কম্পিউটার

কীভাবে অ্যাপল মিউজিক অতিরিক্ত গান অটোপ্লে করা বন্ধ করবেন

স্ট্রিমিং পরিষেবাগুলির জন্য, সাফল্য হল ব্যস্ততা সম্পর্কে:সেই মতামতগুলিকে র‍্যাক করা এবং শোনা, ব্যবহারকারীদের যতটা সম্ভব "কন্টেন্ট" ব্যবহার করার জন্য উত্সাহিত করা। এই কারণেই অটোপ্লে বৈশিষ্ট্যগুলি এত সাধারণ৷

অনেকটা যেমন নেটফ্লিক্স এবং আইপ্লেয়ার ভিডিওর সাথে করে, অ্যাপল মিউজিক ডিফল্টভাবে অ্যালবাম বা প্লেলিস্ট শেষ হওয়ার পরে আরও মিউজিক অটোপ্লে করবে। কখনও কখনও এটি সহায়ক, কারণ এটি একই ধরনের সঙ্গীত বাজবে বলে মনে হয় আপনি পছন্দ করবেন, কিন্তু প্রায়ই এটি বিরক্তিকর।

এই নিবন্ধে আমরা ব্যাখ্যা করি যে কীভাবে অ্যাপল মিউজিককে এইভাবে অতিরিক্ত গান অটোপ্লে করা থেকে থামাতে হয়। আপনি কিভাবে জানেন একবার এটি সহজ (কিন্তু বিকল্পটি সামান্য লুকানো)।

আপনার iPhone বা iPad এ Apple Music অটোপ্লে বন্ধ করুন

আপনার আইফোন (বা আইপ্যাড) মিউজিক অ্যাপে কিছু শোনার সময়, স্ক্রিনের নীচে নাও প্লেয়িং কার্ডে আলতো চাপুন, যা সম্পূর্ণ আর্টওয়ার্ক এবং আরও বিকল্পগুলি দেখাতে প্রসারিত হবে। নীচে ডানদিকে প্লেয়িং নেক্সট আইকনে আলতো চাপুন (তিনটি বিন্দু এবং তিনটি লাইন) এবং আপনি দেখতে পাবেন বর্তমান গান শেষ হওয়ার পরে অ্যাপল মিউজিক কী চালানোর পরিকল্পনা করছে৷

কীভাবে অ্যাপল মিউজিক অতিরিক্ত গান অটোপ্লে করা বন্ধ করবেন

আপনি যদি একটি প্লেলিস্ট বা অ্যালবাম শুনছেন, গানের তালিকাটি প্রত্যাশা অনুযায়ী এগিয়ে যাবে, তবে তালিকার নীচে সোয়াইপ করলে একটি অসীম আইকন দেখাতে হবে, "অটোপ্লে:অনুরূপ সঙ্গীত বাজতে থাকবে" এবং, যদি আপনি অপেক্ষা করেন মুহূর্ত, প্লেলিস্ট অনুসরণ করার জন্য নির্বাচিত গানের পরিচয়।

কীভাবে অ্যাপল মিউজিক অতিরিক্ত গান অটোপ্লে করা বন্ধ করবেন

এই বৈশিষ্ট্যটি বন্ধ করতে, আপনাকে কেবল প্লেলিস্টের উপরের ডানদিকে অসীম আইকনে আলতো চাপতে হবে - শাফেল এবং পুনরাবৃত্তি আইকনের পাশে। এটির চারপাশের বাক্সটি অদৃশ্য হয়ে যাবে (যেমন প্লেলিস্টের নীচে অটোপ্লে বার্তা থাকবে) এবং আপনি যে পরিষেবার জন্য দর কষাকষি করেছিলেন তার চেয়ে বেশি গান বাজানো নিয়ে আপনাকে আর চিন্তা করতে হবে না৷

অটোপ্লে আবার চালু করতে, আবার একবার ইনফিনিটি আইকনে আলতো চাপুন৷

আপনার HomePod-এ Apple Music অটোপ্লে বন্ধ করুন

পরিবর্তে হোমপড-এ অটোপ্লে বন্ধ করার চেষ্টা করার পরিবর্তে, উপরের পদ্ধতিটি অনুসরণ করুন এবং এটি আপনার iPhone বা iPad এ বন্ধ করুন।

আপনি দেখতে পাচ্ছেন, আপনার পছন্দটি সম্পূর্ণরূপে আপনার Apple ID অ্যাকাউন্ট জুড়ে রেকর্ড করা হয়েছে। আপনার iPhone এ অটোপ্লে বন্ধ (বা চালু) করলে একই অ্যাকাউন্টে সাইন ইন করা হোমপড বা অন্য কোনো সাইন-ইন করা ডিভাইসে প্রদত্ত পরিষেবা প্রভাবিত হবে।

আরও টিপসের জন্য, অ্যাপল মিউজিক কীভাবে ব্যবহার করবেন তা পড়ুন।


  1. অ্যাপল মিউজিক কীভাবে বাতিল করবেন

  2. কিভাবে 2021 সালে বিনামূল্যে অ্যাপল সঙ্গীত পাবেন

  3. আপনার সোনোস সিস্টেমে অ্যাপল মিউজিক কীভাবে শুনবেন

  4. কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন