর্কে সচেতন হতে হবে:যখন ডাটাবেস দূষিত হয় তখন PS4 পুনরায় চালু হবে। নীচে PS4 ডাটাবেস দুর্নীতির কিছু প্রধান কারণ রয়েছে:

  • ফাইল হেডার দুর্নীতি
  • স্টোরেজ মিডিয়া দুর্নীতি
  • বিদ্যুৎ ব্যর্থতা
  • হার্ডওয়্যার ব্যর্থতা
  • স্টোরেজ মিডিয়া দুর্নীতি

উপরের কারণগুলি ছাড়াও, আপনি অন্যান্য সম্ভাব্য কারণগুলিও খুঁজে পেতে পারেন। তবে এখানে তাদের জানানো জরুরী নয়। আপনি লক্ষণ এবং কারণগুলি বোঝার পরে, আপনাকে সমস্যাটি মোকাবেলা করতে এগিয়ে যেতে হবে৷

কিভাবে PS4-এ "রিবিল্ড ডাটাবেস" দিয়ে নষ্ট ডাটাবেস ঠিক করবেন

যখন PS4 চালু করতে ব্যর্থ হয়, তখনও আপনি আপনার সামনে নষ্ট ডাটাবেস ত্রুটি ঝলকানি দিয়ে আপনার ডিভাইস শুরু করতে সক্ষম হবেন। এটি ইতিমধ্যেই বেশ কয়েকটি ব্যবহারকারীর দ্বারা চেষ্টা এবং পরীক্ষা করা হয়েছে এবং একটি দূষিত PS4 ডাটাবেস ঠিক করার জন্য সবচেয়ে দরকারী পদ্ধতিগুলির মধ্যে একটি হিসাবে আবির্ভূত হয়েছে৷ এই পদ্ধতিতে, আপনাকে এটি পুনর্নির্মাণ করতে হবে। সঠিকভাবে, আপনি যখন ডাটাবেস পুনর্নির্মাণ করবেন, তখন এটি ড্রাইভটি স্ক্যান করবে এবং সমস্ত উপলব্ধ সামগ্রীর একটি নতুন ডাটাবেস তৈরি করবে। আপনি নিরাপদ মোডের অধীনে "পুনঃনির্মাণ ডেটাবেস" বিকল্পটি দেখতে সক্ষম হবেন। আপনাকে আপনার ডিভাইস বন্ধ করতে হবে এবং নিরাপদ মোডে বুট করতে হবে। নীচে বিস্তারিত পদক্ষেপগুলি দেওয়া হল যেগুলি আপনি মিস করবেন না:

1. কনসোলটি বন্ধ করুন এবং আলো সম্পূর্ণরূপে নিভে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন;

2. আপনি দুটি বীপ না শোনা পর্যন্ত কনসোলের পাওয়ার বোতাম টিপুন৷ এটি PS4 কে নিরাপদ মোডে বুট করার অনুমতি দেবে;

3. এখন আপনাকে একটি USB তারের সাহায্যে PS4 কন্ট্রোলারকে কনসোলের সাথে সংযুক্ত করতে হবে;

4. আপনি সেফ মোডে অনেক অপশন পাবেন। এখানে, আপনাকে ডেটাবেস পুনর্নির্মাণ বিকল্পটি বেছে নিতে হবে এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে।

PS4 ডেটা নষ্ট হয়ে গেলে কীভাবে এটি ঠিক করবেন

এটি একটি দূষিত ডাটাবেস থেকে ভিন্ন। একটি দূষিত ডেটা ধারাবাহিকভাবে আপনার PS4 এর ডাটাবেসের পরিবর্তে একটি নির্দিষ্ট গেমের সাথে সংযুক্ত থাকে। আপনি নীচে দেওয়া সমস্যার কিছু সাধারণ কারণ খুঁজে পাবেন:

  • যদি কোনো হার্ড ড্রাইভ ত্রুটিপূর্ণ বা অপর্যাপ্তভাবে কাজ করে;
  • আপনি সম্প্রতি ইনস্টল করা একটি নির্দিষ্ট গেমে কিছু ডেটা দুর্নীতি থাকলে;
  • যদি ডাউনলোড করা ফাইলটি কার্যকরভাবে সিস্টেমে ইনস্টল করতে ব্যর্থ হয়;
  • যখন সিস্টেমের ডেটা নষ্ট হয়ে যায়।

আমরা নিচে দেওয়া আপনার জন্য দুটি বিকল্প তালিকাভুক্ত করেছি। আপনি একটি ব্যবহার করতে পারেন যা আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে:

ঠিক করুন 1. এই পদ্ধতির অধীনে, আপনি ম্যানুয়ালি দূষিত ডেটা মুছে ফেলতে পারেন। এই ত্রুটি বার্তা পাওয়ার পিছনে প্রধান ফ্যাক্টরটি হল যে আপনার গেমের সাথে লিঙ্ক করা কিছু নির্দিষ্ট ফাইল নষ্ট হয়ে গেছে। এবং, তাদের নির্মূল করা সমস্যা সমাধানের সঠিক উপায় হিসাবে আবির্ভূত হয়েছে। নীচে দেওয়া হল মূল পদক্ষেপগুলি যা আপনাকে অনুসরণ করতে হবে যখন ps4 ডেটা দূষিত হয়:

1. সেটিংস> সিস্টেম স্টোরেজ ম্যানেজমেন্ট> সংরক্ষিত ডেটা> মিডিয়া প্লেয়ারে যান;

2. এখন আপনাকে মিডিয়া প্লেয়ার ফোল্ডারে প্রবেশ করতে হবে। সেখানে আপনি Corrupt Data নামে জরিমানা পাবেন;

3. এখন আপনাকে "বিকল্প" বোতাম টিপুন এবং আপনি মুছে ফেলার বিকল্পটি পাবেন। এখন সংরক্ষিত দুর্নীতিগ্রস্ত ডেটা ফাইল মুছে ফেলুন;

4. অবশেষে, আপনাকে প্রস্থান করতে হবে এবং মিডিয়া প্লেয়ার অ্যাপটি পুনরায় খুলতে হবে৷

ফিক্স 2. এই পদ্ধতির অধীনে, আপনাকে অবশ্যই ডাউনলোড করা এবং দূষিত PS4 ফাইলগুলি মুছে ফেলতে হবে এবং অবিলম্বে সেগুলি পুনরায় ডাউনলোড করা শুরু করতে হবে৷ এই সমস্যার পিছনে প্রধান কারণ হল ডাউনলোড করা ফাইলটি সিস্টেমে সঠিকভাবে ইনস্টল করতে ব্যর্থ হয়েছে। এটা সম্ভব যে ডাটা ডাউনলোডের প্রক্রিয়ার সময় নষ্ট হয়ে গেছে। আপনাকে অবশ্যই আপনার জন্য নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

1. কোনো সময় নষ্ট না করেই আপনাকে অবশ্যই ডাউনলোড করা ফাইলটি মুছে ফেলতে হবে। PS4-এ, আপনাকে বিজ্ঞপ্তি> ডাউনলোডগুলিতে যেতে হবে এবং বিষয়বস্তু বেছে নিতে হবে;

2. এখন আপনাকে আপনার কন্ট্রোলারে "বিকল্প" বোতাম টিপুন এবং ডাউনলোড করা সামগ্রী সরাতে হবে;

3. এখন আপনি ফাইলটি ডাউনলোড করার জন্য আবার চেষ্টা করতে পারেন৷

এমন সময় আছে যখন আপনি ত্রুটিগুলি সমাধান করার পরে আপনার PS4-এ ডেটা হারানোর সাক্ষী হন। এটি আপনাকে ডেটা সুরক্ষার তাত্পর্য লক্ষ্য করতে সহায়তা করবে। PS4 এ ডেটা হারানোর দৃশ্য এড়াতে আপনি দুটি উপায় অনুসরণ করতে পারেন।

প্রথমে, আপনি PS4 কে একটি বড় HDD তে আপগ্রেড করতে এগিয়ে যেতে পারেন। এটি করার আগে, আপনাকে প্রথমে আপনার PS4 ব্যাক আপ করতে হবে এবং iBeesoft Dbackup গুরুত্বপূর্ণ ফাইল, ফোল্ডার বা এমনকি পুরো হার্ড ড্রাইভের ব্যাক আপ করার জন্য একটি দুর্দান্ত সফ্টওয়্যার৷

দ্বিতীয়ত, কিছু ফাইল হারিয়ে গেলে, সহজ পদ্ধতিতে PS4 হার্ড ড্রাইভ থেকে ডেটা পুনরুদ্ধার করতে iBeesoft ডেটা রিকভারির মতো ডেটা রিকভারি টুল ব্যবহার করে দেখুন:কম্পিউটারের সাথে PS4 কানেক্ট করুন> হার্ড ড্রাইভ স্ক্যান করুন> প্রাকদর্শন করুন এবং হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করুন।

অনেক ব্যবহারকারী প্রায়ই PS4 পুনর্নির্মাণ ডাটাবেস দূষিত লক্ষ্য করে. উপরে উল্লিখিত সমাধানগুলি আপনাকে কার্যকরভাবে এবং দক্ষতার সাথে সমস্যাগুলি সমাধান করতে সহায়তা করবে। এবং, ডাটাবেস পুনর্নির্মাণ উভয় পরিস্থিতিতেই বেশ সহায়ক হয়ে উঠেছে। আপনি কখনই ভুলে যাবেন না যে আপনার ডিভাইসটি শুরু করাই শেষ বিকল্প হওয়া উচিত কারণ এটি ডেটা ক্ষতির দিকে পরিচালিত করবে৷


  1. কীভাবে একটি ম্যাকের ক্ষতিগ্রস্থ হার্ড ড্রাইভ ঠিক করবেন:সেরা 4 পদ্ধতি

  2. উইন্ডোজ 10-এ কীভাবে দূষিত রেজিস্ট্রি ঠিক করবেন

  3. Windows 10 এ কিভাবে নষ্ট হওয়া সিস্টেম ফাইলগুলি ঠিক করবেন

  4. অ্যান্ড্রয়েডে মোবাইল ডেটা সংক্রান্ত সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন