কম্পিউটার

[স্থির] iOS 15.4.1 Apple Music গান বাজছে না

এই নিবন্ধে, আমরা বেশ কয়েকটি সংশোধন করেছি যা iOS 15.4.1-এ iPhone-এ Apple Music Not Playing গানের সমাধান করতে সাহায্য করতে পারে।

অ্যাপল মিউজিক হল আইফোনের নেটিভ মিউজিক অ্যাপ এবং এতে ক্লাউড-ভিত্তিক স্ট্রিমিং প্লেয়ারে আপনার প্রয়োজনীয় সমস্ত বৈশিষ্ট্য রয়েছে। Apple Music আপনাকে অফলাইন ব্যবহারের জন্য আপনার iPhone Music অ্যাপ থেকে গান এবং মিউজিক ডাউনলোড করতে দেয়। যাইহোক, অ্যাপটিতেই মিউজিক চালানোর জন্য আপনার ইন্টারনেট কানেক্টিভিটি প্রয়োজন। আপনি হয় একটি Wi-Fi নেটওয়ার্ক ব্যবহার করতে পারেন বা mp3 সামগ্রী চালাতে সেলুলার ডেটা (3G/ LTE গতি) ব্যবহার করতে পারেন৷ Apple Music-এ গান চালানোর জন্য আপনার একটি স্থিতিশীল ইন্টারনেট গতির প্রয়োজন৷
আপনি Apple Music-এর ট্রায়াল সংস্করণ ব্যবহার করছেন বা সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান করেছেন কিনা, Apple Music আপনাকে অফলাইনে সঙ্গীত চালানোর অনুমতি দেয় না৷

অ্যাপল সম্প্রতি iOS 15.4.1 সংস্করণটি চালু করেছে এবং এটি বেশ কয়েকটি সমস্যার সমাধান করার উদ্দেশ্যে ছিল। যদিও এটি পূর্ববর্তী সংস্করণে ঘটে যাওয়া সমস্যাটির সমাধান করেছে, এটি একটি নতুন সমস্যা নিয়ে এসেছে। এমন একটি সমস্যা হল অ্যাপল মিউজিক নিয়ে। সাম্প্রতিক iOS আপডেটে স্যুইচ করেছেন এমন বেশ কয়েকজন ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Apple Music Wi-Fi সংযোগের সাথে ঠিকঠাক কাজ করছে, iOS 15.4.1-এ আপগ্রেড করার পরে সেলুলার ডেটার সাথে সংযুক্ত হলে এটি আইফোনে গান বাজছে না।

[স্থির] iOS 15.4.1 Apple Music গান বাজছে না

আপনি যদি এই সমস্যায় আক্রান্ত সেই ব্যবহারকারীদের একজন হন তবে চিন্তা করবেন না। এই নিবন্ধে, আমরা কিছু চেষ্টা করা এবং পরীক্ষিত সংশোধন করেছি যা Apple Music iPhone iOS 15.4.1-এ গান না বাজানোর সমস্যা সমাধানে সাহায্য করতে পারে।

সুতরাং, আসুন সমস্যাটি সমাধান করা শুরু করি।

সেলুলার ডেটা সেটিংস পরিবর্তন করুন

প্রথমত, আপনি অ্যাপল মিউজিককে সেলুলার ডেটা ব্যবহার করার অনুমতি দিয়েছেন কিনা তা আমাদের নিশ্চিত করতে হবে। আপনি যদি এই বৈশিষ্ট্যটি সক্ষম না করে থাকেন তবে আপনি Wi-Fi-এ সেলুলার ডেটার মাধ্যমে সঙ্গীত চালাতে পারবেন না৷ তাহলে শুরু করা যাক:

  • আপনার iPhone এর সেটিংস অ্যাপে যান।
  • সেলুলার সেটিংস অ্যাক্সেস করুন৷

[স্থির] iOS 15.4.1 Apple Music গান বাজছে না

  • এখন আপনাকে নিশ্চিত করতে হবে যে সেলুলার ডেটার পাশের সুইচটি অবস্থানে আছে।
  • এরপর, নীচে স্ক্রোল করুন এবং দেখুন অ্যাপল মিউজিকের পাশের সুইচটি অবস্থানে আছে কিনা৷

মিউজিক স্ট্রিমিং এবং ডাউনলোডগুলি সক্ষম করা আছে তা নিশ্চিত করুন

আপনি যদি এখনও আপনার আইফোনে সমস্যার সম্মুখীন হন তবে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি সঙ্গীত স্ট্রিমিং এবং ডাউনলোড বিকল্পটি সক্ষম করেছেন। তাই আসুন এটি পরীক্ষা করে দেখি:

  • আপনার iPhone এর সেটিংস অ্যাপে যান।
  • মিউজিক সেটিংসে না পৌঁছানো পর্যন্ত স্ক্রোল করতে থাকুন
  • স্ট্রিমিং এবং ডাউনলোড বিভাগে যান এবং দেখুন আপনি সেলুলার ডেটা ব্যবহারের জন্য সুইচ সক্ষম করেছেন কিনা।

[স্থির] iOS 15.4.1 Apple Music গান বাজছে না

  • আপনি সেলুলার ডেটাতে উচ্চ গুণমান পাওয়ার একটি বিকল্পও পাবেন৷ ভাল স্ট্রিমিং মানের জন্য, আপনি এই বিকল্পটি সক্রিয় করতে পারেন।
  • এখন Apple Music অ্যাপ চালু করতে সেটিংস অ্যাপ থেকে বেরিয়ে যান। এখন দেখুন আপনি সহজেই সেলুলার ডেটার মাধ্যমে গানগুলি চালাতে পারেন৷

সেলুলার ডেটা প্ল্যান চেক করুন

সেলুলার ডেটার মাধ্যমে আপনি Apple Music চালাতে না পারার আরেকটি কারণ হল ইন্টারনেটের দৈনিক কোটা শেষ হয়ে গেছে। যদি আপনার সেলুলার ডেটা শেষ হয়ে যায়, আপনার Apple Music সেলুলার ডেটার মাধ্যমে সঙ্গীত চালাতে সক্ষম হবে না৷
যদি এই কারণে আপনি Wi-Fi এর মাধ্যমে Apple Music চালাতে অক্ষম হন, তাহলে আপনাকে অপেক্ষা করতে হবে দিন এবং পরের দিন পরে ফিরে আসুন এবং দেখুন সমস্যাটি সমাধান হয়েছে কিনা।

জোর করে iPhone পুনরায় চালু করুন

আপনি যদি Apple Music-এ মিউজিক চালাতে আপনার সেলুলার ডেটা ব্যবহার করতে না পারেন, তাহলে আপনার iPhone পুনরায় চালু করার সময় এসেছে। আপনার আইফোনকে জোর করে পুনরায় চালু করা অস্থায়ী প্রযুক্তিগত সমস্যাগুলি থেকে মুক্তি পাবে যা অ্যাপল মিউজিকের কাজের সাথে হস্তক্ষেপ করতে পারে। আপনার iPhone জোর করে পুনরায় চালু করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • যদি আপনি iPhone 8 বা তার পরের কোনো আইফোনের মালিক হন, তাহলে দ্রুত ভলিউম আপ বোতাম টিপুন এবং ছেড়ে দিন।
    তারপর ভলিউম ডাউন বোতাম টিপুন এবং ছেড়ে দিন।
    এখন অ্যাপল লোগো প্রদর্শিত না হওয়া পর্যন্ত পাওয়ার বোতামটি দীর্ঘক্ষণ টিপুন। কালো পর্দায়।

[স্থির] iOS 15.4.1 Apple Music গান বাজছে না

  • আপনার যদি iPhone 7, বা 7 Plus থাকে, তাহলে পাশে থাকা ভলিউম ডাউন বোতামটি দীর্ঘক্ষণ টিপুন। অ্যাপল লোগো বোতামটি স্ক্রিনে উপস্থিত হলে, বোতামগুলি ছেড়ে দিন।
  • অবশেষে iPhone 6S, 6SPlus, বা তার আগে, যতক্ষণ না আপনি আপনার iPhone স্ক্রীনে Apple লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ পর্যন্ত Sleep বাটনের সাথে হোম বোতামটি দীর্ঘক্ষণ টিপুন৷

Apple Music অ্যাপ আপডেট করুন

সেলুলার ডেটার মাধ্যমে মিউজিক বাজানোর সময় আপনি যদি সমস্যার সম্মুখীন হন, তবে এটি পুরানো Apple Music অ্যাপের কারণে হতে পারে। যেহেতু Apple একটি নতুন iOS সংস্করণ প্রকাশ করেছে, তাই আপনার iPhone এ ইনস্টল করা Apple Music অ্যাপের সাথে সামঞ্জস্যপূর্ণ সমস্যা থাকতে পারে। এই সমস্যা সমাধানের জন্য, আপনাকে অ্যাপল মিউজিক অ্যাপ আপডেট করতে হবে। অ্যাপল মিউজিক অ্যাপ আপডেট করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

[স্থির] iOS 15.4.1 Apple Music গান বাজছে না

  • আপনার iPhone এ অ্যাপ স্টোর চালু করুন।
  • এখন স্ক্রিনের উপরের ডানদিকে অবস্থিত প্রোফাইল আইকনে আলতো চাপুন৷
  • আপনি অ্যাপল মিউজিকে না পৌঁছানো পর্যন্ত অ্যাপের তালিকা স্ক্রোল করতে থাকুন।
  • এখন অ্যাপল মিউজিকের পাশে অবস্থিত আপডেট বোতাম টিপুন।

উপসংহার

আশা করি iPhone iOS 15.4.1-এ অ্যাপল মিউজিক গান বাজছে না সমস্যাটি এখন সমাধান হয়েছে। যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আপনার শেষ থেকে আপনি অনেক কিছু করতে পারবেন না। অ্যাপল আপনার আইফোনে এই সমস্যাটি সমাধান করতে একটি প্যাচ প্রকাশ না করা পর্যন্ত অপেক্ষা করুন। এদিকে, আপনি একটি Wi-Fi নেটওয়ার্কের মাধ্যমে Apple Music ব্যবহার চালিয়ে যেতে পারেন। আশা করি এটি সাহায্য করবে।


  1. অ্যাপল মিউজিক ম্যাকে কাজ করছে না? দরকারী টিপস

  2. অ্যাপল টিভি মুভি অডিও চালাচ্ছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

  3. অ্যাপল মিউজিক ফ্যামিলি শেয়ারিং কাজ করছে না? কিভাবে ঠিক করবেন

  4. অ্যাপল মিউজিক কাজ করছে না? ঠিক করার 10টি উপায়